ইউএসবি রাউটার

ইউএসবিরাউটার নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ওয়াইফাই রিসিভারটি দেখতে ক্লিক করুনসময় এসেছে শেয়ার করার। তাইতো প্রয়োজনে অপ্রয়োজনে প্রতিনিয়ত বন্ধুদের সাথে কত কিছুই শেয়ার করছি। তবে বর্তমানে সবকিছুকে পেছনে ফেলেছে ইন্টারনেট কানেকশন শেয়ার করার প্রবণতা। হোক সেটা হটস্পট দিয়ে নয়তবা ওয়াইফাই রাউটার দিয়ে। আপনার ল্যাপটপ কিংবা পিসিতে ইন্টারনেট সংযোগ থাকবে কিন্তু পাশের রুমের বন্ধু সেটার ভাগ পাবে না সেটা কি হয়? বন্ধু অথবা পরিবারের সবাই একত্রে ইন্টারনেট শেয়ার করার মজাটাই আলাদা। ইন্টারনেট শেয়ারের এই মজাটা আরো উপভোগ্য করতে বাজারে এসেছে মিনি ইউএসবি রাউটার। এটি ব্যবহার করে আপনি আপনার ল্যাপটপ বা ডেস্কটপ থেকে সহজেই সবার মাঝে ওয়াইফাই সুবিধা ছড়িয়ে দিতে পারবেন।
 
 
মিনি রাউটারের সুবিধা
মিনি রাউটার, আপনার কম্পিউটার বা ল্যাপটপ লাগিয়ে দিন আর উপভোগ করুন wi-fi সুবিধা; এই ডিভাইস দিয়ে আপনি আনলিমিটেড ডিভাইস কানেক্ট করতে পারবেন; এবং এটিক ওয়ারলেস ল্যানকার্ডের মত ব্যাবহার করতে পারবেন। 
 
ব্যবহারবিধি
এটা ইউজ করতে আপনার পিসি/ল্যাপটপে ইন্টারনেট থাকতে হবে। মডেম, ব্রডব্যান্ড যে কোন ইন্টারনেট থাকলেই হবে। তারপর এই ডিভাইস পেনড্রাইভের মত USB পোর্টে লাগাবেন, ১টা সফটওয়্যার ইন্সটল করবেন আর সাথে সাথে আপনার পিসির ইন্টারনেট WIFI HotSpot হয়ে যাবে। আপনি সরাসরি এই WIFI রাউটার এ “সিম / ব্রডব্যান্ড” লাইন ইউজ করতে পারবেন না। এটা USB পোর্টেবল WiFi রাউটার। এর কাজ আপনার পিসি/ ল্যাপটপের ইন্টারনেটকে WIFI করা। 
 
এই ডিভাইসের সাহায্যে যা করতে পারবেন
মিনি ইউএসবি রাউটারটির সাহায্যে বেশ কিছু কাজ সম্পাদন করতে পারবেন। যেমন- ১. পিসি/ল্যাপটপের ইন্টারনেট মোবাইল/ট্যাব/অন্য ল্যাপটপ/অন্য পিসিতে ইউজ করতে পারবেন।
২. আবার মোবাইলের ইন্টারনেট বা অন্য যে কোন WIFI ইন্টারনেট পিসিতে ইউজ করতে পারবেন, এটা তখন WLAN card এর কাজ করবে।
৩. ১টা পিসির ইন্টারনেট আরেকটা পিসিতে শেয়ার করতে পারবেন ২টা ডিভাইস লাগিয়ে মোবাইল থেকে বা পিসি থেকে ফাইল ট্র্যান্সফার করতে পারবেন। 
 
কোথায় পাবেন, দাম কেমন?
মিনি ইউএসবি রাউটারের দাম বর্তমান বাজারে খুবই কম। মাত্র ৩০০ টাকা থেকে শুরু করে এক হাজার টাকা দামেরে মধ্যে এটি কিনে নিতে পারবেন। সব ধরনের কম্পিউটার এক্সেসরিজ গুলোতে পেয়ে যাবেন। দেশের সবচেয়ে বড় অনলাইন শপিং মল আজকের ডিল ডটকমের ওয়েব সাইটেও মিনি ওয়াইফাই রাউটারের অনেকগুলো কালেকশন পেয়ে যাবেন।  দরদাম ও সুবিধা বুঝে পছন্দের ব্র্যান্ড এর মিনি রাউটার কিনে নিন। 
 
অনলাইনে মিনি ইউএসবি রাউটার কিনতে চাইলে এখানে ক্লিক করুন। 
*স্মার্টশপিং* *ইউএসবিরাউটার*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★