এক্সপেরিমেন্ট

এক্সপেরিমেন্ট নিয়ে কি ভাবছো?
৫/৫

মারগুব: বিজ্ঞানের ছোটখাটো এক্সপেরিমেন্ট করাই ছিল আমার ছেলেবেলার হবি কিন্তু এই অসাধারণ এক্সপেরিমেন্টটি কখনই আগে দেখি নাই! যেমন সোজা তেমন মজার!! https://www.youtube.com/watch?v=J9b0J29OzAU

*এক্সপেরিমেন্ট*

জান্নাতুল ফিরদৌস: আজকে আমার এক বাজে অভ্যাসের কারণে বিচিত্র জিনিস আবিষ্কার করলাম ! তাহলো- "আমার বাসার সিড়ির কাছে রাখা টবের পাশে Alooz চিপস পরে যাবার পর তা উঠিয়ে খেলে অমৃতের মত মনে হয় "(ইয়েয়ে) সত্যতা যাচাইয়ের জন্য নিজেই ইচ্ছাকৃতভাবে আরো দুটো চিপস ফেলে খেয়ে দেখলাম (ছেড়েদেশয়তান) নাহ ! বেশ ভালই কাজ করছে ! (কিলক্ষ্মী)

*চিপস* *এক্সপেরিমেন্ট*

জিয়াউদ্দিন বাবলু: সমুদ্রের ঢেউ থেকে বিদ্যুৎ উৎপন্ন করা ছিল আমাদের প্রজেক্ট। অবশ্য এটা নিয়ে কাজ করছিলাম দীর্ঘ তিন বছর ধরে, অবশেষে আমরা সফল । আপাতত আমরা একটা পাঁচ ওয়াটের লাইট জ্বালিয়ে প্রমাণ করলাম যে, আমাদের উদ্ভাবিত পদ্ধতিতেও বিদ্যুৎ উৎপাদন সম্ভব।

*প্রজেক্ট* *এক্সপেরিমেন্ট*

জিয়াউদ্দিন বাবলু: [বৈশাখ-চরকি]*নাগরদোলা* যখন ঘুরে এসে উপর থেকে নিচের দিকে নামে তখন আমার ভিতরে একধরণের শুন্যতার সৃষ্টি হয়। মনে হয়, আমি যেন কেউ একজনকে খুব মিস করছি !!!! ভাবছি, কোন একদিন সেই মিস করা মানুষটিকে পাশে বসিয়ে নাগরদোলায় চড়ব। তারপরেও যদি মিসিং অনুভূতিটা হয় তাহলে কি করব (চিন্তাকরি)...... আচ্ছা, পরবর্তীতে অন্য আরেকজনকে নিয়ে তো এক্সপেরিমেন্ট চালাতে পারি, নাকি?

*শূন্যতা* *মিসকরি* *এক্সপেরিমেন্ট*

জিয়াউদ্দিন বাবলু: @JiauddinBablo (এদিকেআসো) নিজেকে নিজে ট্যাগ করলে notification কি আসে তার একটা এক্সপেরিমেন্ট এই মুহূর্তে সম্পন্ন করলাম। রেজাল্ট নিয়ে (ব্যাপকটেনশনেআসি)

*এক্সপেরিমেন্ট* *আষাঢ়েগল্প*

শিমুল হালদার: বাইরে যতই ঠাণ্ডা পড়ুক, আমাদের গায়ের তাপমাত্রা যে কতোটা বেশী সেটা শীতের দিনে গোসলের সময় বোঝা যায়। এটাকে ছোটখাটো *এক্সপেরিমেন্ট* বলা যেতে পারে। গায়ে পানি ঢালতেই শরীর থেকে যে পরিমান জলীয় বাষ্প নির্গত হতে থাকে; মনে হয় পানিতে গোসল করছি না, ষ্টীম বাথ করছি।(খুশী২)

*এক্সপেরিমেন্ট* *এক্সপেরিমেন্ট*

আজমি ইতু: *কাঠপেন্সিল* দিয়ে ছোটবেলায় স্কাচ ছবি আকতে পছন্দ করতাম,4b পেন্সিলটা একটু বেশিই পছন্দ করতাম.পেন্সিল শার্প করে ঐগুলা রং করে ফুল বানাতাম.অনেক মজা লাগত .পেন্সিল শার্প করে ঐগুলা দিয়ে ছবি তুলে এক্সপেরিমেন্ট করেও অনেক মজা পেয়েছিলাম.(খিকখিক)(খিকখিক)

*কাঠপেন্সিল* *এক্সপেরিমেন্ট* *কাঠপেন্সিল*

নাজমুল এহসান সবুজ: *এক্সপেরিমেন্ট* akhono kore jassi........

