আনকমন গ্যাজেট

আনকমনগ্যাজেট নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

জনপ্রিয় কিছু আনকমন গ্যাজেটবিজ্ঞানের নানান ধরনের আবিষ্কারগুলো আমাদের প্রতিদিনের জীবনযাপনকে করে তুলেছে আরো কমফোর্টেবল আর সময়সাশ্রয়ী। আজ এমনই কিছু ইউনিক গ্যাজেট নিয়ে আলোচনা করবো যে গ্যাজেটগুলো সত্যিকার অর্থে আপনার প্রাত্যাহিক জীবনযাপনকে আরো স্মার্ট ও সহজ করে তুলবে আর যোগ করবে অফুরন্ত আনন্দ। 


চলুন দেখে নিই এমন কিছু গ্যাজেট যার একটিভিটি গুলো এতো স্মার্ট ও ইন্টেলিজেন্ট যে আপনি হয়তো ভাবতেও পারবেন না এমন কিছু কাজ সমাধা করবে এই গ্যাজেটগুলি

ভিআর বক্স:

কিনতে ক্লিক করুন

ভিআর বক্স এমন একটি গ্লাস যেটি দিয়ে ভার্চুয়াল রিয়েলিটি এবং অগমেন্টেড রিয়েলিটি উপভোগ করতে পারবেন !  এর মাধ্যমে সামাজিক যোগাযোগের ওয়েবসাইটের নোটিফিকেশন পড়া যাবে এবং মোবাইল কল করে কথা বলা যাবে। এতে আরও থাকবে স্বচ্ছ লেন্স ও স্মার্টফোনের সঙ্গে সিনক্রোনাইজ করার নানা প্রযুক্তি। এতে বিশেষ ধরনের হেডফোন সংযুক্ত থাকবে, যাতে সহজে স্মার্টফোনের মতো কল আদান-প্রদান করা যাবে। এর লেন্সে বিভিন্ন তথ্য জানা ও নোটিফিকেশন পাওয়ার সুবিধাও থাকবে। 2D/3D গ্লাস ব্যবহার করে উপভোগ করুন ভার্চুয়াল দুনিয়া। 3D সিনেমা উপভোগ করুন ঘরে বসেই আপনার 2D ল্যাপটপে ভিডিও, মুভি অথবা টিভিতে ভার্চুয়াল রিয়ালিটি গেমস এবং ৩৬০ ডিগ্রী যেকোনো দৃশ্য।

ফোর সিম মোবাইল:

কিনতে ক্লিক করুন

অনেক আগে থেকেই একাধিক সিমধারীদের সুবিধার কথা বিবেচনা করে মোবাইল ফোন প্রস্তুতকারক কোম্পানি গুলো মোবাইলে একাধিক সিম সংযোগ স্থাপনের চেষ্টা চালিয়ে আসছিল। প্রথমমত বাজারে আসল ডুয়েল সিম ফোন এবং পরবর্তীতে সব কিছু ছাড়িয়ে বাজারে এসছে ৪ সিমের সাপোর্টেট মোবাইল ফোন। যেটিতে চারটি সংযোগ অর্থাৎ চারটি সিমকার্ড ব্যবহার করা যাবে এবং প্রত্যেকটিই ভালো পারফরমেন্স দিবে। চার সিমের মোবাইল ফোন গুলোর দাম একদম কম।

ডিজিটাল MP3 প্লেয়ার উইথ ইয়ারফোন:

কিনতে ক্লিক করুন

মজাকরে গান শোনার জন্য বাজারে এসেছে ডিজিটাল এমপি থ্রি প্লেয়ার। পোর্টেবল, উন্নতমানের এল.সি.ডি (ডিসপ্লে) যুক্ত এই প্লেয়ারটি দিয়ে সব রকমের গান শুনতে পারবেন। যেকোন MP3 ফরম্যাট অডিও ফাইল সাপোর্ট করবে। বিল্ট-ইন রিচার্জেবল দীর্ঘ স্থায়ী Li-ion ব্যাটারি সহজে ব্যবহার করা যায়। মাইক্রো SD/T-Flash মেমোরি কার্ড (৬৪ জিবি পর্যন্ত) সাপোর্ট করবে। 

GPS & GSM লোকেশন ট্রাকার

কিনতে ক্লিক করুন

আপনি কোথায় আছেন বা আপনার গাড়ি এখন কোথায় সেটা আর হারিকেন দিয়ে খুঁজে বের করার দরকার হবে না। স্মার্টফোন ডিভাইসের মাধ্যেমে আপনি GPS & GSM লোকেশন ট্রাকার দিয়ে সহজেই অবস্থান জানতে পারবেন। GPS Tracker দিয়ে জেনে নিন আপনার গাড়িটি কই আছে। ব্যবহার করতে পারেন কার, মাইক্রোবাস, সিএনজি, টমটম, মোটরবাইক, ট্রাক ইত্যাদিতে। চালক আর আপনাকে ফাঁকি দিতে পারবেনা। হারিয়ে বা চুরি হলেও জানতে পারবেন গাড়ির লোকেশন। Installation এর ঝামেলা নেই। শুধু প্রয়োজন যেকোনো অপারেটরের একটা সিম কার্ড। গাড়ির যে কোনো স্থানে রেখে দিন। আপনার শিশুর শার্ট-প্যান্টের পকেটে বা স্কুল ব্যাগে চিপসটি রেখে নিশ্চিন্তে থাকুন। অপরাধীও শনাক্ত করতে পারবেন। 

