আইসিসি

আইসিসি নিয়ে কি ভাবছো?
ছবি

মি"ল"ন: ফটো পোস্ট করেছে

আইসিসির বিতর্কিত সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে

ক্রিকেটের গুরুত্বপূর্ণ অনেক সিদ্ধান্তের সমাধান না মিললে সেটা সাধারণত ব্যাটসম্যানদের পক্ষেই যায়। এটাকে বলা হয়ে থাকে "বেনিফিট অব ডাউট" প্রথা। এই ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ সময়ে ব্যাটসম্যানদের পক্ষে সিদ্ধান্ত চলে যাওয়ায় ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়ে যায়। . কিন্তু এবার বোলারদের সুবিধার কথা চিন্তা করছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। ফলে বিতর্কিত এই প্রথার কিছুটা পরিবর্তন হতে যাচ্ছে। . রান আউট ও অন্যান্য ক্ষেত্রে "বেনিফিট অব ডাউট" এর প্রথা আগের মতো থাকলেও বোলিং এ কিছুটা পরিবর্তন আসছে। বর্তমান এলবিডব্লিউ সিদ্ধান্তের ক্ষেত্রে পিচে অন্তত ৫০ শতাংশ বল থেকে স্ট্যাম্পে আঘাত হানতে হয়। এর কম হলে আম্পায়াররা সিদ্ধান্ত ব্যাটসম্যানদের পক্ষে দিয়ে দেয়। তবে এবার বোলারদের কথা মাথায় রেখে এই প্রথার কিছুটা পরিবর্তন আনতে চাইছে আইসিসি। . আইসিসির বর্তমান কমিটিতে থাকা শ্রীলঙ্কান সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে এই নিয়ম পরিবর্তনের জন্য সুপারিশ করেছেন। ইএসপিএনে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আমরা পিচে অন্তত পঁচিশ ভাগ বল থেকে স্ট্যাম্পে আঘাত করলে সেটা যেন বোলারদের পক্ষে যায় এ নিয়ে একটি সুপারিশ করেছি। ইংল্যান্ড ও শ্রীলংকার মধ্যকার তৃতীয় টেস্টে জনি বেয়ারস্টোর রিভিউয়ের পর থেকে বিষয়টি আবারো আলোচনায় এসেছে।” এর আগে ২০১৫ সালের একদিনের ক্রিকেট বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ-ভারত ম্যাচে মাশরাফির বলে সুরেশ রায়নার সিদ্ধান্ত নিয়ে অনেক সমালোচনা হয়।।

*ক্রিকেট* *আইসিসি*

আফনান : একটি বেশটুন পোস্ট করেছে

দুনিয়ায় দূর্বল মানুষের কোন দাম নেই আজ আফগানিস্তান বনাম ইংল্যান্ড এর খেলা তে সেটা আবার প্রমাণিত হলো সাপুরের অসাধারণ একটি এলভিডব্লিউ কত সুন্দর ভাবে আম্পায়ার নাকচ করলো আসলে আইসিসি বলে কথা
*আইসিসি* *আউট*

ঈশান রাব্বি: আমরা বিশ্বকাপ খেলছি তারপরও কিছু বাংলার পাক সন্তান তাদের প্রোফাইলে পাকিদের পতাকা উড়াচ্ছে। বাহ ভাল তো এই না হলে আলবদর আল শামস!! ছিঃছিঃ ঘৃণ্যায় বমি ও আসেনা তাদের দেখলে ... . . ইন্ডিয়া প্রসঙ্গ ইন্ডিয়া শেষ পর্যন্ত প্রমাণ করেই ছাড়লো যে তারা বিশ্বচোর আইসিসি ও শেষ পর্যন্ত তাদের গোলাম হয়ে গেল (তালি) আইসিসি আর আইসিসি রইলো না হয়ে গেল জুতার ময়লা (বমি) (ঘৃণা) , চিন্তায় আছি কবে জানি শুনতে হয় মুস্তাফিজুর রহমানের বোলিং এ্যাকশন ও অবৈধ (রাগী)

