কবর

সজিবুল ইসলাম: একটি বেশটুন পোস্ট করেছে

নিরবে হারিয়ে যাব টেরও পাবি না..!! হঠাৎ যখন টের পাবি খুঁজেও পাবি না...!!!
দেখেছি কবর, সাড়ে তিন হাত বরাবর, ফুড়ালে ধম, করায়ে গোসল, মানুষ মানুষেরে রাখিয়া আসে সেথা, জেনেছি এতোকালে, এটাই বাস্তবতা ।
*কবর*
ছবি

ইমরান নাজির লিপু: ফটো পোস্ট করেছে

অাগেই কইছিলাম বাঙালির হাতে ক্যামেরা নিরাপদ না (ব্যাপকটেনশনেআসি)(বেইলনাই)

এখন পরকালের ছবি পোস্ট না করলেই হলো(ব্যাপকটেনশনেআসি)

*ফটোরঙ্গ* *কবর*

অনি: https://www.youtube.com/watch?v=Q_VTMlJDiXU

*কবর*

সাদাত সাদ: মাঝেমধ্যে মনে হয় আমি যেন কবরে আছি কেন এমন হচ্ছে জানিনা বড় কষ্ট লাগে

*কবর*
ছবি

উদ্ভট কিন্তু সত্যি: ফটো পোস্ট করেছে

কবর থেকে লাশ গায়েব (চিন্তাকরি)(ব্যাপকটেনশনেআসি)(চিন্তাকরি)(ব্যাপকটেনশনেআসি)

আদালতের নির্দেশে দ্বিতীয়বার ময়নাতদন্তের জন্য কবর খুঁড়ে লাশ তুলতে যেয়ে সেখানে কোনো লাশ পায়নি পুলিশ। কবরে লাশ পাওয়া না গেলেও সেখানে মিলেছে কাফনের কাপড়, পলিথিন আর কয়েক টুকরো পাটের ক্ষুদ্রাকৃতির রশি। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।মঙ্গলবার (৪আগস্ট) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে জেলার বিশ্বনাথ উপজেলার খাজাঞ্জি ইউনিয়নের হরিপুর গ্রামের কবরস্থান থেকে আব্দুল মনাফ নামে এক ব্যক্তির মরদেহ তুলতে যায় পুলিশ। বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

*চটখবর* *কবর* *লাশগায়েব* *অদ্ভুত*

ইমরান: ওই দূর বনে সন্ধ্যা নামিছে ঘন আবিরের রাগে, এমনি করিয়া লুটায়ে পড়িতে বড় সাধ আজ জাগে। মজীদ হইছে আজান হাঁকিছে বড় সকরুণ সুর, মোর জীবনের রোজ কেয়ামত ভাবিতেছি কত দুর! জোড়হাতে দাদু মোনাজাত কর্, ‘আয় খোদা, রহমান, ভেস্ত নসিব করিও সকল মৃত্যু-ব্যথিত প্রাণ!

*কবর* *জসীমউদ্দীন*

পাগলী: তুমি কি আমার আকাশ হবে? মেঘ হয়ে যাকে সাজাব আমার মনের মত করে । তুমি কি আমার নদী হবে? যার নিবিড় আলিঙ্গনে ধন্য হয়ে তরী বেশে ভেসে যাব কোন অজানা গন্তব্যের পথে । তুমি কি আমার জোছনা হবে? যার মায়াজালে বিভোর হয়ে নিজেকে সঁপে দেব সকল বাস্তবতা ভুলে । তুমি কি আমার কবর হবে? যেখানে শান্তির শীতল বাতাসে বয়ে যাবে আমার চিরনিদ্রার অফুরন্ত প্রহর । -আবুল হাসা

*কবিতা* *আকাশ* *নদী* *কবর*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

বেচারা অনুপ @anup1230
চিড়িয়াখানার হাতির খাঁচার সামনে দাঁড়িয়ে মাথা ঠুকে ঠুকে কাঁদছে, কে? কে আবার আমরার অনুপ মন্ডল l (অবাক) দর্শকরা দেখল, খাঁচার ভেতরে হাতিটা মরে পড়ে আছে। তাই দেখে একজন বলল, আহারে! হাতিটার জন্য লোকটার কী মায়া! নিশ্চয়ই ওর দেখাশোনা করতো!
অনুপ ভাই তখন কাঁদতে কাঁদতে চেঁচায়ে বলল আরে দুর…! আমি এই চিড়িয়াখানায় কবর খোঁড়ার কাজ করি! (মনখারাপ)
*রসিকতা* *কবর* *চিড়িয়াখানা*
জোকস

হাফিজ উল্লাহ: একটি জোকস পোস্ট করেছে

এক বুইরা দাদার বউ মারা গেছে; তো দাদা প্রতিদিন দাদির কবর বাতাস করে। এই কাহিনী দেখে নাতনী দাদাকে জিজ্ঞেস করল নাতনী : দাদা তুমি দাদিরে এত ভালোবাসো যে এখনও বাতাস কর! দাদা : আরে না রে, তোর দাদি মরার আগে কইয়া গেসিলো কবরের মাটি না শুকানো পর্যন্ত আরেকটা বিয়া করা যাবো না.. কোন শালায় জানি ডেইলি পানি ঢাইলা দেয়......। (অবাক) (ব্যাপকটেনশনেআসি)(শয়তানিহাসি)
*বাতাস* *কবর* *দাদা-নাতি*

অসমাপ্ত কাব্য: আমি কবর হব , যদি চিরঘুম তুমি দাও । আমি মরন হব , যদি তুমি সঙ্গে আমাকে নাও । কিন্তু কার জন্য এত কঠিন বাস্তব মেনে নেব যে আমাকে বলে অনেক হয়েছে এবার যাও...????

*কবর* *ঘুম* *বাস্তব*

এ. আর. খান: আমি স্বজনের লাশের সামনে দাঁড়িয়ে থাকি ভাবলেশহীন মুখে কাঁধে বয়ে নিয়ে গোরস্থান পর্যন্ত যাই অত্যন্ত স্বভাবিক ভাবে দুই হাতে লাশ নামিয়ে একটা একটা করে বাঁশ পেতে কবরের ছাদ বানাই,উঠে আসি ওপরে, মাটি দিই, মোনাজাত সেরে হেঁটে ফিরে আসি..খুব স্বভাবিক আমি!! কিন্তু রাতে..যখনই এই কথা মনে হয়.. প্রিয়জনের দেহটা পঁচতে শুরু করেছে..তখনই...উহহ..অসহ্য যন্ত্রনা(কান্না)

*কবর* *অন্তিমযাত্রা*

পাগলী: আমাদের জীবন.........(শিশুকাল, কিশোরবেলা, যৌবনকাল, বৃদ্ধকাল, সংগীহীন, কবর) (মনখারাপ)

*জীবন* *শিশুকাল* *কবর* *সংগীহীন* *যৌবনকাল*

মাহনূর তাবাসসুম মীম: একটি *হৃদয়বিদারকদৃশ্য* ! আরবের এই পিতা তার নিজের আদরের সন্তানকে *কবর* এ শায়িত করার সময় এভাবে জড়িয়ে ধরে কবরে শুয়ে পড়ে কাঁদতে থাকেন। বাবার ভালবাসার কোন তুলনা হয় কি ? আমরা কখনও কি বলেছি, বাবা তোমায় অনেক *ভালবাসি* ।

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★