আমার প্রথম কম্পিউটার

আমারপ্রথমকম্পিউটার নিয়ে কি ভাবছো?

শাকিল আহমেদ: [ভুত-এইহইলামআমরা]প্রথম ফটোশপে কবে কাজ করেছি টিক মনে করতে পারছি না। তবে যতটুকু মনে পরে প্রথম যখন কম্পিউটার কেনা হয় তখন শখের বশে মিকি মাউসের একটা পোট্রেইট একে ছিলাম।

*শখেরবশে* *ফটোশপ* *আমারপ্রথমকম্পিউটার* *কার্টুন* *এনিমেটেডক্যারেক্টার*

শাকিল আহমেদ: ফাইনালি এবার বোধয় ছাড়াছাড়িটা হয়েই যাচ্ছে। আর ধরে রাখা সম্ভব হচ্ছে না। যে চলে যেতে চায় তাকে আর কতদিন আটকে রাখা যায়। নতুন কোন গত্যান্তর না হওয়া পর্যন্ত বেশতোতে আমার পোস্ট দেয়ার সম্ভবনা প্রায় ম্রিয়মান। কারন মোবাইল থেকে বেশতোতে বাংলায় পোস্ট দেয়া বেশ কষ্ট সাপেক্ষ ব্যাপার। তবে আমি বেশতো ছেড়ে একেবারে চলে যাচ্ছি না। আমি আছি নিরবে নিভৃতে...(খুকখুকহাসি)

*আমারপ্রথমকম্পিউটার* *নিরবে-নিভৃতে* *ব্রেকাপ* *প্রথমভালবাসা* *প্রথমপ্রেম*

শাকিল আহমেদ: মাইক্রোসফটের ঘোষনা অনুযায়ী ৮ এপ্রিলের পর থেকে উইন্ডোজ এক্সপি'র কোন দায়ভার তারা নিচ্ছে না, কিন্তু আমার উইন্ডোজ ৯৮ যুগের পিসিতে তো উইন্ডোজ এক্সপিই ভরসা। এখন আমার কি হবে (নাআআআ)(মাইরালা)

*আমারপ্রথমকম্পিউটার* *কম্পিউটারটিপস* *বিপদ* *দায়ভার* *উইন্ডোজ*

আমি গফুর: *আমারপ্রথমকম্পিউটার* প্রথম ব্যবহার উইন্ডোজ ৯৮। (খুকখুকহাসি)

Helen Ahmed: *আমারপ্রথমকম্পিউটার* শিখা হয় বড় ভাই আর কাছে. তিনি আপেল কম্পিউটার সেল করতেন. তার একটি সাপ্তাহিক ও মাসিক পত্রিকা ছিল. তার কাছ থেকে শেখে আমি পত্রিকার news কম্পিউটার এ এডিটিং আর ফরমাটিং করতাম, ছাপা খানায় যাওয়ার এগার সন কাজ আমি কম্পিউটার এ করতাম.(খুশী২)(তালি)(জোস)

শাকিল আহমেদ: আমার প্রানপ্রিয় গার্লফেন্ড ইদানিং বেশ (রাগী) করছে, এই আছে, আবার এই নেই। ওর সাথে জীবন চলা শুরু করেছিলাম সেই ল্যান্ড লাইনের ডায়ালাপ ইন্টারনেট মডেমের যুগ থেকে। এখন এই 4G ইন্টারনেট যুগে সে আমার সাথে ব্রেকাপ করতে চায় (হার্টব্রেক)। তাই আজকাল বেশতোতে তেমন আসতে পারি না (মাইরালা)।

*ব্রেকাপ* *প্রথমভালবাসা* *প্রথমপ্রেম* *আমারপ্রথমকম্পিউটার* *মনমালিন্য* *ব্রেকআপ*

তানজিলা আরাফা: *আমারপ্রথমকম্পিউটার* এস.এস.সির রেজাল্ট এর পর ভাইয়া কিনে দিয়েছিল।

