এইচটিসি

এইচটিসি নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ফোনটি কিনতে এখানে ক্লিক করুনমোবাইল ফোন এখন আমাদের নিত্য দিনের অন্যতম অনুসঙ্গী। ছোট-বড় সবার হাতেই এখন স্মার্টফোন। বর্তমান বাজার , ফিচার, গেইমস, অ্যাপস, মূল্য, রঙ, আকার এইরকম নানান বিষয় বিবেচনা করেই সবাই ফোন কিনছে। নানা রকম ব্র্যান্ডের মধ্যে htc mobile এর মোবাইল ফোনগুলো অনেকের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে। বিশ্বের অন্যতম মোবাইল ফোন নির্মাতা তাইওয়ানভিত্তিক প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান এইচটিসি গত বছরের মাঝামাঝি থেকে আমাদের দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। তারপর থেকেই তাদের জন্যপ্রিয়তা বেড়েই চলেছে। চলুন বাজারে প্রাপ্ত এইচটিসি ফোনগুলো সম্পর্কে একটু জেনে নেই।

এইচটিসি ডিজায়ার ৬২৬জি

ফোনটি কিনতে এখানে ক্লিক করুন

‘ডিজায়ার ৬২৬জি’ নামের বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। কালো লাগুন ও হোয়াইট বার্চ রঙের ফোনটি পাওয়া যাচ্ছে মাত্র ১৩ হাজার ৩শ টাকায়। ডুয়াল সিম ব্যবহার করা যাবে স্মার্টফোনটিতে। এটি চলবে অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেমে।
৫ ইঞ্চির এইচডি ডিসপ্লের ডিজায়ার ৬২৬-এ রয়েছে ১ দশমিক ৭ গিগাহার্টজের অক্টা-কোর মিডিয়াটেক এমটি ৬৭৫২ প্রসেসর ও ১ জিবি র‌্যাম। ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরার সাথে ফ্রন্টটি ৫ মেগাপিক্সেলের। অভ্যন্তরীণ তথ্য সংরণমতা ৮ জিবি হলেও তা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। বহির্ভূত যোগাযোগ রায় ব্যবহার করা যাবে থ্রিজি, ওয়াই-ফাই, মাইক্রো-ইউএসবি, এ-জিপিএস, সাড়ে তিন মিলিমিটারের অডিও জ্যাক, ডিএলএনএ ও এফএম রেডিও অপশন।

এইচটিসি ডিজায়ার ৮১৬ মিনি

ফোনটি কিনতে এখানে ক্লিক করুন

কমদামের মধ্যে ভালোমানের সেট ডেজায়ার ৮২০ মিনি মডেলটি বাজারে পাওয়া যাচ্ছে। সেটটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিম্টেম কিটক্যাট ৪.৪ এ চলবে। এতে ৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে । রিয়ার ক্যামেরা ৮ মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেল। ক্যামেরার জন্য রয়েছে বিশেষ একটি অ্যাপ, যা ক্যামেরার লেন্সকে রাখবে পরিষ্কার ও সচল। র‍্যাম ১ জিবি, ইন্টারনাল স্টোরেজ ৮ জিবি সাথে ৩২ জিবি পর্যন্ত মেমোরি যোগ করা যাবে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে।

এইচটিসি ওয়ান এ৯

ফোনটি কিনতে এখানে ক্লিক করুন

এইচটিসি ওয়ান এ৯ মডেলটি অনেকদিন থেকেই বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে । অ্যান্ড্রয়েড মার্সম্যালো অপারেটিং সিস্টেমচালিত এই ফোনটি অ্যাপলের তৈরি আইফোন ৬ এসের মত। ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ এ দুটি সংস্করণে ফোনটি বাজারে পাওয়া যাবে। উভয় সংস্করণেই মাইক্রোএসডি কার্ড দিয়ে ২ টিবি পর্যন্ত মেমোরি স্পেস বাড়ানোর সুবিধা থাকবে। এ ৯ স্মার্টফোনে ৬৪-বিট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৭ অক্টা-কোর প্রসেসর থাকবে। ৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের ফোনটির পেছনে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে।