*আইসিসি* *ক্রিকেট* *বিশ্বচোর*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

সিলেট স্টেডিয়াম পরিদর্শন আইসিসি প্রতিনিধিদের

হাতে বাকী আর এক সপ্তাহ। ২৭ জানুয়ারি মাঠে গড়াচ্ছে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। চলছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শেষ মুহূর্তের প্রস্তুতি। বিশ্বকাপের মূল আয়োজক আইসিসিও বসে নেই। সব কিছু নিশ্চিত করাই তাদের কাজ। ভেন্যুগুলোর নিরাপত্তা পর্যবেক্ষণও তাদের সেই রুটিন কাজের মধ্যেই পড়ে। সে হিসেবেই যুব বিশ্বকাপ ক্রিকেট টুর্ণামেন্টের ভেন্যু,সিলেট জেলা স্টেডিয়ামের সার্বিক নিরাপত্তা পর্যবেক্ষণ করলেন আইসিসি’র নিরাপত্তা বিশেষজ্ঞ নাথান কের। মঙ্গলবার দুপুরে তিনি সিলেট জেলা স্টেডিয়ামের মাঠ পরিদর্শন করেন। এসময় আশপাশ এলাকাও ঘুরে দেখেন তিনি। একইসঙ্গে মাঠের নিরাপত্তা ব্যবস্থা দেখে তিনি সন্তোষ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন মহানগর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা। সেটডিয়াম পরিদর্শন কালে সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম,ডিজিএফআই-সিলেটের উপ-পরিচালক কাজী রাজীব রুবায়েত হোসেন,সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মুহাম্মদ রহমত উল্লাহ,জাতীয় ক্রীড়া পরিষদের প্রকৌশলী মাজেদ আহমদ উপস্থিত ছিলেন।

*স্টেডিয়াম* *পরিদর্শন* *আইসিসি* *ক্রিকেট*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

এবার খোদ আইসিসিই বলল তাই, যা কল্পনাও করেনি কেউ !

কথায় বলে বিপদের দিনে যাকে কাছে পাওয়া যায় সেই হলো পরম বন্ধু। আর কয়েকদিন পরেই বাংলাদেশের মাটিতে গড়াচ্ছে বিশ্বকাপের মত বৃহত্তর আসর। এই আসর নিয়েই ষড়যন্ত্র করে ক্রিকেটের মোড়ল দেশ অস্ট্রেলিয়া। মিথ্যা অজুহাত তুলে বাংলাদেশে বিশ্বকাপ খেলতে আসবে না তারা বলে সাফ জানিয়েছে। আইসিসি থেকে নামও প্রত্যাহার করে নিয়েছে দেশটি। অসিদের এই সিদ্ধান্তে হতাশ আইসিসি। কঠিন সময়ে বাংলাদেশের পাশে দাঁড়িয়ে অস্ট্রেলিয়ার সমালোচনা করেছে খোদ আইসিসি। আইসিসির প্রধান নির্বাহী ডেবিড রিচার্ডসন বলেছেন, বাংলাদেশের খেলার পরিবেশ রয়েছে। আমাদের পর্যবেক্ষকরা বাংলাদেশের সার্বিক দিক পর্যবেক্ষণ করেছে। বাংলাদেশ সরকার ও আমরা বিভিন্ন দেশের ক্রিকেটারদের কঠোর নিরাপত্বা প্রদান করব। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আমাদের পূর্ণ নিরাপত্বার বিষয়ে আশ্বাস দেয়া হয়। রিচার্ডসন বলেন, আমাদের নিরাপত্বা বিশ্লেষকরা সেখানে এখনো কাজ করছে। এরই মধ্যে হতাশার সৃষ্টি করেছে অস্ট্রেলিয়া। প্রসঙ্গত, অস্ট্রেলিয়া না আসলেও পূর্ব ঘোষিত নিয়মে বাংলাদেশে অনুষ্ঠিত হবে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