মারগুব: আমি একটা *ফাঁকিবাজি* কাজ করি, জিনিষটা বেশতো *টিপস* হিসেবেও নিতে পারেন | আমার অনেক পুরনো পোস্ট রয়েছে যার বিষয়বস্তু গুলি কেবল হলো স্টারওয়ার্ড হয়েছে | আমি আমার সেই পুরানা পোস্টগুলিতে গিয়ে শুধু স্টারওয়ার্ডটি কমেন্টে দিয়ে দেই - ভালো তো, ভালো না (খুশী২)

*ফাঁকিবাজি* *টিপস* *আমারপ্রথমকম্পিউটার*

মাহনূর তাবাসসুম মীম: *আমারপ্রথমকম্পিউটার* কেনা হয় ২০০৫ সালে। বর্তমানে এটি আমাদের গ্রামে রাখা আছে। গ্রামে আমার রুমে টিভি কার্ড সহ সেট করা। গ্রামে গেলে এতে টিভি আর মুভি দেখা হয়। নেট ইউজ করতে পারি না। গ্রামে এখনো নেটের কানেকশন পায় না। পুরনো, কিন্তু আমার খুব প্রিয়!

রুশদী: *আমারপ্রথমকম্পিউটার* ছিল সাদা রঙের :P :P :P

আহম্মেদ জুবায়ের করিম: *আমারপ্রথমকম্পিউটার* ২.৫ জিবি হার্ড / রাম ৩২ / পেন্টিয়াম ১ / উইন্ডোজ ৯৭ /

আফ্রোদিতির যুবরাজ: *আমারপ্রথমকম্পিউটার* এস এস সি পাশের পর আব্বুর কাছ থেকে উপহার স্বরুপ পেয়েছিলাম।

মন্টি মনি: *আমারপ্রথমকম্পিউটার* আব্বুর কিনে দেয়া (খুশীতেআউলা)

বাংলার বেদুঈন: *আমারপ্রথমকম্পিউটার* আমি নিজের টাকা দিয়ে কিনেছি।গিয়েছিলাম একটি পুরানো কম্পিউটার কিনতে কিন্তু ওদের কথায় মুগ্ধ(?) হয়ে কিনে ফেললাম নতুন একটি পি৪ পিসি। সেটা ছিল মনে হয় ২০০৪ সালের প্রথম দিকে।

অভী আহমেদ খান: *আমারপ্রথমকম্পিউটার* নিজেই কিনেছিলাম , তখন কলেজে ছিলাম ... এমনকি পরবর্তীতে আপগ্রেডও নিজের টাঁকায় করেছি। সুধুমাত্র মনিটরের টাঁকা আব্বা দিছে , কারন আগের মনিটরটায় অনেকগুলা দাগ পড়েছিলো ...

আরেফিন: *আমারপ্রথমকম্পিউটার* নিজের কেনা অথবা বাবার দেয়া নয়। প্রথম(২০০৯) থেকে শুরু করে আজ পর্যন্ত যে কয়টা(ল্যাপটপ) ব্যবহার করেছি সব আমার কর্মস্থল থেকে দেয়া। নিজের কেনার বাঁ গিফট নেয়ার সুযোগ হয় নি।

মোস্তফা আক্তারুজ্জোহা লাবু : মধ্যবিত্ত পরিবারের ছেলে তাই জীবনের *আমারপ্রথমকম্পিউটার* পেতে অনেক দেরি হয়েছে ২০১১ সালের ১১ ফেব্রুয়ারী যখন আমি ভার্সিটির ছাত্র...

অপ্সরা: *আমারপ্রথমকম্পিউটার* ২০০২ তে কেনা হয়েছে..

শুভ্র: *আমারপ্রথমকম্পিউটার* ছিল একটা ক্লোন! আমার পরিচিত লোকজনের ভেতর সম্ভবত আমিই একমাত্র ব্যাক্তি- যে AMD এর প্রসেসর ব্যাবহার করতো! ৫০০ মেগাহার্জ এর প্রসেসর ছিল সেটি! তার পারফর্মেন্স এ খুবই খুশি ছিলাম আমি। প্রসেসরটি এখনও আমার কাছে রয়ে গেছে স্মৃতি হিসেবে! (গ্যাংনাম)(গ্যাংনাম)(গ্যাংনাম)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★