ফোনটি কিনতে এখানে ক্লিক করুনদেশজুড়ে এইচটিসির শোরুম গুলো ছাড়াও এইচটিসি সহ অন্যান্য নামিদামি ব্র্যান্ডের মোবাইল ফোন কিনতে আস্থা রাখতে পারেন পারেন দেশের সেরা অনলাইন শপ আজকের ডিলের ওপর। তাদের সংগ্রহে নামিদামি প্রায় সবগুলো ব্র্যান্ডের স্মার্টফোন কালেকশন রয়েছে। অনলাইনে সবধরনের ফোনের কালেকশন দেখতে এখানে ক্লিক করুন

*এইচটিসি* *মোবাইল* *স্মার্টফোন* *স্মার্টশপিং*

ফারজানা সিদ্দিকী নম্রতা: একটি নতুন প্রশ্ন করেছে

 এইচটিসি ডিজায়ার ৬২৬ ফোনটা কেমন?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

*মোবাইলফোন* *রিভিউ* *htc* *এইচটিসি*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

আইফোনের আদলে নতুন স্মার্টফোন আনতে যাচ্ছে তাইওয়ান ভিত্তিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি। 'ওয়ান এ নাইন' মডেলের এই স্মার্টফোনটি দেখতে হুবহু আাইফোন সিক্স এজ এর মত বলে অনেকেই এটিকে এইচটিসির আইফোন সংস্করণ বলেও অভিহিত করছেন।

htc iphone

আদতে ওয়ান এ নাইন হ্যান্ডসেটটি আইফোন না হলেও তার চেয়ে কোন অংশে কম হবে না বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি। বিশেষজ্ঞরা মনে করছেন, স্মার্টফোন বাজারে অ্যাপল এবং স্যামসাংয়ের সাথে চূড়ান্তভাবে প্রতিযোগিতায় লড়তেই নতুন এই স্মার্টফোন নিয়ে আসছে এইচটিসি।

অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ মার্শম্যালো ৬.০ ভার্সনে চলবে ফোনটি। এতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যার দ্বারা অ্যাড্রয়েড পের সুবিধা গ্রহণ করা যাবে। আর ক্যামেরার ক্ষেত্রেও বরাবরের মত থাকছে জো মোডের উন্নত সংস্করণ। যা ছবির মান আইফোনের চেয়ে কোন অংশে কম হওয়ার সম্ভাবনা নেই। ফোনটিতে রয়েছে আইফোনের মতই মেটাল বডি।

নির্মাতা প্রতিষ্ঠান জানিয়েছে, কর্ণিং গরিলা গ্লাসের পাঁচ ইঞ্চির ফুল এসডি ডিসপ্লে রয়েছে হ্যান্ডসেটটিতে। রয়েছে স্ন্যাপড্রাগন ৬১৭ চিপসেটের পাশাপাশি ১.৫ এবং ১.২ গিগাহার্জের দুটি মডিউলের কোয়াডকোর অক্টাকোর প্রসেসর। দুই জিবি এবং তিন জিবি উভয় র‍্যাম ভার্সনে পাওয়া যাবে ফোনটি। আভ্যন্তরীন মেমোরি সর্বোচ্চ ৩২ জিবি থাকলেও ফোনটির দুটি ভ্যারিয়েন্টেই ২ টেরাবাইট পর্যন্ত আলাদা মেমোরি কার্ড ব্যবহারের সুবিধা পাওয়া যাবে।

ফোনটির সামনের ক্যামেরায়া ১৩ মেগাপিক্সেল থাকলেও সেলফি ক্যামেরার জন্য রাখা হয়েছে ৪ মেগাপিক্সেল। তবে এতেই উন্নত কোয়ালিটির ছবির নিশ্চয়তা দিয়েছে এইচটিসি।

এইচটিসি ওয়ান এ নাইন মডেলের ডিজাইন আইফোনের সাথে মিলে যাওয়া বিষয়ে প্রতিষ্ঠানটির ক্রিয়েটিভ ল্যাবের প্রধান ড্রিউ ব্যামফোর্ড জানান, ‘আমরা ইচ্ছে করে এমন করিনি। পুরো ব্যাপারটিই আমাদের মনের অজান্তেই ঘটেছে।’

আইফোন আর স্যামসাংয়ের দখল করা বাজারে নতুন এই ফোন দিয়ে কতটা নিজের অবস্থান তৈরি করে নিতে পারে এইচটিসি সেটাই এখন দেখার বিষয়।


*বেশটেক* *মোবাইল* *আইফোন* *এইচটিসি* *প্রযুক্তি*

*মোবাইল* *আইফোন* *এইচটিসি* *প্রযুক্তি*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★