অনুভূতি

অনুভূতি নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: আর কখনো কিছু বলবনা মনেতেই রেখে দেবো, যখন পারবনা তোমাকে ঠিক চেয়ে নিব। অচেনা তুমি কেনো তোমাকে কিভাবে চিনি এই অনুভবে তোমাকে কিভাবে ফিড়িয়ে আনি। ... না না কাঁদবনা আর তো স্বান্তনা না বলেও সব বলা হয়ে যাবে। মনে মনে কথা, কথার আকুলতা নিরবতাটুকু প্রেম হয়ে রবে। এসময় তোমায় ফিড়ে চায় কখনও পেয়ে যাবে এভাবে স্বভাবে তুমি যে রয়ে যাবে।।

*প্রিয়গান* *আবেগ* *অনুভূতি*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

- নীল আকাশের বুকে ভেসে বেড়ানো সাদা মেঘ আমার ভীষন ভালো লাগে। আচ্ছা, তোমার কেমন লাগে?

- একদম ভালো লাগে না। বরং ঘন কালো মেঘে ঢাকা আকাশ আমার ভালো লাগে।
- তোমাকে নিয়ে পাহাড়ের চূড়ায় উঠব। তাবুতে গল্প করে কাটিয়ে দেব এক রাত।

- আমার উচ্চভীতি আছে, পাহাড়ের চূড়ায় উঠব না। তার চেয়ে কোনো এক বিকেলে রিকশায় দুজনে হারাবো অচেনা পথে।

- আচ্ছা, পালতোলা নৌকায় কোনো এক গোধূলী বেলায় আমরা নদীর ঢেউ গুনবো?

- পালতোলা নৌকায় আমার দম বন্ধ হয়ে আসে। বড্ড ভয় লাগে যদি নদীতে ডুবে যায়।

- আচ্ছা, তোমার সাথে আমার কোনো ইচ্ছা, ভাবনা ও চিন্তার বিন্দুমাত্র মিল নেই। তারপরও তুমি বিহীন কোনো কিছুই ভাবতে পারি না। আমার সমস্ত অস্তিত্ব জুড়ে তোমার অবাধ বিচরণ।

- আমিও না অনেক ভেবেছি গো। তোমার সাথে কিছুই তো মেলে না আমার। তারপরও আমার। কল্পনা জুড়ে শুধু তোমারই আনাগোনা।

- আমি কিছু জানি না। শুধু এটুকু জানি তুমি আছো বলেই আমি বেঁচে আছি। মিল-অমিল, ইচ্ছা- অনিচ্ছা বা বিপরীত ভাবনা এর কোন কিছুতেই ভালোবাসা প্রকাশ পায় না। অনুভাবই ভালোবাসার পূর্ণতা। আর অনুভাবই তোমাকে আমার কাছে নিয়ে এসেছে।

- আমিও কিছু জানি না। শুধু জানি আমার সব টুকু সময় তোমারই ভাবনায় কেটে যায়। সব অনিশ্চয়তাকে পিছনে ফেলে তোমার চোঁখেই আমার সবটুকু নির্ভরতা। আর ঔ নির্ভরতাই আমার ভালোবাসা।

*ভালোবাসা* *আবেগ* *অনুভূতি* *কথোপকথন* *কাল্পনিক*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

কখনো এমনও হয়, অচেনা কেউ নিমিষে মনের ভিতর জায়গা করে নেয়। মুহূর্তের মধ্যে ভীষণ আপন হয়ে যায়। কল্পনার রাজ্যে বার বার দেখা দেয়। কিন্ত এই আপন হওয়া মানুষটির কোনো ঠিকানা পাওয়া যায় না অনেক সময়। কারণ হঠাৎ চলার পথে রাস্তা, রেল স্টেশনে, বাস স্টপ কিংবা কলেজে এক মুহূর্তের দেখাতেই মনের গহীনে জায়গা করো নেয়। বিশাল শূন্যতা তৈরি করে রাখে। কখনো বা চলন্ত রিকশায় হালকা বাতাসে ভেসা বেড়ানো খোলা চুলেও মন হারিয়ে যায়। কিংবা দূরের কোনো গন্তব্যে ছেড়ে যাওয়া বাসের সিটের জানালার পাশে মায়াভরা শান্ত মুখ কখনও অশান্ত করে দেয় ভিতরটাকে।

জীবনের পথে এই মুহূর্তের ভালোবাসার রেশ অনেক সময় নিজের অজান্তে স্থায়ী জায়গা করে নেয়। কিন্ত যে মানুষটিকে ঘিরে এই মায়ার জগত সে কখনই জানতে পারে না, আর জানবে বা কি করে তার সাথে হয়তো দেখা হয় না আর কখনও। তারপরও অচেনা, ঠিকানাবিহীন কারও জন্য নিজের ভিতরের গভীর টানের কোনো ব্যাখ্যা থাকে না, ব্যাখ্যার দরকার হয়ও না। কারন ভালোবাসা কখনও যুক্তি, ব্যাখ্যা এগুলো মেনে হয় না। তাই, ভালোবাসার রং বড্ড বেশি বৈচিএ্যময়।

