অ্যান্টিভাইরাস

অ্যান্টিভাইরাস নিয়ে কি ভাবছো?

MYandroidBD.com: অ্যান্টিভাইরাস ESET NOD32 এর লেটেস্ট ইউজারনেম পাসওয়ার্ড Read more at: http://myandroidbd.com/Eset-Nod32-Username-and-Password

*অ্যান্টিভাইরাস*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

দীর্ঘদিন ধরে কম্পিউটার চালাচ্ছেন অথচ ভাইরাস আক্রমনের স্বীকার হননি এমন ব্যবহারকারী খুঁজে পাওয়া দুষ্কর। রোজ রোজ ভাইরাসের উপদ্রব আর ভালো লাগে না। যাদের কম্পিউটারে গুরুত্বপূর্ণ ডাটা থাকে তাদের জন্য সিকিউরিটি না থাকাটা বিপদজনক। তাছাড়া কিছু দিন পরপর নতুন করে উইন্ডোজ দিতে ভালোও লাগে না। তাই ব্যক্তিগত হোক বা অফিসের কম্পিউটারই হোক ভাইরাস, ওয়ার্ম, ম্যালওয়্যার আক্রমণ থেকে কম্পিউটারকে নিরাপদে রাখতে অ্যান্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার প্রয়োজন। ভাইরাসের উপদ্রব আর ভালো লাগে না তারা আজই ইন্টারনেট সিকিউরিটি নিয়ে নিন। 
(কনটেন্টটির ছবিগুলোতে ক্লিক করে ইন্টারনেট সিকিউরিটি সম্পর্কে জানতে পারবেন)
অ্যান্টিভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি
বিভিন্ন অ্যান্টিভাইরাস সফটওয়্যার বিভিন্ন ধরনের ম্যালওয়ার প্রতিরোধ, স্প্যাম প্রতিকারের কাজ করে। উইকিপিডিয়ার তথ্যমতে, বিভিন্ন ম্যালওয়ার যেমন নানা প্রকৃতির কম্পিউটার ভাইরাস, ক্ষতিকারক বিএইচও (ব্রাউজার হেলপার অবজেক্ট), ব্রাউজার হাইজ্যাকার, র‌্যানসামওয়্যার, কিলগার্স, রুটকিটস, ট্রোজান হর্স, ওয়ার্ম, ক্ষতিকর লেয়ার্ড সার্ভিস প্রোভাইডার, ডায়ালার্স, ফ্রডটুলস, অ্যাডওয়ার ও স্পাইওয়ারের বিরুদ্ধে কাজ করে অ্যান্টিভাইরাস। মোদ্দা কথা, আপনার কম্পিউটারের সার্বিক নিরাপত্তা, বিভিন্ন তথ্য, ফাইল রক্ষার জন্য কাজ করে বিভিন্ন ধরনের অ্যান্টিভাইরাস। 
 
ইউনিভার্সিটি অব হিউস্টোন-ডাউনটাউনের এক দল প্রযুক্তি গবেষকের মতে, প্রতিমাসে ২০০-এর বেশি নতুন ভাইরাসের সন্ধান পাওয়া যায়। আর এমনিতেই তো ১০ হাজারের বেশি পরিচিত ভাইরাস প্রতিনিয়ত আপনার কম্পিউটারে অনুপ্রবেশের সুযোগ খোঁজে। আপনার পিসিতে ভাইরাস ঠেকানো, পুরোনো ভাইরাস মুছে ফেলতে, হ্যাকিং, ফিশিং, স্প্যামিংয়ের বিরুদ্ধে অ্যান্টিভাইরাস অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করে। ইন্টারনেট নিরাপত্তার অ্যান্টিভাইরাস সন্দেহজনক ওয়েবসাইট, ফিশিং ওয়েবসাইট প্রতিরোধ, ই-মেইল ও ইনস্ট্যান্ট বার্তা স্ক্যানের মাধ্যমে ক্ষতিকর লিংক, ছবি, ফাইল নামানো ও অন্যান্য স্ক্যাম প্রতিরোধে কাজ করে। এ ছাড়া পাসওয়ার্ড চুরি প্রতিরোধসহ ইন্টারনেটের বিভিন্ন সাইটে শিশুদের প্রবেশ নিয়ন্ত্রণে অ্যান্টিভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি কাজ করে।
 
বাংলাদেশে অনেক ধরনের অ্যান্টিভাইরাস সফটওয়্যার এখন পাওয়া যায়। ঘরোয়া কিংবা অফিস-আদালতে, একজন বা তিনজন ব্যবহারকারীর ওপর নির্ভর করে এসবের দাম। আমাদের দেশে প্রাপ্ত অ্যান্টিভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি গুলোর মধ্যে ক্যাসপারস্কি, নরটন, ম্যাকাফি, অ্যাভেরা, ইস্ক্যান, পান্ডা, ইসেট ও বিটডিফেন্ডার অন্যতম। 
 
