অনুতাপ

অনুতাপ নিয়ে কি ভাবছো?

Julfiker Hossain: *অনুতাপ* আইনের বিষয়ে বাবা পাগল বলেছে। তাই চড় মেরেছি! পরেরদিন পা ধরে মাফ চেয়েছি। বাবাকে জড়িয়ে ধরে কেঁদে চোখ ভাসিয়েছি। তবে লজ্জায় বাড়ী ছেড়ে অনেক দূরে চলে গিয়েছি। মৃত্যুর আগ পর্ন্যন্ত জীবিত দেখিনি বাবাকে।

তারেক আজিজ: *অনুতাপ*

প্যাঁচা : *অনুতাপ* হয় আবার হয় না।কারণ আমার দায়ভার একদমই নেই বলে,ভুল করলেও নিজের না করলেও নিজের।মায়ের ছোট ছেলে তাই সাতখুন মাফ...হাহাহাহা...তাই আরামে আছি,খুবই আরামে।অনুতাপ হয় যখন নিজের দায়িত্ব পালনে ব্যার্থ হই আর সো ফার সব ভালই ছিল তাই সামনে কি হবে তা জানি না(চুপ২)(নাআআআ)

ইসরাত: *অনুতাপ* আজকাল খুব অনুতাপ হয় সবসময় মনে হয় আমার উপর অর্পিত দায়িত্ব বোধ হয় আমি ঠিক মত পালন করতে পারিনি | আরেকটু সচেতন হওয়া উচিত ছিল (মনখারাপ)

লীনা জাম্বিল: *অনুতাপ* একটি বড় গুন । যে মানুষ *অনুতাপ* করতে জানে *অনুতাপ* করতে পারে সেই নিজেকে একজন প্রকৃত মানুষ হিসাবে প্রকাশ করতে পারে । *অনুতাপ* না থাকলে নিজের ভুলের শিক্ষা হবেনা আর উন্নতিও হবে না আর পরির্বতনও হবেনা ।

মায়াবতীর ছায়াসঙ্গী: অপারগতার *অনুতাপ* আমাকে অনূতপ্তই করে যাচ্ছে ll

ইসরাত: *অনুতাপ* আজ সারাদিন অফিসে বলতে গেলে কোনো কাজ ই করিনি | কি করব মন বসেনি কাজে | সকাল থেকে বেশতো খুলে বসে আছি কিন্তু আড্ডা বা কোনো পোস্ট দিতে ইচ্ছে করছেনা (মনখারাপ) | এমন বেকার দিন কাটালে জানি দিনের শেষে অনুতাপ হবে .................

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

অনুতাপ দিয়ে পিছনের ক্ষত মুছা যায় না সত্য কিন্তু সামনে ভুল না করার সিদ্ধান্ততো নেয়া যায় l
*অনুতাপ*

হাফিজ উল্লাহ: কিছু ভুল এমন থাকে যা শত চেষ্টা করেও মুছা যায় না, অনুতাপের আগুনে তিলে তিলে পুড়ায় l

*ভুল* *অনুতাপ*

♦ মমিতা ♦: কেন জানি সে আমার সাথে এমন করে। সেই ছোটবেলা থেকে সে আমার পিছন লেগেই আছে এই দুষ্টামি এই ঝগড়া। মাঝেমধ্যে ওর গায়ে আঘাত করতেই হয় আমার রাগ থামাতে পরক্ষণেই আমার মনে খুব বেশি *অনুতাপ* হয় কারণ এক কথায় এই ভাইটা ছাড়া আর কে আছে আমাদের। তাকে ঘিরেই মা বাবার বেঁচে থাকা আমি যদি কখনো দূরে চলে যায় তবে একমাত্র ইমন টা ছাড়া আর কে রবে মা বাবার পাশে!

