ইচ্ছা

ইচ্ছা নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: খুব জানতে ইচ্ছে করে, ওখানে তুমি কেমন আছো? এখনো কি হঠাৎ করে উচ্চ কন্ঠে হেসে ওঠো?

*আবেগ* *ভালোবাসা* *জানা* *ইচ্ছা* *হাসি*

প্যাঁচা : একটি বেশব্লগ লিখেছে

আমরা ২০/২১টা ছেলে একসাথে বড় হইছি। ছোট থেকেই একসাথে।,সবার বাসাই ছিল স্টোন থ্রো ডিসটেন্স। আমরা যখনই প্রতিদিন বিকালে পাহাড় থেকে নেমে আসতাম পুরি খাইতে, যারা প্রথম দেখতো তারাই অবাক হইতো, ভাবত, এত্তবড় গ্রুপ জানি কোনদলের? হাহাহা...
ঈদে একরকমের পাঞ্জাবি পরা থেকে শুরু করে, এক মেয়ের পেছনে দৌড়ানো, কারো ডেটিঙয়ের জন্য পাহারা দেয়া, রাতে বাসা খালি হলে সবাই মিলে বাড়ি মাথায় ওঠানো...কত কি-ই না করছি? 
আমরা তখন দোস্তরা মারামারি করতাম খেলা নিয়া কেবল, যা মাঠেই শেষ। খেলা শেষ করে একটা পেটিস ভাগাভাগি করে খাইছি আর আজকাল দেখি মেয়ে নিয়ে মারামারি করে...আবার ছোট কেউ সামনে সিগারেট খাইলে থাপড়ায়...আর আমাগো বড়ভাই যেই একজন আছিল, জীবনে এসব নিয়া কিছু কয়নাই...তবে ওপেন কার্ড খেলা নিয়া বেত দিয়া দৌড়াইয়া দৌড়াইয়া মারছে, পরে নিজের রুমের চাবি দিয়া কইছে এখানে বসে খেলবি মন চাইলে...
এতকিছুর মাঝে থেকেও দেখছি কেউ কোন খারাপ কিছু সেবন না করে থাকতে এমনকি বিরিটাও খাইতো না কিন্তু সবসময় হাজির থাকত সবার সাথে, হালায় আরো বেশি মজা লইত। হালারে আমরা আমাদের ঈমানদারীর সাক্ষি কইতাম। দেখছি খাইয়া পাগল হইয়া, কারেন্ট চলে যাবার পর হোগায় টর্চ লাইট মাইরা দৌড়াইতাছে...
আবার দেখছি একজনের কথায়, পরদিন থেকে সবাই সব ছেড়ে দিতে...হাহাহা...
কিন্তু এটা বন্ধুত্বের গল্প না কারণ সময়ের তাড়নায় এখন তিন চারজন ছাড়া সবাই-ই দল ছাড়া...হাহাহাহা...তবে বন্ধুত্ব হয় বিশ্বাস থেকে, আর যখন বিশ্বাসের এতই অভাব আজকাল সেখানে বন্ধুত্ব হবে কি করে? স্বার্থান্বেষিরা থাকবেই, আগেও ছিল, এখনো আছে, সামনেও থাকবে...তাই তাদের ভয়ে বিশ্বাস করার কথা ভুলে যাব নাকি?হাহাহাহা...
একজনই প্রথম হবে জেনেও, সবাই ক্লাসে প্রথম হতে চায় তাই বলে কি অসদাচরণ বা অস্বাস্থ্যকর প্রতিযোগীতায় নামাটা কি সমিচীন? আজকাল সবাই জিততে চায়...কম্পিটিটিভ হবার নামে নীতি বিসর্জন দেয় তাই শিক্ষিত হয়েও অশিক্ষিতর মত কাজ করে।
উন্নতির নামে অধপতনের সিড়ি বায় হাসি মুখে... 
গল্পটা আসলে এই প্রশ্নগুলোর ...কি করছি আমরা তার শুদ্ধ বিশ্লেষণ চাই আবার মিছিল বা চায়ের কাপে ঝড় তোলার জন্য বলছি না কেবলই নিজেকে নিজে বিচার করতে শিখুন। আরেকটা খারাপ কথা বলা বা মিথ্যা কথা বলা বা কারো ক্ষতি করার আগে আরেকবার ভাবুন...হাহাহাহা...
Happy whtever day becoz i felt like it...hahahahahaha...

