আনন্দ

আনন্দ নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

দুর্দান্ত,অবিশ্বাস্য,শ্বাসরুদ্ধকর,নাটকীয়,তুমুল উত্তেজনাপূর্ণ,ঐতিহাসিক এই শব্দগুলো যেন ক্রিকেটের সাথেই বেশ খাপ খায়।আর সাকিব আল হাসানের খাপ খায় তিন ফরম্যাটেই বিশ্বসেরা নাম্বার ওয়ান অলরাউন্ডারের নাম।কুরবানি ঈদ উপলক্ষে হাটগুলো যেমন জমজমাট,ঈদের আমেজ বইছে সবখানে অন্যদিকে বাংলাদেশ ক্রিকেট জমজমাট একটা ম্যাচ উপহার দিয়ে পুরো জমিয়ে দিয়েছে।অগ্রিম ঈদ মোবারকের শুভেচ্ছা ছাপিয়ে ঈদের আনন্দের ন্যায় বন্যা বইয়ে দিয়েছে।
অস্ট্রেলিয়াকে ২০রানে হারিয়ে অভূতপূর্ব জয়ের এক তকমা লাগানো এক ঐতিহাসিক আলোড়ন সৃষ্টি করেছে বাংলাদেশ ক্রিকেট দল।ম্যাচটা শুরু থেকেই জমে উঠছিল সাথে জমে উঠছিল ক্রিকেট প্রেমীদের প্রেডিকশন।প্রথম দিনেই সাকিবের বিশ্ব কাঁপানো রেকর্ড!টেস্টখেলোড়ে সবদলের বিপক্ষে পাঁচ উইকেট জায়গা করে নিয়ে ৪ নাম্বরে সাকিবের অবস্থান।ম্যাচের শুরুতেই জানান দিচ্ছিল এটা সাকিবময় টেস্ট,সাকিবের দিন।দলের ধাক্কা সামলিয়ে ৮৪ রানের অবিশ্বাস্য ইনিংস।তামিমের সাথে ১৫৫ রানের পার্টনারশিপে দলকে সামাল দিয়ে মোটামুটি প্রথম ইনিংসে একটা ভালো স্কোরে দাড় করা।২৬০ রান অস্ট্রেলিয়ার বিপক্ষে মোটামুটি বলা হলেও সাকিব,মিরাজের ঘূর্ণি জাদুতে ক্যাঙ্গারুদের পুরো নাজেহাল,বিধ্বস্ত,নাকানিচুবানি খাইয়ে ২১৭ রানে প্যাকেট।বাংলাদেশ ৪৩ রানের লিড নিয়ে খেলতে নেমে দ্বিতীয় ইনিংসে আবারও হুঁচট!
তৃতীয় দিনে ৮উইকেট হাতে কিছুটা স্বস্তি থাকায় ম্যাচের লাগাম এবং শক্ত অবস্থানে ছিল বাংলাদেশ। কি হবে?কে জানে?এমন এক হাইহুতাশ পরিস্থিতিতে দাড়িয়ে তেমন একটা সুবিধা করতে পারলো না মুসফিকের দল।প্রথম ইনিংসের তুলনায় দ্বিতীয় ইনিংসে আরো কম ২২১রান ফলশ্রুতিতে স্মিথের দলের টার্গেট দাড়ায় ২৬৫।অস্ট্রেলিয়াকে ধামারধাম ২ উইকেট খোইয়ে দেয়ার পরেও জয়ের আশায় গুড়ে-বালি দিল ওয়ার্নার-স্মিথের ব্যাটের জ্বলকানি।চতুর্থ দিনে সবমিলিয়ে ক্যাঙ্গারুদের প্রয়োজন হয় মাত্র ১৫৬ রান ৮ উইকেট থাকা সত্ত্বেও।জয় কিংবা ড্র এর আশায় তিক্ততা জমে যায় মুসফিকদের দলে।
সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দুর্দান্ত,অবিশ্বাস্য,শ্বাসরুদ্ধকর,নাটকীয়,তুমুল উত্তেজনাপূর্ণ,ঐতিহাসিক শব্দগুলো যোগ করে বাংলাদেশ ক্রিকেট দল।টেস্টে উজ্জ্বল দৃষ্টান্ত-কারী,তকমা-কারী,ঐতিহাসিক ম্যাচ বলা যায় এটি।দ্বিতীয় ইনিংসে আবারো ৫ উইকেট শিকারে একেবারে বিধ্বস্ত ভেঙে-চূরে দিয়েছে সাকিব,হ্যাঁ বিশ্বসেরা নাম্বার ওয়ান সাকিব আল হাসান!ম্যাচ জয়ের নায়ক তো ম্যাচ সেরা হবেই।পুরস্কার নিতে গিয়ে সাকিব আল হাসান একটা ঘটনা শেয়ার করে বলে,আমার বউ আমাকে বলেছিল "একমাত্র তুমিই ম্যাচটা জিতাতে পারো" আর হয়েছেও তাই!তিন মোড়লের একটা অস্ট্রেলিয়াকে ২০ রানে ভেঙে-চূড়ে, বিধ্বস্ত করে দিয়ে দুর্দান্ত জয়ে ঈদের আগেই যেন আরেক দফা ঈদ বইছে বাংলাদেশে।ঈদ মোবারক!!!!!

