অভিযোগ

অভিযোগ নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

নীলাদ্রিতা,

শেষ বিকেলে তুমি লাজুক হেসে বলেছিলে, 'আমি আপনার বন্ধু হতে চাই।'

আমি বলেছিলাম, 'কোন সমস্যা নাই।'

দেখলাম, তুমি অবাক চোখে ভাবলে আমায়। কিছু বললে না। বুঝলাম, আমার উত্তরটা অদ্ভুত হয়েছে। আমার নিজের কাছেই এটা ছিল অদ্ভুত।

যাই হোক, এরপর তুমি কত কথা বললে। আমি শুনলাম। আর হাসলাম। ‍তুমি রেগে যেতে। অভিযোগ করতে, আমি কেন হাসলাম। আমার শুধু হাসি পায়, বললাম।

তারপর আমাকে কত গান শুনালে, শুনালে কত কবিতা। তুমি জানতে, আমি গান ভালবাসি, ভালবাসি কবিতা।

আমি মুগ্ধ হতাম। হতাম বিষ্মিত। কারন, আমার ভাল লাগার ছন্দ, সুর তুমি শোনাতে আমায়।

ভাবতাম। কে তুমি?

কিন্তু বলতাম না। জানি না কেন। এ নিয়ে আমি চিন্তিত ছিলাম না। নিদেনপক্ষে ভাবতামও না।আমার এ উদাসীনতা কি তোমাকে পোড়াত? জানি না।

অনেক দিন পরে তুমি এলে। অভিযোগের পাহাড় নিয়ে।

অভিযোগ, আমি কেন কথা বলি না।

আসলে আমি জানি না। আমি কেন কথা বলি না।

বোকার মত প্রশ্ন করেছিলাম, কেন কথা বলব?

এর উত্তরে তুমি যা বলেছিলে তাতে আমি হলাম, অশিক্ষিত, অমানুষ। তুমি উপদেশ দিলে, মানুষকে মানুষ হিসেবে ভাবতে।

এই বলে তুমি চলে গেলে। চলেই গেলে।

আমি রয়ে গেলাম নির্বাক; নিশ্চুপ।

তুমি আর এলে না।

সেদিন ছিল বসন্ত দিন।

তোমাকে বাসন্তীর বসনে দেখা হল না।

ভাল থেকো-

বসন্ত আসুক ফিরে বারে বারে তোমার কাছে।।

ইতি............

ক্ষ্যাপাটে ছেলে

*চিঠি* *ক্ষ্যাপাটে* *নীলাদ্রিতা* *ভালোবাসা* *আবেগ* *অভিমান* *অভিযোগ*

Risingbd.com: পদে পদে হয়রানি, দেখা করলেই সমাধান! গণশুনানিতে অংশ নেওয়া ৩৮ জন সেবাগ্রহীতার কাছ থেকে প্রায় অর্ধশত অভিযোগ পাওয়া গেছে। এসব অভিযোগের জবাবে বিআরটিএর কর্মকর্তারা একই কথা বলেন- আগামীকাল অফিসে এসে দেখা করলেই সমস্যার সমাধান করা হবে...বিস্তারিত- http://bit.ly/23JIFcB

*অভিযোগ* *সমাধান* *আড্ডা* *প্রতিশ্রুতি*

Risingbd.com: রাত ৮টায় ফেসবুকে ‘লাইভ’ মেয়র আনিসুল হক বৃহস্পতিবার রাত ৮টা থেকে ১০টা ‘আমরা ঢাকা’ এর ফেসবুক পেজের মাধ্যমে ‘ফেসবুক লাইভ’-এ থাকছেন তিনি... বিস্তারিত- http://bit.ly/24NF2ow

