ঈদ ফিস্ট

ঈদফিস্ট নিয়ে কি ভাবছো?
খবর

মোজাহিদুল ইসলাম মিফতাহ: একটি খবর জানাচ্ছে

ঈদে নবাবি বিরিয়ানি - RupKonna.com
http://www.rupkonna.com/2015/09/blog-post_12.html
*ঈদফিস্ট* ...বিস্তারিত
*ঈদফিস্ট*
৬৮ বার দেখা হয়েছে

★ছায়াবতী★: একটি বেশটুন পোস্ট করেছে

মাংসে চর্বি, ক্যালরির পরিমাণ কমানোর উপায়:
- মাংস ছোট করে টুকরা করে নেয়ার পর গরম পানি দিয়ে মাংস ধুয়ে নিন। গরম পানি দিয়ে মাংস ধুয়ে নিলে পানির সাথে বেশ কিছুটা চর্বি গলে বের হয়ে যাবে। - গরু আর খাসীর মাংসে এমনিতেই অনেক চর্বি থাকে যেগুলো গলে তেল বের হয়। তাই এই মাংস রান্না করার সময় বেশি তেল ব্যবহার না করাই ভালো। সামান্য পরিমান তেল দিয়ে রান্না করলেও গরুর/খাসীর মাংস সুস্বাদু হয়।
সম্ভব হলে অলিভ অয়েল বা সূর্যমুখীর তেল ব্যবহার করুন। -খেয়াল করেছেন হয়তো যে মাংস রান্না করার পরে ঠান্ডা হয়ে গেলে উপরে বেশ পুরু একটি হলদে আস্তরণ জমে। এটা চর্বির আস্তরণ। তাই মাংস রান্না করার পর ঠাণ্ডা হবার জন্য রেখে দিন। এরপর উপরে যে আস্তরণটি জমবে সেটা চামচ দিয়ে উঠিয়ে ফেলে দিন। বেশ কিছুটা চর্বি মুক্ত হয়ে যাবে মাংস।
*হেলথটিপস* *সুস্থ্যথাকা* *স্বাস্থ্যতথ্য* *ঈদফিস্ট*

ফেইড হিউমান: *ঈদফিস্ট* মায়ের হাতের সব ধরনের জাল খাবার।

আল ইমরান: *ঈদফিস্ট* নুডুলস, চটপটি, বিফ কারি, ইত্যাদি। তবে আইটেম ঝাল হতে হবে।

রশিদা আফরোজ: *ঈদফিস্ট* ভাইরা নামাজ পড়ে ফেরার পর বাসার সবাই একসাথে বসে পোলাও, মিষ্টি কোরমা খাওয়াটা ঈদের একনম্বর ভালোলাগা যা এখন স্মৃতি। ভালো লাগে মজাদার সুস্বাদু মিষ্টি খাবার আর চটপটি।

সেলিম রেজা: *ঈদফিস্ট* মায়ের হাতের সেমাই আর পোলাউ ও গরুর মাংশ আমার খুব ভালো লাগে (ঈদেরসেমাই)(ভেঙ্গানো২)(ঈদেরসেমাই)(গরু)

সজিবুল ইসলাম: *ঈদফিস্ট* ঈদে ভাল লাগার খাবার অনেক , তবে মায়ের হাতে তৈরি করা ফুল পিঠা আমার খুব ভাল লাগে । (ঈদেরসেমাই)(শুভেচ্ছাবিনিময়)(মাংস-১)(আতশবাজি)

বেশতো Buzz: বন্ধুরা কেমন কাটলো আপনাদের ঈদ ও পূজা। ঈদ ও পূজার ছুটিতে কোথায় কোথায় ঘুরলেন আর ভিন্ন ভিন্ন রেসিপির কে কি খাবার খেলেন? ঝটপট লিখে আমাদের বন্ধুদের মাঝে শেয়ার করুন। লিখুন *ঈদেবেড়ানো* *কোরবানীঈদ* *পূজারখাবার* *ঈদরেসিপি* *ছুটিতেভ্রমন* *ঈদেরখাওয়া* দিয়ে।

