কনসার্ট

কনসার্ট নিয়ে কি ভাবছো?

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

সেদিন বাসে উঠেছি, পাশের দুটি মেয়ের কথোপকথন কানে এলো, দুজনেই বুরকা পরিহিতা নিকাবি বোন।

১ম জন- “এই তুই কালকের কনসার্টে যাবি?”
২য় জন- “যাব না মানে!! অবশ্যই যাব”
১ম জন- “বাসায় বলসিশ? রাত হবে কিন্তু অনেক। কোন জামাটা পড়বি তুই?”
২য় জন- “আরে পাগল! বাসায় বললে যেতে দিবে নাকি?বলব পরীক্ষার কাজে যেতে দেরী হবে। আর কি পড়ব মানে? ঐ যে জিন্স আর টি শার্ট কিনলাম আমরা ওগুলোই পড়ব। ওপর দিয়ে বুরকা পড়ে নিব ওখানে যেয়েই খুলে ফেলব”
১ম জন-“দারুন মজা হবে রে! শোন ছবিগুলা কিন্তু ভুলেও আমার আগের অ্যাকাউন্ট টে দিবি না! ওখানে সব আত্নীয় আর পুরানো দিনের লোকজন! নতুন এফবি অ্যাকাউন্ট এ পোস্ট করবি, বুজছোস?”
২য়- “হ ভালা বলছিস। তুইও মনে রাখিস, আমারগুলাও ফেক অ্যাকাউন্টেই দিস দোস্ত, আগেরটা তে তো সবাই আমারে অন্য রকম মনে করে...হিহিহিহি”

বোন দুজনের কথাবার্তা শুনে ছোটবেলায় পড়া একটা শব্দই মাথায় ঘুরপাক খাচ্ছিল আর আর তা হল-“মুনাফিক”

সংজ্ঞাটা বেশ সহজ -যার ভিতরের অবস্থা প্রকাশ্যের বিপরীত তাকে নিফাক বলে আর যার মধ্যে নিফাক রয়েছে সে ব্যক্তিই মুনাফিক।
তবে এর ব্যাখ্যাখানা মোটেও সহজ নয়।

প্রথমেই মুনাফিকদের সম্পর্কে একটি গুরুত্বপূর্ণ ব্যাপার জানা থাকা দরকার। এনারা দুই ধরণের হয় – ১) যারা নিজেরা জানে যে তারা মুসলিম নয় এবং তারা মুসলিম সেজে গুপ্তচরের কাজ করে, ২) যারা মুসলিম, কিন্তু তারা নিজেরা বোঝে না যে তারা আসলে মুনাফিক।

দ্বিতীয় ধরণের মুনাফিকদের ব্যাপারে আপনি-আমি কখনই বলতে পারবো না তারা মুনাফিক কিনা। ইসলাম কাউকে অধিকার দেয় না অন্য কাউকে মুনাফিক ঘোষণা দেওয়ার। শুধুমাত্র গুপ্তচর ধরণের মুনাফিকরা যদি কখনও ধরা পড়ে যায়, শুধু তাদেরকেই তখন মুনাফিক ঘোষণা দেওয়া যাবে। কিন্তু যারা মুসলিম, যারা এই ধরণের গুপ্তচর নয়, তাদেরকে কখনই মুনাফিক বলার অধিকার ইসলাম আমাদেরকে দেয় না। কারণ এই দ্বিতীয় প্রকারের মুনাফিক কারা, সেটা কেউ বলতে পারে না। আমিও এই দ্বিতীয় প্রকারের মুনাফিক হতে পারি, আপনিও হতে পারেন। আল্লাহর দৃষ্টিতে আমাদের মধ্যে কে এই দ্বিতীয় ধরণের মুনাফিক সেটা জানার ক্ষমতা আমাদের কারো নেই। শুধুমাত্র আমাদের আল্লাহ্ যিনি আমাদের মনের ভিতরে কি আছে তা ঠিকভাবে জানেন, শুধু তিনিই বলতে পারেন কারা এই দ্বিতীয় ধরণের মুনাফিক। তবে কিনা যারাই মনে করেন যে তাদের পক্ষে মুনাফিক হওয়া কোনোভাবেই সম্ভব না, তারা একজন পাক্কা মুসল্লি, তারাই আসলে এক ধরণের মুনাফিক।