ব্যক্তিগত ব্যবহার, ক্ষুদ্র-মাঝারি ব্যবহার ও বড় আকারের প্রতিষ্ঠানে কম্পিউটার ব্যবহারকারীদের জন্য বিভিন্ন ধরনের অ্যান্টিভাইরাস, ইন্টারনেট সিকিউরিটি, মোবাইল সিকিউরিটি, ট্যাবলেট সিকিউরিটি, সিকিউরিটি ফর ম্যাক ইত্যাদি রয়েছে। ব্যবহারকারীর নিরাপত্তার ওপর নির্ভর করে বাজারে ৩০০ টাকা থেকে শুরু করে ৫০০০ টাকার মধ্যে এসব অ্যান্টিভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি পাওয়া যায়। 
 
কোথায় থেকে কিনবেন?
রাজধানী ঢাকা সহ দেশের প্রায় সবগুলো কম্পিউটার এক্সিসরিজেই এখন অ্যান্টিভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি  কিনতে পাবেন। বিশ্বস্ত মাধ্যম থেকে কিনতে চাইলে নক করতে পারেন দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিলের ওয়েবসাইটে।  এদের কাছেও ভালো মানের অ্যান্টিভাইরাস ও ইন্টারনেট সিকিউরিটি রয়েছে।  অনলাইনে ঘরে বসে অর্ডার করলেই আপনি আপনার কাঙ্খিত পন্যটি পেয়ে যাবেন। আজকের ডিল কর্তৃপক্ষ আপনার ঠিকানা অনুযায়ী পণ্যটি পৌঁছে দেবে। 
সব ধরনের ইন্টারনেট সিকিউরিটি কিনতে এখানে ক্লিক করুন
*ইন্টারনেটসিকিউরিটি* *অ্যান্টিভাইরাস* *স্মার্টশপিং*
ছবি

MYandroidBD.com: ফটো পোস্ট করেছে

ESET অ্যান্টিভাইরাস ব্যবহার করুন আপনার কম্পিউটার নিরাপদ রাখুন! http://myandroidbd.com/ESET-Smart-Security-9

*অ্যান্টিভাইরাস* *কম্পিউটার*

শাওন রাহমান: একটি নতুন প্রশ্ন করেছে

 আপনার মতে সবচেয়ে ভাল অ্যান্টি ভাইরাস কোনটি?

উত্তর দাও (৪৩ টি উত্তর আছে )

*এন্টিভাইরাস* *অ্যান্টিভাইরাস*

মোজাহিদুল ইসলাম মিফতাহ: একটি টিপস পোস্ট করেছে

ESET অ্যান্টিভাইরাস ব্যবহার করুন আপনার কম্পিউটার নিরাপদ রাখুন!
http://myandroidbd.com/?p=1025
*অ্যান্টিভাইরাস* *কম্পিউটার* *নিরাপদ* ...বিস্তারিত
*অ্যান্টিভাইরাস* *কম্পিউটার* *নিরাপদ*
১৩৮ বার দেখা হয়েছে

শান্তা: একটি বেশব্লগ লিখেছে

রোমানিয়ান কোম্পানি বিট ডিফেন্ডার তাদের ‘বিট ডিফেন্ডার ইন্টারনেট সিকিউরিটি’ সফটওয়্যার বাংলাদেশে বিপণন শুরু করেছে। সম্প্রতি প্রতিষ্ঠানটি শিক্ষার্থীদের জন্য এ সফটওয়্যারের একটি বিশেষ সংস্করণ উন্মোচন করে। দেশের শিক্ষার্থীদের কথা মাথায় রেখে এ ধরনের একটি অ্যান্টিভাইরাস উন্মুক্ত করা হলো।

অ্যান্টিভাইরাসটির সর্বশেষ সংস্করণের দাম ধরা হয়েছে একক ব্যবহারকারীর জন্য ৩৬৫ টাকা। প্রতিষ্ঠানটি মনে করে, সফটওয়্যারটির ব্যবহারে শিক্ষার্থীদের অনলাইন নিরাপত্তা আরো নিশ্চিত করবে।

দেশব্যাপী খুচরা বিক্রয়ের দোকানগুলোয় শিক্ষার্থীরা তাদের পরিচয়পত্রের ফটোকপি জমা দিয়ে ‘বিট ডিফেন্ডার ইন্টারনেট সিকিউরিটি’ উল্লিখিত দামে কিনতে পারবেন।
(সংকলিত)

*তথ্যপ্রযুক্তি* *ইন্টারনেট* *অ্যান্টিভাইরাস*

অভী আহমেদ খান: আমার প্রায় ৭ বছরের কম্পিউটার লাইফে এই প্রথম টাঁকা দিয়ে অ্যান্টিভাইরাস কিনলাম (খুশী২) তাও আবার ক্যাস্পারস্কি ইন্টারনেট সিকিউরিটি (খিকখিক)

*অ্যান্টিভাইরাস*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★