আমার ডায়রি

আমারডায়রি নিয়ে কি ভাবছো?

অসমাপ্ত কাব্য: *আমারডায়রি* এখনো মাঝে মাঝে পুরনো পৃষ্টাগুলো উল্টে পাল্টে দেখি...ডায়রি পুরনো হয়ে গেছে,,মন তো পুরনো হয়নি আজো...!!

অমিত সরকার শুভ্র: *আমারডায়রি* ডাইরি লেখা ছেড়ে দিয়েছি ২০০৯ সালে ....... পুরনো স্মৃতি জাগিয় দেয় মনের গহীনে ..... স্মূতি শুধু কষ্টই বাড়ায় ..... পুরোনো দিন বুকের ক্ষতে শুধু ঘা ই বাড়ায়.......... এখন ডাইরি ও নাই স্মৃতি ও নাই .. .. সামনে এসে পড়ে না আবেগ ..... আমিও বড় হয়ে যা

হাফিজ উল্লাহ: ছিড়ে ফেলেছি আমি ডায়রির পাতা যেখানে লিখা ছিল হাজারো স্বপ্নের কথা, শুধু ছিড়তে পারিনি আমার মনের পাতা যেখানে জমে আছে অনেক ব্যাথা.... (মনখারাপ)

*আমারডায়রি*

Vovghurea Sarwar Shaki: *আমারডায়রি* প্রতিদিন ওই চিন্তা করতাম ডায়রি লেখব কিন্থু লিক্কা হত না..আমার মনে আছে একনো আমি শুদু ৪ দিনের ডায়রি লিকেসিলাম but একন এইটা পরতে নিজেরি লজ্জা লাগে ..(লজ্জা)(লজ্জা)(ভালো)(ভালো)

রুশদী: *আমারডায়রি* যাতে আম্মুর হাতে না পরে তাই ইট-ভাষা তে লিখতাম, কিন্তু এখন সেই ইট-ভাষা ওভাবে ঠিক মনে নেই, নিজের ডাইরি নিজেরি পরতে পেইন লাগে এখন :(

মন্টি মনি: *আমারডায়রি* লিখতে ভালো লাগে যেন নিজের সাথে নিজের একান্ত কিছু কথা বলা | কোনো মন খারাপের মুহুর্তে কষ্ট গুলো ডায়রির মাধ্যমে যেন নিজের সাথেই শেয়ার করা ...

শুভ্র: *আমারডায়রি* নাই; আমার মতো অলসের পক্ষে বসে বসে ডাইরি লিখা সম্ভব না! তবে হা, ডিজিটাল ডায়রি টাইপের কিছু একটা হলে খারাপ হতোনা! নিজের বক্তব্য না লিখে, বরং নিজের কন্ঠে রেকর্ড করে, তারিখ অনুযায়ী কোথাও সাজিয়ে রাখা হোক! পরে, যেকোন সময় সেগুলো শোনা যাবে! (চিন্তাকরি)(চিন্তাকরি)(চিন্তাকরি)

Abdullah Muhammad Jobayar: আজকাল মনের কথা লেখার জন্য তো বেশতো আছে। তাই মানুষ আর *আমারডায়রি* *আমারডায়রি* করে চিল্লায় না। যা মনে আসে, তাই বেশতোতে লেখে দেয়। আর ফ্রি ফ্রি ভোট পায়। (শয়তানিহাসি)(শয়তানিহাসি)(খুশী২)

জলপরী: *আমারডায়রি* খুব বেশি লেখা হয় নাই কখনো। কতবার ভেবেছি নিয়মিত ডাইরী লিখব কিন্তু এক দুদিনের বেশি লেখা হয় না। কিন্তু সাইক্রাটিস্টরা বলেন ডাইরী নিয়মিত লেখা নাকি ভাল। মানসিক স্বাস্থের জন্য ভাল

রাহুল আদিত্য: দশম শ্রেণীতে পড়াশোনার সময় *আমারডায়রি* দুই বন্ধু মাইল ডায়রিতে লিখতাম তবে একটা অপ্রত্যাশিত ঘটনা ঘটে যাওয়ার পরে আর ওই ডায়রির পাতাগুলো আগুন দিয়ে পুড়ে ফেলি তার পর আর ডায়রিতে কোনকিছু লিখা হয় না। তবে এখন তো যা কিছু লিখে রাখি তা ফোনে আর পিসি তে...(মনখারাপ)

