কম্পিউটার এক্সেসরিজ

কম্পিউটারএক্সেসরিজ নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

প্রয়োজনীয় কম্পিউটার এক্সেসরিজবর্তমান সময়ে যোগাযোগের মাধ্যম ও বিনোদনের অন্যতম অনুসঙ্গ হিসেবে কম্পিউটার ও ল্যাপটের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। যারা নিয়মিত ল্যাপটপ ও কম্পিউটার ব্যবহার করেন তাদের জন্য কিছু এক্সেসরিজ খুবই দরকারি। এগুলোর মধ্যে মাউস, কিবোর্ড, মাইক্রোফোন, হেডফোন, ওয়েবক্যাম, প্রজেক্টর ও প্রেনড্রাইভ উল্লেখযোগ্য। দরকারি এই প্রয়োজনীয় অনুসঙ্গ যাদের নেই তারা খুবই অল্পদামে ঘরে বসেই কিনতে পারবেন। চলুন আপনার কম্পিউটার ও ল্যাপটপের জন্য প্রয়োজনীয় কিছু এক্সেসরিজ সম্পর্কে জেনে নেই।

মাউস:

এক্সেসরিজটি কিনতে ক্লিক করুন
কম্পিউটার বা ল্যাপটপ চালাতে একটি গ্রিপে ভালোভাবে এটে যায় এমন একটি মাউসের কোন বিকল্প নেই। স্মুথ পিসি ব্যবহারের জন্য অবশ্যই একটি ভাল ব্রান্ডের মাউস ব্যবহার করতে হয়। সেই সাথে দূর থেকে যদি দারুন কিছু করতে চান তাহলে ওয়্যারলেস মাউস কিনতে পারেন।

কিবোর্ড:

এক্সেসরিজটি কিনতে ক্লিক করুন
কম্পিউটারে লেখালেখি ও ইনপুট প্রদানের অন্যতম অনুসঙ্গ কিবোর্ড। ভাল কিবোর্ড থাকলে আপনি লেখালেখি সহ সব কাজ খুব দ্রুত করতে পারবেন। আমাদের অনেকেই আছি যারা স্মার্ট ফোন ব্যবহার করি কিংবা যাদেরকে সারাদিন কম্পিউটারের সামনে বসে থাকতে হয় তারা ব্যবহার করতে পারেন ওয়্যারলেস কীবোর্ড।

মাল্টিমিডিয়া প্রোজেক্টর:

এক্সেসরিজটি কিনতে ক্লিক করুন
কম্পিউটার বা ল্যাপটপ থেকে বড় পর্দায় কোন কিছু দেখানোর জন্য কিংবা স্কুল কলেজে ক্লাসের জন্য মাল্টিমিডিয়া প্রোজেক্টর ব্যবহার করা হয়। যারা বড় পর্দায় সিনেমা দেখতে পছন্দ করেন তারা নিয়ে নিতে পারেন প্রোজেক্টর।

হেডফোন:

এক্সেসরিজটি কিনতে ক্লিক করুন
যারা নিয়মিত ল্যাপটপে গান শুনেন তাদের জন্য দরকারি টুলস হেডফোন। বর্তমান যুগে অনলাইনে বিভিন্ন মাধ্যমে কথা বলার জন্যও হেডফোন প্রয়োজন। মনের আনন্দে সাউন্ড বাড়িয়ে কমিয়ে গান শোনার জন্য এটি অন্যতম অনুসঙ্গ।

ল্যাপটপ ব্যাগ:

আপনার ল্যাপটপটি সহজে বহনের জন্য এই ব্যাগ গুলো খুবই উপযোগী। 

ক্লিপ অন-মাইক্রোফোন:

যে কোন প্রেজেন্টেশন কিংবা ক্লাস নিতে বা ছোট কনফারেন্স রুমে কথা বলার জন্য এই মাইক্রোফোনটি ব্যবহার করতে পারেন।  এটি বেশ ইজি- ধরে রাখার কষ্ট নেই জাস্ট শার্টের সাথে ক্লিপ করে দিলে চলবে। এটি স্কাইপি বা অন্যান্য ভয়েস কমিউনিকেশনের জন্য উপযোগী। 

 

রাউটার:

