ক্রিস গেইল

ক্রিসগেইল নিয়ে কি ভাবছো?

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

নিজের গড়া কয়েক দিন আগের রেকর্ডটি চোখের সামনে ভেঙ্গে মুচড়ে দিয়ে তার উপর নতুন ঘর বানালো মার্টিন গাপটিল। এর আগে হয়তবা চোখের সামনে এভাবে নিজের গড়া রেকর্ড ভাঙ্গার দৃশ্য কোন ব্যাটসম্যান দেখেনি। ক্রিকেট রেকর্ড ভাঙ্গা ও গড়ার খেলা তাই শুধু নিজের রেকর্ড ভাঙ্গার দৃশ্যই ক্রিস গেইলকে দেখতে হয়নি বরং গাপটিলের সামনে এগিয়ে দিয়ে অভিনন্দনও জানাতে হয়েছে তাকে। এ এক অসাধারণ দৃশ্য..

বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম ১১তম বিশ্বকাপে  আসরে দু’দুটি ডবল সেঞ্চুরি দেখল বিশ্ববাসী। বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলায় জিম্বাবুয়ের বিপক্ষে ডবল সেঞ্চুরি করে বিশ্বকাপের ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের গেইল। শনিবার গেইলের সে রেকর্ড ভেঙ্গে বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়েন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল।

শনিবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে গাপটিল ১৬৩ বলে করেন ২৩৭ রান । ২৩৭ রানে অপরাজিত থাকেন গাপটিল। তার মাত্র ১৬৩ বলের ইনিংসে ছিল ২৪টি চার ও ১১টি ছক্কার মার। বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিক এখন গাপটিল। এর আগে, গ্রুপ পর্বের খেলায় জিম্বাবুয়ের বিপক্ষে ১৪৭ বলে গেইল করেছিলেন ২১৫ রান।

*গাপটিল* *ক্রিকেটরেকর্ড* *বিশ্বকাপক্রিকেট* *ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপ২০১৫* *ক্রিসগেইল*

সম্প্রীতি হাসান: একটি বেশব্লগ লিখেছে


*বিশ্বকাপে প্রথম ডাবল সেঞ্চুরী! !
*বিশ্বকাপে ব্যক্তিগত সর্ব্বোচ
ইনিংস!!
*সর্ব্বোচ রানের পার্টনারশিপ !!
*ওয়েস্ট-ইন্ডিজ ের সর্ব্বোচ দলীয়
স্কোর!!
*ব্যক্তিগত এক ইনিংসে সর্ব্বোচ
ছক্কা!!
*ব্যক্তিগত ক্যারিয়ারে ৪০০
টি ছক্কা!!
*ব্যক্তিগত ক্যারিয়ারে ৯০০০
রান!!

এত্ত এত্ত রেকর্ডস গেইল বলেই
সম্ভব....

ক্রিস গেইলের মত প্লেয়ার আছে
বলেই ক্রিকেট আজ এত সুন্দর..........
টি-টুয়েন্টিতে ১৫০,
ওয়ানডেতে ২০০,
টেস্টে ৩০০ করা একমাত্র প্লেয়ার
গেইল!!

ক্রিকেটকে আর কি দেওয়ার
বাকি আছে গেইলের ..........?????
???

*ক্রিকেটরেকর্ড* *বিশ্বকাপ* *বিশ্বকাপ২০১৫* *বিশ্বকাপক্রিকেট* *ক্রিকেটবিশ্বকাপ* *ক্রিসগেইল* *গেইল* *রেকর্ড* *খেলাধুলা* *ক্রিকেট*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

কলাকৌশলী, দর্শক এবং ক্রিকেট বোদ্ধা সবাই যার যার মত পুরানো রেকর্ড বই খুঁজে হয়রান। কি করল এই দানব? শেষ পর্যন্ত খোঁজ মিলল! ক্রিকেট ইতিহাসের পূর্বকার সকল রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড তৈরী করল  ক্রিকেটর দানব খ্যাত বিশ্ববিখ্যাত ব্যাটসম্যান ক্রিস গেইল। ক্যানবেরা মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তার ব্যাট কথা বললো ঘুর্ণিঝড়ের মত। মুহূর্তেই ভেঙ্গে লন্ডভন্ড করে দিল পূর্বকার সব রেকর্ড।

হ্যাঁ বন্ধুরা, বিশ্বকাপ ক্রিকেটের ইতিহাসে ক্রিস গেইল হলেন একমাত্র ব্যাটসম্যান যিনি ডাবল সেঞ্চুরি করার গৌরব অজর্ন করলেন। এছাড়াও একদিনের ক্রিকেট ডাবল শতক হাকানো চতুর্থ ব্যাটসম্যানের খাতায়ও তার নাম উঠলো।

এর আগে প্রথমে ৭৯ রান করে ৯ হাজার রানের মাইলফলক ছুঁয়ে ফেলেন। এরপর ১৮৯ রান করে বিশ্বকাপে করা সর্বকালের সর্বোচ্চ স্কোর ছাড়িয়ে যান। তারপর সংগ্রহ করেন সর্বোচ্চ ২১৫ রান। এতোদিন দক্ষিণ আফ্রিকার গ্যারি ক্রিস্টেন ১৮৮ রান নিয়ে সবার শীর্ষে ছিলেন। ১৮৩ দ্বিতীয় স্থানে ছিলেন সৌরভ গাঙ্গুলী। ১৮১ রান নিয়ে তৃতীয় স্থানে ছিলেন স্যার ভিভিয়ান রিচার্ডস। আর ১৭৫ রান নিয়ে চতুর্থ স্থানে ছিলেন বীরেন্দর শেবাগ।

প্রথমে যখন ১ রানে ওয়েস্টইন্ডিজের প্রথম উইকেটর পতন ঘটে, ঠিক তারপর থেকেই উইকেটে ঘরবাড়ি তৈরী করেন ক্রিস গেইল ও স্যামুয়েলস। ক্রিস গেইল ও স্যামুয়েলস এর ২য় উইকেট জুটিতে গড়া ৩৭১ রান দখল করে নিল বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় পার্টনারশিপের স্থানটি।

ক্রিকেট রেকর্ড ভাঙ্গা ও রেকর্ড গড়ার খেলা। তারপরেও এতো বড় এই রেকর্ডটি আবার কখন কারা ভেঙ্গে নতুন রেকর্ড গড়বেন সে প্রত্যাশাই থাকবেন ক্রিকেট ভক্তরা।

*ক্রিকেটরেকর্ড* *ক্রিসগেইল* *গেইল* *বিশ্বকাপরেকর্ড* *ক্রিকেটবিশ্বকাপ*
ছবি

AjkerDeal.com: ফটো পোস্ট করেছে

৫/৫

খেলার খবর: [ক্রিকেটরঙ্গ-১০০কইছিলামনা] সেঞ্চুরি হাকালেন ক্রিকেটের ব্যাটিং দানব ক্রিস গেইল গেইল 107 রান 108 বলে...

*ক্রিসগেইল* *সেঞ্চুরি* *ক্রিকেটবিশ্বকাপ*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★