*ঈদেবেড়ানো* *কোরবানীঈদ* *পূজারখাবার* *ঈদরেসিপি* *ছুটিতেভ্রমন* *ট্যুরপ্যাকেজ* *অল্পতেভ্রমন* *বিদেশভ্রমন* *অতিভোজ* *পূজারসাজ* *ঈদেরখাওয়া* *ঈদফিস্ট* *ঈদেবেড়ানো* *কোরবানীঈদ* *পূজারখাবার* *ঈদরেসিপি* *ছুটিতেভ্রমন* *ঈদেরখাওয়া*

শান্ত মুনতাসির: আরে ভাই *ঈদফিস্ট* এখন কিছু কইতে পারুম না। আগে খাইতে দেন। বিরক্ত কইরেন না। (ঈদেরসেমাই) (ঈদেরদাওয়াত)

Aziz_bappy: *ঈদফিস্ট* ওম ওম কেক ,উপমা , ছাগলের কলিজা , জুস । আমার টা মনে হয় এক্কেবারে সেকরম ।ভালো তো! ভালো না...? (পেটুক) ।

ফাতেমা খাতুন মনি: *ঈদফিস্ট* একমাস রোযা রাখার পর ঈদ দিনও কেমন যেন রোযা রোযা লাগে আমার ! প্রথম রোযার দিন যেমন পানির গ্লাস হাতে নেওয়ার পর মনে হয় আজ রোযা, তেমনি রোযা যে শেষ সেটা বুঝতেও আমার সময় লাগে !! আসলেই একটা টিউবলাইট আমি !!

মোঃ সিফাত হোসেন: *ঈদফিস্ট* খিচুড়ি আর গরুর ঝাল গোস্ত

শাওন: *ঈদফিস্ট* আমার দুই ছেলের ঈদের মেনু অর্ডার-সাদা পোলাও,মুরগীর মিষ্টি কোরমা এবং রোস্ট, ফিরনী-জর্দা, শামী কাবাব, বোরহানী...

মোঃ আলমগীর হোসেন: *ঈদফিস্ট* ‘‘‘না খাওয়া’’’ আইটেম আমার সবচেয়ে প্রিয়।

পাগলী: *ঈদফিস্ট* আমি এবার রসগোল্লা, কালোজাম, সুজি+নারিকেল এর বরফি, ব্রেড পুডিং বানাবো। আর সাথে বিরিয়ানি, কাবাব, চিকেন ত থাকবেই। (পেটুক) হলে চলে এস ঈদের দিন । (খুকখুকহাসি)

এ. আর. খান: *ঈদফিস্ট* যাই খান না কেন সবাই মিলে...ওরস্যালাইন আর ফ্ল্যাজিল দিন শেষে মাস্ট...(খুশী২)

সাব্বির: *ঈদফিস্ট* ঈদ এর দিন আমি চাই চটপটি আর জর্দা. তাছাড়া আমার বৌএর হাতের কাস্টার্ড.....(চুম্মা) তবে আমি সবচেয়ে বেশি মিস করি আমার এক ফ্রেন্ড এর বাসার চটপটি.....দেখা যাক এইবার ঈদ এ চান্স নিব.....

tonimaa: *ঈদফিস্ট* শাশুড়ির হাতের রান্না করা গরু ভুনা আর আমার হাতের রান্না করা রোস্ট আর ফিরনি আমর সবচেয়ে পছন্দ (ভেঙ্গানো২)(ঈদেরসেমাই)

প্রিয়ক চন্দ্র দাস: *ঈদফিস্ট* নানুর হাতের জর্দা, সেমাই, পোলাও এবং মুরগির কোরমা....

সাজ্জাদ উর রহমান: *ঈদফিস্ট* চটপটি চটপট শুধুই চটপটি (গ্যাংনাম)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★