ক্ষুধাওদারিদ্রতা

ক্ষুধাওদারিদ্রতা নিয়ে কি ভাবছো?

হাফিজ উল্লাহ: *ক্ষুধাওদারিদ্রতা* এই পৃথিবী আমি চাইনা (চিৎকার)

হাফিজ উল্লাহ: *ইচ্ছে* করে বুকে সাহস নিয়ে *পেন্সিলআর্ট* দিয়ে *3Dছবি* বানাই যেখানে থাকবে না *ক্ষুধাওদারিদ্রতা* যা দেখে সবাই আমায় বাহবা দিবে ..... *প্রথমউপার্জন* হবে পরিচালক হিসেবে ...... (তালি)(তালি)(তালি)

অবশেষে আমি: স্বাধীনতার ৪১টি পেরিয়ে গেছে কিন্তু *ক্ষুধাওদারিদ্রতা* র কষাঘাত থেকে আজো আমরা বেরিয়ে আসতে পারিনি, অসুস্থ রাজনীতি আর কন্টাকীর্ণ ক্ষমতার পালাবদলের খেলায় এই স্বাধীন দেশে আমরা এখনো কেন নির্যাতিত, নিস্পেষিত, শোষিত হচ্ছি !!!

নাজনীন আক্তার: *ক্ষুধাওদারিদ্রতা* বেশতোর একজন বন্ধু যার নামের প্রথম অক্ষর "জ" তার কাজ ছিল পথের গরীব এবং অসুস্থ যারা অর্থের জন্য চিকিৎসা করাতে পারে না,তাদের খুঁজে বের করে ঢাকা মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা।অনেক কষ্টে টিউশনি করে টাকা যা পেত বেশির ভাগ এভাবেই খরচ করত।

mahfuz mohammad: যদি আমরা আল্লাহর দেয়া রিজিকের যথাযথ কদর করি তাহলে অনেকটা সহজ হবে আমাদের জন্য আমাদের সমাজ থেকে *ক্ষুধাওদারিদ্রতা* দূর করে দেয়া, আসুন আমরা সকলে এব্যাপারে সচেতন হই!(পেটুক)

হাফিজ উল্লাহ: *ক্ষুধাওদারিদ্রতা* কি এমন হয় যদি আফনের আর আমাদের কিসু খাবার ওদের সাথে শেয়ার করি ...... বিনিময় বেছে যাবে কিসু প্রাণ .... ক্ষতি কি তাতে ..... আসুন না নিজ দায়িত্বে ওদের পাশে দাড়াই (খুকখুকহাসি)

বাবলু: আমরা যদি নিজ মন থেকে *ক্ষুধাওদারিদ্রতা* মুক্ত দেশ না চাই তাহলে কখনো কি সম্ভব *ক্ষুধাওদারিদ্রতা* মুক্ত দেশ গড়তে....?(চিন্তাকরি)

অভী আহমেদ খান: আমাদের দেশের ধনীরা যদি, তাদের যাকাত সঠিক ভাবে দিতো। তাহলে এদেশ থেকে *ক্ষুধাওদারিদ্রতা* অনেকাংশে কমে যেত। (মনখারাপ)

রাজকুমার: *ক্ষুধাওদারিদ্রতা* ক্ষুদা ও দরিদ্রতা এই শব্দগুলি খুবই পিড়াদায়ক যখন শুনতে পাই। আর যারা এই সমস্যায় আছেন তাদের কাছে আতংকের নাম। আসুন আমরা প্রত্যেকে এই শব্দগুলিকে চিরতরে আমাদের চারপাশ খেকে মুছে ফেলতে কাজ করি। আর যেন শুনতে না হয় কেউ অনাহারে আছে ।

পরাজিত যোদ্ধা: *ক্ষুধাওদারিদ্রতা* (কান্না)

সাইফ: *ক্ষুধাওদারিদ্রতা* রেস্টুরেন্টে , কেএফসি , বুমার্স , পিজা হাটের মত দোকান গুলাতে যে কি পরিমাণ খাবার নষ্ট হয় । কেনার পর খাইতে না পারলে , গরীবদের দিয়ে দেন পার্সেল করে, খাবার নষ্ট না করি আমরা(খুকখুকহাসি)(খুকখুকহাসি)(খুকখুকহাসি)

শাওন: To dear Admin: *ক্ষুধাওদারিদ্রতা* এই স্টার ওয়ার্ডটিতে দারিদ্রতা শব্দটি ঠিক নয়...বাংলায় দারিদ্রতা বলে কোন শব্দ নেই বলে জানি। দারিদ্র হল সঠিক শব্দ

শারিফ আহমাদ শাব্বির: *ক্ষুধাওদারিদ্রতা* দারিদ্রতা বলে কোন শব্দ নেই, এটা হয় দরিদ্রতা বা দারিদ্র্য হবে

রাজীব বড়ুয়া: *ক্ষুধাওদারিদ্রতা* "এ জগতে হায় সেই বেশী চায় আছে যার ভুরি ভু্রি.........রাজার হস্ত করে সমস্ত কাঙ্গালের ধন চুরি" ......................... আসুন প্রত্যেকে এ বিষয়ে একটু সচেতন হয়ে ক্ষুধা ও দারিদ্রতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি।

বাংলার বেদুঈন: *ক্ষুধাওদারিদ্রতা* চিরতরে দূর করতে না পারলেও যতটা সম্ভব কমিয়ে আনার লক্ষ্যে বেশতো যদি কোন উদ্যাগ নেয় তবে আমি সেই উদ্যেগকে স্বাগত জানাব এবং পাশাপাশি আমি অগ্রগামী একজন হিসাবে থাকব।

পাগল গুরু: *ক্ষুধাওদারিদ্রতা* মুক্ত দেশ গড়ার জন্যে সহী ভাবে *যাকাত* আদায় অনেক জরুরী। আসুন সবাই লোক দেখানো *যাকাত* না দিয়ে আমার যত টুকু *যাকাত* ফরজ করা হয়েছে তত টুকু যাকাত প্রদান করি।

রাজীব বড়ুয়া: *ক্ষুধাওদারিদ্রতা* " ক্ষুদার রাজ্যে পৃথিবী গদ্যময়,পূণিমার চাঁদ যেন ঝলসানো রুটি "। বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্রমুক্ত হোক।

ইমরান: *ক্ষুধাওদারিদ্রতা* মানুষের দুক্ষ কষ্ট আমি সহ্য করতে পারি না... জীবনের *শেষইচ্ছা* অসহায় আর দরিদ্র মানুষের জন্য কিছু একটা করব... জানি না,আমার ইচ্ছা পূরণ হবে কি না...

মেঘগঙ্গা: যদিও, যে ক্ষুধা ও দারিদ্রতা বিশ্বব্যাপী তার কারনটা ৯০% রাজনৈতিক। তবু আমরা বেশতোর পরিবার অন্তত বাংলাদেশের প্রেক্ষাপটে কিছু করতে পারি কিনা আসুন একটু ভেবে দেখি। *ক্ষুধাওদারিদ্রতা*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★