এয়ার কন্ডিশনার

এয়ার-কন্ডিশনার নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বৈশাখের এই তীব্র গরমে ঘরে টিকে থাকা দায়। ফ্যানের বাতাসেও শরীর ঠান্ডা করতে দীর্ঘ সময় লাগে। তাই এই গরমে শান্তির পরশ পেতে ঘরে থাকা চাই এয়ার কন্ডিশনার। শীততাপ নিয়ন্ত্রিত এই যন্ত্র চালিয়ে দিলেই কয়েক মিনিটে আপনার শরীর ও মন ঠান্ডা হয়ে যাবে। কিন্তু এয়ার কন্ডিশনারের দামতো অনেক বেশি, একবারে এতো টাকা কোথায় পাব? এই চিন্তা যারা করছেন তাদের জন্য সুখবর! বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল দিচ্ছে কিস্তিতে এয়ার কন্ডিশার কেনার দুর্দান্ত সুযোগ! এখন যে কেউ ইচ্ছে করলেই ৩ অথবা ৬ মাসের কিস্তিতে কিনে নিতে পারবেন আপনার পছন্দের ব্যান্ডের এয়ার কন্ডিশনার

এই গরমে আজকেরডিলে পাওয়া যাচ্ছে বিভিন্ন ব্র্যান্ডের এয়ার কন্ডিশনার, যার মধ্যে প্যানাসনিক, ক্যারিয়ার, জেনারেল, ফুজিসসু, সিগো, ডাইকিন, সুপ্রিম অন্যতম। চলুন কয়েকটি এয়ার কন্ডিশানার দেখে নেই।

এয়ার কন্ডিশনার কেনার আগেঃ

প্রথমতো বাড়ির ধরন বুঝে এসি কিনতে হবে। যে রুমে এসি লাগাবেন তাতে যদি জানালা থাকে তবে পছন্দ অনুসারে ভালো ব্র্যান্ড দেখে ‘উইন্ডো এসি’ কিনে নিতে পারেন। ঘরের আকার যদি ছোট হয় তবে এই ধরনের এসি কেনা যেতে পারে। এক্ষেত্রে দামটাও তুলনামূলক কম।

তবে ঘরের আকার যদি বড় হয় কিংবা ঘরে যদি কোনো জানালা না থাকে তবে ‘স্প্লিট এসি’ কিনতে হবে। মূলত বসার ঘর কিংবা অফিসের বড় রুমে ব্যবহারের জন্য ‘স্প্লিট এসি’ কেনা হয়।

এছাড়াও এয়ার কন্ডিশনার কেনার আগে অবশ্যই ঘরের আকার সম্পর্কে ধারণা থাকতে হবে। এসি কেনার আগে ঘর কত স্কয়ার ফিট তা জানা দরকার। ঘরের আকার সর্বোচ্চ ১৪০ স্কয়ার ফিট পর্যন্ত হলে এক টন ক্ষমতাসম্পন্ন এসি কিনলেই চলবে। তবে ঘরের আকার ১৪০ থেকে ১৯৬ স্কয়ার ফিটের মধ্যে হয় তবে দেড় টন কার্যক্ষমতার এসি কিনতে হবে।

যে রুমে এসি লাগাবেন তা যদি টপ ফ্লোরে হয় তবে ঘর আকারে ছোট হলেও তুলনামূলক বেশি ক্ষমতার এসি লাগাতে হবে। কারণ সাধারণত ভবনের উপরের তলায় সূর্যরশ্মির তেজ বেশি থাকে এবং ঘর বেশি গরম থাকে। তাছাড়া এয়ার কন্ডিশনারে ইনভার্টার কিংবা ইকোন্যাভি নামক পাওয়ার সেভিং অপশন থাকে। এ সম্পর্কেও ধারনা থাকা দরকার।

আজকেরডিল থেকে কিনতেঃ


আজকেরডিল থেকে আপনি বাজার দরের চাইতেও কিছুটা কমদামেই ঘরে বসে অর্ডার করে পছন্দের এয়ার কন্ডিশনার কিনতে পারবেন। সবেচেয়ে বড় সুবিধা হচ্ছে আপনি আজকেরডিল থেকে কিস্তিতেও কিনতে পারবেন। এজন্য আপনি বেছে নিতে পারেন ৩ কিংবা ৬ মাসের কিস্তি। তবে অবশ্যই আপনার কাছে নির্দিষ্ট ব্যাংকের ক্রেডিট কার্ড থাকতে হবে। বিল পরিশোধ করা যাবে ব্র্যাক, ইস্টার্ন ব্যাংক এবং সিটি ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে। এই সুবিধা পেতে একজন গ্রাহককে ৫০০০ টাকার উপরের পণ্য অর্ডার করতে হবে।
অনলাইনে কিস্তিতে এয়ার কন্ডিশনার কিনতে এখানে ক্লিক করুন

*এয়ার-কন্ডিশনার* *এসি* *স্মার্টশপিং* *অনলাইনশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★