পুনশ্চ: #লাগ_ভেলকি_লাগ_পাঁচে_পাঁচ=>

=>সাকিব আল হাসেনের প্রথম ইনিংসে পাঁচ!দ্বিতীয় ইনিংসেও উইকেট শিকার পাঁচ!!
=>৫বারের মুখোমুখি অস্ট্রেলিয়াকে প্রথম আইক্কালা বাঁশ!
=>অস্ট্রেলিয়া নামের পাশে র্যাঙ্কিং পাঁচ!

*ঈদ* *বাংলাদেশ* *ক্রিকেটরঙ্গ* *অস্ট্রেলিয়া* *টেষ্ট* *আনন্দ* *খেলাযোগ*

শ্রীলা উমা: বোবার *শত্রু* নেই, *বোবা* হয়ে থাকুন চোখে ছানি পড়লে কাটাবেন না *দৃষ্টি* যত *ঝাঁপসা*, বেঁচে থাকার *আনন্দ* তত বেশি...

*শত্রু* *বোবা* *আনন্দ*

সাদাত সাদ: [ঈদ-ঈদেরচাঁদ] ঈদ আসে আবার চলে যায়, কিন্তু আনন্দ কিংবা শৈশবের খুশী আসেনা কোথায় হারিয়ে গেল সেই দিন গুলো আমার ছোট্টবেলা (ফুঁপিয়েকান্না)(মনখারাপ)(ফুঁপিয়েকান্না)

*আনন্দ* *ছোটবেলারঈদ* *শৈশব* *ঈদেরআনন্দ*

♦ মমিতা ♦: একটি বেশটুন পোস্ট করেছে

ঈদ হোক সবার জন্য, ঈদের আনন্দ ছুঁয়ে যাক সকল বাঙ্গালীর মাঝে ঈদের আনন্দের ছোঁয়া পাক পথ শিশুটির ও সবার জন্য দোয়া ও শুভকামনা
*পথশিশু* *আনন্দ* *মমিতা* *বাঙ্গালী*

Mahi Rudro: একটি বেশটুন পোস্ট করেছে

চেষ্টা করলেই মানুষ ইচ্ছানুযায়ী আনন্দ উপভোগ করতে পারে। ---লিংকন।
*আনন্দ* *উক্তি*

Mahi Rudro: একটি বেশটুন পোস্ট করেছে

অসৎ আনন্দের চেয়ে পবিত্র বেদনা ভালো। ---হোমার।
*আনন্দ* *উক্তি*

♦ মমিতা ♦: একটি বেশটুন পোস্ট করেছে

বৈশাখীমেলা
সারা বছরের আনন্দ যেন বৈশাখেই ঘুরাঘুরি করার জন্য বৈশাখের জুড়ি নেই প্রতিদিনই বসবে বৈশাখীমেলা আহ কি আনন্দ।
*বৈশাখীমেলা* *আনন্দ* *মমিতা* *ঘুরাঘুরি*

শারমিন বীথি: . বিশারদ হয়ে গেছি। ইইইইইইইইই (খুশীতেআউলা)(ইয়েয়ে)

*আনন্দ* *উল্লাস*

ঈশান রাব্বি: ওয়াওওওও আমি আজ থেকে বেশতোর গুরু হতে যাচ্ছি অল্পের জন্যে আটকে আছি সবাই জনস্বার্থে আমার পুরোনো উত্তরে লাইক দিয়ে আমাকে গুরু বানানোর নেক কাজ টা সম্পন্ন করো.. প্লিজ