*ভালোবাসা* *আবেগ* *অনুভূতি* *রঙ*

আলোহীন ল্যাম্পপোস্ট: ক্লাসরুমে নামে শীতঘুম অসময়ে লাস্ট পিরিয়ড ছুটির ঘন্টা, আমি তার অপেক্ষায় চারতলা সিঁড়ি ভেঙ্গে ক্যান্টিনে লুকোচুরি মন ভাবে থুরি যদি একটু সে তাকায়

*প্রিয়গান* *লুকোচুরি* *ভালোবাসা* *অনুভূতি*

আলোহীন ল্যাম্পপোস্ট: সত্য করে জানি পাব না তো মিথ্যেটা হোক তবে ভাল মিছেমিছি কপালে হাত কেন তুমি আকাশ দেখাও

*আবেগ* *অনুভূতি* *মিছেমিছি*

আলোহীন ল্যাম্পপোস্ট: নির্ঘুম চোখে স্বপ্ন মেখে , খুব আড়ালে তোমায় দেখা .... অগোছালো ভাবনা গুলো , রংধনু রঙে আঁকা.....

*প্রিয়গান* *রিকল* *কখনো* *অনুভূতি* *আবেগ*

আলোহীন ল্যাম্পপোস্ট: শত চেষ্টা করেও যে মানুষটা আর তার ভালোবাসার মানুষটার সাথে কথা বলতে পারেনা; দ্যাখা করতে পারে না। সেই মানুষটা আপনার ভালোবাসাকে জিতিয়ে দেওয়ার জন্য প্রাণপণ চেষ্টা করবে এতো কোনোপ্রকার সন্দেহ নেই। কারণ, ভালোবাসা না পাওয়া বা হারানোর যন্ত্রণা সম্পর্কে সে জ্ঞাত। এমন কেউ আআশেপাশে থাকলে তার কাছে সাহায্য চাইতে কৃপণতা না করাই উত্তম।

*আবেগ* *অনুভূতি* *ভালোবাসা* *হারানো*

আলোহীন ল্যাম্পপোস্ট: “ আত্মগত আমি আবার নিজের কাছে প্রশ্ন করি নিঃশব্দের এমন রাতে বুকের মাঝে শব্দ কেন? ” -রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

*আত্মা* *অনুভূতি* *আবেগ*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

ভালো থেকো,
ভোরের শিশিরের মতো
কুয়াশা ঢাকা ঢলমলে পুকুরের মতো
কনকনে শীতে, চাদরের আবরনে
ভালো থেকো।
ভালোবাসায় কাটুক,
হুতুম পেঁচার মতো জোৎস্না রাত
শরতের আকাশের মতো সাজুক
তোমার প্রতিটি সকাল, রাত।
ধবধবের বকের মতো বারবার
ভালো বাসা ফিরে আসুক।
পুর্ণ হোক সব অপূর্ণতা,
বর্ষায় ভেসে যাক সব দুঃখ
স্মৃতির যন্ত্রনা, না পাওয়া
ফিরে আসুক সব চাওয়া
রংধনু হয়ে
পূর্ণ হোক অপূর্ণতা।

*আবেগ* *অনুভূতি* *ভালোবাসা* *অপুর্নতা*

আলোহীন ল্যাম্পপোস্ট: ভালো থাকা ব্যাপারটা খুব অদ্ভুত। কাউকে ভাল থাকতে বলার অর্থ সে জীবন থেকে চলে যাচ্ছে। কিছু স্মৃতি রেখে যাচ্ছে। রাত শেষে সেই স্মৃতিগুলো ঘুম কেড়ে নিবে। 'ভালো থেকো' এই ছোট্ট কথায় অনেক বড় সত্য লুকিয়ে আছে। ওপাশের মানুষটা আর কখনো খোজ নিবে না। রাতে বাসার বাইরে থাকলে অস্থির হবে না। সে একটা কথার মাধ্যমেই অনেক দূরে চলে গেছে, অনেকটাই দূরে।

*আবেগ* *অনুভূতি* *ভালোবাসা* *স্মৃতি*

আলোহীন ল্যাম্পপোস্ট: I owe you I miss you I need you I love you https://www.youtube.com/watch?v=TITqI3mARDA

*প্রিয়গান* *অনুভূতি* *আবেগ*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

বাস্তব জীবনে সম্পর্ক গুলো অনেক বেশি জটিল এবং রহস্যে ঘেরা। যে মানুষটি নিমিষে কাউকে খুন করে, চাঁদাবাজি এবং রাহাজানি করাই যার পেশা। রক্তের হোলি খেলা যার বেশি প্রিয়। সেই ভয়ংকর মানুষটির জন্য ও কোন মায়াবতী তরুণী লাল শাড়ি ও টিপ পড়ে এবং চোখে কাজল দিয়ে কোন পড়ন্ত বিকালে অপেক্ষায় থাকে।

