অ্যাপ

অ্যাপ নিয়ে কি ভাবছো?

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

কয়েক সপ্তাহ ধরেই প্রিজমা ইফেক্ট নিয়ে খুব বেশী মাতামাতি হচ্ছে। এতদিন শুধু আইওএস ব্যবহারকারীদের জন্য ছিল প্রিজমা। নতুন করে আজ থেকে কিছু সংখ্যক অ্যান্ড্রয়েড ব্যবহারকারী অ্যাপটি ইনস্টল করতে পারবেন। ইতিমধ্যেই ৪০০ মিলিয়নের অধিক ছবি প্রিজমাতে পরিবর্তন করা হয়েছে। আইওএসে ১ কোটি ৬ লাখ বার অ্যাপটি ডাউনলোড হয়েছে।

ছবিকে পেইন্টিং রুপ দিয়ে দিচ্ছে এই অ্যাপ।কথা হচ্ছে ভিডিওকে পেইন্টিং রুপ দেওয়ার সুযোগও করে দেয়ার। শিগগিরই এখানে লাইভ ভিডিও সুবিধা আনা হবে বলে জানা গেছে।

নতুন এই অ্যাপটিতে প্রতিদিন সাড়ে ১৫ লাখ সক্রিয় ব্যবহারকারী রয়েছে। প্রতিদিন ৭ লাখ বার অ্যাপটি ডাউনলোড হচ্ছে বলেও জানিয়েছে প্রিজমা। বোঝাই যাচ্ছে ক্লিকেই পেইন্টিং ছবি পাওয়ায় দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে এই অ্যাপটি।

*প্রিজমা* *পেইন্টিং* *অ্যাপ* *অ্যান্ড্রয়েড*

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

মোটরসাইকেল লিফট দিয়ে নিয়ে যাওয়ার নতুন সেবা আসছে বাংলাদেশে।নিজের মোবাইল ফোনে ‘স্যাম’অ্যাপটি চালু করার পরই এমন সেবা নিতে পারবেন রাজধানীর যে কেউ। এজন্য মোবাইল থেকেই গন্তব্যের দূরত্ব অনুসারে টাকা কেটে নেওয়া হবে।মোবাইলে গন্তব্যস্থল লেখার সঙ্গে সঙ্গেই হাজির হবে মোটরসাইকেল। এরপর যানজট পাশ কাটিয়ে দ্রুত পৌঁছৈ যাবেন গন্তব্যে।

ঢাকার ভেতরে কেউ যখন কোথাও যেতে চাইবেন, তখন শুধু মোবাইলে ওই অ্যাপস ওপেন করে গন্তব্য টাইপ করলেই একই গন্তব্যে যে সকল মোটরসাইকেল আরোহী যেতে চান, তাদের কাছে রিকোয়েস্ট পৌঁছে যাবে।যারা মোটরবাইক চালান তাদের ‘বাইকার’ এবং যারা ওই মোটরবাইকে যেতে চান তাদের ‘রাইডার’ অ্যাপ নিজ নিজ মোবাইলে চালু করে নিতে হবে এ সেবার জন্য।

মোবাইল থেকেই টাকা পরিশোধ করা যাবে। অ্যাপের ই-ওয়ালেটটি ক্রেডিট কার্ড, ডেভিড কার্ড, ভিসা কার্ড, বিকাশসহ অন্যান্য যেকোনো মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে রিচার্জ করা যাবে।

*মোটরসাইকেল* *ঢাকা* *মোবাইল* *অ্যাপ* *গন্তব্য*

হোস্টিং বাংলাদেশ: একটি বেশব্লগ লিখেছে

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের নিজস্ব ফটো শেয়ারিং অ্যাপ 'মোমেন্টস' ডাউনলোডে বাধ্য করছে ব্যবহারকারিকে। অ্যাপটি ডাউনলোড করতে সতর্কবার্তা প্রেরণ করেছে ফেসবুক। ফেসবুকের এমন উদ্যোগে হাজার হাজার ব্যবহারকারী তাদের ক্ষোভ ও হতাশা প্রকাশ করছেন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলোতে।

নোটিফিকেশনে পাঠানো এই সতর্কবার্তায় বলা হয়, ৭ জুলাইয়ের মধ্যে অ্যাপটি ডাউনলোড করা না হলে গ্রাহকের ছবিগুলো মুছে ফেলা হবে। এই অ্যাপের মাধ্যমে গ্রাহকের ফোন থেকে স্বয়ংক্রিয়ভাবে ফটো ফেসবুক অ্যাকাউন্টে আপলোড হয়ে থাকে। কেউ এই অ্যাপ ইন্সটল না করলে ছবি মুছে ফেলার আগে ফেসবুক ব্যবহারকারিকে তাদের ছবিগুলো ডাউনলোড করে জিপ করে রাখার সুযোগ দিবে।

'মোমেন্টস' ডাউনলোডে এমন বাধ্যবাধকতার প্রেক্ষিতে অ্যাপটি এখন অ্যাপ স্টোরে শীর্ষস্থান দখল করে আছে।

 

*ফেসবুক* *অ্যাপ* *ছবি* *ডাউনলোড*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

প্রতীক্ষার অবসান হল। অবশেষে সামনে এল অনলাইন চ্যাটিং অ্যাপ হোয়াটসঅ্যাপের ডেসকটপ অ্যাপ। মঙ্গলবার হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে জানানো হয়েছে যে, প্রাথমিক পর্যায়ে শুধুমাত্র উইনডোজ ৮ এবং ম্যাক ওএস ১০.৯ অপারেটিং সিস্টেমেই ব্যবহার করা যাবে এর নতুন অ্যাপটি। যেকোন ব্যক্তি এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।


এই অ্যাপটি বাজারে নিয়ে আসার ফলে বলা যেতেই পারে একটা বৃত্ত সম্পূর্ণ হলো। কারণ সমস্ত প্রকারের জনপ্রিয় মাধ্যমে এখন থেকে অ্যাপ হিসেবে পাওয়া যাবে এক সর্বাধিক জনপ্রিয় অনলাইন চ্যাটিং অ্যাপটি। ১৪ মাস আগে প্রথম এসেছিল হোয়াটসঅ্যাপ ওয়েব৷তারপর অ্যাপের মাধ্যমে এর প্রকাশ অবশ্যই বড় চমক ওয়াটসঅ্যাপের। কোম্পানির ব্লগে জানানো হয়েছে যে, হোয়াটসঅ্যাপ মোবাইল অ্যাপের পাশাপাশি সমান তালে কাজ করবে এই ডেকসটপ অ্যাপটিও। ব্যবহারকারী তাঁর মোবাইলে অ্যাপ ব্যবহৃত কিউআর কোড ডেসকটপ অ্যাপ ইনপুট করলেই অ্যাক্সেস করতে পারবে তার হোয়াটসঅ্যাপ। তবে সেক্ষেত্রে ব্যবহারকারীকে তাঁর স্মার্টফোনে হোয়াটসঅ্যাপের লেটেস্ট ভার্সনটি ব্যবহার করতে হবে বলেও জানানো হয়েছে।


বছরের শুরুতেই হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছিলেন যে বর্তমানে প্রায় দশ লক্ষ ব্যবহারকারী তাদের সঙ্গে যুক্ত রয়েছেন। জানা গিয়েছে, ভবিষ্যতে কল ব্যাক, ভয়েস মেল, জিপ ফাইল শেয়ারিং ও ভিডিও কলের মতো পরিষেবা গ্রাহক সুবিধার্থে আনতে চলেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

(সংকলিত) 

*হোয়াটসঅ্যাপ* *অ্যাপ*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★