এয়ার ফ্রেশনার

এয়ারফ্রেশনার নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কিনতে ক্লিক করুনঅনেকেই বলে সুগন্ধেই নাকি সুমতি। সত্যিই সুন্দর গন্ধ যেকোনো পরিবেশকেই পাল্টে দিতে পারে। ফুলদানীর ফুল, এয়ার ফ্রেশনার, পারফিউমের সৌরভ বা লিপস্টিকের ফ্লেভার - সবই কিন্তু মন ভালো রাখতে সাহায্য করে। এগুলোর মধ্যে এয়ার ফ্রেশনার অন্যতম। এয়ার ফ্রেশনার এমনই এক সুদন্ধি যা নিমেষেই আপনার ঘর কিংবা অফিসের পরিবেশ পাল্টে নতুনত্ব সৃষ্টি করতে সক্ষম। একটু ভাল গন্ধ আপনার ক্লান্তি ভুলিয়ে মনকে রিফ্রেশ করে দিতে পারে। 
 
(কনটেন্টটির ছবিগুলোতে ক্লিক করে এয়ার ফ্রেশনার সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন)
 
এয়ার ফ্রেশনার
সেই অতীত কাল থেকেই সুগন্ধির প্রতি আমাদের দুনির্বার টান। আর অতীতের সেই টানটা আজ আর বেড়ে গেছে। কোথায় কোন অপ্রীতিকর গন্ধ ছড়িয়ে পড়লেই এয়ার ফ্রেশনারের প্রয়োজন দেখা দেয়। বিশেষ করে, নগরজীবনের ক্লান্তিকে ঝেড়ে ফেলার আশায় একটুখানি সুগন্ধী পেতে গাড়ি, অফিস কিংবা বাড়িতে প্রতিনিয়তই  আমরা এয়ার ফ্রেশনার ব্যবহার করছি। এরই ধারাবাহিতায় সুগন্ধির ছোঁয়া থেকে বাদ যায়নি রান্না ঘর ও খাবার ঘর এমনকি টয়লেটও। এয়ার ফ্রেশনার একটি ঘুমোট পরিবেশকে সহজেই সতেজ করে তুলতে পারে। বর্তমান বাজারে বিভিন্ন ব্র্যান্ডের এয়ার ফ্রেশনার পাওয়া যায়। ফ্রেশনার গুলো নানাবিধ গন্ধে গুণান্বিত।  এ সব ফ্রেশনার ব্যবহারে ঘর থাকবে সারাক্ষণ ফ্রেশ। যা আপনার মনকে যেমন সতেজ করবে, তেমনি কাজেও আনবে গতি। তাছাড়া আত্মীয়-স্বজন বা মেহমানদের সামনে অস্বস্তিকর পরিস্থিতি থেকেও রক্ষা করবে। 
 
কিনতে ক্লিক করুনবর্তমান বাজারে এলইডি ও অটোমেটিক স্প্রে করার জন্য ভালমানের অনেক এয়ার ফ্রেশনার পাওয়া যায়। গরমের সময় রুমে বারবার এয়ার ফ্রেশনার ব্যবহার করতে হয় কিন্তু বারবার এটি নিজে করতে অনেক সময় ইচ্ছে করে না আবার অনেক সময় মনেও থাকে না। এই সমস্যা সমাধানে বাজারে পাওয়া যাচ্ছে অটো এয়ার ফ্রেশনার, যা আপনার রুমে ১৫ মিনিট পরপর অটোমেটিক স্প্রে করবে। সাথে সাথে আপনার রুম ভরে উঠবে লেবু, কমলা, বা বিভিন্ন ফুলের সৌরভে । এধরনের  এয়ার ফ্রেশনার সেটে একটি ডিস্পেন্সার এবং একটি এয়ার ফ্রেশনার রয়েছে যা আপনি দুই মাস (৬০ দিন) ব্যবহার করতে পারবেন। শেষ হয়ে গেলে আপনি রিফিল করতে পারবেন, যার প্রত্যেকটি দুই মাস ব্যবহার করতে পারবেন। 
 
সর্তকতা
এয়ার ফ্রেশনার কেনার পূর্বে ভালো ব্র্যান্ডের এবং তা মেয়াদোত্তীর্ণ কি না দেখে নিতে হবে। মোড়কে দেওয়া উপাদানের নাম জেনে নিতে হবে। বিশেষজ্ঞরা বলছেন, ফুটপাত থেকে কোনো ধরনের এয়ার ফ্রেশনার কেনা উচিত নয়। সে জন্য যেকোনো দ্রব্য ব্যবহারের পরে টিনের বা প্লাস্টিকের বোতল সরাসরি ফেলে না দিয়ে নষ্ট করে ফেলুন।
 
কোথায় থেকে কিনবেন?
এসব এয়ার ফ্রেশনার পাবেন বিভিন্ন শপিং কমপ্লেক্সের কসমেটিক্সের দোকানে। সুপার শপগুলোতে পাবেন প্রায় সব ধরনের ব্র্যান্ডের এ পণ্য। এছাড়া ঝামেলা মুক্ত ভাবে যারা ঘরে বসে এয়ার ফ্রেশনার কিনতে চান তারা দেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিল ডট কমের ওয়েব সাইটে গিয়ে অর্ডার করুন। আপনার অর্ডারকৃত পন্য তারা বাড়িতে পৌঁছে দেবে।
 
সব ধরনের এয়ার ফ্রেশনার কিনতে এখানে ক্লিক করুন
 
*এয়ারফ্রেশনার* *ফ্রেশনার* *স্মার্টশপিং*

★ছায়াবতী★: একটি টিপস পোস্ট করেছে

এয়ার ফ্রেশনার থেকে সাবধান! - স্বাস্থ্য তথ্য
http://www.shasthototho.com/2013/11/blog-post_5294.html
এমএএসইউ’র প্রধান নির্বাহী কর্মকর্তা রত্না দেবী নাদারাজন সাংবাদিকদের বলেন, প্যাথালেটসে যেসব উপাদান রয়েছে তাতে একজন পুরুষ নারীর মতো আচরণ করতে পারে, এমনকি আচরণের দিক থেকে নারীতেও রূপান্তরিত হয়ে যেতে পারে পুরুষ ব্যবহারকারী। তিনি আরও বলেন, প্যাথালেটস অঙ্গের বাড়ন্ত প্রক্রিয়া থামিয়ে দেয় এবং গর্ভস্রাবেরও কারণ হতে পারে। এ জন্য এয়ার ফ্রেশনারের ঝুঁকিতে সবচেয়ে বেশি রয়েছে গর্ভবতী নারী ও শিশুরা। ...বিস্তারিত
*এয়ারফ্রেশনার* *সচেতনতা*
৯১ বার দেখা হয়েছে

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★