কোয়ার্টার ফাইনাল

কোয়ার্টারফাইনাল নিয়ে কি ভাবছো?

মাহাবুবুর রহমান: *কোয়ার্টারফাইনাল* https://www.youtube.com/watch?v=GPiNSB4veyw

মাহাবুবুর রহমান: *কোয়ার্টারফাইনাল* https://www.youtube.com/watch?v=NTyxbANe5TI

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

অবিস্মরণীয় জয়ের ম্যাচে জরিমানা গুণতে হচ্ছে মাশরাফিদের। নির্ধারিত সময়ের মধ্যে প্রয়োজনীয় ওভার শেষ করতে না পারায় পুরো দলকে জরিমানা করা হয়েছে।

 

ম্যাচ শেষে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি সোমবার তাদের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে জানায়, অ্যাডিলেইডের ওভালে গ্রুপ পর্বের পঞ্চম রাউন্ডের ম্যাচে বাংলাদেশ নির্ধারিত সময়ের মধ্যে দুই ওভার কম বল করে। এই কারণে বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ম্যাচ ফির ৪০ শতাংশ এবং দলের বাকি সদস্যদের ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

*কোয়ার্টারফাইনাল* *বাংলাদেশ* *টাইগার্স* *ক্রিকেটবিশ্বকাপ*
ছবি

দীপ্তি: ফটো পোস্ট করেছে

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি ছিল বাংলাদেশের জন্য কোয়ার্টার ফাইনালের পথে অনেক গুরুত্বপূর্ণ। শেষপর্যন্ত ১৫ রানের জয়ে নিজেদেরকে প্রমাণ করেছে তারা। তবে এই জয়ের পিছনে যে চারজনের সবচেয়ে বড় বদান ছিলো তাদের কথা আলাদা করে না বললেই না।


মাহমুদুল্লাহ রিয়াদঃ
ইংল্যান্ডের বিপক্ষে আজকের ম্যাচে ১০৩ রানের ইনিংস খেলার মধ্যে দিয়ে তিনি প্রথম বাংলাদেশী হিসেবে তুলে নিয়েছেন বিশ্বকাপের আসরে প্রথম বাংলাদেশী হিসেবে সেঞ্চুরি করার গৌরব। শুধু তাই-ই নয়, ইংলিশদেরকে ২৭৬ রানের টার্গেট দেওয়ার পিছনে অনেক বড় ভূমিকা ছিলো রিয়াদের এই ইনিংসটার।


রুবেল হোসেনঃ
সোমবারে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ ঘোরানোর জন্য সবচেয়ে বড় অবদান ছিলো পেসার রুবেল হোসেনের। অতি প্রয়োজনীয় মুহুর্তে দুই দুইটি উইকেট তুলে নিয়ে তিনি শেষ মুহুর্তে ইংল্যান্ডকে চাপে ফেলেছেন। আর মোট ৯.৩ ওভার বলে করে ৫৩ রানের সঙ্গে তুলে নিয়েছেন সর্বোচ্চ চারট উইকেট।


মুশফিকুর রহিমঃ
টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম বরাবরের মতো এই ম্যাচেও জ্বলে উঠেছেন। আর রিয়াদের সঙ্গে ১৪১ রানের জুটির পথে খেলেছেন ৮৯ রানের ইনিংস।


মাশরাফি বিন মর্তুজাঃ
দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ম্যাচে নিজের অধিনায়ত্বকে সবার সামনে আবারো নতুন করে তুলে ধরেছেন। একই সঙ্গে জয়ের পথে রেখেছেন নিজের অবদান। ১০ ওভার বল করে ৪৮ রান খরচ করে তুলে নিয়েছেন দুইটি উইকেট।

*কোয়ার্টারফাইনাল* *বাংলাদেশ* *টাইগার্স* *ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপমিশন* *বিশ্বকাপ২০১৫*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বকাপের এই আসরের কোয়ার্টার-ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হতে পারে ভারত। ইংল্যান্ডকে হারানোর পর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও জানিয়েছেন যে শেষ আটে ভারতের জন্য প্রস্তুত তার দল।

পুল ‘বি’র তালিকায় সবার ওপরে আছে ভারত। আর ‘এ’র তালিকায় তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। তবে স্টার স্পোর্টসের ধারাভাষ্যকার আর উপস্থাপকরা বাংলাদেশকে গ্রুপের চতুর্থ দল হিসেবে ধরে নিয়ে বারবার ভারতের সঙ্গে কোয়ার্টার-ফাইনালে দেখা হওয়ার কথা বলছে।

