আমারস্বপ্ন

আমারস্বপ্ন নিয়ে কি ভাবছো?

সারা: স্বপ্নটা দেখতে ভালবাসি..... তাইতো.... ঘুমটা ভেঙ্গে গেলেও আবার ঘুমিয়ে নেই একটু..... আমি জানি, এরা আমার স্বপ্নতো..... সত্যি হবেই..... খুব ভালবাসি আমার স্বপ্নদের.... ওদের জন্য তাইতো এত্তটা ছেড়েছি... (খুকখুকহাসি)

*আমারস্বপ্ন*

মাহনূর তাবাসসুম মীম: একটি বেশব্লগ লিখেছে

ছোটবেলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাম শুনতাম, তখন সেটিকে আমার অত্যন্ত দামী জায়গা বলে মনে হতো।(এখনও তাই মনে হয়) আমার আব্বু সেখানে এম বি এ করার সুযোগ পেয়েছিলেন, তিনি বলতেন, সবুজ শান্তির সমারোহ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস । বুঝতাম না তেমন কিছুই। একদিন বড় চাচাকে বললাম নিয়ে যেতে। যে সময়টুকু সেখানে অপেক্ষমান থাকলাম, আমার খুব ভালো লাগলো, এত গুরুত্বপূর্ণ একটি জায়গায় অবস্থান করছি বলে।

অপরাজেয় বাংলার সামনে দাঁড়িয়ে মনে হতো এখানে পড়াটাই একটি বিশাল গর্বের ব্যাপার। কেমন মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে তিনটি মুর্তি! বিশ্ববিদ্যালয়ে মানেই তো, মাথা নত না করা। মনে মনে স্বপ্ন দেখতাম, একদিন আমিও এখানে পড়বো!

ক্রমেই এসব ইচ্ছার কথা ভুলে গিয়ে ডাক্তার-ইঞ্জিনিয়ার হওয়ার কথা ভাবলাম। কিন্তু ভাগ্যজোড়ে কমার্সে পড়লাম। এইচ এস সি রেজাল্টের পরে আমাকে আর কে পায়! সবার কাছে বলতে লাগলাম, "আরে ডি ইউ এর ভর্তি পরীক্ষার পড়া কি সহজ জানো? চান্স আমি পেয়ে বসে আছি" মোটামুটি আমার আম্মু-আব্বু ছাড়া বাকি সবাই শিওর আমি চান্স পাব।

মাতৃ-পিতৃ হৃদয় কিছু হলেও আগে থেকে আন্দাজ করতে পারে। তারা আমাকে বারবার বললেন এত কনফিডেন্ট না হয়ে পড়তে থাকো। ওনাদের কথা (বাধ্য হয়ে) মানলাম, কিন্তু অনেক দেরিতে। পরীক্ষার বাকি আর ১মাস।

প্রচুর খাটছি! প্রচুর!! কিন্তু ফলাফল পেলাম না। ওভার কনফিডেন্সের উপহার আল্লাহ আমাকে দিলেন। ১ বছর!

আমি কখনই খারাপ স্টুডেন্ট ছিলাম না। ১ বছরের ধাক্কাটা তাই আমার একটু ভালো ভাবেই লাগল। সত্য কথা হল, এ ক্ষেত্রে আমাকে বাসা থেকে প্রচুর সাপোর্ট পাইছি। আমার আব্বু-আম্মুকে পেয়ে আমি ধন্য।

সবচেয়ে বেশি সাপোর্ট যার, তার স্বপ্ন আমরা দুজন একসাথে ক্যাম্পাসে হাত ধরে হাটব। আমি পারিনি তার স্বপ্ন পূরণ করতে, তবুও সে স্বপ্ন দেখেই যাচ্ছে বিরতিহীণ ভাবে। যদি না পারি? তারপরেও ভয় নাই, সে আমাকে সাপোর্ট দিয়ে যাবে। সে এমনই। সে আমাকে ভালোবাসে।

এক বছরে কিছুই চেঞ্জ হয় নাই। যারা আমার ফ্রেন্ড ছিল, তারা আমার ফ্রেন্ড আছে। আমি খুবই ভাগ্যবতী এসব ফ্রেন্ড পেয়ে। চেঞ্জ হইছি আমি। আমি নিজের চঞ্চলতাকে খুব মিস করি। মিস করি আমার আমিকে।

জানিনা এ বছর কি হবে। শুধু জানি আমায় ঘিরে রাখা মানুষের প্রত্যাশা পূরণ করতে চাই। সাথে বোনাস হিসেবে নিজেরটাও। ১ বছর যেন আমার একেবারে বৃথা না যায়!