*সিটিমেয়র* *মেয়রআনিসুলহক* *আড্ডা* *ঢাকাসিটি* *যান্ত্রিকজীবন* *অভিযোগ*
ছবি

Risingbd.com: ফটো পোস্ট করেছে

সাদাত সাদ: [বেশবচন-সাব্বাস]যদি বেশতোর কোন ইউজার বন্ধু বলে যে, তিনি তাহার পাসওয়ার্ড ভুলে গেছেন! তাহলে বুঝে নেবেন ভদ্রলোক "ভদ্রমহিলা পাগলা গারদের প্রধান পাগল (ঘুম২) বেশতোর পাসওয়ার্ড যে ব্যক্তি ভুলে যাবে সেই ব্যক্তি এই দুনিয়ায় নেই মানে তিনি পরলোক গমন করেছেন (শয়তানিহাসি)

*বেশতো* *লগইন* *সমস্যা* *অভিযোগ* *পরামর্শ* *আবদার*

ওম: মা-বাবাকে অকথ্য ভাষায় গালাগালের অভিযোগ তামিমের | বিপিএলের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচ শুরু আগে বাংলাদেশের জাতীয় দলের খেলোয়াড় ও চিটাগাং .. বিস্তারিত আরো http://www.nirapadnews.com/2015/11/23/news-id:108739/

*অকথ্য* *অভিযোগ* *ক্রিকেট* *গালাগালের* *ভাষায়*

সাইফ: গণপরিবহনগুলোতে অতিরিক্ত ভাড়া নেওয়ার ঘটনা শোনা যায়। এই সমস্যা সমাধানে বাস/মিনিবাস/সিএনজি অটোরিকশায় নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় সংক্রান্ত কোন অভিযোগ থাকলে তা বিআরটি-এর ফোন নং- ৯১১৩১৩৩, ৫৮১৫৪৭০১, ৯১১৫৫৪৪, ৯০০৭৫৭৪- এ অফিস চলাকালীন সময়ে জানাতে পারবেন। ভাড়ার তালিকা জানতে এবং অভিযোগ করতে http://brta.gov.bd/ - এই লিংক থেকে ঘুরে আসুন । সৌজন্যেঃ A2i

*বাসভাড়া* *অভিযোগ* *বিআরটিএ*

রং নাম্বার: যে কোন প্রশ্নের উত্তরে ডিসলাইক দেয়া আইডি গুলো উন্মোচিত হোক। এই অপশনের অব্যবহার হচ্ছে বেশি।

*বেশতো* *প্রশ্ন-উত্তর* *অভিযোগ*

Risingbd.com: পরীমনিকে প্রযোজকের হয়রানি পরী বলেন, ‘এ ধরনের নন প্রফেশনাল লোক যাতে সিনেমা বানানোর নাম করে এসব ফালতু এবং মোজ-মাস্তির উদ্দেশ্যে না আসে। এদেরে প্রতি ধিক্কার ছাড়া কিছুই নেই আমার। উনার মতো....বিস্তারিত - http://bit.ly/1CTfw22

*পরীমনি* *ধিক্কার* *সিনেমা* *অভিযোগ* *বাংলাসিনেমা*

অনি: একটি বেশব্লগ লিখেছে

গ্রাহক সেবা বাড়াতে প্রথমবারের মতো মোবাইল ফোনের মাধ্যমে অভিযোগ জানানোর ব্যবস্থা চালু করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

অভিযোগ নেওয়ার জন্য চালু করা নম্বরটি হলো ০১৫৫৫ ১২১ ১২১। ইতিমধ্যে অনানুষ্ঠানিকভাবে এটি চালু করা হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যেই নিয়ন্ত্রক সংস্থা আনুষ্ঠানিকভাবে এটি চালু করবে বলে জানা গেছে।

তখন এ নম্বরে টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি সংক্রান্ত যে কোনো অভিযোগ জানাতে পারবেন গ্রাহক।

আরও পড়ুন: ইন্টারনেট নিয়ে অভিযোগে বিটিআরসির শর্ট কোড আসছে

670px-Make-a-Prank-Call-Step-8-Version-2

বিটিআরসির এ আয়োজনের কথা নিশ্চিত করেছেন সংস্থাটির জনসংযোগ বিভাগের কর্মকর্তারা।

এর আগে ইন্টারনেটের গ্রাহক সেবা নিশ্চিত করতে কমিশন তিনটি কমিটিও করেছে। এ কমিটি ইতিমধ্যে আইএসপিগুলোর সঙ্গে বৈঠক করেছে। তা ছাড়া কমিটি বিভিন্ন এলাকায় গিয়ে ইন্টারনেট সেবাদাতা এ প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম পর্যবেক্ষণ শুরু করেছে।

