ওয়েস্টার্নড্রেস

ওয়েস্টার্নড্রেস নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

সময়ের পরিবর্তনে ফ্যাশনে এসেছে আধুনিক রূপ। বাঙালি পোশাকের পাশাপাশি তাই ফ্যাশনে যুক্ত হয়ে না ধরনের ওয়েস্টার্ন পোশাক। বিশেষ করে নতুন প্রজন্মের কাছে ওয়েস্টার্ন পোশাকের চাহিদা বেশি। বর্তমানে তরুণ-তরুণীদের ফ্যাশনে আকর্ষণ বাড়িয়ে দিয়েছে বাহারি ডিজাইনের ওয়েস্টার্ন পোশাক। আজকের আয়োজন মেয়েদের ওয়ের্স্টান পোশাক নিয়ে।

 
ওয়েস্টার্ন পোশাক ফ্যাশনের আধুনিকতার জন্যই জায়গা করে নিয়েছে বিশ্বব্যাপী। বর্তমান ট্রেন্ডে দেশীয় ঐতিহ্যবাহী পোশাক থেকে শুরু করে ওয়েস্টার্ন পোশাকও আছে তরুণ-তরুণীদের পছন্দের তালিকায়। যারা ফ্যাশন-সচেতন, তাদের কাছে দেশীয় পোশাক যেমন পছন্দের একইসঙ্গে তারা পছন্দ করেন ওয়েস্টার্ন পোশাক। কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া তরুণ-তরুণী থেকে শুরু করে এক্সিকিউটিভ লেভেলের নারী-পুরুষরাও আজকাল ওয়েস্টার্ন পোশাক পরছেন।

 

বর্তমানে ওয়েস্টার্ন ড্রেসের মধ্যে জনপ্রিয়তায় এগিয়ে আছে টি-শার্ট, নানা ডিজাইনের টপস, স্কার্ট, ফ্যাশনেবল জিন্স ও লংকোর্তা। মেয়েদের আধুনিক পোশাক তৈরিতে পাশ্চাত্য ফ্যাশনের চল শুরু হয়েছে অনেক আগে থেকেই।তখন থেকেই তরুণীদের পছন্দ আর জনপ্রিয়তা দুইদিকেই এগিয়ে এ পাশ্চাত্য ঢঙের পোশাকগুলো। আমাদের দেশে টপস বেশি চলে। সেকারনে ওয়েস্টার্ন ডিজাইনের না ধরনের টপস বাজারে পাওয়ায় যাচ্ছে।

  
ওয়েস্টার্ন জিন্স প্যান্টও মেয়েরা হরহামেশায় পরছে। জিন্স প্যান্টের সাথে মানিয়ে নানান রকম টপস ও টিশার্ট মেয়েদের ফ্যাশনে ভিন্ন মাত্রা যুক্ত করেছে। রাতের বেলা পরার জন্য বিভিন্ন ধরনের ওয়েস্টার্ন নাইট ড্রেস আমাদের দেশে জনপ্রিয় হয়ে উঠেছে।

 
অনেকেই জানেন না ওয়েস্টার্ন পোশাক পরলেই কেবল ফ্যাশন-সচেতন হওয়া যায় না। কেননা ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে ওয়েস্টার্ন লুকটাও খুব জরুরি। ওয়েস্টার্ন ড্রেসের সঙ্গে সাজসজ্জা হতে হবে একদমই বুঝেশুনে। সাজের আগে ওয়েস্টার্ন ড্রেস সম্পর্কে জানা দরকার। ওয়েস্টার্ন ড্রেস দুই ধরনের হয়। ক্যাজুয়াল ও ফর্মাল। ক্যাজুয়াল ড্রেস আর ফর্মাল ড্রেসের সাজ অবশ্যই ভিন্ন ধরনের হবে। ফর্মাল প্যান্ট-শার্ট পরলে সাজগোজ হবে একদমই সীমিত। হালকা মেকআপের সঙ্গে হালকা অর্নামেন্টস।

 
ক্যাজুয়াল প্যান্টের সঙ্গে ফতুয়া বা টপস পরলে কানে বড় দুল ও হাতে মোটা চুড়ি পরতে পারেন। ক্যাজুয়াল শার্টের সঙ্গে বড় মালা ভালো লাগবে। এ ধরনের ড্রেসে ছোট গয়না ভালো লাগবে না।ফর্মাল বা ক্যাজুয়াল ড্রেস যাই হোক না কেন, ড্রেসের ধরনের পাশাপাশি মেকআপ হতে হবে দিন-রাতের ওপর নির্ভর করে।

বন্ধুরা, সবই জানা হল এবার তাহলে কেনার পালা। দেশের যেকোন প্রান্ত থেকে কিনতে পারবেন এসব ওয়েস্টার্নড্রেস। এজন্য আপনাকে ঢুঁ মারতে হবে সবচেয়ে বড় অনলাইন শপিংমল আজকেরডিল ডটকমের ওয়েবসাইটে। আজকেরডিল থেকে চাহিদামত ওয়েস্টার্ন পোশাক কিনতে এখানে ক্লিক করুন

*ওয়েস্টার্নড্রেস* *ওয়েস্টার্নপোশাক* *পোশাক* *স্পন্সরডকনটেন্ট* *আজকেরডিল*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★