ঈদেবাড়িতেবারবিকিউ

ঈদেবাড়িতেবারবিকিউ নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ঈদ আসলেই শুরু হয়ে যায় পরিবার-পরিজন, বন্ধুবান্ধদের বাড়িতে বেড়াতে যাওয়া আর বিভিন্ন পার্টির আয়োজন করা। ঈদে কে কি ধরনের পার্টির আয়োজন করেন জানি না তবে বিশেষ করে কোরবানি ঈদে বারবিকিউ পার্টি হতে পারে মজার অন্যতম একটি অনুষঙ্গ। কারন কোরবানি ঈদে গোশত থাকেই সেজন্য বারবিকিউ করা সো ইজি। বারিবিকিউ যে শুধু বাইরেই হবে তা কিন্তু না কিছু অনুসঙ্গ থাকলে ঘরেও হতে পারে বারবিকিউ। চলুন কিভাবে এই ঈদে বারবিকিউ পার্টি করবেন আর কি কি অনুসঙ্গ লাগবে জেনে নেই।


শীতে বারবিকিউর আয়োজন হয় বেশি কিন্তু কোরবানি ঈদে অনেকেই বাড়িতে বারবিকিউ পার্টির আয়োজন করে। নিজের বাড়িতেই পরিবার আর বন্ধুদের নিয়ে বারবিকিউ পিকনিক হলে মন্দ কী। বাড়ির ছাদে বা খোলা জায়গায় হয়ে যাক না জমজমাট বারবিকিউ পার্টি। চুলা থেকে নামিয়ে গরম গরম বারবিকিউ করা মাংস খাওয়ার মজাই আলাদা। তবে সে জন্য চাই একটু প্রস্তুতি।

বারবিকিউ সরঞ্জাম :

 

দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিলে বেশ কয়েক ধরনের বারবিকিউ চুলা পাওয়া যায়। একটি বৈদ্যুতিক, অন্যটি কয়লার। ক্রেতাদের কাছে পোর্টেবল বারবিকিউ চুলার চ চাহিদা বেশি। কারণ, সেগুলো সহজে বহনযোগ্য।

 

ইলেকট্রিক বারবিকিউ গ্রিল মেশিন গুলো চলছে বেশ। বৈদ্যুতিক চুলা ব্যবহার করা তুলনামূলকভাবে সহজ। কারণ, এটি ব্যবহার করতে কয়লা বা অন্য কোনো ধরনের ঝামেলা নেই। ধোঁয়াও হয় না। ঘরের ভেতরেই এটি ব্যবহার করা যায়। এটি ব্যবহারের জন্য দরকার শুধু বৈদ্যুতিক সংযোগ। মাংসের ওপর তেল বা অন্যান্য মিশ্রণ লাগাতে ব্রাশের দরকার পড়ে।

 
ইলেকট্রিক গ্রিল মেশিন ছাড়াও আজকেরডিলের ওয়েবসাইটে কায়লার চুলাও পাওয়া যায়। সরাসরি গ্যাস ও কয়লা দিয়ে কাবাব করা যাবে। কয়লা নেট এর ওপর দিয়ে কাবাব করা যাবে। গ্যাস চুলায় সরাসরি কাবাব করা যাবে; সেক্ষেত্রে নেট এর নীচে ড্রয়ারটা খুলে নিতে হবে। এছাড়াও এখানে আপনি নন-স্টিকি গ্রিল প্যান পাবেন অনেক কম দামে।

 

এই সরঞ্জামগুলো আপনি এখন ইচ্ছা করলেই অনলাইনে অর্ডার করে কিনতে পারেন। যারা এবার শীতে বারবিকিউ পার্টি দিতে চান চলুন ঝটপট ঘুরে আসুন আজকের ডিলের কিচেন সামগ্রী থেকে, অথবা বারবিকিউ লিখে সার্চ করলেও পেয়ে যাবেন বারবিকিউয়ের সকল প্রকার সরঞ্জাম । আজকের ডিল থেকে কিছু ছবিসহ লিংক দেয়া হলো, এগুলো কিনতে ও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

*ঈদেবাড়িতেবারবিকিউ* *বারবিকিউগ্রিল* *বারবিকিউ* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★