গত মাসের শেষ দিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক গ্রাহক সেবা বাড়াতে টেলিযোগাযোগ বিভাগকে একটি চিঠি দিয়ে পদক্ষেপ গ্রহণের অনুরোধ করেন। পরে টেলিযোগাযোগ বিভাগ থেকে এ বিষয়ে বিটিআরসিকে ব্যবস্থা নিতে বলা হয়।

তার প্রেক্ষিতেই এ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বিটিআরসি’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

মাঝখানে শর্টকোড চালুর উদ্যোগ নেওয়া হলেও তা থেকে সরে এসে সপ্তাহে সাত দিন ২৪ ঘন্টা মোবাইল ফোনে অভিযোগ নেওয়ার এ সেবা চালুর সিদ্ধান্ত নেয় কমিশন।

আগামী সপ্তাহে আনুষ্ঠানিকভাবে সেবাটি চালু করা হবে বলে জানিয়েছেন বিটিআরসির কর্মকর্তারা।

এর আগে গ্রাহকদের অভিযোগ জানাতে বিটিআরসি btrc@btrc.gov.bd ঠিকানার ই-মেইল চালু করে। সেখানেও প্রতিদিন অনেক অভিযোগ জমা পড়ছে।

*অভিযোগ* *টেলিকমসমস্যা* *জরুরীপ্রয়োজন* *জরুরীতথ্য*
ছবি

মুহাম্মাদ আবদুল গণি: ফটো পোস্ট করেছে

প্রিয় @admin @NighumJosnaRat এর Profile Picture কি বেশতো বিধিমালা লঙ্ঘণ নয়? প্রয়োজনীয় ব্যবস্থা নিন...

*বেশতো* *বেশতোবিধিলঙ্ঘণ* *অভিযোগ* *প্রোপিক* *অ্যাডমিন*

মৃন্ময়ী সাবিহা: মাস দশেক আগে যখন প্রথম বেশতো তে আসি,,তখন এখানে পোস্ট আর প্রশ্নের উত্তর দেওয়া ছাড়া বিশেষ কিছুই ছিলো না।তবে সকলের মনে বন্ধুত্বপূর্ন মনোভাবটি ছিল প্রবল।একজন নতুন সদস্যকে কিভাবে পরিবারের একজন করে নিতে হয়,,তা মনে হয় আমার থেকে ভালো আর কেউ জানে না।এতটাই সহযোগীতা পেয়েছিলাম আমি বেশতোর সিনিয়ার ইউজারদের কাছে থেকে! ধীরে ধীরে বেশতোর অনেক উন্নতি হয়েছে,নতুন নতুন ফিচার আর অসাধারণ কিউট বেশটুন গুলো বেশতো কে আরো বেশি রঙিন করে তুলেছে। ইদানিং ব্যাস্ততার কারনে বেশতো তে খুব একটা আসতে পারি না।তবে এখন আসলেই যেটা সবচেয়ে বেশি চোখে পড়ে তা হচ্ছে *অভিযোগ* একজন আর একজনের নামে অভিযোগ করছে,,কিছু কিছু নতুন ইউজার যেমন সিনিয়ারদের যেমন অবজ্ঞা করছে,তেমন অনেক পুরানো ইউজাররা নতুনদের গ্রহন করছে না।আর বেশতো জুড়ে প্রতিযোগীতা তো লেগেই আছে! শুনুন,,বেশতো শুধু একটি যোগাযোগ মাধ্যম নয়,বেশতো একটি পরিবার!আমাদের পরিবার...অযথা পরিবারে মধ্যে দ্বন্দ করে পরিবেশ খারাপ করবেন না। [বেশতোর একজন ইউজার হিসেবে এটি আপনাদের নিকট আমার ছোট্র একটি অনুরোধ]

