ইসলামিক ফ্যাশন

ইসলামিকফ্যাশন নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বর্তমান সময়ে পর্দা এবং ফ্যাশন দুটোয় হয় হিজাবে। ট্রেন্ড যেটাই চলুক ধর্মভীরু তরুণীদের মনে বেশ খানিকটা জায়গা দখল করে নিয়েছে হিজাব। এটাকে বিভিন্ন স্টাইলে মাথায় পেঁচিয়ে নিচ্ছে তরুণীরা। ফ্যাশনে হিজাবেই নারীদের বেশি মানাচ্ছে। বিভিন্ন রকমের হিজাবে চেহারার সৌন্দর্য্য বেশি ফুটে উঠছে। এজন্য বিক্রি বেড়েছে লেটেস্ট কালেকশনের বাহারি হিজাবের।

মাথার চুল, গলা এবং বুক ঢেকে রাখাই এই হিজাবের মুখ্য উদ্দেশ্য। বর্তমানে হিজাব শুধু গুটিকয়েক নারীর মাঝে সীমাবদ্ধ নয়। এটি একটি ফ্যাশন ট্রেন্ড হিসাবে ছড়িয়ে পড়েছে সব বয়সের নারী ও তরুনীদের মাঝে। হিজাব যেমন পর্দা করার জন্য উপকারী, ঠিক তেমনি এর রয়েছে আরও অনেক উপকারী দিকও। বাইরে বের হলে আপনার ত্বক এবং চুলের সব থেকে বড় শত্রু হল ধুলাবালি ও ক্ষতিকর সূর্যকিরণ।আপনার ত্বক এবং চুলকে রক্ষা করার একটি ভাল উপায় হতে পারে হিজাব ব্যবহার। শুধু বোরকার সাথে নয়, হিজাব পরতে পারেন শাড়ি, কামিজ, কুর্তা বা অন্য যে কোনো পোশাকের সাথে।

 

স্কুল কলেজ সহ সকল কর্মস্থলে মেয়েরা অনায়াসে ব্যবহার করতে পারেন হিজাব। হিজাব ব্যবহারের ক্ষেত্রে পোশাকের রং ও ধরণকে মাথায় রেখে হিজাব বাছাই করতে হবে। পোশাকের রঙের সাথে মিলিয়ে বা বিপরীত রঙের হিজাব ব্যবহার করতে পারেন। যদি পোশাকটি বেশী নকশা করা বা প্রিন্টের হয় তবে সেক্ষেএে একরঙা হিজাব নির্বাচন করুন। আবার পোশাকটি হালকা কাজের বা একরঙা হলে তার জন্য বেছে নিন বিপরীত রঙের বা নকশা করা ও প্রিন্টের হিজাব। হিজাব পড়ার আগে অবশ্যই পোশাকের হাতের দিক নজর দিন।

পোশাকের হাতা যেন অবশ্যই ফুলহাতা বা থ্রি কোয়াটার হাতা হয়। কারণ হিজাবের সাথে ছোট হাতার পোশাক একদমই বেমানান। বাজার ঘুরে কটন , লেস, জর্জেট ও সাটিনসহ নানা ধরনের কাপড়ের হিজাব দেখা যায়। কাপড়ের মান ও নকশার উপর ভিওি করে এগুলোর দাম নির্ধারণ করা হয়েছে। বেছে নিন নিজের বাজেটের মাঝে। হিজাব শুধু পর্দা করার ক্ষেত্রেই না , নারীদের সৌন্দর্য বর্ধনেও পিছিয়ে নেই। চাইলেই হিজাব পড়ার আগে চোখ বুলিয়ে নিতে পারেন আজকের ডিলের পেজে। 

  

প্রতিদিনের কর্মস্থলে আর স্কুল কলেজে তো আছেই, আজকাল অনেক বিয়ের অনুষ্ঠানে কনেকে হিজাব পড়ে উপস্থিত হতে দেখা যায়। তাই বুঝতেই পারছেন প্রতিনিয়ত হাল ফ্যাশনের সাথে তাল মিলিয়ে হিজাবও কিন্তু পিছিয়ে নেই। তাই নতুন ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে বাজার ঘুরে আপনিও বেছে নিতে পারেন আপনার পছন্দমত হিজাবটি। 

কিছু দরকারি টিপস :

১। হিজাব পরার আগে অবশ্যই চুল বেঁধে নেবেন। চাইলে একটু টাইট খোঁপা করে নিতে পারেন এতে বাতাস চলাচলের সুযোগ পাবে।
২। যারা নতুন হিজাব করা শুরু করেছেন, প্রথমেই পরিপাটি করে হিজাব পরতে না পারলে চেষ্টা করুন। বাড়িতে বিভিন্ন ভাবে অনুশীলন করুন। দেখবেন আপনি নিজেই নতুন সব স্টাইল করতে পারছেন।
৩। বাইরে যাওয়ার সময় ঝটপট হিজাব পরতে হাতের কাছে বিভিন্ন সাইজের সেফটিপিন, হিজাব পিন রাখুন।
৪। যারা নতুন পরা শুরু করেছেন, হয়তোবা প্রথম প্রথম বেশ গরম লাগতে পারে। এতে অধৈর্য্য হবেন না। সময়ের সঙ্গে সঙ্গে গরম ভাবও কমে যাবে।
৫। ছোট চুলগুলোকে সামলাতে হিজাবের নিচে আন্ডার ক্যাপ ব্যবহার করুন। এতে বেশি গরম মনে হলে নিজেই পছন্দমতো সুতির কাপড় কিনে বানিয়ে নিতে পারেন।
৬। খুব বেশি পাতলা জর্জেট বা সার্টিনের কাপড় ব্যবহার করবেন না।

  

পর্দা করার পাশাপাশি নিজেকে ফ্যাশনেবল লুকে সাজাতে আর মার্জিত করে তুলতে বেছে নিন আকর্ষনীয় সব হিজাব। বিগত কয়েক বছরে বাংলাদেশের নারীদের মাঝেও দেখা গেছে অভিজাত, রং বাহারী, ভিন্ন ভিন্ন কাপড়, আরাম ও ফ্যাশনেবল হিজাবের বহুল ব্যবহার। নতুন পুরাতন মিলিয়ে সব ডিজাইনের হিজাব পাওয়া যাচ্ছে দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিলের ওয়েবসাইটে। ঘরে বসে হিজাবের লেটেস্ট কালেকশন কিনতে  এখানে ক্লিক করুন। 

*ইসলামিকফ্যাশন* *হিজাবকালেকশন* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল* *স্মার্টশপিং*
৪/৫

বিডি আইডল: নিত্যনতুন পদ্ধতিতে যারা হিজাব পরতে পছন্দ করেন তাদের জন্য জিগ-জ্যাগ স্টাইল। https://www.youtube.com/watch?v=-LtSS2LOeU0

*হিজাব* *ইসলামিকফ্যাশন*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★