এধরণের মানুষ নিজেদেরকে সবসময় বোঝায় যে – তারা একমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্যই কাজ করে যাচ্ছে – কিন্তু আসলে তাদের কাজের আসল উদ্দেশ্য থাকে অন্য কিছু। এধরণের মানুষরা প্রায়ই নিজেদের মনে মনে বলে, “আল্লাহ, আপনার জন্যই এটা করলাম কিন্তু। আমাকে আখিরাতে এর প্রতিদান দিয়েন।” শুধু তাই না, তারা মানুষকেও এধরণের কথা বলে বেড়ায়, “ভাই, আল্লাহর সন্তুষ্টির জন্য রোজা রেখেছি, নামাজ পড়েছি, হজ্জে যাচ্ছি কিংবা আল্লাহর ওয়াস্তে মসজিদে টাকা দান করলাম, আমার জন্য বেশি বেশি করে দোয়া করবেন, যেন আপনাদের আরও উপকার করতে পারি।”

এদের সম্পর্কে আল্লাহ্‌ বলেছেনঃ
“তাদের অন্তরে আছে এক অসুখ, তাই আল্লাহ তাদের অসুখকে বাড়তে দেন। এক অবিরাম কষ্টকর শাস্তি অপেক্ষা করছে তাদের জন্য, কারণ তারা এক নাগাড়ে মিথ্যা [অস্বীকার, প্রতারণা] বলতো”। [বাকারাহ-১০]

মুনাফেকি হচ্ছে এক কঠিন অন্তরের অসুখ। খুব সাবধানে লক্ষ করে দেখতে হবে আমার আপনার ভেতরেও এই অসুখের কোনো লক্ষণ দেখা যাচ্ছে কীনা।
মুনাফেকি একজন মানুষের মধ্যে তখনি আসে, যখন সে কোনো কাজের জন্য আল্লাহ্‌র পাশাপাশি অন্য কারো কাছ থেকে প্রশংসা, সন্মান, বাহবা পাওয়ার চেষ্টা করে তথাপি সে লুকিয়ে বা গোপনে কিংবা অন্য কোন স্থানে প্রকাশ্যে আল্লাহ বিরোধী কাজকর্ম করে। সে নিজেকে বোঝানোর চেষ্টা করে যে, সে কাজটা করছে আসলে আল্লাহরই উদ্দেশ্যে । কিন্তু প্রকৃতপক্ষে তা শুধুই লোকদেখানো, আড়ালে সে অন্যকাজেই মশগুল।অথচ সে মনে মনে ভাবছে সে আদর্শ মুসলমান!
হায়রে! আপনি আমি একজন মুসলিম হওয়া তো অনেক দূরের ব্যাপার আগে একজন প্রতারক হওয়া থেকেই বিরত হই, একজন ভালো, সৎ মানুষ হয়েই দেখাইনা তারপর চিন্তা করি নাহয় আমরা মুসলিম কিনা!
মহান আল্লাহ রাব্বুল আলামীন আমাদের সকলকেই এই Self Delusion থেকে মুক্ত হতে সাহায্য করুন। আমীন।

*মেয়ে* *কনসার্ট* *মুনাফিক* *সংগৃহীত* *পরিবার* *ফেসবুক*

ওম পোস্টটি শেয়ার করেছে "ঢাকায় - লাইভ কনসার্ট (উইন্টার ব্লাস্ট ২০১৫) ..................................................................... আসছেন সুনিধি চৌহান এবং হাবিব ওয়াহিদ পারফর্ম করবেন প্রোগ্রাম টি অনুষ্ঠিত হবে ৬ নভেম্বর ২০১৫ সন্ধ্যা ৭ টায় বিস্তারিত জেনে নিন , টিকিট.."

