ইংল্যান্ড

ইংল্যান্ড নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশটুন পোস্ট করেছে

মোবাইল হারাইছি, গার্ল ফ্রেন্ড ছ্যাকা দিছে ... পরিক্ষায় সব সাবজেক্ট এ ফেল করেছি ......। ৩দিন না খেও আছি তারপর ও ......।। ইংল্যান্ড এর মানুষের চেয়ে ভালো আছ......।।
*রসিকতা* *জোকস* *বাংলাদেশ* *ইংল্যান্ড*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

ইংল্যান্ডের বিপক্ষে সহজ জয় পেল শ্রীলঙ্কা। আজকের খেলার মূল নায়ক ছিলেন লাহিরু থিরিমান্নে ও কুমার সাঙ্গাকারার। আজকের খেলায় লাহিরু থিরিমান্নে ও কুমার সাঙ্গাকারা ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করায় শ্রীলঙ্কা সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায়। ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে ইংল্যান্ডের দেওয়া ৩১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় লংকানরা। 

এর আগে উদ্বোধনী জুটিতেই ১০০ রান যোগ করে দলকে শক্ত ভিত গড়ে দিয়েছিলেন তিলকারত্নে দিলশান ও থিরিমান্নে। ১৯তম ওভারে ৪৪ রান করে দিলশান ফিরে গেলেও দারুণভাবে এগিয়ে যায় আরেক ওপেনার থিরিমান্নে। শেষ পর্যন্ত কুমার সাঙ্গাকারার সাথে ২১২ রানের জুটি করে জয় নিয়েই  মাঠ ছাড়ে লংকান এই ব্যাটসম্যান। লাহিরু থিরিমান্নে ১৩৯ ও কুমার সাঙ্গাকারা ১১৭ রান নিয়ে অপরাজিত থাকেন। ইংল্যান্ডের পক্ষে মঈন আলি নেন ১ উইকেট।   
 
এর আগে জো রুটের ১২১ রানের উপর ভর করে ৩০৯ রান সংগ্রহ করে ইংলান্ড। টস জিতে ব্যাট করতে নামা ইংলান্ডকে উদ্বোধনী জুটিতেই মঈন আলি এবং ইয়ান বেল বড় রান সংগ্রহের ইঙ্গিত দেন। দু’জন মিলে গড়েন ৬২ রানের জুটি। ১৫ রান করে দলীয় ৬২ রানে আউট হন মঈন আলি। এরপর গ্যারি ব্যালান্স দ্রুত আউট হয়ে যান। বেলকে নিয়ে ৩০ রানের জুটি গড়েন রুট। মরগ্যানের সঙ্গে গড়েন ৬০ রানের জুটি। এরপর টেলরকে নিয়ে ৯৮ রানের সবচেয়ে বড় জুটিটা গড়ে ইংল্যান্ডকে বড় স্কোরের দিকে নিয়ে যান রুট।

১২১ রান করে রুট যখন আউট হন তখন ইংল্যান্ড ৬ উইকেটে ২৬৫ রানের চূড়ায়। এরপর ৩০৯ রানে ইংল্যান্ডকে পৌঁছে দেন জস বাটলার ২৭ বলে অপরাজিত ৩৯ রান করে এবং ক্রিস ওকস ১৮ বলে ৯ রানে অপরাজিত থেকে। 

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন কুমার সাঙ্গাকারা । 
*ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপক্রিকেট* *সাঙ্গাকারা* *বিশ্বকাপ* *শ্রীলঙ্কা* *ইংল্যান্ড*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বকাপে পরপর দুই ম্যাচে হারের পর অনেকটাই দিশেহারা হয়ে পড়া ইংল্যান্ড দল অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফিরে পেল। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে বিশ্বকাপের ১৪তম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে সহজ জয় পেল ইংল্যান্ড। ইংল্যান্ডের করা ৩০৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪২.২ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে স্কটল্যান্ড সংগ্রহ করে ১৮৪ রান ।

