ওটিজি পেনড্রাইভ

ওটিজিপেনড্রাইভ নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কিনতে ক্লিক করুনস্মার্টফোনের মেমোরি স্পেস নিয়ে ছোটবড় সকলেই চিন্তিত! হুট করেই কয়েকদিন পরপর মেমোরি ফুল হয়ে যায়। আবার স্পেসের অভাবে প্রয়োজনীয় ফাইলটিও হয়তবা আপনি রাখতে পারেন না! অসুবিধে নেই প্রযুক্তি আপনার এই সমস্যাটির সমাধান নিয়ে এসেছে। এখন ওটিজি পেনড্রাইভের মত ছোট্ট একটি ডিভাইস ব্যবহার করে পেনড্রাইভে থাকা ফাইল আপনার স্মার্টফোনে ওপেন করতে পারবেন, নতুন কিছু পেনড্রাইভে রাখতে পারবেন এমনকি স্মার্টফোন থেকে গুরুত্বপূর্ণ ফাইল কম্পিউটারে ট্রান্সফারের জন্য ব্যবহার করতে পারবেন ওটিজি পেনড্রাইভ। তাই জোর গলায় বলছি, স্মার্ট ফোনের স্পেস নিয়ে চিন্তা করার দিন শেষ!

ওটিজি:

কিনতে ক্লিক করুনOTG মুলত 'USB On The Go' এর সংক্ষিপ্ত রূপ যা আপনার স্মার্টফোনটির সাথে অনান্য পেরিফেরাল যুক্ত করার সুবিধা দিয়ে থাকে। উদাহরণস্বরূপ, আগে যদি আমরা আমাদের স্মার্টফোনের কোন ফাইল বন্ধুর পেন ড্রাইভ বা হার্ড ড্রাইভে ট্রান্সফার করতে চাইতাম তবে প্রথমে ডেটা ক্যাবলের মাধ্যমে তা আমাদের প্রথমে কম্পিউটারে নিতে হত এবং কম্পিউটার থেকে এরপর আমরা সেই পেন ড্রাইভটিতে সংরক্ষণ করতাম। কিন্তু এখন প্রযুক্তির কল্যাণে আপনি ওটিজি ফিচারটি ব্যবহার করে সহজেই সরাসরি হার্ড ড্রাইভে বা পেনড্রাইভে আপনার স্মার্টফোনটি থেকে সরাসরি ফাইল ট্রান্সফার করতে পারবেন। কিনতে ক্লিক করুনআবার ধরুন, আপনার স্মার্টফোন দিয়ে তোলা ছবি পূর্বে প্রিন্ট করতে চাইলে প্রথমেই আপনাকে নিশ্চয়ই কম্পিউটারে নিতে হত? বর্তমানে এত ঝামেলা না করে সরাসরিই আপনি ওটিজির মাধ্যমে আপনার স্মার্টফোনটির সাথে প্রিন্টার কানেক্ট করে ছবি প্রিন্ট করতে পারবেন। এছাড়াও আপনি আপনার স্মার্টফোনটিকে পরিবর্তন করতে পারবেন একটি ইউএসবি হোস্টে যা অন্যান্য ইউএসবি ডিভাইস যেমন মাউস, কীবোর্ড, গেম কন্ট্রোলার ইত্যাদিকে নিয়ন্ত্রণ করতে পারবে। ওটিজি'র জন্য রয়েছে এর নিজস্ব একটি সুন্দর লোগো। আপনি বর্তমানে স্মার্টফোন কিনলে আপনার স্মার্টফোনটি যদি সাপোর্টেড হয়ে থাকে তবে আপনার স্মার্টফোনের প্যাকেটের গায়েই লোগোটি দেখতে পাবেন। এছাড়া ডিভাইসটির প্যাকেটে ওটিজির পরিবর্তে ইউএসবি হোস্ট সাপোর্টেড কথাটিও লেখা থাকতে পারে।

ওটিজি পেনড্রাইভ:

কিনতে ক্লিক করুন
তথ্য সংরক্ষণ করে স্মার্টফোনে ব্যবহারের অন্যতম দুরন্ত একটি ডিভাইস এটি। ওটিজি পেন ড্রাইভে দুইটি পোর্ট রয়েছে। একটি সাধারণ ইউএসবি পোর্ট এবং অন্যটি মাইক্রো ইউএসবি পোর্ট। ফলে ইউএসবি ৩.০ প্রযুক্তির এই পেন ড্রাইভটি মোবাইল এবং পিসিতে সমানভাবে ব্যবহার করা যাবে। মোবাইলের মেমোরি এবং মাইক্রো এসডি কার্ড পূর্ণ হওয়ার পরও নতুন করে ছবি তুলতে সাহায্য করবে এই পেন ড্রাইভটি। এটি দিয়ে সহজেই আপনি স্মার্টফোনের ডাটা পিসিতে সেন্ড করতে পারবেন। বর্তমানে আমাদের দেশে বিভিন্ন ব্র্যান্ডের ওটিজি পেনড্রাইভ পাওয়া যাচ্ছে। ৮ জিবি থেকে শুরু করে ৬৪ জিবি পর্যন্ত ওটিজি পেনড্রাইভ আপনি ৪০০ থেকে ১৫’শ টাকার মধ্যে পেয়ে যাবেন। ওটিজি পেনড্রাইভ কেনার আগে দেখেনিন আপনার স্মার্টফোন ওটিজি সাপোর্টেড কিনা?

কোথায় থেকে কিনবেন?

কিনতে ক্লিক করুন
বন্ধুরা, প্রযুক্তির এই যুগে আপনাদেরকে কষ্টকরে আর মার্কেট ঘুরতে বলবনা। এখন ইচ্ছে করলে আপনি দেশের যেকোন প্রান্ত থেকে ঘরে বসেই আকর্ষণীয় এই ডিভাইসটি কিনে নিতে পারবেন। সাথে দ্রুত ডেলিভারী তো থাকছে। দেশের যে কোন প্রান্ত থেকে আজই এই চমৎকার ডিভাইসটি কিনতে এখানে ক্লিক করুন

*ওটিজি* *ওটিজিপেনড্রাইভ* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★