ওয়েস্ট কোট

ওয়েস্টকোট নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ওয়েস্ট কোটটি কিনতে ক্লিক করুনফিটিংস এ ফিট না হলে ফ্যাশনে বাজিমাত করা যায় না। তাই শীত ফ্যাশনে সারাক্ষণ ফিটফাট থাকতে ফিটিংস পোশাক পরা চাই। শীতের যতগুলো পোশাক আছে তারমধ্যে কয়েকটি পোশাক কখনওই আউট অফ ফ্যাশন হয় না। যেমন: ওয়েস্ট কোট। ওয়েট কোট আগেও ইন ছিল, এখনও ইন। যে কোনও অকেশনে ওয়েস্ট কোট দিব্যি মানিয়ে যায়। শার্ট, কুর্তার সঙ্গে দারুণভাবে মানিয়ে যায় ওয়েস্ট কোট। শুধু সঠিকভাবে মিক্স অ্যান্ড ম্যাচ করে পরতে হবে।

ওয়েস্ট কোটটি কিনতে ক্লিক করুনওয়েস্ট কোটটি কিনতে ক্লিক করুনসঠিক ওয়েস্ট কোট বেছে নিতে হবে – ওয়েস্ট কোটের পুরো ব্যাপারটাই ফিটিংস। ফিটিংস ঠিক না থাকলে ওয়েস্ট কোট পরার মানেই হয় না। পলিয়েস্টারের মতো চকচকে কাপড়ের ওয়েস্ট কোট পরবেন না। সুতির ওয়েস্ট কোট বেছে নিন। নিদেনপক্ষে বেছে নিন টুইড কাপড়ের ওয়েস্ট কোট।

ওয়েস্ট কোটে বাজিমাত করবেন কী করে?

ওয়েস্ট কোটটি কিনতে ক্লিক করুনওয়েস্ট কোটটি কিনতে ক্লিক করুন

ফর্মাল ওয়্যারের সঙ্গে ওয়েস্ট কোট – লেয়ারিং স্টাইলে ওয়েস্ট কোট পরুন। এমনটা হতেই পারে, শীতকালে ফর্মাল কোনও শার্টের সঙ্গে আপনি ঢিলঢিলে কোনও কোট পরতে চাইলেন। এতে কিন্তু আপনাকে মোটেই স্টাইলিশ দেখাবে না। শার্টের সঙ্গে কম্বো হিসেবে টাই ও চিনোজ় পরে নিন। কোটের পরিবর্তে পরে নিন ওয়েস্ট কোট।

ওয়েস্ট কোটটি কিনতে ক্লিক করুনওয়েস্ট কোটটি কিনতে ক্লিক করুন

ক্যাজুয়াল ওয়্যারের সঙ্গে ওয়েস্ট কোট – হাফ স্লিভ টি শার্ট, চিনোজ় বা ডেনিমের সঙ্গে ওয়েস্ট কোট পরে দেখুন। অফিসে শুক্রবার বা শনিবারের ক্যাজ়ুয়াল ওয়্যার হিসেবে দারুণ মানাবে। রাতের কোনও পার্টিতেও পরতে পারেন কম্বোটি।

 সব শেষে সবচেয়ে গুরুত্বপূর্ণ কথাটা বলে আলোচনা শেষ করছি। যে কোনও ওয়েস্ট কোট যে কোনও শার্ট বা টি শার্টের সঙ্গে পরে নিলেই হল না। শার্ট বা টি শার্টের টেক্সচার ও রং মানিয়েই পরতে হবে ওয়েস্ট কোট।

যেখানে পাবেন: 