*ইচ্ছা* *ক্লিকক্লিক-প্যাঁচা* *বন্ধু* *নৈতিকতা* *নীতি* *নৈতিক-অধপতন*

আলোহীন ল্যাম্পপোস্ট: “ রমনী এক রকম অনাবশ্যক ইচ্ছা বিবর্ণ ঝাঁঝাঁলো সম্প্রতি নারী শুধু কাচের ছায়া, অপ্রতিবিম্ব কাচ, শুধুমাত্র কাচ ”

*রমনী* *নারী* *ইচ্ছা*

আলোহীন ল্যাম্পপোস্ট: আমি ইচ্ছা করলে মরে যেতে পারি, মানুষের সবচেয়ে বড় ক্ষমতা- সে ইচ্ছা করলে মরে যেতে পারে।।

*মানুষ* *ইচ্ছা* *বাস্তবতা* *মরন*

আলোহীন ল্যাম্পপোস্ট: মাঝেমাঝে ঝুম বৃষ্টিতে, ইচ্ছা করে আটকা পড়তে, অনন্ত কালের জন্যে, অপরিচিত কোন স্থানে।

*বৃষ্টি* *ইচ্ছা*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

যেদিন আমার রাত ফুরাবে- ভোর
হবে না আর সেদিন আমায় দেখে যেও,অন্তত একবার। দেখে যেও বেঁচে থাকার ইচ্ছে ভরা বুক
কেমন করে ঘুমিয়ে আছে কাফন খোলা মুখ।একটু খানি ছুঁয়ে যেও শেষ গোসলের জল কাছে এসে বুঝে নিও মৃত্যু অবিচল,বুক ফাটিয়ে কাঁদবে যখন
আমার পরিবার,সেদিন আমায় দেখে যেও
অন্তত একবার। পাশে বসে করে যেও পবিত্র নাম পাঠ সহজ করে দিও আমার পরকালে মাঠ।
মাটির সাথে মিশে গেলে চোখের বন্ধ পাতা...
পাশে যেনো থাকে আমার প্রিয় জন্মদাতা।
প্রকাশ করে দিও আমার ব্যবহার
সেদিন আমায় দেখে যেও,অন্তত একবার...!!!

*মৃত্যু* *আবেগ* *ভালোবাসা* *ইচ্ছা* *সংগৃহীত*

আলোহীন ল্যাম্পপোস্ট: প্রতিটা মানুষ আমার কাছে এক একটা বই, ভালো লাগা বই গুলো পড়ি। আপনিও আমার কাছে একটা বই।মাঝে মাঝে পড়তে দিলে পুলকিত বোধ করবো। হয়তো ভাল কিছু জানতে পারবো।

*জানা* *ইচ্ছা* *বই* *আবেগ* *মনেরকথা* *আপনি*

আলোহীন ল্যাম্পপোস্ট: ভাবছি মন খারাপ নিয়ে একটা কবিতা লিখবো । (শয়তানিহাসি)

*ভাবনা* *কবিতা* *ইচ্ছা*

আলোহীন ল্যাম্পপোস্ট: বেশতো বন্ধুদের বেশতো এর বাহিরে সব থেকে বড় ভার্চুয়াল জগত Facebook এ বন্ধুত্বের লিষ্টে থাকতে এবং রাখতে চাই ।। তাই দয়াকরে যাদের আমাকে ভালো লাগে তারা Add করতে পারেন ।। Facebook Link : Razunir https://www.facebook.com/nirrazu

*বন্ধু* *ফেসবুক* *বন্ধুত্ব* *ইচ্ছা*
ছবি

রুপালি বীন: ফটো পোস্ট করেছে

শারমিন বীথি: [ভুত-প্লীজ]কবিতা লিখতে মন চায়.......(প্লিইইজ)

*ইচ্ছা* *আকাঙ্খা* *সাধ* *শখ* *হাউশ*

★ছায়াবতী★: [এজে-ইস্টপ]"ইচ্ছা" কে যদি এ্যাপের মত ডিজেবল করে রাখার সিস্টেম থাকত!!!

