আত্মহত্যা

আত্মহত্যা নিয়ে কি ভাবছো?

Lutfun Nessa: *আত্মহত্যা* না কাপুরুষতার মাঝে মুক্তি মেলেনা, বরং চিরস্থায়ী অগ্নিবাস নিশ্চিত হয়ে যায়:( সাধু সাবধান ,,, জীবন দেয়ার মালিক আপনি আমি কেউ নই! অতএব যিনি জীবন দিয়েছেন নেয়ার জন্য তারই অপেক্ষা করুন,,,,,, বাঁচুন চিরস্থায়ী জাহান্নাম থেকে :)

আদনান অমিন: *আত্মহত্যা* কখনোই কোন সমাধান হতে পারে না। পৃথিবীতে খারাপ সময় প্রতিটি মানুষই পার করে। ব্যার্থতা হতাশা কে উৎরিয়ে বেঁচে থাকুন । জীবনের সাথে পাল্লায় আপনি অন্তত যাই হোক এভাবে হারতে পারেন না । নিজের আবেগ কে নিয়ন্ত্রণ করুন । বাঁচো বাঁচো প্রাণ খুলে বাঁচো।

Tanvir Ahmed Rifat: *আত্মহত্যা* করে কেউ মুক্তি পায় না। হাদীস শরীফে এসেছে ‘যে যেভাবে আত্মহত্যা করবে, কেয়ামত পর্যন্ত সে সেইভাবে বার বার আত্মহত্যা করতে থাকবে, আর এটাই তার শাস্তি”। মহাপাপ জেনেও আত্মহত্যা করে কারণ তাদের জ্ঞানের অভাব।

Lutfun Nessa: *আত্মহত্যা* আমার মনে হয় সব ধর্মেই আত্মহত্যাকে মহাপাপ বলে মনে করা হয়! ইসলাম ধর্মে আত্মহত্যা মহাপাপ এবং চিরস্থায়ীভাবে কঠিন শাস্তি পাবে... না আত্মহত্যা করলে মুক্তি মেলেনা বরং দুইদিনের দুনিয়ার জন্য চিরস্থায়ী শাস্তি কিনে নেয়ার নাম আত্মহত্যা!

ফিটকিরি: *আত্মহত্যা* মহাপাপ নয় | অসহ্য যন্ত্রনা থেকে মুক্তি পেতে আত্মহত্যা করা যেতে পারে |

Lutfun Nessa: ধাপে ধাপে প্ররোচিত করে আত্মহত্যার দিকে ঠেলে দেওয়ার কথিত অনলাইন গেম ব্লু হোয়েলে (নীল তিমি) আসক্ত হয়ে পড়েছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। চট্টগ্রাম জেলা পুলিশ বিষয়টি জানতে পেরে তাঁকে কাউন্সেলিং করা শুরু করে। এরপর তিনি গেমটি না খেলার জন্য মনস্থির করেন। আগামী ছয় মাস ছাত্রটির অনলাইন ব্যবহার পর্যবেক্ষণ করবে পুলিশ। (মনখারাপ)

*বুল-হোয়েল* *আত্মহত্যা*

Mahi Rudro: . দুটো খারাপ খবর আছে-- দুটোই আত্মহত্যার। . রামচন্দ্রপুরের একটা ছেলে প্রেমে প্রত্যাখ্যাত হয়ে গলায় ফাঁসি নিয়েছে। সবাই মেয়েটাকে দোষ দিচ্ছে। বুঝতে পারছি না মেয়েটার দোষ কোথায় ! . পাবনার রাধানগরে বাড়ি আর এক কিশোরীর। সে প্রেমের টানে বাড়ি থেকে পালিয়েছিলো। অভিভাবকরা খোঁজাখুঁজি করে বাসায় ধরে এনে মারধর করেছে। মেয়েটা গলায় ফাঁসি নিয়েছে। . সখি, ভালবাসা কারে কয়...(কান্না)

*প্রেমেরটান* *আত্মহত্যা*

মুখোশ: এই জীবন আর ভালো লাগে না আত্মহত্যা যদি মহাপাপ না হতো তবে আত্মহত্যা করতাম।

*আত্মহত্যা* *মহাপাপ*

নিরাপদ নিউজ: রাজধানীর হাতিরঝিলে ঝাঁপিয়ে পড়ে যুবকের ‘আত্মহত্যা’ ‘প্রত্যক্ষদর্শীরা বলছেন, ওই যুবক আত্মহত্যার উদ্দেশ্যে পানিতে ঝাঁপিয়ে পড়েন। পরে জানা যায় যে সে ...আরও- http://www.nirapadnews.com/2016/01/05/news-id:120814/