হিমু: *এক্সপেরিমেন্ট* আমার জীবনের সবচেয়ে বড় *এক্সপেরিমেন্ট*:কারো জন্য জীবন থেমে থাকে না।কারণ "আমরা সবাই ভাল অভিনেতা।" বাস্তব অভিনেতা। মন্তব্য :"স্বার্থপরতা প্রকৃতির একটা নিয়ম।কেউ এই নিয়মের বাইরে নয়।"____হুমায়ূন আহমেদ স্যার

Muhammad Saiful Islam: নিজের জীবনটাই হচ্ছে সবচেয়ে দরকারী *এক্সপেরিমেন্ট* করার বিষয় , আর পৃথিবী হচ্ছে তা করার ল্যাবরেটরী

শুভ্র: নিজের জীবন নিয়ে *এক্সপেরিমেন্ট* করার ব্যাপারে, আমাকে একজন বিশেষজ্ঞ বলা যায়! কতো কি যে করলাম! অবশেষে সিদ্ধান্তে পৌছলাম- আমাকে দিয়ে আসলে কিছুই হবেনা! সাথে ফ্রি হিসেবে একটা অণু-সিদ্ধান্ত ও পেয়েছি- কিছু হওয়া না হওয়া নিয়ে, আমি বিন্দুমাত্র চিন্তিত ও না! (হিহিহি)(হিহিহি)(হিহিহি)

ইসরাত: *এক্সপেরিমেন্ট* অবাধ স্বাধীনতা ছিল তাই জীবনের সুরু থেকেই experiment শুরু | ছবি আকার প্রতি নেশা ছিল হলনা স্ট্যাটিসটিক্স নিয়ে পড়তে শুরু করলাম ভালো লাগলনা আরকি পছন্দের বাইরে গিয়ে ইকোনমিক্স পরলাম |এখন গতানুগতিক জীবন যাপন করছি|

মুহাম্মাদ আবদুল গণি: *এক্সপেরিমেন্ট* আমাদের দুই রাজনীতি বিজ্ঞানী ও দেশপ্রেমিক এবং তাদের দল-গোষ্ঠী নিজেদের ক্ষমতার জন্য আমজনতাকে ল্যাবরেটরির গিনিপিগ বানিয়ে তাদের ধ্বংসাত্মক কর্মকান্ড চালাচ্ছে। এতে প্রতিদিন পেট্রোল বোমা,গুলি,ককটেল,বাঁশ,লাঠি,আগুন,ইটপাটকেল ইত্যাদি বিভিন্ন

*এক্সপেরিমেন্ট*

সুমন (দুষ্ট পাখির বাবা): জীবন থেকে নেয়ার সেই বিখ্যাত ডায়লগ..... এক বউতে রাজত্ব দুই বউতে ঝগড়া তিন বউতে হাটবাজার দেখা যাক নতুন বিরোধী দলের নেত্রী কি করে এটাই এখন আমাদের সবচেয়ে বড় *এক্সপেরিমেন্ট*

দীপ মজুমদার: *এক্সপেরিমেন্ট* জীবন টা একপ্রকার এক্সপেরিমেন্ট।প্রতিদিন ই নানারকম এক্সপেরিমেন্ট পাই।

Tabib Ahmed: লাইফ এ বিভিন্ন সেক্তরে *এক্সপেরিমেন্ট* সঞ্চয় করেছি। মনে হই অনেক কিছু জানি, আসলে কিছুই জানিনা...............

হাফিজ উল্লাহ: *এক্সপেরিমেন্ট* এইডার কথা আর কি কমু (প্রশ্ন) মা-বাবার *আবদার* রক্ষা করতে গিয়ে কবুল বলেছিলাম ... (মনখারাপ) *পরাধীনতা* কি হারে হারে টের পাচ্ছি এখন ..... জীবনটাকে মনেহয় *শীতেরকুয়াশা* ঢাকা আকাশ .... ধুয়ায় আচ্ছন্ন চারপাশ ....(মাইরালা)

*এক্সপেরিমেন্ট* *আবদার* *পরাধীনতা* *শীতেরকুয়াশা*

সম্প্রীতি হাসান: *এক্সপেরিমেন্ট* "বন্ধুত্বের পরে ভালবাসা সম্ভব" কিন্তু ভালবাসার পরে বন্ধুত্ব সম্ভব না"কারন মৃত্যুর আগে ঔষধ কাজ করে"মৃত্যুর পরে ঔষধ কোনো কাজ করে না ।

প্যাঁচা : *এক্সপেরিমেন্ট* মানেই নতুন ফল।নিজের জন্য ভাল নাও হতে পারে,হতে পারে সময়ের অনুপযোগী কিন্তু কোন কিছুতেই যেন এর আকর্ষণ কমে না।তবে এটা পুরোপুরি আমার ধারণা,তাই-তো সবকিছু করে যাচ্ছি নির্দিধায়।ইট ফিলস গুড,ক্রিয়েটিং মাই ওন প্যাথ...(ব্যাপকটেনশনেআসি৩)(ওইসর)(মিয়াও)

ভাবুক রাজা: লাইফ নিয়ে *এক্সপেরিমেন্ট* করার কিচ্ছু নেই। যেই হোচট খান, দ্রুত গা ঝাড়া দিয়ে উঠে পড়বেন। আর উৎসুক লোকদিগকে ভাবে বুঝাই দিবেন যেন আপনি পড়েন-ই নাই। (হাইতুলি)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★