আদালত

আদালত নিয়ে কি ভাবছো?

ফিটকিরি: [পিরিতি-আওলাভকরি] আসলে পরকীয়া বলে কিছু সয় না | যা হয় তা হচ্ছে ভালোবাসা | দুজন মানুষের সম্পর্কের ক্ষেত্রে রাষ্ট্র, আইন, আদালতের হস্তক্ষেপ করার কোনো অধিকার নেই | দুজন মানুষের সম্পর্কের ক্ষেত্রে বিশ্বাসটাই মূল | বিশ্বাস যদি থাকে তাহলে তাদের কোনো আইন আদালত লাগে না | এমনকি বিয়ে নামক প্রতিষ্ঠানেরও দরকার পরে না |

*প্রেম* *ভালোবাসা* *বিশ্বাস* *পরকীয়া* *আইন* *আদালত*
জোকস

Mahi Rudro: একটি জোকস পোস্ট করেছে

জঙ্গলে একটি গাধা খুব ভীত ভাবে জোরে দৌড়াচ্ছিলো .... ইঁদুর তাকে জিজ্ঞেস করলো : কি হয়েছে ? এতো জোরে দৌড়াচ্ছো কেন? গাধা বললো : তুমি জানো না ? জঙ্গলে পুলিশ এসেছে, হাতিদের ধরে নিয়ে যাচ্ছে! ইঁদুর অবাক হয়ে বললো : তো হাতিদের ধরে নিয়ে যাচ্ছে, কিন্তু তুমি ভয়ে দৌড়াচ্ছ কেন ? গাধা বললো : আরে ভাই এটা বাংলাদেশ , আমাকে ধরে নিয়ে গেলে ২০ বছর আদালতে এটা প্রমান করতেই লাগবে যে আমি হাতি নই, গাধা। এই কথা শুনে ইঁদুরও দৌড় লাগালো। (কান্না)
*আদালত*

আমানুল্লাহ সরকার: একটি নতুন প্রশ্ন করেছে

 আদালতে আত্মপক্ষ সমর্থন কি?

উত্তর দাও (৩ টি উত্তর আছে )

.
*আদালত* *আত্মপক্ষসমর্থন*

নিরাপদ নিউজ: একদিনে সারাদেশে ৩০ জনের নজিরবিহীন মৃত্যুদণ্ডাদেশ! .............................................................................. সারাদেশে একই দিনে বিভিন্ন আদালতে অপরাধ প্রমাণিত হওয়ায় পৃথক পৃথক মামলায় ৩০ জন আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন আদালত....বিস্তারিত- http://www.nirapadnews.com/2015/12/01/news-id:110572/

*সারাদেশ* *মৃত্যুদণ্ডাদেশ* *ফাঁসি* *অপরাধ* *আদালত* *আসামি* *বেশম্ভব* *যান্ত্রিকজীবন* *ভাগ্য*

Risingbd.com: যৌন হেনস্থার জন্য ক্ষতিপূরণ দিল ফেসবুক! ১৩ বছর বয়সের আগে ফেসবুকে অ্যাকাউন্ট খুলতে দেওয়া হয় না, সেখানে তার কন্যা ভুয়া বয়স লিখে খুলেছিল এই অ্যাকাউন্ট। অথচ....বিস্তারিত- http://bit.ly/1QHArwD

*ফেসবুক* *যৌন_হেনস্থা* *ক্ষতিপূরণ* *অ্যাকাউন্ট* *আদালত* *টুকিটাকি*

Mahbubul Alam: দোষী সাব্যস্ত হলেন সালমান ২০০২ সালে মুম্বাইয়ে গাড়ি চাপা মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন ভারতীয় অভিনেতা সালমান খান।বুধবার বেলা সাড়ে এগারোটায় মুম্বাইয়ের আদালত ১৩ বছর ধরে চলতে থাকা এই মামলার চূড়ান্ত রায় ঘোষণা করে। এখন সর্বোচ্চ ১০ বছর পর্যন্ত কারাদণ্ডের মুখোমুখি হতে পারেন সালমান।

*আদালত* *আইন* *সালমানখান*

Risingbd.com: আজ রায় : কী আছে সালমানের ভাগ্যে? বলিউড অভিনেতা সালমান খানের দীর্ঘ ১৩ বছরের পুরনো ‘হিট অ্যান্ড রান’ মামলার রায় অাজ ৬ মে বুধবার ঘোষণা করা হবে। তার ভাগ্যে কী আছে তা জানা যাবে আজই। সকাল ১১ টায় আদালতের......বিস্তারিত-http://bit.ly/1KL3dtn

*বিনোদন* *সমসাময়িক* *অভিনেতা* *বলিউড* *সালমান* *আদালত* *হত্যা* *মামলা*

পাগলা হাওয়া: একটি বেশব্লগ লিখেছে

শেষ পর্যন্ত চিত্রনায়িকা হ্যাপিকে কাঁচকলা দেখালেন ক্রিকেটার রুবেল হোসেন। হ্যাপি হ্যাপি রবটা বোধহয় এখন একটু কমবে কারণ পাকা কলা কাঁচা হয়ে গেছে। আজ অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপির দায়ের করা ধর্ষণ মামলায় পেসার রুবেল হোসেনকে অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। 