কোন বৃদ্ধ রিকসা চালককে লাথি মেরে যে ঘুষখোর ট্রাফিক পুলিশ ঘুষের টাকা নেয়, সেও দিন শেষে তার তিন বছরের কন্যার জন্য জুস কিনে বাসায় ফেরে। কন্যার কাছে সে শীতল ও আদ্র মনের আব্বু।

মদের আসরে নেশায় আছন্ন হয়ে যে ছেলেটি মধ্য রাতেও বাসায় ফেরেনি তার জন্য মমতাময়ী মা রাতের খাবার নিয়ে তার আদরের খোকা আসবে বলে না ঘুমিয়ে বসে থাকে।

রক্তের সব সম্পর্ক ছিন্ন করে শুধু একজনের প্রিয়মুখ দেখে সকাল শুরু করার জন্য একই ছাঁদের নিচে দীর্ঘদিন থাকার পর ঔ মানুষটি আবিস্কার করলো তার প্রিয়তমা অন্য কারো সাথে সম্পর্কে জড়িয়ে তাকে প্রতারিত করছে।

এটা জানার পরও সেই প্রিয়মানুষটির মুখ এখনও পবিএ মনে হয়। এই সত্যটাকেও ভুল মনে হয়।

জীবনের সাথে জড়ানো সম্পর্ক গুলো জটিলতা ভরা থাকলেও সেই সব সম্পর্কে এতোটা বেশি মায়া ও অনুভূতি থাকে অজস্র ভুল ও বিশ্বাসভঙ্গের ঘটনা থাকলেও সেই সম্পর্ককে ভুলে বেঁচে থাকা যায় না।

*সম্পর্ক* *ভালোবাসা* *আবেগ* *অনুভূতি* *বাস্তবতা* *জটিল*

আলোহীন ল্যাম্পপোস্ট: ছেলেরাও কান্না করে যখন দেখে তাদের মা কষ্টে আছে ছেলেরাও কান্না করে যখন দেখে তাদের বাবা কোন ঝামালার মাঝে আছে কে বলেছে ছেলেরা কাদে না ? তারাও কান্না করে যখন দেখে তাদের বোন বিবাহ এর পরে চলে যায় তাকে একা করে । ছেলেরাও কান্না করে যখন তারা কোণ কষ্ট পায় তাদের হ্রদয় ভেঙে চুরমার হয়ে যায় ।। ছেলেরাও কাদতে জানে তারা কান্না করে কারন তারা অনুভূতিহীন কোন রোবট নয় তাদের ও কিছু অনুভূতি ,আবেগ আছে ।। ছেলেরাও কান্না করে কিন্তু দেখায় না ।।

*ছেলে* *আবেগ* *অনুভূতি*

মেঘবালক: একটি বেশটুন পোস্ট করেছে

বেশতোর নিউজ ফিড শুধু প্রশ্নে ভরা। প্রশ্ন ছাড়া আর কিছু দেখা যায় না। বুঝলাম এটাকে বাংলার উইকি তৈরী করতে চাচ্ছেন তাই বলে একই প্রশ্ন ঘুরে ঘুরে, ইনিয়ে বিনিয়ে করার কোন দরকার আছে। আর অনেক পুরাতন প্রশ্নগুলো নতুন করে করা হচ্ছে।
*অনুভূতি*

আলোহীন ল্যাম্পপোস্ট: -শুনছো? -হুমম -আসলে আমার মনের মধ্যেই নানান কিছু ঘুরপাক খাচ্ছে। -কি? -জানি না এগুলো ঠিক নাকি বেঠিক, উচিত নাকি অনুচিত, সত্য নাকি মিথ্যা। -না বললে কি করে বুঝবো! -সবকিছু তো তোমাকে নিয়েই। এখন সব বলে দিলে যদি বেঠিক, অনুচিত, মিথ্যা হয়ে যায়। -তুমি তো তাই চাও! নইলে তো কবেই বলে দিতে। -মানে? -এরকম চেপে আছ কেন সবকিছু? বলে দিলেই তো সব ঠিক হয়ে যাবে, সবই সত্য হয়ে যাবে।

*অনুভূতি* *আবেগ* *ভালোবাসা*

Nirob Anan: - আমি শুধু তোমার হাতটি ধরে কিছুক্ষণ হাঁটতে চেয়েছিলাম মেঠোপথ দিয়ে তোমার স্পর্শ পেয়ে হতে চেয়েছিলেম আলোকিত সেই তুমি হারিয়ে যাবে কখনো কি ভেবেছিলেম।

*অনুভূতি* *সেইতুমি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★