এক্সেসরিজটি কিনতে ক্লিক করুন
সময় এসেছে শেয়ার করার। বর্তমানে সবকিছুকে পেছনে ফেলেছে ইন্টারনেট কানেকশন শেয়ার করার প্রবণতা। হোক সেটা হটস্পট দিয়ে নয়তবা ওয়াইফাই রাউটার দিয়ে। আপনার ল্যাপটপ কিংবা পিসিতে ইন্টারনেট সংযোগ থাকবে কিন্তু পাশের রুমের বন্ধু সেটার ভাগ পাবে না সেটা কি হয়? বন্ধু অথবা পরিবারের সবাই একত্রে ইন্টারনেট শেয়ার করার মজাটাই আলাদা। ইন্টারনেট শেয়ারের এই মজাটা আরো উপভোগ্য করতে বাসায় নিয়ে নিন ওয়াইফাই রাউটার। এটি ব্যবহার করে আপনি আপনার ল্যাপটপ বা ডেস্কটপ কিংবা মোবাইল সবখানে সহজেই সবার মাঝে ওয়াইফাই সুবিধা ছড়িয়ে দিতে পারবেন।

মনিটর:

এক্সেসরিজটি কিনতে ক্লিক করুন
যাদের কম্পিউটারের মনিটর পুরাতন হয়ে গেছে কিংবা যারা নতুন মনিটর কিনতে চাচ্ছেন তারা কমদাম ভালোমানের মনিটর নিয়ে নিতে পারেন। একটি টিভি কার্ড কিনে প্রয়োজনে আপনি আপনার মনিটরকে টেলিভিশনেও রূপান্তরিত করতে পারবেন।

WIFI রেঞ্জ এক্সটেন্ডার:

এক্সেসরিজটি কিনতে ক্লিক করুন
যেসকল ওয়াইফাই রাউটার খুব বেশি দুরুত্ব এক্সটেন্ড করে না তারা ওয়াইফাই সিগন্যাল বাড়িয়ে নিতে ব্যবহার করতে পারেন WIFI রেঞ্জ এক্সটেন্ডার। এটি ওয়্যারলেস অ্যাডাপ্টর হিসাবে কাজ করে। যেখানে অাগে সিগন্যাল পাওয়া যেত না বা ওয়্যারিং করার সমস্যাযুক্ত স্থানে Range Extender মোড ওয়্যারলেস সিগন্যালকে নিখুঁতভাবে পৌঁছে দেয়।

ইউএসবি স্পিকার:

এক্সেসরিজটি কিনতে ক্লিক করুন
ধুমধাম মিউজিকে মত বাতাবে  স্পিকার। জোরে গান ছেড়ে মনের মাঝে রিফ্রেশ ছড়িয়ে দিতে আজই কিনে নিতে পারেন  স্পিকার। দেশের সেরা অনলাইন শপ আজকেরডিলে কমদামে ভালোমানের স্পিকার পাওয়া যায় কিনতে চাইলে ছবির উপর ক্লিক করুন।

বন্ধুরা, আপনার কম্পিউটার ও ল্যাপটপের জন্য প্রয়োজনীয় এই সব এক্সেসরিজ গুলো আপনি ঘরে বসেই কিনতে পারবেন। ঘরে বসে কমদামে এসব অনুসঙ্গ কিনতে এখানে ক্লিক করুন

*কম্পিউটারএক্সেসরিজ* *স্মার্টশপিং*
ছবি

AjkerDeal.com: ফটো পোস্ট করেছে

প্রযুক্তির উৎকর্ষতার সঙ্গে সঙ্গে নতুন নতুন মোবাইল, কম্পিউটার এক্সেসরিজ

প্রযুক্তির উৎকর্ষতার সঙ্গে সঙ্গে নতুন নতুন মোবাইল, কম্পিউটার এক্সেসরিজ এর ব্যবহার বেড়েই চলছে। জীবনকে আরও সহজ করে তুলতে ব্যবহার করুন এসব অত্যাধুনিক এক্সেসরিজ। বিস্তারিত দেখুন - http://www.ajkerdeal.com/Merchant/4985/bd-smart-shop

*শপিং* *অনলাইনশপিং* *কম্পিউটারএক্সেসরিজ* *মোবাইল*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★