*ওয়াওওওও* *গুরু* *ছাগল* *মহিষ* *ভেড়া* *আনন্দ*

Risingbd.com: দেখে এলাম বাংলার নায়াগ্রা দৃষ্টিনন্দন একটি বড় ছবির ঠিক নিচ থেকে গল্প বা কাহিনীর শুরু। গল্পটি তেমন জমজমাট না হলেও এর বিষয় ভীষণ আকর্ষণীয়। বিশেষ করে আমার কাছে...বিস্তারিত- http://bit.ly/1PEhh9a

*নায়াগ্রা* *ভ্রমন* *ভ্রমনস্থান* *ঘুরারজায়গা* *বেশম্ভব* *আড্ডা* *আনন্দ* *বিনোদন*

সাদাত সাদ: শীতকালে বেড়ানোর জন্যে সবচেয়ে উপযুক্ত জায়গা হলো গ্রাম। শীতেরসকালে খালি পায়ে শিশিরভেজা দূর্বাঘাসে হেঁটে মন কে একটু হলেও সতেজ করা যেতে পারে। এছাড়া হরেকরকমের তাজা শাকসবজি ও পাওয়া যায় এই মৌসুমে, তো অন্তত কিছুদিনের জন্যে হলেও ফরমালিন মুক্ত শাকসবজির স্বাদ নিতে পারেন। তো ঘুরে আসুন গ্রাম থেকে, ইচ্ছে হলে আমার গ্রাম পঞ্চগড় ও যেতে পারেন অগ্রিম নিমন্ত্রণ।

*অগ্রিমনিমন্ত্রণ* *শীতেরসকাল* *দুর্বাঘাস* *শিশির* *আমাদেরগ্রাম* *আনন্দ* *ভ্রমণ* *শীতেরভ্রমন* *ঘুরেফিরে* *গ্রামেরসৌন্দর্য্য* *২২২২* *পঞ্চগড়* *পঞ্চগড়জেলা*

মকসুদা হালিম: একটি বেশব্লগ লিখেছে

(হাড়ি-২)
*আনন্দ*

মকসুদা হালিম: নতুন বছরের শুভেচ্ছা-- http://www.icq.com/img/friendship/static/card_16961_rs.swf

*আনন্দ*

দীপ্তি: ছোট দুঃখ থেকে বড় দুঃখের এই উত্তরণ জীবনে আমাদের অনেক বড় পথ দেখায়, আর এ পথচলা তখন হয় শুধুই আনন্দের , শুধুই প্রাপ্তির। তাই জীবনে দুঃখের প্রয়োজন আছে বৈকি তবে দুঃখবোধের কোনো জায়গা নেই । কারণ , "কাটা হেরি ক্ষান্ত কেন কমল তুলিতে, দুঃখ বিনা সুখ লাভ হয় কি মহিতে?" দুঃখবোধে ডুবে না থেকে দুঃখের সাগরের অতল গহীন থেকে সুখ নিংড়ে আনার দায়িত্বও কিন্তু আমাদের (খুকখুকহাসি)

*দুঃখবোধ* *সুখ* *দুঃখ* *আনন্দ* *প্রাপ্তি*
জোকস

মোঃ মেহেদী হাসান: একটি জোকস পোস্ট করেছে

মজা লস......
*জোকস* *মজা* *আনন্দ*
জোকস

মোঃ মেহেদী হাসান: একটি জোকস পোস্ট করেছে

স্বামী এবং স্ত্রী খুব ঝগড়া করছে। এমন সময় স্ত্রী স্বামীকে রেগে-মেগে গিয়ে বলছে ... ... ... "তুমি শুধু আমার বাড়ি, আমার টিভি, আমার ফ্রিজ, আমার সন্তান বল কেন???" তুমি বলতে পারো না যে, "আমাদের বাড়ি, আমাদের টিভি, আমাদের ফ্রিজ, আমাদের সন্তান ... " ঠিক তখনই স্বামী কি যেন খুঁজছিল। তাই দেখে স্ত্রী জিজ্ঞাসা করলো- কি খুজছো? স্বামী তখন আমতা আমতা করে বলল- "ইয়ে মানে আমাদের শেভিং রেজারটা ... "
*জোকস* *হাসি* *আনন্দ*
ছবি

সাদাত সাদ: ফটো পোস্ট করেছে

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★