অহংকার

অহংকার নিয়ে কি ভাবছো?

আব্দুল হাকিম: তোর মুচকি হাসির মধ্যে যে ছলনা আর অহংকার ছিল তা আমার কাছে খুবই সহজবোধ্য ছিল,আর তোর ভাব খানারও একই রুপ।।(না)(মন্দ)

*অহংকার*

আব্দুল হাকিম: আমি অতি ভদ্র সমাজে বাস করতে চায়না।কেননা সেখানে সামাজিকতার স্বল্পতা রয়েছে।কারন আমি একজন অতি সাধারন মানুষ।বাসযোগ্য পরিবেশ ই আমার বাসস্থান।।।(ভালবাসি)(হার্ট)

*অহংকার*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

 

টানা দুইবার অস্কার জয়ের পর এবার এর বিচারক হচ্ছেন বাংলাদেশের নাফিস বিন জাফর। সিনেমার ‘নোবেল’ খ্যাত অ্যাকামেডি অ্যাওয়ার্ড বা অস্কার পুরস্কার প্রদানকারী অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস এর সদস্য হবার আমন্ত্রণ পেয়েছেন তিনি।

ভিজ্যুয়াল ইফেক্টস বিভাগের অস্কারের জন্য ভোট-মূল্যায়নও দেবেন নাফিজ। নাফিজ বিন জাফর মূলত বাংলাদেশি সফটওয়্যার প্রকৌশলী। বাংলাদেশ হতে প্রথমবারের মতো এ সম্মান পেলেন তিনি। ২০১৭ সালে এতে অভিতাভ বচ্চন, আমির খান, সালমান খান, ইরফান খান, প্রিয়াঙ্কা চোপড়া, দীপিকা পাডুকোন, ঐশ্বরিয়া রাই বচ্চনও আমন্ত্রণ পেয়েছিলেন।

এবারে নতুনদের তালিকায় আমন্ত্রন পেয়েছেন নাফিজ বিন জাফর। বিভিন্ন বিভাগে ৫৭টি দেশের ৭৭৪ জন নতুন সদস্যের এই তালিকায় ওয়ান্ডার উইমেন খ্যাত গ্যাল গ্যাডেট হতে শুরু করে ৯৫ বছর বয়সী অভিনেত্রী বেটি হোয়াইট রয়েছেন। রয়েছেন ক্রিস হেমসওয়ার্থ, ক্রিস উভান্স, ডোয়াইন জনসন-দ্য রক, ক্রিস প্যাট, আনা ফারিস এর মতো তারকারা।


নাফিস প্রথম বাংলাদেশি ব্যক্তি হিসেবে ২০০৭ সালে অস্কার পুরস্কার জেতেন। হলিউডের পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান- অ্যাট ওয়াার্ল্ডস অ্যান্ড চলচ্চিত্রে ফ্লুইড অ্যানিমেশনের জন্য সায়েন্টিফিক অ্যান্ড টেকনিক্যাল বিভাগে ডিজিটাল ডোমেইন নামে ভিজ্যুয়াল ইফেক্টস ডেভেলপার কোম্পানির হয়ে দুই সহকর্মী ডাগ রোবেল ও রিয়ো সাকাগুচি সাথে নাফিস এ পুরস্কার জিতেছিলেন।

এর পর ‘২০১২’ মুভিতে প্রথম ড্রপ ড্রেসট্রাকশন টুলকিট ব্যবহারের জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ড অব সায়েন্স ২০১৪ পুরস্কার পান তিনি। ওই ড্রপ ড্রেসট্রাকশন টুলকিটটি প্রথম ব্যবহার হয় ‘২০১২’ ছবিতে। এরপর ট্রান্সফরমারের প্রতিটি সিরিজ ও ২০১৪ সালে মুক্তি পাওয়া ‘অগম্যান্ট’সহ ২০ টিরও বেশি ছবিতে এটি ব্যবহার করা হয়েছে। নাফিস ১৯৭৮ সালের ৮ অক্টোবর ঢাকায় জন্মগ্রহণ করেন।

*বাংলাদেশ* *গুনীজন* *অস্কার* *অহংকার* *গর্ব*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

একুশ মানে সাতসকালে খালি পায়ে হাঁটার নাম নয়। পাথরের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করার নাম একুশ নয়। গান গাওয়া কিংবা মাইকে গান বাজানোর নামই একুশ নয়। রাতে মোমবাতি জ্বালিয়ে, দিনে ফুল দিয়ে, সারাদিন গান বাজিয়ে আসলে কী হয়? এসব প্রতিকি কর্মযজ্ঞে হয়তো একটা 'দিবস' উদযাপিত হয়। কিন্তু একুশের সত্যিকারের মানে তো একটা 'দিবস' নয়। অবস্থা দেখে মনেহচ্ছে শুধু দিবসটা থেকে যাবে কিন্তু মাতৃভাষাটা দিনকে দিন...! কারণ এখনকার হুযুগে বাঙ্গালীদের ২১ কিংবা ২২ এ কিছু আসে যায় না; এদের একটা দিবস হলেই হলো। হোক সেটা থার্টি ফাস্ট কিংবা ১৪ই ফেব্রুয়ারি! বাংঙ্গালী দিবস পালনে ওস্তাদ!