*অভিযোগ* *সহমত*

পাগলী: আমার নামে অভিযোগ ঃ তার মানে এই নয় যে আমি কারো বিদ্যালয় নিয়ে কথা বলে অপমান করেছি..পাগলি নাম ধারী ইউজার কিন্তু ShamimKBR @VabnaShamin এবং @Bipass26 কে নিয়েও একটি সমালোচনা মূলক জোকস পোস্ট করেছে @Admin ১ ঘণ্টা ৪৭ মি আগে ভালো ১ শামীম ইকবাল: আপনি ইচ্ছা করলে তার পোস্ট এ গিয়ে চেক করে দেখতে পারেন..উনি কারো বিদ্যালয় নিয়ে কথা বলার সাহস কথায় পেল?? @Admin

*অভিযোগ* *প্রমান* *অ্যাডমিন* *সহমত*

হাফিজ উল্লাহ: জানি আমার প্রতি তোমার আছে অনেক অভিযোগ; তবু আমি তোমার কেন্দ্রবিন্দু, আমিই মনোযোগ! জানি আমার প্রতি তোমার আছে শতেক অভিযোগ; তবু আমি তোমার সুখের বিলাস, আমিই দুর্ভোগ! তবু আমি তোমার সরল অংক - আমিই যোগ-বিয়োগ।(চুম্মা)

*কেন্দ্রবিন্দু* *অভিযোগ* *দুর্ভোগ* *যোগ-বিয়োগ*

হাফিজ উল্লাহ: কারো কারো পোস্ট গায়েব হওয়ার অভিযোগ শুনা গেছে .... শুনলাম কেউ যদি ভুলক্রমেও কারো পোস্ট এ রিপোর্ট করে তাহলে সেই পোস্ট আপনা আপনি গায়েব হয়ে যায় (মনখারাপ) এ ব্যাপারে আমার একটা পরামর্শ হলো রিপোর্ট এ একটা অপশন রাখা উচিত "কেন রিপোর্ট করতে চান?"

*গায়েব* *অভিযোগ* *পরামর্শ*

হাফিজ উল্লাহ: আমার *সোজাকথা* সহজ ভাষায় ছুট্ট *অভিযোগ* বেশতো'তে এত্ত *আপনজন* থাকা সত্তেও কেউ ভুলেও একবারের জন্যে *বিরিয়ানি* র *দাওয়াত* দিল না (ফুঁপিয়েকান্না) সবাই *নিষ্ঠুর* মনের আপনজন (মনখারাপ) *কুঞ্জুস* ও বটে! আফসুস!(মাইরালা)

*সোজাকথা* *অভিযোগ* *আপনজন* *বিরিয়ানি* *দাওয়াত* *নিষ্ঠুর* *কুঞ্জুস* *সান্তনা*

হাফিজ উল্লাহ: *নাবলাকথা* আরো ৩বছর *পার্টটাইমজব* করতে চাই কিন্তু *অভিযোগ* হচ্ছে @Suvrocom আর @MariaAkter এরা যেভাবে আমার পিছে লাগছে *বিয়া* নিয়ে (রাগী) বুঝেন এখন আমার *কিবিপদ*l *আমিচাই* *প্রতিষ্ঠিত* হয়ে বিয়ে করতে কিন্তু তা তারা বুঝতেছে(মনখারাপ) (কান্না২)

*পিছুলাগা* *নাবলাকথা* *পার্টটাইমজব* *অভিযোগ* *বিয়া* *আমিচাই* *প্রতিষ্ঠিত* *ষড়যন্ত্র* *কোরবানী* *আশ্চর্য*

ধূমকেতু: *অভিযোগ* বেশতো ইউজ করতে এখন একটু একটু বিরক্ত লাগছে... কারণ এতে এড গুলা এমন ভাবে সেট করা হইসে যে , যে কোনো লিংক অথবা বাটনে ক্লিক করলেই একটা না একটা এড এর পপ আপ উইন্ডো ওপেন হয়ে যাচ্ছে .... আর বেশতো তে একটা ইউজার মেনুয়েল টাইপ কিছু থাকা উচিত (বিরক্ত২)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★