Risingbd.com: লাইফ কনসার্ট সুনিধী চৌহান এবং হাবিব ওয়াহিদ আসছে ৬ নভেম্বর সন্ধা ৭ টায় .......................................................................................... টিকিট কিনতে - Hot Line - 01556-555665 Online- http://ticketchai.com

Risingbd.com: ‘উইন্টার ব্লাস্ট ২০১৫ ঢাকা’ আগামী ৬ নভেম্বর সন্ধ্যায় ঢাকার বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রি হলে ‘উইন্টার ব্লাস্ট ২০১৫ ঢাকা’ শিরোনামের একটি কনসার্ট গাইবেন সুনিধি। একই মঞ্চে আরও গাইবেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ। টিকিটের জন্য যোগযোগ করা যাবে এই ০১৫৫৬৫৫৬৬৫, ০৯৬১২২২০২২২ নাম্বরে। বিস্তারিত- http://bit.ly/1GOxBjL

*বিনোদন* *যান্ত্রিকজীবন* *বেশম্ভব* *আড্ডা* *কনসার্ট*
৪/৫

বাবুই: একটু পর শিরোনামহীন (আরো অনেকেই আছে ) এর সর্বকালের সবচাইতে জমকালো *কনসার্ট* এ যাচ্ছি (লালালা) সরি, আপনাদেরকে একটু দেরিতে জানানোর জন্য দু:খিত(শয়তানিহাসি)

*কনসার্ট*

বাবুই: একটি বেশটুন পোস্ট করেছে

স্বাধীনতা কনসার্ট - ২০১৫ Thursday at 4:00pm Shahbag, 1206 Dhaka, Bangladesh
*কনসার্ট*
ছবি

অনি: ফটো পোস্ট করেছে

জয় বাংলা কনসার্ট!

*কনসার্ট*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

‘এগিয়ে চলো বাংলাদেশ’ শিরোনামে বিশ্বকাপে টাইগারদের শুভকামনা জানাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজন করছে এক গণস্বাক্ষর কর্মসূচি ও কনসার্টের। এরই মধ্যে ৩টি বিভাগীয় শহরে এ কনসার্ট আয়োজনের সব ধরনের প্রস্তুতি শেষ করেছে বিসিবি।

বিশ্বকাপের উন্মাদনা সারা দেশে ছড়িয়ে দিতে ৩টি বিভাগীয় শহর ঢাকা, খুলনা ও চট্টগ্রামে অনুষ্ঠিত হবে এ কনসার্ট। গতকাল নির্ধারণ করা হয়েছে টিকিটের মূল্য। তবে ঢাকার সঙ্গে অন্য দুই বিভাগের টিকিটের মূল্যে পার্থক্য থাকছে। খুলনা ও চট্টগ্রামে দর্শকরা তিন ক্যাটিগরিতে ১০০, ৩০০ ও ৫০০ টাকা খরচে উভোগ করতে পারবেন এ কনসার্ট। ঢাকায় তিন ক্যাটিগরির টিকিটের মূল্য ১০০, ৫০০ ও ১০০০ টাকা।

রোববার এসব জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ১১ই ফেব্রুয়ারি, চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ১২ই ফেব্রুয়ারি ও মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ১৩ই ফেব্রুয়ারি আয়োজিত হবে কনসার্ট। খুলনায় মাইলস, নেমেসিস ও শুভ অ্যান্ড ফ্রেন্ডস পারফর্ম করবে। চট্টগ্রামে পারফর্ম করবে এলআরবি, তীরন্দাজ ও ওয়ারফেইজ। আর ঢাকার মঞ্চ মাতাবেন  এলআরবি, মাইলস, ওয়ারফেইজ ও বাপ্পা অ্যান্ড ফ্রেন্ডস। মিরপুরে অনুষ্ঠান শুরু হবে বিকাল সাড়ে ৩টায়।

