কিচেন আইটেম

কিচেনআইটেম নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

একটা সময় ছিল যখন রান্নাঘরের মতো রান্নার সরঞ্জামও ছিল বিশাল। রান্নাঘরে সারাদিনকার মত ঢুকে পরে এক একে করে সব জিনিস গুছিয়ে নিয়েই তবে রান্না l  সেই দিন কি আর আছে, এখন তো কর্মব্যস্ত নারীরা রান্না ঘরে ঢুকে দম ফেলার সুযোগ পান না l সময়ের কালক্ষেপনে আগের দিনের হাঁড়িকুড়ি, বটি, কুড়ানি, পাটা দিয়ে এখনকার ফ্ল্যাটবাড়ির রান্নাঘর সামলানো সত্যিই কষ্টসাধ্য।
 
তাই স্মার্ট রাধুনিদের জন্য সবসময় খুঁজে নেয়া উচিত স্মার্ট সব কিচেন এপ্লাইয়েন্সেস তবে সেটা হতে হবে ব্যবহারের সুবিধাজনক, হালকা সবচেয়ে বড় দরকার নিজেই ঘষেমেজে পরিষ্কার করতে পারেন এমন সরঞ্জাম। তাই হা-হুতাশ করার আর প্রয়োজন নেই। নিজের চিন্তা কাজে লাগান। টুকটাক প্রয়োজনীয় কিচেন সামগ্রীসংগ্রহ করে নিজের মতো রান্নাঘর কাজের উপযোগী করে নিন। তাই দেখে নিই চলুন রান্নাঘরের জন্য কয়েকটি স্মার্ট টুলস ও সেগুলোর ব্যবহারের খুটিনাটি।
 
 
শীতের সময় নানা ধরনের পিঠাতে ব্যবহার করা হয় নারকেল। তাই শীত এলেই ব্যবহার বেড়ে যায় নারকেলের। কিন্তু নারকেল কোরানো যথেষ্ট কষ্টসাধ্য একটি ব্যাপার। তবে সুন্দরভাবে নারকেল কোরানোর জন্য এই কোকোনাট শ্রেডারের কোন বিকল্প নেই। খুব ভেতর থেকে নারকেল কুরে আনবে স্টেইনলেস স্টীলে তৈরি এই স্মার্ট টুলসটি। খুব সহজে নারিকেল শ্রেড করুন এটা দিয়ে।
 
 
 
 
 
যে কোন সবজি, পেঁয়াজ, আদা এর ভিতর বসিয়ে হাতের তালুর সাহায্যে চাপ দিলেই স্লাইস হয়ে যাবে। স্টেইনলেস স্টিল দিয়ে তৈরি ব্লেড এই কাটাকাটির কাজটি সহজেই করে থাকে। ব্লেডটি খুব সহজেই পরিষ্কার করা যায়। ব্লেড সাইজ - উচ্চতাঃ ২১.৫ সেন্টমিটার, প্রস্থঃ ৮ সেন্টমিটারযেকোন শাক-সবজি কাটার কষ্ট অন্তত অর্ধেকে নামিয়ে আনতে পারে এই চপারটি।  আপনার রান্নার সময় বাঁচাতে আজই এটি সংগ্রহ করে নিন। 
 
 
 
৩৯১ টাকা দামের এই এগ ক্রাকার দিয়ে আপনি সুন্দর ও ঝামেলামুক্তভাবে ডিম ভাঙতে পারবেন। সনাতন পদ্ধতিতে ডিম ভাঙতে গেলে অনেক ঝামেলা পোহাতে হয়। তাদের জন্য এটি একটি আদর্শ কিচেন টুল। EZ এগ ক্রাকার এন্ড সেপারেটর হাতলের এক চাপেই ডিম ভাঙা যায়। এটা দিয়ে ডিমের খোসাকে খুব সহজেই আলাদা করা যায়। হাই কোয়ালিটি ফুড গ্রেড ম্যাটারিয়াল দিয়ে তৈরি।
 
 
 
 
 
এটা দিয়ে আপনি খুব অল্প সময়ের মধ্যেই অনেকের জন্য রুটি তৈরি করতে পারেন। রুটি বানানোর জন্য প্রথমে আটা প্রস্তুত করে নিন এবং ১টি রুটির পরিমান আটা গোল করে রুটি মেকারের মাঝখানে রেখে উপরের ঢাকনি ফেলে চাপ দিলে রুটি তৈরী হয়ে যাবে। এই রুটি মেকারের সাথে রয়েছে স্টেইনলেস স্টীল কভার।  উপরের প্লেটটি লিফট করার জন্য নব রয়েছে। এটির পাওয়ার পাওয়ার ১,০০০ ওয়াট। ২,৮০০ টাকা দাম মাত্র। আপনার রুটি তৈরি কষ্টকে ৮০ ভাগ কমিয়ে দিবে এই রুটি মেকারটি। 
 
 
 
 
 
এই ইলেকট্রিক স্পাইস গ্রাইন্ডার দিয়ে যেকোন মশলা গুড়া করা যাবে খুব সহজে। এটা ব্যবহার করে কালোজিরা, শুকনা মরিচ, জিরা, মেথি, সরিষা, গোলমরিচ, এলাচি, দারুচিনি, যেকোন ধরনের ডাল, কালোজিরা, যেকোন ধরনের বাদাম ইত্যাদি গুড়া বা পাউডার করা যাবে মাত্র কয়েক সেকেন্ড হতে ১ মিনিটের মধ্যে আকর্ষনীয় ডিজাইনের  ইলেকট্রিক স্পাইস গ্রাইন্ডারটি পাবেন মাত্র ৯৫০ টাকায়। এটির সাথে ১৮ মাসের গ্যারান্টিও রয়েছে। 
 
 
 
 
 
 
*কিচেনআইটেম* *ঘরকন্না* *গৃহস্থালীপণ্য* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★