আজকের এই রায়ের মাধ্যমেই হ্যাপিকে কাঁচকলা দেখানোর সুযোগ পেল রুবেল। তবে হ্যাপি আগেই বলে ছিলেন, রুবেল ভাল ক্রিকেট খেলেছে, দেশের মর্যদা রক্ষা করেছে তাই রুবেলের উপর আমার আর কোন অভিযোগ নেই। আমার কাছে আমার দেশই আগে।

সোমবার ঢাকা মহানগর হাকিম আদালতে চূড়ান্ত প্রতিবেদনটি দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ভিক্টিম সাপোর্ট সেন্টারের এসআই হালিমা খাতুন। আদালতের সংশ্লিষ্ট জেনারেল রেজিস্ট্রার (মিরপুর) সেকশনের মো. জিন্নাহ  সাংবাদিকদের জানান, তদন্ত প্রতিবেদনে রুবেল হোসেনকে অব্যাহতি দেওয়া হয়েছে। গত ২৯ মার্চ পুলিশ পরিদর্শক (নারী তদন্ত বিভাগ) হালিমা খান এ তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন। আগামী ১৩ এপ্রিল এ মামলার শুনানি  অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

মামলা  সূত্রে জানা যায়, প্রায় ৮ মাস আগে রুবেলের সঙ্গে হ্যাপির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রলোভন দেখিয়ে রুবেল হ্যাপির ইচ্ছার বিরুদ্ধে তার সঙ্গে দৈহিক সম্পর্ক গড়ে তোলেন। এ সময় হ্যাপি তাকে বিয়ের প্রস্তাব দিলে এড়িয়ে যান রুবেল।
 
এ ঘটনার পর  ২০১৪ সালের ১৩ ডিসেম্বর মিরপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে রুবেল হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন (মামলা নং-৩৭) নাজনীন আকতার হ্যাপি (১৯)।
*রুবেল* *হ্যাপি* *আদালত*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপির দায়ের করা ধর্ষণ মামলায় জামিনে মুক্তি পাওয়া ক্রিকেটার বাংলাদেশ দলের অন্যতম পেসার রুবেল হোসেন আদালতে হাজিরা দেওয়া থেকে অব্যাহতি পেয়েছে। মামলা থেকে হাজিরা দেওয়া থেকে অব্যাহতি পাওয়ার পাশাপাশি বিদেশ যাওয়ারও অনুমতি দিয়েছে আদালত। সবকিছু ঠিকঠাক থাকলে বিশ্বকাপে খেলতে আর কোন বাধা থাকলনা রুবেল হোসেনের।

এর আগে হ্যাপির দায়ের করা ধর্ষণ মামলায় ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি ও বিশ্বকাপ ক্রিকেট খেলতে বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে আদালতে আবেদন করেন রুবেল হোসেন। রুবেলে আবেদনের বিষয়বস্তু আলোচনা পূর্বক ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ রাশেদ তালুকদারের আদালত রুবেলের এ আবেদন মঞ্জুর করেন। এর ফলে রুবেলের বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কাও কেটে গেল। এ সময় আদালত তাকে সশরীরে হাজিরা দেয়া মওকুফ করে আইনজীবীর মাধ্যমে হাজিরা দেয়ার নির্দেশ দেন।

উল্লেখ্য, নারী নির্যাতন আইনে মিরপুর থানায় গত বছরের ১৩ ডিসেম্বর রুবেলের বিরুদ্ধে মামলা করেন চলচ্চিত্র অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপি।
*রুবেল* *ক্রিকেট* *খেলাধুলা* *আইন* *জামিন* *আদালত*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

এবার দেশের ২১তম প্রধান বিচারপতি হিসেবে আপিল বিভাগের জ্যেষ্ঠতম বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে প্রধান বিচারপতি পদে নিয়োগ দেয়া হয়েছে। আইন মন্ত্রণালয় তেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ বিষয়টি নিশ্চি করা হয়।

নবনিযুক্ত এই বিচারপতিকে রাষ্ট্রপতিকে আগামী ১৭ জানুয়ারি শপথবাক্য পাঠ করাবেন বলে আশা করা হচ্ছে। এ দিকে ১৬ জানুুয়ারি অবসরে যাচ্ছেন বর্তমান প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন। ১৫ জানুয়ারি তার শেষ কার্যদিবস। তিনি ২০১১ সালে ১৮ মে সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের স্থলাভিষিক্ত হয়েছিলেন।

২০১৮ সালের ৩১ জানুয়ারি বিচারপতি এস কে সিনহা অবসরে যাবেন। তার বাড়ি মৌলভীবাজার জেলার কমলগঞ্জের আলীনগর ইউনিয়নের তিলকপুর গ্রামে। তার বাবা প্রয়াত ললিত মোহন সিনহা ও মা ধনবতী সিনহা।