*আমারস্বপ্ন*

হাফিজ উল্লাহ: আর কত চাকরি (মনখারাপ) তবে হ্যা আমার একটা প্লান আছে চাকরি ছেড়ে দিয়ে সাভারে একটা খামার করব খরগোশের খামার যদিও বউ ভেটো দিয়ে রাখছে ..... তাতে কি (শয়তানিহাসি) ইটা আমার অনেকদিনের স্বপ্ন (খুকখুকহাসি)

*বিজনেসপ্ল্যান* *আমারস্বপ্ন*

মনুষ্য: এমন একটা বাড়ি চাই আমার। যেখানে নীল আকাশ আর সবুজ দিগন্ত একসাথে মিশে যাবে, বাড়ির পাশের ছোট্ট পুকুরে আকাশ নিজের ছায়া ফেলবে, নীরব স্নিগ্ধ পরিবেশ... আর কাছের মানুষগুলো অসীম ভালোবাসা নিয়ে পাশে থাকবে সবসময়। (হার্ট)(হার্ট)(খরগোশ)

*আমারস্বপ্ন* *বাড়ি*

মন্টি মনি: *স্বপ্নেরবাড়ি* আমি একটা সাড়ে-তিন তলা বাড়ি বানাবো..(লালালা)(গ্যাংনাম)

*আমারস্বপ্ন*
ছবি

সাজ্জাদ উর রহমান: ফটো পোস্ট করেছে

ছবি শেয়ার করেছে

আমারো একই স্বপ্ন :p

*আমারস্বপ্ন*

দীপ্তি: *আমারস্বপ্ন* পূরণ হলো আজ l মা-বাবা আর ওর চোখে যে পরিতৃপ্তি দেখেছি এটা অনেক সৌভাগ্যের, কথা দিয়ে কথা রাখতে পেরেছি l আমার জীবনের সকল সাফল্যের সম্পূর্ণ দাবিদার চারটি মানুষ:আমার মা, আমার বাবা, আমার সোনা পিসি আর আমার প্রিয় মানুষ l তোমাদের জন্যই সম্ভব হলো l

Aziz_bappy: *আমারস্বপ্ন* স্ট্রিট চাইল্ড দের জন্য কিছু করা ।

মারগুব: *আমারস্বপ্ন* যে একদিন বাংলাদেশ সারা বিশ্বে শ্রমিক জনশক্তির পরিবর্তে মেধা রফতানিকারক হিসেবে সু-স্বীকৃতি পাবে |

আশিকুল আলম আশিক: *আমারস্বপ্ন* , .আমার নিজ অবস্থান থেকে যেটুকু পারি দেশের জন্য সর্বচ্চো করার চেষ্টা করব ...

জুনি: *আমারস্বপ্ন* কাছের মানুষ গুলো যেন সবসময় ভালো থাকে...

প্রতীক: *আমারস্বপ্ন* .............গরব দেখি বিশ্বজুড়ে যৌথ খামার............

jainul islam rizbi: *আমারস্বপ্ন* shopno is called dream.I love nice dream.sometimes i fail to watch nice but sometimes i can see a nice dream in sleep.it is natural.there is some diffrence between wakeness and sleeping dream.first one is effictive.so look a dream 1st(হাসি২)

স্বপ্ন আসক্ত: আমার এখনকার স্বপ্ন হইল, রাত্তিরে যা স্বপনে দেখুম তা জানি সকালে মনে থাকে। কারন সকালে ঘুম থিক্কা উইঠা হিসুর লগে সব ভুইলা যাই। *আমারস্বপ্ন* (শয়তানিহাসি)(শয়তানিহাসি)(শয়তানিহাসি)

রাজীব বড়ুয়া: *আমারস্বপ্ন*----- কোন একদিন *আমারস্বপ্ন* সত্যি হবে। সে দিনটির স্বপ্ন দেখি ভীষণ রকম।

এস এম আমানুল্লাহ আমান: *আমারস্বপ্ন* একটি বাংলাদেশ দেখার -যে দেশে কোনো দরিদ্রতা থাকবেনা .

সীমান্ত: *আমারস্বপ্ন* একদিন সবাইকে স্বপ্ন দেখাবো!(খুকখুকহাসি)(খুকখুকহাসি)(খুকখুকহাসি)(খুকখুকহাসি)

Mohammad Shahin Mia: *আমারস্বপ্ন* একজন দক্ষ মানব সম্পদ পরিচালক হওয়া।

বাংলার বেদুঈন: *আমারস্বপ্ন* একটি পাঠাগার করার, যেখানে শুধু মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধ বিষয়ক বই থাকবে। সকাল বিকাল শিশু কিশোর যুবকরা আসবে, বই পড়বে, জানবে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস।প্রতি সপ্তাহে ফ্লিম শো হবে যেখানে বাংলাদেশ সহ বিশ্বের সেরা সৃজনশীল চলচিত্র দেখান হবে।

নেহাল: *আমারস্বপ্ন* একদিন আমরাদের এই দেশে কোনো দুর্নীতি থাকবেনা, থাকবেনা হিংসা,হানাহানি,খুন,ধর্ষণ,ঘুষখোর,ছিনতাই, যেখানে মানুষ সৎ ভাবে সুশৃঙ্খল জীবন যাপন করতে পারবে আর থাকবে *স্বাভাবিক মৃত্যুর গারান্টি*|

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★