বিসিবি কনসার্ট ২০১৫-এর টিকিট ঢাকা,চট্টগ্রাম ও খুলনায় স্টেডিয়ামের নিকটবর্তী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের শাখায় পাওয়া যাবে। কনসার্টের দিন স্টেডিয়ামের সামনে অস্থায়ী বুথেও পাওয়া যাবে টিকিট।
সূত্রঃ ইন্টারনেট


*কনসার্ট* *ক্রিকেটবিশ্বকাপ*
৪/৫

শাহান: warfaze এর গত শুক্রবার এর কনসার্ট কেউ গিয়েছেলেন? আমি মিস করে ফেললাম :( অন্য কি কি কনসার্ট আসছে সামনে যা মিস করা ঠিগ হবে না?

*warfaze* *কনসার্ট* *ব্যান্ড*

মিউজিক ম্যাশ: একটি বেশব্লগ লিখেছে

প্রতিবন্ধী মানুষের সুবিধা, অসুবিধা ও সাফল্যের কথা জানান দেওয়ার জন্য বি-স্ক্যান প্রকাশ করে ত্রৈমাসিক পত্রিকা অপরাজেয়। পত্রিকাটি এ বছর উদ্যাপন করছে তাদের দ্বিতীয় বর্ষপূর্তি। এ উপলক্ষে আজ তারা রাজধানীর ধানমন্ডির রবীন্দ্রসরোবরে আয়োজন করছে ‘কনসার্ট ফর ইনক্লুশন’। 

এতে গাইবে গানের দল জলের গান, শহরতলি, আবর্তন, নেফারিয়াস সেন্টিনাল। এ ছাড়া কনসার্টে আরও অংশ নেবেন প্রতিবন্ধী শিল্পীরা। এ আয়োজনে উপস্থিত থাকবেন অভিনেতা ফেরদৌস। আজ বেলা আড়াইটা থেকে শুরু হবে ‘কনসার্ট ফর ইনক্লুশন’। বেলা তিনটায় মঞ্চে উঠবে জলের গান। এ কনসার্ট সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছেন বি-স্ক্যানের সাধারণ সম্পাদক সালমা মাহবুব।

*কনসার্ট* *গান* *মিউজিক*

শফিক ইসলাম: ঢাকায় আসছেন কৈলাশ খের. হঠাত দেশে ভারতীয় শিল্পীদের এত আনাগোনার হেতু বুঝলাম না (চিন্তাকরি)

*বাংলাদেশ* *ভারত* *কনসার্ট*

সাইফ: *কনসার্ট* এ যাচ্ছি (মিশনেআছি)

*কনসার্ট*

মহাজাগতিক শিহাব খান.: *কনসার্ট* আমার কাছে, কোনো উৎসবের চেয়ে কম না (খুকখুকহাসি)

নওশীন রহমান খন্দকার: *কনসার্ট* হোটেল রুপসী বাংলায় যাচ্ছি। আর কেউ কি যাচ্ছেন? (গ্যাংনাম)

ছায়াসঙ্গী: *কনসার্ট* পাগলের মত কনসার্ট দেখতাম একসময়. স্বরণীয় কনসার্ট গুলোর মাঝে অন্যতম হলো -BABMA ১৯৮৮, BABMA ১৯৯০ ওপেন এয়ার, BAMBA ৯২ , LRB (তখন ছিল লিটল রিভার ব্যান্ড) এর প্রথম শো. আমাদের স্কুল এ ৮০র দশকে মোটামুটি একটা ব্যান্ড আন্দোলন হয়ে গেল.

পথিক: যখন আহসানুল্লাহ ভার্সিটি তে পরতাম বিভিন্ন ডিপার্টমেন্ট *কনসার্ট* আয়োজন করত , বন্ধুরা সবাই মিলে *কনসার্ট* এ অনেক মজা করতাম , খুব এ ভালো লাগত ...(কুল)

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★