*ভাই* *সম্পর্ক* *অনুতাপ* *আমারকথা* *মনেরকথা*

তিমু চৌধুরী: [বাঘমামা-সর্বনাশ] তাহলে কি ফটোকনটেস্ট আর আষাঢ়ে গল্প কনটেস্ট শেষ??? (মাইরালা)

*ফটোকনটেস্ট* *আষাঢ়েগল্প* *অনুতাপ* *মনেরকথা*

তোফায়েল আহমদ: ছোটকাল থেকে আজ অবধি এমন অনেক কর্ম করেছি যার জন্য অনুতাপের কোন সীমানাই নেই। চিন্তা করলে দেখা যাবে জীবনের প্রতিটি সেক্টরেই এমন কিছু ভুল করেছি জীবনকে সাঁজাতে; যদি সেগুলো না হতো তাহলে জীবনটা এখন অন্য লেভেলে থাকতো। ভুলগুলো জেনে করেছি আবার অজানায় হয়তো হয়ে গেছে। অজানায় হওয়া ভুল আসলে কোন ভুল নয়; তবে জেনে বুঝেই যে ভুলগুলো করেছি তার জন্য বিষণ অনুতাপ হয়। অতীত কর্মকাণ্ডের জন্য অনুতাপ হওয়া একদিক থেকে ভালোই সামনের পথ চলার জন্য। অতীত থেকে শিক্ষা নিয়ে ভুলগুলো শোধরিয়ে সামনের পথচলাকে আরও বেশী সুন্দর/কার্যকর করতে সচেষ্ট থাকবো ...

*অনুতাপ*

প্রিয়ম সরকার: *অনুতাপ* জীবনে অনেক ভুল করেছি আর সেই ভুল গুলো মাঝে মাঝে *অনুতাপ* দেয় | তারপর ও চাই সেই ভুলগুলো ভুলে যেতে | জীবনকে নতুন করে সাজাতে |

নৈঋতা: *চেষ্টা*য় কি না হয়... হয়তো কিছু *অসাধারণমুহূর্ত*, হয়তো *ভয়ঙ্করঅভিজ্ঞতা*....! জীবনে হয়তো অনেক *পাকনামি* করেছি,*বোকামি*ও...*অবাকপৃথিবী* তে সবই সম্ভব! কিন্তু যাই করেছি, আমার তাতে কোনো *অনুতাপ* নেই...(খুকখুকহাসি)

*পাকনামি* *অনুতাপ*

অভী আহমেদ খান: আজ আমরা যে সময়টা অতিবাহিত করছি, একদিন এই সময়টির জন্য *অনুতাপ* করবো। আমরা তা জেনেও কিছু করতে পারছি না। একেই কি *ভাগ্য* বলা যায়?(প্রশ্ন)

অভ্র মেঘ: *অনুতাপ* সবচেয়ে দুঃখজনক ব্যাপার হচ্ছে আমি জানতে পারি যা অনন্যারা জানেনা, এর এই জানানটাই আমাকে দুঃখ দেয় ।

সামসুল ইসলাম সাগর: জীবনে অনেকবার সুযোগ পেয়েও কোন নারীর সাথে অনৈতিক কোন সম্পর্ক ঘড়িনী কারন আমি মনে করি আমার জন্য সৃষ্টিকর্তা কোন একজনকে তৈরি করেছেন তাকে ঠকানো যাবে না । আর আজকাল মেয়েদের যা অবস্থা তা দেখে কি আমার *অনুতাপ* হওয়ার কথা না আজীবন নিজেকে বঞ্চিত করার জন্য । :P

আফসারাফ শূণ্য: *অনুতাপ* আমার প্রথম প্রেমিকা যখন আমাকে ছেড়ে চলে গেছিল তখন আমার সবচেয়ে বেশি অনুতাপ হয়েছিল এই ভেবে যে কেন প্রেম করতে গেলাম।

মিজানুর রহমান (মামুন): যার *অনুতাপ* নাই তাকে আমরা কি বলতে পারি, অথবা অনুতাপ আছে প্রকাশ করে না তাকে আমরা কি বলতে পারি?

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★