এর আগে খেলার প্রথম ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ৩০৩ রান সংগ্রহ করেন ইংল্যান্ড। ওপেনার মঈন আলি খেলেছেন ১২৮ রানের দারুন ইনিংস। ১০৭ বল খেলে ১২টি চার ও পাঁচটি ছয়ে ১২৮ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। সে তুলনায় তাঁর সঙ্গী ইয়ান বেল ছিলেন অনেকটাই ধীরগতির। ৮৫ বল খেলে দুটি চারে ৫৪ রান করেন বেল। তাঁদের ১৭২ রানের উদ্বোধনী জুটি বিশ্বকাপে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ।

ইনিংসের ৩১তম ওভারের প্রথম বলে বেরিংটনের বলে ১৭২ রানে বেল আউট হয়ে গেলেও ক্রিজে রয়ে যান আলি। তবে বেশিক্ষণ নয়, চার ওভার পরেই মজিদ হকের শিকার হন মঈন। স্কোর তখন ২ উইকেটে ২০১ রান। এর পর ধুঁকতে থাকে ইংলিশরা। হঠাৎ করেই যেন ছন্দপতন। ৩৬তম ওভারের প্রথম বলেই ফিরে যান গ্যারি ব্যালান্স। ১৮ বল খেলে দুই অঙ্কে পৌঁছান তিনি। ১০ রানে ব্যালান্স যখন আউট হন, স্কোরবোর্ডে রান তখন ২০৩। ঠিক ছয় বল পরও রানসংখ্যা অপরিবর্তিত, তবে ক্রিজের ব্যাটসম্যানদ্বয়ের একজন তাঁর স্থান পরিবর্তন করেছেন। ১ রান করে ড্রেসিংরুমে ফিরে গেছেন জো রুট।

এর পর জুটি গড়ার চেষ্টা করেন এউইন মরগান ও জেমস টেলর। ১৭ রান (২৬ বলে) করে আউট হন টেলর। মরগান করেন ৪৬ রান। জস বাটলার খেলেন ১৪ বলে ২৪ রানের ঝড়ো ইনিংস। ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ৩০৩।

জবাবে ইংল্যান্ডের দেয়া বিশাল টার্গেট তাড়া করতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় স্কটল্যান্ড। স্কটিশদের হয়ে উদ্বোধনী ব্যাট করতে নামা কালাম ম্যাকলেওড মাত্র চার রান করেই জেমস অ্যান্ডারসনের বলে আউট হন। খেলার ১৭ রানে প্রথম উইকেট হারায় দলটি। অবশেষে ৪২.২ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৮৪ রান করতে সক্ষম হয় স্কটল্যান্ড।

আজকের খেলায় ম্যাচ সেরা হয়েছেন মঈন আলী।

*ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপক্রিকেট* *বিশ্বকাপ২০১৫* *ইংল্যান্ড* *স্কটল্যান্ড*
জোকস

The তানভীর স্বপ্ন: একটি জোকস পোস্ট করেছে

স্পেন সাপোর্টার ও ইংল্যান্ড সাপোর্টারদের প্রতি শ্রদ্ধাসহকারে...
*বিশ্বকাপরঙ্গ* *স্পেন* *ইংল্যান্ড*

The তানভীর স্বপ্ন: [বিশ্বকাপ২০১৪-ইনিয়েস্তা]বিশ্বকাপ থেকে যে সব দলের বিদায় নিশ্চিত হয়ে গেলো: গ্রুপ এ: ক্যামেরুন (ব্রাজিল যদি ক্যামেরুনের কাছে বড় ব্যবধানে হারে, তবেই ব্রাজিলের বাদ পরার সম্ভাবনা থাকবে) গ্রুপ বি: অস্ট্রেলিয়া ও স্পেইন (এই গ্রুপ থেকে নেদারল্যান্ড ও চিলি ২য় রাউন্ড নিশ্চিত করে ১ ম্যাচ হাতে রেখেই) গ্রুপ ডি: ইংল্যান্ড (এই গ্রুপ থেকে ২য় রাউন্ড নিশ্চিত করেছে কোস্টারিকা)

