কিটস

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

রোজকার খুঁটিনাটি কাজের জন্য নাইফ, হ্যামার ও স্ক্রু ড্রাইভারের মত বিভিন্ন ধরনের টুলস ও কিটস প্রত্যেকেরই প্রয়োজন হয়। গৃহস্থালি টুকিটাকি কাজ সমাধা করার জন্য এই ধরনের টুলস গুলির ন্য প্রতিবেশী অথবা অন্যকারও কাছে গিয়ে ধন্নে ধরে সময় ক্ষেপন করতেও খারাপ লাগে। তাই প্রয়োজনীয় এই টুলস ও কিটস গুলো সব সময় ঘরে থাকা চাই। আপনার রোজকার প্রয়োজনে লাগবে এমন চরম দরকারি কয়েকটি টুলস কিটস সম্পর্কে জেনে নেই।

মাল্টি ফাংশনাল নাইফ
ফলমূল বা পেপার কাটা সহ ছোট খাট জিনিস কাটার জন্য প্রতিদিনই চাকুর প্রয়োজনন পড়ে। প্রয়োজন মেটাতে বাড়িতে নিয়ে নিতে পারেন মাল্টি ফাংশনাল নাইফ। এই সব নাইফে প্রাই ১৫টির মত ফিচার রয়েছে-যার মধ্যে চাকু, প্লাস, পেপারকাটার, কাচি অন্যতম। এর সবগুলো ব্যবহার করে আপনি আপনার প্রয়োজনীয় কাজ ইচ্ছেমত সেরে নিতে পারবেন। বাজরের হার্ডওয়্যারের দোকানে খোঁজ করলেই এই প্রোডাক্ট পেয়ে যাবেন। আপনি চাইলে অনলাইন থেকেও কিনতে পারেবেন। বর্তমানে বিভিন্ন অনলাইন শপ গুলোতে এটি পাওয়া যাচ্ছে।


স্ক্রু ড্রাইভার সেট
স্ক্রু টাইট দেবার জন্যই স্ক্রু ড্রাইভার প্রয়োজন হয়। স্ক্রুর ধরন অনুযায়ী ড্রাইভারেও রয়েছে ভিন্নতা। একসাথে বিভিন্ন স্ক্রু টাইট দেবার জন্য বাজারে এসেছে নতুন স্ক্রু ড্রাইভার সেট।এর ভেতর ৩২ টি ধরনের ছোট মাথা আছে এবং একটি সোং আছে। এধরনের একটি সেট থাকলে আপনি আপনার ঘড়ি" মোবাইল " রেডিও" টেলিভিশন" লাইট" বিভিন্ন প্রকার চার্জার' সহ ছোট বড় ইলেকট্রনিক্স পণ্য খুলে মেরামত করতে পারবেন। আপনার অতি প্রয়োজনীয় চশমা বা সানগ্লাসটিও এই সেটের খুলতে পারবেন।


ইউএসবি স্মার্ট চার্জার মাল্টিপ্লাগ
বর্তমান সময়ে আপনার হাতে একের অধিক মোবাইল ফোন থাকবে এটাই স্বাভাবিক। এক সাথে একের অধিক মোবাইল চার্জ দেবার জন্য অনেক সময় বিড়ম্বনায় পড়তে হয়। আপনার প্রয়োজনের কথা চিন্তা করে বাজারে এসছে ইউএসবি স্মার্ট চার্জার মাল্টি প্লাগ। এটির সাহায্যে আপনি আপনার ইউএসবি চার্জার ক্যাবল দিয়ে এসসাথে চারটি মোবাইল ফোনে চার্জ দিতে পারবেন। 


মাল্টিফাংশনাল হ্যামার
রোজকার প্রয়োজনীয় কাজে মাল্টিফাংশনাল হ্যামার খুব কার্যকর ভুমিকা রাখে। মাল্টি ফিচার সমৃদ্ধ এই হ্যামার দিয়ে আপনি ছোট খাট পেরেক ঢুকানোর জন্য হাতুড়ির কাজ করতে পারবেন। এতে রয়েছে চাকু যা দিয়ে আপনি কাটা ছোলার কাজও করতে পারবেন। রয়েছে পিন তোর গিট যা দিয়ে পিন উঠাতে পারবেন। এছাড়াও এটি কাচির কাজও করবে। এটি খুব উন্নত মানের এটি জং ধরবে না এবং নষ্ট হবে না। বাড়ির কাজ ও ব্যক্তিগত প্রয়োজনী আজই আপনার পছন্দমত হ্যামার কিনে নিতে পারবেন। বাজরের হার্ডওয়্যারের দোকান গুলোতেই এটি পেয়ে যাবেন। ঘরে বসে কিনতে চাইলে বাংলাদেশের বড় বড় অনলাইন মার্কেটগুলোর ওয়েবসাইটে নক করুন।

*টুলস* *কিটস* *গৃহস্থালিটুলস* *কেনাকাটা* *অনলাইনশপিং* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★