ওয়েস্ট কোটটি কিনতে ক্লিক করুন

ওয়েস্ট কোট কেনার জন্য বসুন্ধরা শপিং সেন্টার, এ্যালিফ্যান্ট রোড, ইস্টার্ন প্লাজা, রাপা প্লাজা, মেট্রো শপিংমল, কর্ণফুলী গার্ডেন সিটিসহ কিছু অভিজাত শপিংমলে যেতে পারেন। তবে দর দামের ক্ষেত্রে খুব বেশি পার্থক্য কোথাও থাকছে না। সবগুলো শপিংসেন্টারে ৯০০ টাকা থেকে ২০০০ টাকায় এটি কিনতে পাওয়া যাবে। এছাড়াও যারা অনলাইনে কিনতে ইচ্ছুক তারা দেশের বড় বড় অনলাইন শপিংমল গুলোর ওয়েব সাইটে নক করুন অথবা এখানে ক্লিক করুন। 

*ওয়েস্টকোট* *শীতফ্যাশন* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বাহারি ওয়েস্টকোট কালেকশনফ্যাশনেবল তরুনদের যদি প্রশ্ন করি শীতে শার্ট কিংবা পঞ্চাবির উপর কি পরবেন? অধিকাংশের উত্তরটা হবে ওয়েস্টকোট কিংবা প্রিন্স কোট। কারণ বর্তমানে ফ্যাশনে রুচিশীল পুরুষদের অন্যতম আকর্ষণ প্রিন্স/ওয়েস্টকোট। চলুন সাম্প্রতিককালের জনপ্রিয় পোশাক ওয়েস্টকোটের বাহারি ফ্যাশন সম্পর্কে জেনে নেই।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনগরমের পোশাকের পরিবর্তন হয়ে যায় শীতের সময়ে। সময়ের পরিপ্রেক্ষিতে ফ্যাশনে আসে ভিন্নতার ছাপ। ফ্যাশন হাউসগুলোও মানুষের রুচিবোধের প্রতি শ্রদ্ধাশীল। ঋতুভেদে তাদের ফ্যাশনে আসে নানা পরিবর্তন। শিশিরভেজা সকাল আর বিকালের হিমেল হাওয়ায় গা শিউরে ওঠা। শরীরে টানটান ভাব। সবকিছু মিলিয়ে যেন প্রকৃতির রঙ বদলের পালা। এ যেন শীতের আগমনী বার্তা। শীতের আগমনে ফ্যাশন হাউসগুলোতে এসেছে নানা পরিবর্তন।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনওয়েস্টকোট। বর্তমানে যা মোদি কোট বলেও পরিচিতি লাভ করেছে। উন্নত রুচি ও ব্যক্তিত্বের বহিঃপ্রকাশের মাধ্যম হিসেবে ওয়েস্টকোট ও প্রিন্সকোট জনপ্রিয়। হালকা শীতে পাঞ্জাবি বা শার্টের ওপর একটি মানানসই ওয়েস্টকোট আপনাকে করে তুলবে আরও বেশি আকর্ষণীয়, বেশি ফ্যাশনেবল। আকর্ষণীয় লুক আর ব্যক্তিত্বের বহিঃপ্রকাশ দুইয়ে মিলে ওয়েস্টকোট এখন হাল ফ্যাশনের অন্যতম অনুযোগ হয়ে উঠেছে।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনসারা বছরের তুলনায় শীতের শুরু থেকেই এর চাহিদা বেড়ে যায় বহুগুণে। পছন্দের পাঞ্জাবি বা শার্ট অথবা টি-শার্টের ওপর রঙ মিলিয়ে একটি ওয়েস্টকোট আপনার সৌন্দর্য বেড়ে যাবে বহুগুণ। কোটের গড়নের এ পোশাক স্লিভলেস হয়। অনেকেই একে কটি নামেও বলে থাকেন। অফিস, আদালত, বিশ্ববিদ্যালয়ের ক্লাস থেকে শুরু করে বিভিন্ন পার্টিতেও ওয়েস্টকোট পরতে পারেন অনায়াসেই। ওয়েস্টকোটের একটি বৈশিষ্ট্য তা সব বয়সী পুরুষই পরতে পারেন। বয়স্কদের যেমন মানায় তেমনি মধ্যবয়সী বা তরুণদের সঙ্গেও বেশ মানানসই।