*ফিফাবিশ্বকাপ* *স্পেইন* *ইংল্যান্ড* *অস্ট্রেলিয়া* *ক্যামেরুন* *বিশ্বকাপ-শ্যাআআআষ*

শাহান: একটি বেশটুন পোস্ট করেছে

ইংল্যান্ড vs ইতালি
আমি দেখাবো খেলা!
হাহাহাহা তাই নাকি?
*ইংল্যান্ড* *ইতালি* *বিশ্বকাপ-২০১৪* *ফিফাবিশ্বকাপ*

শাহান: *ইংল্যান্ড* vs *ইতালি* *বিশ্বকাপ-হায়লায়ট্স* https://www.youtube.com/watch?v=4OtpZKv-e68

*বিশ্বকাপ-২০১৪* *বিশ্বকাপ* *বিশ্বকাপ-ব্রাজিল* *ইংল্যান্ড* *ইতালি* *ফিফাবিশ্বকাপ*
খবর

মাহাবুবুর রহমান: একটি খবর জানাচ্ছে

ফুটবল বিশ্বকাপে হকিংয়ের তত্ত্ব!
http://www.prothom-alo.com/technology/article/228928/%E0%A6%AB%E0%A7%81%E0%A6%9F%E0%A6%AC%E0%A6%B2_%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%B6%E0%A7%8D%E0%A6%AC%E0%A6%95%E0%A6%BE%E0%A6%AA%E0%A7%87_%E0%A6%B9%E0%A6%95%E0%A6%BF%E0%A6%82%E0%A7%9F%E0%A7%87%E0%A6%B0_%E0%A6%A4%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%AC
মহাজাগতিক রহস্যের পাশাপাশি ফুটবল নিয়েও ভাবেন প্রখ্যাত পদার্থবিজ্ঞানী স্টিফেন হকিং৷ তিনি এবার বিশ্বকাপ ফুটবলে ইংল্যান্ড দলের জয়ের কৌশল নিয়ে নতুন একটি তত্ত্ব দিয়েছেন৷১৯৬৬ সাল থেকে এযাবৎকালের সবগুলো বিশ্বকাপে ইংল্যান্ডের নৈপুণ্য বিশ্লেষণ করেছেন হকিং৷ তাঁর ভাষায় ‘ব্যাপারটা সাংঘাতিক... ...বিস্তারিত
*ফুটবল* *বিশ্বকাপ* *খেলাধুলা* *‍স্টিফেন-হকিং* *ইংল্যান্ড*
১৩০ বার দেখা হয়েছে
জোকস

পাগলী: একটি জোকস পোস্ট করেছে

আমেরিকা, ইংল্যান্ড এবং বাংলাদেশ । তিন দেশের তিন ডাক্তার গল্প করছে । আমেরিকান ডাক্তার: আমাদের দেশে এক শিশু হ্রৎপিন্ড ছাড়াই জন্মে ছিলো । আমরা এই শিশুর মধ্যে কৃত্রিম হ্রৎপিন্ড লাগিয়ে দেই । পরে এই শিশু বড় হয়ে বিখ্যাত ভূতের গল্প লেখক হয়েছিলো । ইংল্যান্ড এর ডাক্তার: আমাদের দেশে এক শিশু পা ছাড়া জন্মে ছিলো । কৃত্রিম পা লাগিয়ে দেয়ায় সে বড় হয়ে দৌড়ে অলিম্পিকে স্বর্ণ জয় করেছিলো । বাংলাদেশী ডাক্তার: (হাসছে) ধ্যাত পাগলা । (নিচেদেখ)
*বাংলাদেশ* *ইংল্যান্ড* *আমেরিকা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★