ভারত যদি শীর্ষে থেকে আর বাংলাদেশ চতুর্থ হয়ে শেষ আটে ওঠে, তাহলেই দেখা হবে দুই দলের।

এই সম্ভাবনার হিসেব কষে স্টার স্পোর্টসের এক উপস্থাপক বাংলাদেশ অধিনায়কের কাছে বাংলাদেশ-ভারত সম্ভাব্য দ্বৈরথ নিয়ে জানতে চান। বারবার জানতে চান ওই ম্যাচে মাশরাফির কৌশল কি হবে।


মাশরাফি বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষের ম্যাচের জন্যও প্রস্তুত থাকার কথা শুনিয়ে দেন।

“আমি মনে করি, আমাদের জন্য এটা অনেক বড় মুহূর্ত। কোয়ার্টার-ফাইনালে সম্ভবত আমাদের বিশ্বের অন্যতম বড় দল ভারতের মুখোমুখি হতে হবে। তাদের বিপক্ষে লড়াইয়ের জন্য প্রস্তুত আমরা।”

বিশ্বকাপের একাদশ আসরের গ্রুপ পর্বে বাংলাদেশ শেষ ম্যাচে খেলতে আসরের অন্যতম আয়োজক নিউ জিল্যান্ডের বিপক্ষে। কিউইদের বিপক্ষে জয়ের ধারা ধরে রেখে ভারতের বিপক্ষে প্রস্তুতি আরো শানিয়ে নিতে চাওয়ার কথাও বলেন মাশরাফি।

“তবে তার (ভারত ম্যাচ) আগে আমাদের নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচ আছে। আগে এ ম্যাচের জন্য প্রস্তুত হতে হবে এবং এরপরই আমরা ভারত ম্যাচ নিয়ে ভাবব।”

“নিউ জিল্যান্ডের বিপক্ষে আমাদের ভালো করতে হবে এবং ভারত ম্যাচের আগে এখান থেকে আত্মবিশ্বাস নিতে হবে আমাদের”, যোগ করেন বাংলাদেশের এই তারকা পেসার।

২০০৭ সালের ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে পোর্ট অব স্পেনে ভারতের বিপক্ষে বাংলাদেশের জয়ে বল হাতে আগুন ঝরিয়েছিলেন মাশরাফি। সেবার চার উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছিলেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এই পেসার।

বিশ্বকাপের একাদশ আসরের শেষ আটে ভারতের বিপক্ষে যদি মুখোমুখি হতেই হয়, তাহলে পোর্ট অব স্পেনের স্মৃতি খুব বেশি মনে রাখার পক্ষে নন মাশরাফি। সতীর্থদের নিয়ে নতুন করে জ্বলে উঠতে চান তিনি।

“একটা স্মৃতিই মনে আছে-ওই ম্যাচে আমি সেরা পারফরমার হয়েছিলাম। আসলে সেটা অনেক আগের, আট বছর পেছনের কথা। এই মুহূর্তে আমি শুধু বলতে পারি, নির্দিষ্ট দিনে আমাদেরকে ভালো খেলতে হবে এবং আশা করি আমরা পারব।”

সূত্র: ইন্টারনেট
*কোয়ার্টারফাইনাল* *বাংলাদেশ* *টাইগার্স* *ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপমিশন* *বিশ্বকাপ২০১৫*
৪/৫

দীপ্তি: "দ্যা হ্যাপি সং" প্রেজেন্টেড বাই মজা লস https://www.facebook.com/video.php?v=703057713124740

*ক্রিকেটরঙ্গ* *কোয়ার্টারফাইনাল* *বাংলাদেশ* *টাইগার্স* *ক্রিকেটবিশ্বকাপ*
ছবি

পূজা: ফটো পোস্ট করেছে

৪/৫

বাংলাদেশ তৃপ্ত, বাংলাদেশ আনন্দিত, বাংলাদেশ গর্বিত

মাথায় বাঁধা লাল-সবুজ পতাকা। ঠোঁটে ভুবন ভোলানো হাসি। ইতিহাস গড়ার তৃপ্তিটা এখানেই স্পষ্ট।

*কোয়ার্টারফাইনাল* *বাংলাদেশ* *টাইগার্স* *ক্রিকেটবিশ্বকাপ*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★