কোন কুতুব আসি নাই যে, একুশের সত্যিকারের মানে কী; তা ব্যাখ্যার করব। কারণ যতই সময় অতিবাহিত হয় ততই একুশের মানে আমার কাছে ভিন্নরূপে ধরা দেয়; গতবছর একটা এবছর আরেকটা! তবে এততটুকুন বুঝি যে, কি কি দিয়ে এর মানে করলে- সেটা ঠিক হয় না। সাদা কাপড় পরলে যেমন মনটা সাদা হয় না তেমনি কালো ব্যাচ লাগালেই শোক হয় না আর ফুল দিলেই শ্রোদ্ধা জানানো হয় না। এটা অনুভব করার বিষয়। কেননা একুশের চেতনা; শুধুই ফুল দিতে বলে না।

*ভাষা* *২১* *অহংকার* *শহীদ* *চেতনা*

প্যাঁচা : আমরা যতই নিজেদের ক্ষুদ্র ভাবি না কেন,তারপরো কিছু না কিছু থেকে নিজেদের আমরা বড় ভাবি।যদি তাই হয়,তাহলে একই সাথে আমাদের মাঝে *অহংকার* এবং *মহানুভবতা* বিদ্যমাণ.তাহলে আমরা কি *পাপী* নাকি *নেককার*?হেহেহে... এখন *নোয়াখালী*র মানুষের মত প্রশ্ন করলাম বলে হাসবেন না।*রয়েল-ডিস্ট্রিক্ট* বলে কথা।আমরা প্রশ্ন করি দেখেই অন্যদের এমন প্রশ্ন করা লাগে না,হুমম... গাছের পাতাতো কেবল পানিতে বা মাটিতে পড়ে না,কাদাপানিতেও পড়ে।তা কুমির বা বাঘ না হয়ে কি হবে সেটাতো বলেনা *হুজুর*(ভেঙ্গানো)

*অহংকার* *মহানুভবতা* *পাপী*

Mahi Rudro: একটি বেশটুন পোস্ট করেছে

বুকের সীমান্ত বন্ধ তুমিই করেছো খুলে রেখেছিলাম অর্গল, আমার যুগল চোখে ছিলো মানবিক খেলা তুমি শুধু দেখেছো অনল।
*অহংকার* *হেলালহাফিজ*

আলোহীন ল্যাম্পপোস্ট: আইজ থেইকা ভাষার মাস , চেতনার মাস শুরু হয়ে গেল !! আর আইজকা থেইক্যা আমাদের ভাষার জন্য চেতনা দন্ড খারা হইয়া গেল ।। শুধু মাত্র ১ মাসের লইগ্যা ... লুল বাঙ্গালী জাগো ।। বিঃদ্রঃ দেশ প্রেম সারা জীবনের জন্য । এটা ঈমানের অঙ্গ ।। *দেশপ্রেম* *বাঙালী* *ভাষা* *অহংকার*

*বাঙালী* *ভাষা* *অহংকার*

ঈশান রাব্বি: কাউকে অহংকার করতে নেই আজ সে ছোট কাল সে বড় ও হতে পারে

*কবিগুরুঈশানরাব্বি* *ফালতুপোস্ট* *মাইরানা* *শয়তানিপোস্ট* *অহংকার*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

যদি অহংকার বিক্রি করা যেতো, তাহলে সবার আগে মেয়েরা কোটিপতি হয়ে যেতো।
*অহংকার* *কোটিপতি* *রসিকতা*

পায়েল : বুকের সীমান্ত বন্ধ তুমিই করেছো খুলে রেখেছিলাম অর্গল, আমার যুগল চোখে ছিলো মানবিক খেলা তুমি শুধু দেখেছো অনল... তুমি এসেছিলে কাছে, দূরেও গিয়েছো যেচে ফ্রিজ শটে স্থির হয়ে আছি, তুমি দিয়েছিলে কথা, অপারগতার ব্যথা সব কিছু বুকে নিয়ে বাঁচি...

*প্রিয়কবিতা* *অহংকার* *হেলাল-হাফিজ*
ছবি

নাহিন: ফটো পোস্ট করেছে

অহংকারের কিছুই নেই আমার (না)(খুকখুকহাসি)

*অহংকার* *বচন*

সাদাত সাদ: একটি বেশটুন পোস্ট করেছে

টাকা পয়সা বাড়ী গাড়ি
টাকা পয়সায় সুখ (না) মনের সুখ বড় প্রকৃত সুখ পেতে হলে মন ঠিক কর টাকা পয়সা ধনদৌলত কি হবে এসব দিয়ে যাবার সময় সঙ্গে তোমার এসব কি যাবে নিয়ে সব কিছু রবে পড়ে আগে যেমন ছিল তাদের পিছু ছুটে তোমার সোনার জীবন গেল
*সুখ* *জীবন* *দুঃখ* *অহংকার*

সাদাত সাদ: একটি বেশটুন পোস্ট করেছে

যৌবনের অহংকার করিওনা ভাই ও বুবু তুমিও একদিন বৃদ্ধ হবে (হাসি২)(চিন্তাকরি)
*যৌবন* *অহংকার*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

আমানুল্লাহ সরকার: একটি প্রশ্ন শেয়ার করেছে "*অহংকার* *সম্পর্ক* *টিপস* "

 অহংকারী মানুষদের অহংকার ভাঙিয়ায়ে কিভাবে কাছের মানুষ বানানো সম্ভব?

২ টি উত্তর আছে

.

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★