*ইচ্ছা* *ইচ্ছে*

ফাহীমা: জীবনকে সাজিয়ে তোলার জন্য,নিজেকে নিজের মতো করে গড়ে তোলার জন্য নির্দিষ্ট কোনো সময় নেই..যতদিন বেঁচে আছেন,যখনই চাইবেন নিজেকে নিজের রুচি অনুযায়ী গড়ে নিতে পারবেন...বয়স হয়ে হয়ে গেছে,সময় নেই,লোকে কি বলবে!--এসব ভাবার জন্যই আমাদের জীবনটাকে নিয়ে আর নতুন করে ভাবা হয়না.... নিজের জীবনকে সমৃদ্ধ করতে,সুন্দর করতে কোনো সময়সীমা নেই .. যে কোনো সময়ই শেখার সময়...ইচ্ছে আর অধ্যবসায় থাকলেই হলো..

*আমার-বাণী* *হীমালাপ* *অধ্যবসায়* *ইচ্ছা*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

আসসালামুআলাইকুম। নতুন বছর আপনার দরজায় করা নড়ছে। তাই আসুন নতুন বছরে কিছু রুটিন পরিবর্তন ও পরিবর্ধন করে নেই। আশা করি অনেকেই অলরেডি নিয়ত করে ফেলেছেন নতুন বছরে কি কি করবেন। হয়ত অনেকে নিয়ত করে ফেলেছেন চাকরিটা এই বছর পরিবর্তন করবেন। ব্যাবসা টা এই বছর বাড়াবেন। দোকানটা এই বছর বড় করবেন। একটা ভাল টুর দিবেন এই বছর। যে ভাবেই হোক বি.সি.এস এ ব্যপক পড়াশোনা করে টিকবেন এই বছর। আর যাই হোক আপনার ইনকামটা বাড়াবেন এই বছর। এই রকম শত শত চিন্তা কিন্তু আপনার মাথায় খেলা করছে।

একটু ফ্লাস ব্যাক এ যান। এই যে ১ বছর চলে গেল আপনার বয়স কিন্তু ১ বছর বেড়েছে, আসলে ১ বছর কমেছে আপনার হায়াতের জীবন থেকে। এই ১ বছরে কত গুলো আপনজন আপনার আমার কাছ থেকে চিরবিদায় নিয়ে চলে গেছে। যাবার বিষয়ে সারা দুনিয়ার আস্তিক, নাস্তিক, বিজ্ঞানী সবাই একমত। কাজেই এই সফরটা আমাকে আপনাকেও করতে হবে। সবচেয়ে গুরুত্বপুর্ণ বিষয় হল সময়টাও আমার আপনার জানা নেই কখন এই কবরের সফরের ভিসা আমি আপনি পেয়ে যাব।

তাই আসুন আজকেই কিছু নিয়ত এর পরিবর্তন ও পরিবর্ধন করে নেই। আমরা আসলে কি কি করতে পারি আগত বছরে
১) যেহেতু সবাই সচ্ছলতা চায় তাই আসুন পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের দৃঢ় সংকল্প করি কেননা আল্লাহ তায়ালা বলেছেন যে ব্যাক্তি গুরুত্ব সহকারে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবে আমি তার ১ম পুরুস্কার হিসাবে রিজিকের পেরেশানি দুর করে দেব। আর রিযিক মানে কিন্তু শুধু খাওয়া দাওয়ার উপকরন নয় বরং আপনার প্রয়োজনীয় সব জিনিসের সংমিশ্রন।
২) প্রতিবছর দুই খতম দেওয়া কোরআনের হক। সারা বছর কত পড়াশোনা করেছেন বা কত খবরের পত্রিকা পরেছেন তার তো কোন হিসাব নেই। অথচ আল্লার কালাম যা আপনার জন্য পরকালে শুপারিশ করবে তাই অবহেলায় পড়ে রয়েছে ঘরের কোনে। আজ থেকেই ঝেরে মুছে কোরআন পাট শুরু করুন। কমপক্ষে প্রতিদিন ১ বা ২ পাতা করে পড়ুন দেখবেন বছরে ২ খতম হয়ে গেছে।
৩) প্রতিদিন সহজ সহজ জিকিরগুলো পড়ুন যা অমলের পাহাড় গড়ে দেবে যেমনঃ সুবহানআল্লাহ, আলহামদুলিল্লাহ, আল্লাহু আকবার, লা-ইলাহা ইল্লালাহু ।
৪) হজুর পাক (সাঃ ) এর সুন্নত গুলোকে অনুসরণ করুন।