বিচারপতি এস কে সিনহা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে এলএলবি পাস করার পর ১৯৭৪ সালে সিলেট জেলা জজ আদালতে অ্যাডভোকেট হিসেবে কাজ শুরু করেন। এরপর ১৯৭৮ সালে হাইকোর্টে এবং ১৯৯০ সালে আপিল বিভাগে আইনজীবী পেশায় আত্মনিয়োগ করেন। ১৯৯৯ সালের ২৪ অক্টোবর তিনি হাইকোর্ট বিভাগের বিচারক হিসেবে নিয়োগ পান। ২০০৯ সালের ১৬ আগস্ট তাকে আপিল বিভাগে বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়। বিচারপতি এস কে সিনহা বর্তমানে জুডিসিয়াল সার্ভিস কমিশনেরও চেয়ারম্যান। 
*বিচারপতি* *আইন* *আদালত*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত চিত্রনায়িকা হ্যাপির করা মামলায় আদালত থেকে জামিন পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার পেসার রুবেল হোসেন। এই জামিন আবেদন মঞ্জুর হওয়ায় রুবেলের বিশ্বকাপ মিশনে ফেরার স্বপ্ন বাস্তিবায়িত হওয়ার পথে। তবে বিশ্বকাপের আগে আর কোন জটিলতা যেন রুবেলের পথে বাঁধা হতে না পারে তেমনটাই আশা করেছেন রুবেল ভক্তরা।

আজ রোববার মহানগর দায়রা জজ আদালতে করা জামিন আবেদনের শুনানি শেষে আদালত তার অর্ন্তবর্তী জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে রোববার সকালে ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েস এর আদালতে তার আইনজীবী সজয় চক্রবর্তী এ জামিনের আবেদন করেন।

এদিকে বৃহস্পতিবার হাইকোর্টের জামিন মেয়াদ শেষ হওয়ায় ঢাকা মহানগর আনোয়ার ছাদাতের আদালতে রুবেল আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া ১৫ ডিসেম্বর বিচারপতি সৈয়দ এবি মাহমুদুল হক ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুবেল হোসেনকে চার সাপ্তাহের আগাম জামিন দেয়।

মামলার এজাহার থেকে জানা যায়, প্রায় ৮ মাস আগে রুবেলের সঙ্গে হ্যাপির প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রলোভন দেখিয়ে সর্বশেষ গত বছরের ১ ডিসেম্বর রুবেল হ্যাপির ইচ্ছার বিরুদ্ধে তার সঙ্গে দৈহিক সম্পর্ক গড়ে তোলেন। এ সময় হ্যাপি তাকে বিয়ের প্রস্তাব দিলে এড়িয়ে যান রুবেল।

এ ঘটনার পর ওই বছরের ১৩ ডিসেম্বর মিরপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে (মামলা নং-৩৭) নাজনীন আকতার হ্যাপি (১৯) বাদী হয়ে রুবেল হোসেনের বিরুদ্ধে মামলা করেন। 

*হ্যাপি* *রুবেল* *আদালত* *জামিন* *আইন-আদালত* *ক্রিকেট*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

উতজ্বালায় জ্বলছে ক্রিকেটার রুবেলের জীবন। নবীন চিত্র নায়িকা হ্যাপির করা নারী নির্যাতনের মামলায় শেষ পর্যন্ত জেলহাজতে পাঠানো হয়েছে ক্রিকেটার রুবেল হোসেনকে। সম্প্রতি বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের চূড়ান্ত দলে রয়েছে রুবেল হোসেন। এইবার রুবেলের কি হইবো? জিতবো কে হ্যাপি না রুবেল? বিসিবি ও এফডিসির মধ্যকার ফাইনাল খেলা কবে হইবো কে জানে?

হ্যাপির দায়ের করা মামলায় জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে রুবেলকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

ঢাকা মহানগর হাকিম আনোয়ার সাদাতের আদালতে বৃহস্পতিবার আত্মসমর্পণ করেন। হাইকোর্টের জামিনের মেয়াদ শেষ হওয়ায় তিনি জামিনের জন্য আবেদন করেন। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

গত ১৩ ডিসেম্বর ক্রিকেটার রুবেল হোসেনের বিরুদ্ধে মডেল ও চিত্রনায়িকা নাজনীন আকতার হ্যাপি নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। 
*ক্রিকেট* *মামলা* *হ্যাপি* *রুবেল* *আইন* *আদালত*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

সালাম ভাই বলে কথা
আমাদের সালাম ভাই একদিন খুব অস্থির হয়ে থানায় গেলো, তার বাসায় গত রাতে যে চোর ঢুকেছে, তার সাথে কথা বলতে চাইলো। পুলিশ বলল, সেই সুযোগ তোমাকে আদালতে দেয়া হবে।
সালাম ভাই ভরাক্রান্ত হৃদয়ে বললেন, না না….আমি ওই চোরের কাছ থেকে জানতে চাই, কিভাবে আমার স্ত্রীকে না জাগিয়ে আমার ঘরে ঢুকল।আমি কয়েক বছর ধরে চেষ্টা করে যা পারি নাই l
*আদালত* *রসিকতা* *চোর*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★