কিনতে ক্লিক করুনওয়েস্টকোট ফ্যাশনে দেয় ভিন্নমাত্রা। ক্লাস থেকে শুরু করে অনুষ্ঠান বা পার্টিতেও স্বাচ্ছন্দ্যের সঙ্গে পরতে পারি। নিজের সঙ্গে সহজেই মানিয়ে নেয়া যায়। পোশাকে রঙের প্রভাব পড়েছে ওয়েস্টকোটেও। ফ্যাশন হাউসগুলো তাদের ওয়েস্টকোটগুলোতে করছে নানা রঙের ব্যবহার। কালো কোটের আবেদন সব সময়ই থাকে। তবে সময় এখন যেহেতু রঙের। তাই নেভিব্লু, হালকা মেরুন, বাদামি, কফি, অ্যাশ রঙের ওয়েস্টকোট বেশ চলছে। বিভিন্ন রঙের এসব ওয়েস্টকোট ফ্যাশন সচেতন পুরুষদের প্রথম পছন্দ। সাদা পাঞ্জাবির ওপর কালো ওয়েস্টকোট খুব পছন্দের পোশাক। যা আপনার ব্যক্তিত্বকে ফুটিয়ে তোলে। সেই সঙ্গে ফ্যাশন তো থাকছেই।

কিনতে ক্লিক করুনওয়েস্টকোট পরিধানে বয়সের সীমারেখা নেই। সব বয়সী পুরুষদের জন্যই এই পোশাক। ফলে আধুনিক ফ্যাশন সচেতন রুচিশীল পুরুষের পছন্দের পোশাক হিসেবে ওয়েস্টকোটের জুড়ি মেলা ভার। তাছাড়া ওয়েস্টকোট দেখতে যেমন আকর্ষণীয় তেমনি আরামদায়ক। জিন্স বা পায়জামা প্রায় সব পোশাকের সঙ্গেই মানানসই।


কিনতে ক্লিক করুনকোথায় পাবেন : আধুনিক স্টাইলিশ এসব ওয়েস্টকোট প্রায় সব ফ্যাশন হাউসেই পাওয়া যাবে। তবে ওয়েস্টার্ন ফ্যাশন হাউসগুলোতেই বেশি পাওয়া যাবে। রিচম্যান (লুবনান), মিলান, কালারস, ওয়েস্টিল, জেন্টাল পার্ক প্রভৃতি ফ্যাশন হাউসগুলোতে রয়েছে এর বিভিন্ন কালেকশন। এছাড়াও বিভিন্ন শপিংমলয়ের শোরুম এবং অনলাইন শপ থেকেও কিনতে পারেন আপনার পছন্দের ওয়েস্টকোট।

ঘরে বসেই পছন্দের ওয়েস্টকোট ও প্রিন্সকোট কিনতে এখানে ক্লিক করুন

*ওয়েস্টকোট* *প্রিন্সকোট* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

যুগের সাথে তাল মিলিয়ে ফ্যাশনে নিত্য নতুন পরিবর্তন আসছে।  পরিবর্তন এসেছে আমাদের চিন্তা-ভাবনা, আচার আচরণ ইত্যাদিতেও। সেই সাথে পরিবর্তন হয় আমাদের পোশাকের স্টাইলও। তারপরেও কিছু কিছু পুরানো স্টাইল আছে যা আজও তার আবদার ধরে রাখতে সক্ষম। সেই ধারাবাহিকতায় অনেক আগের প্রচলিত পোশাকগুলোই এখন জনপ্রিয় হয়ে উঠেছে। ঠিক তেমন একটি পোশাক হচ্ছে ওয়েস্ট কোট। একটা সময় ছিল যখন এই পোশাকটির বেশ প্রচলন ছিল। কালক্রমে তা হারিয়ে গেলেও এই সময়ে এসে ওয়েস্ট কোট আবার ব্যাপক চাহিদা পেয়েছে। এমনকি সব বয়সী মানুষের জন্যই যথেষ্ট মানানসই। চলুন শীত ফ্যাশনে ওয়েস্ট কোট সম্পর্কে জেনে নেই। 