SONY ডিজিটাল ভয়েস রেকর্ডার

যারা ভয়েস নিয়ে কাজ করেন তাদের জন্য এই ্ গ্যাজেটটি খুবই দরকারি। ভয়েস রেকোর্ডের উন্নত কোয়ালিটি দিতে নিশ্চিন্তে SONY ডিজিটাল ভয়েস রেকর্ডার ব্যবহার করতে পারেন। এটির শব্দ অন্যন্ত নিখুত। স্বাভাবিক ভাবে যে কোন পোগ্রাম রেকর্ড করার জন্য এটি অত্যন্ত কার্যকর।

বন্ধুরা, কমদামে দেশের যেকোন প্রান্ত থেকে এই গ্যাজেটগুলো কিনতে এখানে ক্লিক করুন। 

*গ্যাজেট* *আনকমনগ্যাজেট* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

নিত্য নতুন গ্যাজেট আমাদের জীবনযাপনকে করে দিচ্ছে অনেক ইজি। এগুলোর ব্যবহার যেমন সহজ তেমন পোর্টেবিলিটির কারণে যে কারোও পছন্দ হবে। তাই চলুন হালের চমক সৃষ্টিকারী তিনটি গ্যাজেটের সাথে পরিচিত হয়ে নিই।

রিমোট কন্ট্রোল সুইচ কিনুন

রিমোট কন্ট্রোল সুইচ
একটু রেস্ট নেবেন,বালিশে মাথা রাখতেই কয়েক মিনিটের মধ্যে ঘুমঘুম ভাব চলে এসেছে। আলসেমির কারনে উঠে লাইট বন্ধ করতে মোটেও ইচ্ছে হচ্ছে না। আবার অনেক সময় ঘুম থেকে উঠেই অন্ধকারে ফ্যান কিংবা লাইটের সুইচ খুঁজতে হয়। এসব সমস্যা থেকে মুক্তি দিতে প্রযুক্তিবিদরা তৈরী করেছেন ইলেকট্রনিক রিমোট ডিভাইস সুইচ। রিমোট কন্ট্রোল সুইচের সাথে ফ্যান বা লাইটের বৈদ্যুতিক কানেকশন যুক্ত করেই আপনি রিমোট দিয়ে নিয়ন্ত্রণের দারুণ সব সুবিধা পেতে পারেন।

বিছানা থেকে আপনি এই রিমোট দিয়ে আপনার সময় মতো লাইট ও ফ্যান বন্দ ও চালাতে পারবেন । যেই সব শিশু সুইচ বোর্ড পর্যন্ত পৌঁছাতে পারে না তারা এই রিমোট দিয়ে, লাইট ও ফ্যান বন্দ ও চালাতে পারবে । বিছানার রোগী ও বয়স্ক মানুষদের জন্য এই ডিভাইসের ব্যবহার খুব সুবিধাজনক । এছাড়াও শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য এটা জরুরী।

রিচার্জেবল ফ্যান

পণ্যটি কিনতে এখানে ক্লিক করুন

এই গরমে ওষ্ঠাগত প্রাণ। ফ্যানের একটু বাতাসে জুড়িয়ে যায় শরীর। সেই সুবিধাও মাঝে মাঝে পাওয়া যায় না। গরমের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে লোডশেডিংও। সমস্যার হাত থেকে রেহাই পেতে আবারও আশীর্বাদ হয়ে এসেছে নানা ধরনের রিচার্জেবল ফ্যান। এটি আপনার ঘরকে ঠান্ডা করবে এবং আপনাকে গরমের হাত থেকে রক্ষা করবে।


USB মিনি ফ্রিজ

পণ্যটি কিনতে এখানে ক্লিক করুন

ছোট্ট সুদৃশ্য এই ফ্রিজটি আধুনিক গ্যাজেটের চরম একটি নিদর্শন। এই স্মার্ট সময়ে আমাদের সবার বাসায় ল্যাপটপ বা ডেস্কটপ রয়েছে। এই ফ্রিজটি আপনার পিসির সাথে কানেক্ট করে দিলে যেকোন ড্রিংকস বা ক্যান রাখবে কুল ও অনেকদিন রেখে খেতে পারেন। যাদের বাসায় পিসি নাই তারা ফোনের ইউনিভার্সাল চার্জার দিয়েও কাজ সারতে পারেন। এই মিনি ফ্রিজটির মুল্য মাত্র ১,৬০০ টাকা। এটি একটি পানীয় ক্যান এর সাইজের যে কোন ক্যান কিংবা বোতল ঠান্ডা করতে পারে। 

বিঃ দ্রঃ কনটেন্টটির ছবিগুলোতে ক্লিক করে গ্যাজেটটি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। 

 

*গ্যাজেট* *আনকমনগ্যাজেট* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★