ওয়াশিং মেশিন

ওয়াশিংমেশিন নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কিনতে ক্লিক করুনব্যাচেলরদের জন্য কাপড় ধোয়া মনে হয় সবচেয়ে কষ্টকর একটি কাজ। তাছাড়া গৃহিণীরাও এটাতে খুব বিরক্ত।  বিরক্ত হবারই কথা একগাদা কাপড় কি আর রোজ কষ্ট করে ধোয়া যায়। তাছাড়া কাপড় গুলো শুকানোর জন্যও তো একটা সময়ের দরকার আছে। তাই কাপড় ধোয়া ও শুকানোর ঝক্কি-ঝামেলা থেকে রেহাই পেতে বাড়িতে রাখতে পারেন ওয়াশিং মেশিন ও ক্লথ ড্রায়ার। কাপড় ধোয়া ও পানি ঝরানোর জন্য এই প্রোডাক্ট দুটি বেশ কার্যকর। 
 
 
ওয়াশিং মেশিন ও ক্লথ ড্রায়ার
কাপড় পরিষ্কারের জন্য বাজারে রয়েছে বিভিন্ন ব্র্যান্ডের নানান ধরনের কাপড় ধোয়ার যন্ত্র ও ক্লথ ড্রায়ার রয়েছে। কার্যক্ষমতা ও প্রকারভেদে মেশিনগুলোর দামে কিছুটা তারতম্য থাকলেও, এসব ওয়াশিং মেশিন ও ড্রায়ারের মূল্য অনেকটাই সাশ্রয়ী।
বাজারে সাধারণত তিন ধরনের ওয়াশিং মেশিন পাওয়া যায়। অটোমেটিক, সেমি অটোমেটিক ও ম্যানুয়াল। ওয়াশিং মেশিনের ধরন ও ধারণক্ষমতা অনুযায়ী দামেও রয়েছে পার্থক্য।  ট্রান্সটেক, ওয়ার্লপুল, এলজি, সিঙ্গার, প্যানাসনিক, ফিলিপস, ওয়ালটনসহ বেশ কিছু ব্র্যান্ডের ওয়াশিং মেশিন আছে।
 
 
 
কিনতে ক্লিক করুনপরিবারের সদস্যসংখ্যার ওপর নির্ভর করে ওয়াশিং মেশিন কেনা উচিত। সাধারণ আকারের যেকোনো ওয়াশিং মেশিনে ধোয়া ও পানি ঝরানোর কাজ একই সঙ্গে করা যায়। তবে কোনো মেশিনই শতকরা ১০০ ভাগ কাপড়ের পানি ঝরাতে পারে না। ৮০ থেকে ৯০ শতাংশ পানি ঝরাতে পারে।  এজন্য ওয়াশিং মেশিনের পাশাপাশি ক্লথ ড্রায়ার কিনে নিতে পারেন। এটি আপনার কাপড় পুরোপুরি শুকিয়ে দিতে সক্ষম। 
ওয়াশিং মেশিনে অটো বাটন টিপে পানি ও কাপড় স্পিন করাসহ সব কাজ স্বয়ংক্রিয়ভাবেই হয়। এ ছাড়া গুঁড়া সাবান বা ডিটারজেন্ট পাউডার রাখার জন্য আলাদা বক্সও থাকে। কিছু মেশিনে হট ওয়াশের ব্যবস্থাও থাকে। ফলে বাটন টিপলেই মেশিনে গরম পানি সরবরাহ হয়। এ ধরনের মেশিনে কাপড় ধোয়ার জন্য মোটামুটি সময় লাগে ৩০ থেকে ৩৫ মিনিট। আবার ম্যানুয়াল ওয়াশিং মেশিনে প্রতিটি কাজ আলাদা বাটন টিপে করতে হয়।
 
 
দরদাম ও কেনাকাটা
ধারণক্ষমতাভেদে ১৪ হাজার  থেকে শুরু করে ৭০ হাজার টাকার মধ্যে। দেশেজুড়ে র‌্যাংস, স্যামসাং, সিঙ্গার, লিনাক্স, মাইকো, ওয়ার্লপুল, এলজি, ওয়ালটন,  ফিলিপস, প্যানাসনিক, হায়েসসহ বিভিন্ন ব্র্যান্ড এর শোরুম গুলোতে  ওয়াশিং মেশিন ও ক্লথ ড্রায়ার কিনতে পাওয়া যায়। যারা ঘরে বসে অনলাইনে ওয়াশিং মেশিন ও ক্লথ ড্রায়ার কিনতে চান তারা ঘুরে আসতে পারেন বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকের ডিলের ওয়েবসাইট থেকে। 
ওয়াশিং মেশিন কিনতে  এখানে ক্লিক করুন
*ওয়াশিংমেশিন* *ক্লথড্রায়ার*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★