এই বার অাসুন কি কি না করতে পারি।
১) যেহেতু থাট্রি ফাস্ট নাইটে গুনাহ হওয়ার আসংখ্যা আছে তাই আসুন ফাস্টে এই গুনাহ থেকেই বাচার চেষ্টা করি। মনে রাখবেন একটু আকটু মজা বলে চালিয়ে দিয়ে গুনাহে লিপ্ত হবেন না।
২) বউকে ভালবাসুন। ভাবছেন এই খানে বউকে ভালবাসার কথা আসল কেন তাই না। এই জন্যই বলছি, কারণ বউকে ভালবাসলে তার ফোটো ফেজবুক পেজে দেওয়ার কথা নয়, আপনি কি চান আপনার ভালবাসার জিনিসটিকে সবার সাথে সেয়ার করতে??। কাজেই বউ এর ফোটো ফেজবুক পেজ থেকে ডিলেট করে আর ভবিষ্যতে ফেজবুকে আপলোড করবেন না তার সংকল্প করুন। বউ একান্তই আপনার, বউ এর ফোটো ফেজবুকে দিয়ে সেরা দম্পতি হওয়ার দরকান নেই।
৩) ফেজবুকে অাজাইরা টাইপ পোস্ট দেওয়া থেকে বিরত থাকি, পিছন দিক দিয়ে বায়ু বের হলেও অনেকে এই নিউজটা পোষ্ট করেন, আসুন এই ধরনের আজইরা পোস্ট না করার সংকল্প করি।

আরো অনেককিছু লেখার ইচ্চা ছিল তবে পোস্ট বড় হলে পড়ার ধর্য্য থাকে না তাই এখানেই ইতি টানছি।

সর্বপরি সর্বপ্রকার গুনাহ থেকে বেচে আল্লাহর হুকুম ও হযরত মুহাম্মদ (সাঃ ) এর সুন্নতের অনুসরণ করে সুন্দর জীবন গড়ি। আল্লাহ তায়ালা লেখনেওয়ালা এবং পড়নে ওয়ালা সবার গুনাহ মাফ করে তার হকুম এবং তার নবীর সুন্নত অনুযায়ী চলবার তৌফিক দান করুন।

*ইসলাম* *নতুনবছর* *রুটিন* *দায়িত্ব* *ইচ্ছা* *থার্টিফাস্ট*
*নতুনবছর* *রুটিন* *দায়িত্ব* *ইচ্ছা* *থার্টিফাস্ট*

নিরাপদ নিউজ: আসুন জেনে নিই মৃত্যুর আগে বিখ্যাতদের বলা মজার আর অদ্ভূত কিছু বিচিত্র উক্তি! মৃত্যুর সময় মানুষ অনেক কিছুই করে থাকেন। কেউ নিজেদের শেষ ইচ্ছেটুকু বলেন, কেউবা পানি খেতে চান। আবার কেউবা করেন রসিকতা। এমন হাজারো....বিস্তারিত- http://www.nirapadnews.com/2015/11/26/news-id:109458/

*যান্ত্রিকজীবন* *মৃত্যু* *এক্সক্লুসিভ* *ভাগ্য* *ইচ্ছা* *জানাঅজানা*

ফাহীমা: হু...নিপু ভাইয়ার পোস্ট দেখে মনে হলো ,যদি একটা বই ভর্তি জায়গায় বসিয়ে বলে দোকানদারী করতে হবে!আমার কোনো সমস্যা নাই..লাফাতে লাফাতে রাজি হয়ে যাব. (খুশী২)(হাসি)(কিমজা)(লালালা)[ভাউ-দাঁতকেলানো]

*স্বপ্ন* *ইচ্ছা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★