*আইসিসি* *বিশ্বকাপ* *ক্রিকেট*
৫/৫

অর্ঘ্য কাব্যিক শূন্য: কোন দোষ না থাকার পরও ৫০% ম্যাচ ফি জরিমানা... ধোনী যদি এতোটুকু হলেও টের পেতো এই অবিচারের জবাব এভাবে দিবে মুস্তাফিজ, আমার মনে হয় জীবনেও সে এই শয়তানীটা করতো না... এখন দেখার বিষয়, পা চাটা চাকর আইসিসিকে কাজে লাগিয়ে বিসিসিআই কি পদক্ষেপ নেয় এই ইয়াং ট্যালেন্টের ক্যারিয়ার ধ্বংস করার জন্য... (ঘৃণা)

*বাংলাদেশ-না-ভারত* *মুস্তাফিজ* *অবিচার* *আশংকা* *আইসিসি*

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

খেলার পর থেকেই শুরু হয় বির্তক। বাংলাদেশের সাথে অনিয়ম করা হয়েছে এই খবর প্রকাশিত হয় সারা বিশ্বের বিভিন্ন গণমাধ্যমে। আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তে বাংলাদেশের বিশ্বকাপ স্বপ্ন ধূলোয় মিশে যায়। বাংলাদেশ-ভারতের কোয়ার্টার ফাইনাল ম্যাচ নিয়ে বাংলাদেশের ক্রিকেট বোর্ড (বিসিবি) সন্দেহ প্রকাশ করেছিল,সেসব সিদ্ধান্তগুলোর ভিডিও ফুটেজ পাঠিয়েছে আইসিসি।

বিসিবি এখন বিশেষজ্ঞদের কাছে এই ভিডিও ফুটেজ পাঠাবে। কাল বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন,কয়েকটি সিদ্ধান্ত নিয়ে উদ্বেগ প্রকাশ করার পর কিছুদিন আগে আইসিসি নির্দিষ্ট কিছু ভিডিও ফুটেজ পাঠিয়েছে। আমরা এখন এটা বিশেষজ্ঞর কাছে পাঠাব এবং তারা দেখে তাদের মতামত দেবেন। আইসিসির নিয়ম অনুযায়ী প্রত্যেক ম্যাচেরই পর্যালোচনা সাধরাণভাবেই খেলা দেশগুলোর বোর্ডে পাঠানোর নিয়ম রয়েছে।

ভিডিও ফুটেজ গুলো দেখতে নিচের লিঙ্ক ব্যবহার করতে পারেন:


https://www.youtube.com/watch?v=-qLS8QDQS_U

*বাংলাদেশ-না-ভারত* *বিশ্বকাপক্রিকেট* *ক্রিকেট* *বিশ্বকাপ২০১৫* *আইসিসি*
ছবি

আমানুল্লাহ সরকার: ফটো পোস্ট করেছে

৪/৫

এই পদ্মফুলটি লোটাস কামালের জন্য

বাঘের বাচ্চা পদত্যাগে রাজি কিন্তু মাথানত করতে রাজি না... ছবি ক্রেডিটঃ প্রবাস দাদা

*আইসিসি* *পদ্মফুল* *মুস্তফা-কামাল*
৫/৫

আলোহীন ল্যাম্পপোস্ট: [বেশবচন-মাথানষ্ট]মানুষের মধ্যে যখন মনুষত্ব থাকেনা।সে বন্য শুয়োরের চেয়ে আরো নীকৃষ্ট হয়।।। . . ভারতীয়রাও এর ব্যাতিক্রম দেখি না। . আইসিসিকে কনডম হিসেবে ব্যাবহার করে ক্রিকেট কে ধর্ষণ করার পরও দেখলাম বাংলাদেশ কে কটাক্ষ করে ইন্ডিয়ান অনেক পেইজ থেকে বাজে বাজে পোষ্ট দিচ্ছে।

*ইন্ডিয়া* *বাংলাদেশ* *আইসিসি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★