নাজমুল হাসান: *আমারডায়রি* লেখার চেষ্টা করেছিলাম অনেকবার , কিন্তু পরে আর হয়ে উঠে নি , মনেই থাকে না

সাইয়ারা: রুপালী জীবন এর সোনালী কথাগুলো *আমারডায়রি'র পাতায় লিখার মাঝে অন্য রকম সুখ খুজে পাই আমি!ডায়রীর ভাজে ভাজে আমি লুকিয়ে রাখি আমার অভিমান,দুঃখ-সুখে সাতকাহন।মাঝে মাঝে পুরনো ডায়রীর পাতা পড়তে গিয়ে পূরনো অনুভুতির মাঝে হারাই।তাই তো একটুখানি সময় পেলেই ডায়রী লিখি।

*আমারডায়রি*

antosurtadhar: *আমারডায়রি* যার কাছে সবকিছু বলা যায় ... যার হাতে হাত রেখে একই পথে চলা যায় ... যাকে আপন বলে ভাবা যায় ... যার কাছে বিশ্বাস টুকো রাখা যায় ... তাকেই তো ভালোবাসা যায় ....................

মারগুব: *আমারডায়রি* লেখার চেষ্টার চেষ্টা - ৮ বছর বয়সে আব্বু নতুন বছরের জন্য একটি ডায়রি দিয়েছিল | সেদিনের তারিখে গিয়ে শুরু করলাম, "আজকের দিনটা বেশ ভালো ছিল |" - তারপর ৫ মিনিট চিন্তা করেও আর কিছু পেলাম না - আমার ডায়রি লেখার কাহিনী এখানেই শুরু ও শেষ (খুশী২)

সৌমিত্র বিশ্বাস: *আমারডায়রি* এখন অনলাইনে, তবে নিয়মিত লিখি না। কিছুদিন কাগজের ডাইরী'তে লিখেছিলাম। তবে একটা সমস্যা হচ্ছে, কোনকিছুতে আমার বেশিদিন আগ্রহ থাকে না। ব্যপারটা নিয়ে ভীষণ উদ্বেগিত (!!!)

মনুষ্য: *আমারডায়রি* লিখার অভ্যাস হয়েছিল ক্লাস সেভেনে থাকতে। এরপর থেকে মোটামুটি নিয়মিত ডায়রি লিখতাম। এ পর্যন্ত চারটা ডায়রি লিখা হয়েছে। কিন্তু গত দুই বছর ধরে তেমন লিখাই হচ্ছে না। (মনখারাপ) তবে ডায়রিগুলো আমার খুবই প্রিয়। যেখানেই যাই না কেন, সবসময় সাথে থাকে।

আজমি ইতু: *আমারডায়রি* সেই ১৯৯৫ সাল থেকে একটা রেখেছি,যখন আমার মোবাইল ছিল না,যখন আঙ্গুলগুলো ল্যাপটপ এর কী বোর্ড এ ঝড় তুলত না,তখন ওই ডায়রিতে আমি লিখতাম মনের সব কথা,আর কবিতা আর লিখতাম প্রেমে পরার কথা(লজ্জা) এখন আর লেখা হয় না,পরে আছে ঐটা ড্রয়ারের এক কোণে..(মনখারাপ)

তাহমিদ রাফি: *আমারডায়রি* আমার কাছে মনে হয় আমরা অনেক বেশি যান্ত্রিক হয়ে গেছি আর অনেক বেশি ইন্টারনেট নির্ভর হয়ে পরছি যার জন্য কোনো কিছু লিখে রাখিনা

রাসেল মাহমুদ: *আমারডায়রি* আমার কাছে অনেক প্রিয়।তবুও এখন আর ডায়রি লেখা হয়না। জীবন এবং জীবিকার প্রয়োজনে আমি এখন খুব ব্যস্ত।তার পরও মাঝে মাঝে প্রিয় ডায়রিটাকে মিস করি।ডায়রি তোমাকে সত্যি খুব মনে পরে।()

মিঃ খান: *আমারডায়রি* যখন যা মনে আসে তাই লিখে রাখি। সেই ক্লাশ নাইন থেকে লিখছি। প্রতি বছর আর কিছু কিনি আর না কিনি। একটা ডায়রি আর একটা কলম কেনা, আমার এক প্রকারের নেশায় পরিনত হয়েছে। আমার কাছে ডায়রি লেখার সবচেয়ে বড় সুবিধা হল। যত লিখবেন হাতের লেখা ততই সুন্দর হবে।

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★