মেনজ ওয়েস্ট কোট
রুষদের কয়েকটি পোশাক কখনওই আউট অফ ফ্যাশন হয় না। তার মধ্যে অন্যতম ওয়েস্ট কোট। ওয়েট কোট আগেও ইন ছিল, এখনও ইন। যে কোনও অকেশনে ওয়েস্ট কোট দিব্যি মানিয়ে যায়। শার্ট, কুর্তার সঙ্গে দারুণভাবে মানিয়ে যায় ওয়েস্ট কোট। শুধু সঠিকভাবে মিক্স অ্যান্ড ম্যাচ করে পরতে হবে। সঠিক ওয়েস্ট কোট বেছে নিতে হবে – ওয়েস্ট কোটের পুরো ব্যাপারটাই ফিটিংস। ফিটিংস ঠিক না থাকলে ওয়েস্ট কোট পরার মানেই হয় না। পলিয়েস্টারের মতো চকচকে কাপড়ের ওয়েস্ট কোট পরবেন না। সুতির ওয়েস্ট কোট বেছে নিন। নিদেনপক্ষে বেছে নিন টুইড কাপড়ের ওয়েস্ট কোট। 

লেডিস ওয়েস্ট কোট
আমাদের দেশের ফ্যাশনেবল মেয়েদের কাছেও এখন ওয়েস্ট কোটের ব্যাপক চাহিদা। কারণ এই কটি যে কোন পরিবেশে বিশেষ করে শীতের মৌসুমে পরতেও বেশ ভাল লাগে এবং বেশ মানানসই। ওয়েস্ট কোট পোশাকের শ্রী-বৃদ্ধি করে।  মেয়েরা টিশার্ট, ক্যাজুয়াল শার্ট এবং জিন্স প্যান্টর সাথে মিলিয়ে মাননসেই ফ্যশনেবল ওয়েস্ট কোট পরতে পারেন।  মেয়েরা বিভিন্ন রঙের  ওয়েস্ট কোটও পরতে পারেন এতে আপনাদেরকে বেশ রঙিন দেখাবে। । যদি আপনি কোথাও বেড়াতে যাবেন বলে ঠিক করেন, তাহলে সেই পরিবেশের সঙ্গে এবং আপনার অন্য পোশাকটির সঙ্গে ওয়েস্ট কোটটি অবশ্যই মিলিয়ে নেবেন।

দরদাম ও কেনাকাটা
বাজারে এখন পর্যন্ত ৭০টি রঙের এবং ভিন্ন ডিজাইনের ওয়েস্ট কোট শোভা পাচ্ছে। য়েস্ট কোট কেনার  জন্য বসুন্ধরা শপিং সেন্টার, এ্যালিফ্যান্ট রোড, ইস্টার্ন প্লাজা, রাপা প্লাজা, মেট্রো শপিংমল, কর্ণফুলী গার্ডেন সিটিসহ কিছু অভিজাত শপিংমলে যেতে পারেন। তবে দর দামের ক্ষেত্রে খুব বেশি পার্থক্য কোথাও থাকছে না। সবগুলো শপিংসেন্টারে ৯০০ টাকা থেকে 2000 টাকায় এটি কিনতে পাওয়া যাবে।  এছাড়াও যারা অনলাইনে কিনতে ইচ্ছুক তারা দেশের বড় বড় অনলাইন শপিংমল গুলোর ওয়েব সাইটে নক করতে পারেন। নিচে ওয়েস্ট কোট সহ বিভিন্ন ধরনের কোটের একটি লিংক শেয়ার করলাম। ঘরে বসে এখান থেকেও আপনি পছন্দমত শীতের পোশাক কিনতে পারবেন।
*শীতেরপোশাক* *শীতফ্যাশন* *ফ্যাশন* *ওয়েস্টকোট* *কোট* *শপিং* *স্মার্টশপিং* *অনলাইনশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★