একলা

অলিন আরজু: সবাই যে যার মতো গুছিয়ে নিচ্ছে, সবাই যে যার মত এগিয়ে যাচ্ছে, এলোমেলো খেলনা গুলো সাজিয়ে নিচ্ছে সবাই ইচ্ছেমত। কেউ নতুন খেলনায় খেলছে পুরোনো খেলা। কেউবা আবার বদলাচ্ছে খেলার নিয়ম। শুধু আমারই কিছু গোছানো হলো না হেরে গিয়ে পিছে পড়ে রইলাম, একলা, অগোছাল

*একলা* *আবোলতাবোল*

জাহিদ হাসান: *একলা* আছি সেই ছোট থেকেই। নিজের সাথে অনবরত কথা আজো বলি। তবে দিনের শেষে সবাই *একলা* ।

পাগলী: যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলো রে... কিন্তু ডাক শুনে যদি অনেকে ছুটে আসে তখন যে কি ভাল লাগে তা একমাত্র আমিই জানি। (হার্ট)(হার্ট)(হার্ট)

*একলা* *ভালোবাসা* *ডাক*

পাগলী: আমার কখনো একলাই লাগে না আমার আকাশ মেঘলাই থাকে না মন-খারাপের বিলাস আমার নাই আমার দু:খ-চাষের খামার নাই...... (আনিসুল হক)

*কবিতা* *একলা* *আকাশ*

সাবরিনা সাবা মার্শা: *একলা* যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চলরে ..... এবং একলা চলার অভিজ্ঞতা অনেক সুন্দর..অনেক কিছু শেখা যায় ...."পৃথিবীতে মানুষ একলা আসে একলা চলে যায় বাকি থাকে মাঝের সময় একলা কেটে যায়."..এবং মানুষ মূলত একাই .(খুকখুকহাসি)

রনি রহমান: আপন করে নেয়া ধ্বণিচ্যুত মুহূর্ত ঘুমন্ত চিত্তে কিছু জাগ্রত অনুভুতি সরু তারে স্মৃতিময়তার প্রবাহ নৃত্য লোকায়ত ছেড়ে যখন *একলা* থাকি।।

*র-র*

মশিকুর রহমান মাশুক: *একলা* কেমন

সম্প্রীতি হাসান: *একলা* থাকার মজ যে বুজবে তার কাছে অনেক ভাল লাগবে *একলা* থাকতে । আমি আজিমপুর এর বাসাই একা থাকতাম । পাশেই কবরস্থান । আমার ভালই লাগত । এখন ও থাকি তবে মাজে মাজে ।

রাজকুমার: *একলা* আমি কথনও একলা থাকতে পারিনা। শপিং করতে গেলেও কাউকে সাথে নেয়া লাগে। প্রয়োজনে ছেড়া কাপড় থাকব তারপরও একা শপিং করব না। কিন্তু সেই আমি এখন একা থাকতেই অব্যস্থ হয়ে গেছি। এখন বেশী মানুষজনই ভাল লাগে না।

মাহফুজ টিপু: আমার *একলা* আকাশ থমকে গেছে রাতের স্রোতে ভেসে শুধু তোমায় ভালোবেসে আমার দিনগুলো সব *রঙ* চিনেছে তোমার কাছে এসে শুধু তোমায় ভালোবেসে .তুমি চোখ মেললেই ফুল ফুটেছে আমার ছাদে এসে ভোরের *শিশির* ঠোঁট ছুঁয়ে যায় শুধু তোমায় ভালোবেসে (হার্ট)(হার্ট)(খুবকিউটলাগছে)

*একলা* *রঙ* *শিশির*

মো: কামরুজ্জামান: *একলা* যখন পাসে সবাই থাকে তখন একা থাকতে ইচ্ছে করে. আর যখন একা থাকি তখন সবার সাথে থাকতে ইচ্ছে করে .

জুনি: সবসময় মানুষ দিয়ে ঘিরে থাকতে আমার একটুও ভালো লাগেনা,মাঝে মাঝে আমার একদম *একলা* থাকতে ভালো লাগে,ঐসময় টুকু সম্পূর্ণ আমার নিজের,কি যে ভালো লাগে আমার নিজস্ব এই একাকিত্ব...(হার্ট)(হার্ট)

জিয়াউদ্দিন বাবলু: অদ্যবধি ঘুমায় সিঙ্গেল খাটে,তাইলে বুঝেন আমি একলা কিনা? যুক্তি ছাড়া উক্তি হচ্ছে - "ব্যাচেলর মাত্রই একলা মানুষ"। (দোয়া)করি স্বজাতিদের জন্য।

*ঘুম* *একলা* *যুক্তি* *ব্যাচেলর*

তানজিলা আরাফা: *একলা* থাকাটা বেশ মজার লাগে। কিন্তু মাঝে মাঝে খুব একা লাগে... ...... জাস্ট কিডিং। আমি একাকিত্ব এনজয় করি।(খুশী২)

হাফিজ উল্লাহ: বিবাহিত পুরুষ কহে ছাড়িয়া নিশ্বাস ব্যাচেলরেই সর্বসুখ আমার বিশ্বাস! ব্যাচেলর পুরুষ বসি দীর্ঘশ্বাস ছাড়ে পৃথিবীর যত সুখ বিবাহের পরে!

*ব্যাচেলর* *একলা* *নিশ্বাস* *বিশ্বাস* *দীর্ঘশ্বাস* *বিবাহ* *সমবেদনা*

নিপু: *একলা* থাকতেই ভালো লাগছে ইদানিং, একলা মানুষ মাতৃ গর্ভে, একলা মানুষ চিতায় মাঝের বাকিটা সময়, একলা না থাকার অভিনয় (চিন্তাকরি)

অসমাপ্ত কাব্য: *একলা* জীবন এমন মাঝে মাঝে একা থাকতে অনেক ভাল লাগে,,, আবার মাঝে মাঝে মনে হয়... কেও থাকলে হয়ত জীবন টা একটু হলেও বেশি ভাল হতে পারত... (চিন্তাকরি)

আফিয়া আঞ্জুম তামান্না: এই *একলা* ঘর আমার দেশ, আমার *একলা* থাকার অভ্যেস...... আমি কিছুতেই ভাবছিনা তোমার কথা বোবা টেলিফোনের পাশে বসে তবু গভীর রাতের অগভীর সিনেমায় যদি প্রেম চায় নাটুকে বিদায় আমি আচ্ছন্ন হয়ে পড়ছি আবার, দেখি চোখ ভিজে যা্য কান্নায়........

বাংলার বেদুঈন: *একলা* থাকার কি যে মজা তা বলে বখানো যাবে না .

আজমি ইতু: *একলা* মোটেও ভালো লাগে না একলা থাকা.মানুষের ভীর,হই হুল্লোর এর মাঝে থাকা আমার পছন্দ.

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★