*হাতিরঝিল* *আত্মহত্যা* *ভাগ্য* *আড্ডা*

নিরাপদ নিউজ: মা, নাসরিন মিস ও মুন্না স্যার আমার আত্মহত্যার জন্য দায়ী : (শ্রাবণীর চিরকুট) অপমান সহ্য করতে না পেরে স্কুল পোশাক পরিহিত অবস্থাতেই ফাঁস দিয়ে আত্মহত্যা করে শ্রাবণী... পড়ুন বিস্তারিত- http://www.nirapadnews.com/2015/12/12/news-id:114291/

*আত্মহত্যা* *বেশম্ভব* *স্কুলছাত্রী* *অপমান* *যান্ত্রিকজীবন* *হত্যা* *ভাগ্য*

নিরাপদ নিউজ: জানেন কি দুঃস্বপ্নে বাড়ে আত্মহত্যার প্রবণতা! কুৎসিত কিছু আপনাকে গ্রাস করছে, পৃথিবীর জঘন্যতম কাজ আপনি স্বপ্নের মধ্যে করছেন, অথচ আপনি কখনো এসব কল্পনাও করেননি....বিস্তারিত পড়ুন - http://www.nirapadnews.com/2015/11/25/news-id:109054/

*দুঃস্বপ্ন* *কল্পনা* *ভাগ্য* *আত্মহত্যা* *এক্সক্লুসিভ* *স্বপ্ন*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

সম্পর্কে ব্রেকআপ, দাম্পত্যে টানাপোড়েন, ঝগড়া ও মানসিক অবসাদের মত সমস্যা গুলো দিন দিন বেড়েই চলেছে। আর তার ফলেই মানুষের মধ্যে আত্মহত্যার প্রবনতা বাড়ছে। তবে আত্মহত্যা কি শুধুই মানসিক অবসাদের ফল? নাকি আরও কিছু লুকিয়ে আছে এই প্রবণতার পিছনে। মনোবিদরা বলছেন আত্মহত্যার প্রবণতা মানুষের আঁচ করা যায় মানুষের মধ্যে কিছু আচরণগত বৈশিষ্ট্য দেখে। আগে থেকে কোনও মানুষের মধ্যে আত্মহত্যার প্রবণতা রয়েছে কিনা তা জানতে পারলে আপনিও বাঁচাতে পারেন কোনও মানুষের জীবন। তাকে ফিরিয়ে আনতে পারেন স্বাভাবিক জীবনে। আপনার প্রিয়জনের মধ্যে কি আচরণগত বৈশিষ্ট্য আপনাকে আগে থেকে জানান দেবে সে আত্মহত্যা করতে পারে কি না। দেখে নিন সেগুলি কি-

১) মনোবিদদের মতে, শুধু বিষাদ নয়, বরং বিষাদের পাশাপাশি হঠাৎ হঠাৎ উত্তেজিত হয়ে যাওয়ার প্রবণতা আত্মহত্যার আগে দেখা যায়। আত্মহত্যার ঝুঁকি আছে এমন ৪০ শতাংশের মধ্যেই এই আচরণ থাকে।

২) কোনও চিন্তাভাবনা না করে, হুটহাট বিভিন্ন কাজ করে ফেলেন এসব মানুষ। যেমন প্রচণ্ড গতিতে গাড়ি চালানো, যার তার সঙ্গে সম্পর্কে লিপ্ত হওয়া এগুলো হতে পারে আত্মহত্যার পুর্বাভাস। এর থেকে বোঝা যায় মানুষটি একাকীত্বে ভুগছেন।

৩) আত্মহত্যার আগে শারীরিক একটি লক্ষণ হল অস্থিরতা। সেই মানুষটি অস্থির হয়ে বারবার হাঁটাহাঁটি করতে থাকবেন ঘরের ভিতরে, হাত মোচড়াতে থাকবেন। এমনকি কারও কারও মাঝে দেখা যায় বারবার পোশাক খুলে আবার পরার ব্যাপারটি। অন্যদের তুলনায় এদের মধ্যে আত্মহত্যার সম্ভাবনা থাকে ৫০ শতাংশ বেশি।

৪) দুর্ঘটনা ঘটতে পারে, তা জেনেও এসব মানুষ ঝুঁকিপুর্ণ বিভিন্ন কাজ করে থাকেন। যেমন রেলিং এর উপরে বা ছাদের কোনা দিয়ে হাঁটাহাঁটি। জীবনের প্রতি মায়া কমে আসার ব্যাপারটি এখান থেকেই বুঝে নেওয়া যায়।
-সংকলিত
*আত্মহত্যা* *জীবনভাবনা* *লাইফস্টাইল*
ছবি

বিম্ববতী: ফটো পোস্ট করেছে

,,,,,,কেন এভাবে অবহেলায় চলে যাওয়া বন্ধু,,,(কান্না২),,,,,শাহরিয়ার মজুমদার,,,,চলে গেলে নাকি চলে যেতে হলো,,,

*বন্ধু* *আত্মহত্যা* *হত্যা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★