ওয়েব ক্যাম

ওয়েবক্যাম নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ওয়েবক্যামের বিশাল কালেকশনসোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তার যুগে স্কাইপি, গুগল প্লাসের হ্যাংআউট আর ফেসবুকের বদৌলতে ভিডিও চ্যাট এখন আরও জনপ্রিয় হয়ে উঠেছে। ল্যাপটপ আর নেটবুক কম্পিউটারে তো ওয়েবক্যাম থাকে। ডেস্কটপ কম্পিউটার ব্যবহারকারীদের ভিডিও চ্যাট করার জন্য নির্ভর করতে হয় ওয়েবক্যামের ওপর। এছাড়াও নেটবুক ও ল্যাপটপে ভাল ভিডিও পারফর্মেন্সের জন্য ওয়েব ক্যাম চাই-ই-চাই। চলুন ওয়েবক্যাম সম্পর্কে খুঁটিনাটি জেনে নেই। 
 
 
ওয়েব ক্যাম
নিশ্চয়ই দেখেছেন । আপনার কম্পিউটার বা ল্যাপটপ এর সামনে । ওয়েব ক্যাম বা ওয়েব ক্যামেরা ডিজিটাল ক্যামেরারই একটি বিশেষ রুপ । এটি হার্ডওয়্যার হিসেবে কম্পিউটার সাথে তার দিয়ে যুক্ত করতে হয়। সাধারণত ল্যাপটপে যুক অবস্থায় থাকে । ওয়েব ক্যামেরার মাধ্যমে স্থির চিত্র বা ভিডিও চিত্র কম্পিউটারে ইনপুট হিসেবে প্রবেশ করানো যায় । ওয়েব ক্যামেরা ব্যবহার করে নেটওয়ার্কের মাধ্যমে কম্পিউটারে ভিডিও বা ছবি আদার প্রদান করা যায় । সামাজিক যোগাযোগের ওয়েবসাইট গুলোতে আলাপ আলোচনায় ওয়েব ক্যাম ব্যবহার করা হয় । 
কিনতে ক্লিক করুনভিডিও কনফারেন্সে বা ভিডিও ফোনে ওয়েব ক্যামের ব্যবহার সর্বাধিক । ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব এ ক্যামেরার ব্যাপক ব্যবহারের কারণ এর নাম ওয়েব ক্যাম । ওয়েব ক্যাম বর্তমানে নিরাপত্তা সংশিষ্ট কাজে ব্যবহার করা হয় । এ ক্যামেরা সিসি ক্যামেরা হিসেবে কোনায় ওপরে লাগানো হয় এবং কম্পিউটার সাথে সংযোগ করে দেওয়া হয় । আপনার কর্মস্থল যদি গুরুত্বপূর্ণ স্থান হয় তবে আপনিও ব্যবহার করতে পারবেন ।
 
কোন ব্র্যান্ডের ওয়েব ক্যাম কিনবেন
বর্তমান বাজারে বিভিন্ন ধরনের ওয়েবক্যাম পাওয়া যায়। প্রচলিত ব্র্যান্ডগুলোর মধ্যে এফোরটেক, লজিটেক, মার্কারি, ক্রিয়েটিভ, জিনিয়াস, এইচপি, স্যামসাং এর ওয়েবক্যাম গুলো বেশ ভাল চলছে। এছাড়াও এক্সিলেন্ট ও ডিলাক্স ব্র্যান্ডের ওয়েবক্যাম কিনে নিতে পারেন। মান ও মেগাপিক্সেল ভেদে ৫০০ টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকার মধ্যে এসব ওয়েব ক্যাম পাওয়া যাবে। 
 
 
যেখান থেকে কিনবেন?
রাজধানী ঢাকার IDB ভবন, এলিফান্ট রোডের কিছু কম্পিউটার মার্কেট, রাজলক্ষী কিংবা সায়েদ গ্র্যান্ড সেন্টার, বনানী ,নিউমার্কেট ও ধানমন্ডির কম্পিউটার শপ ও কম্পিউটার এক্সেসরিজ গুলোতে সব ধরনের ওয়েবক্যাম কিনতে পাবেন। তাছাড়াও সারা দেশের সবগুলো কম্পিউটার এক্সেসরিজ গুলোতেউ ওয়েবক্যাম পাবেন। সুখবর! তাদের জন্য যারা  ঘরে বসে অনলাইনে অর্ডার করে ওয়েবক্যাম কিনতে চান। আপনারা আস্থা রাখতে পারেন দেশের সবচেয়ে বড় অনলাইন শপিং মল আজকের ডিলের উপর। কারণ আজকের ডিল আপনাকে দিচ্ছে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে হরেক রকমের ওয়েবক্যাম থেকে আপনার পছন্দেরটি বেছে নেবার সুযোগ এবং সেই সাথে দুরুন্ত গতিতে ডেলিভারি সুবিধা। তাই যারা ওয়েবক্যাম কিনতে চান তারা এক্ষনি আজকের ডিলের ওয়েব সাইটে গিয়ে অর্ডার করুন। অথবা সরাসরি কিনতে এখানে ক্লিক করুন। 
*ওয়েবক্যাম* *ক্যামেরা* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★