খবর

আদনান আকিব: মিয়ানমার সেনাবাহিনীর জেনারেল পর্যায়ের একজন সেনাকর্মকর্তাকে বহিস্কার করা হয়েছে রোহিঙ্গা উচ্ছেদের সাথে সম্পৃক্ত থাকার জন্য ... বাহ্ বাহ্!

*রোহিঙ্গা* *মিয়ানমার* *বার্মা* *খবর*
খবর

Lutfun Nessa: একটি খবর জানাচ্ছে

আজকের গুরুত্যপূর্ণ খবর!
https://www.youtube.com/watch?v=mZBGPqHmnKc
দেখুন আজকের ইলেকট্রিক মিডিয়ার খবর ...বিস্তারিত
*আজকের* *গুরুত্বপূর্ণ* *খবর*
৪৯ বার দেখা হয়েছে
খবর

Lutfun Nessa: একটি খবর জানাচ্ছে

ভারতের ফিফা বিশ্বকাপ...............????
https://sportsflashes.com/ban/news/indian-conceed-9-goals-from-3-matchess/131994.html
।। ...বিস্তারিত
*খবর* *ভারত-ফিফা*
৭৩ বার দেখা হয়েছে

কাজী আব্দুল মান্নান মোহাম্মদ মহসীন মান্না: বুঝতে হবে এটা ডিজিটাল যুগ। আগে ভাতের এক দানা টিপে হাড়ির খবর পাওয়া যেত। এখন একটা বাটনে চাপলেই বিশ্বের খবর পাওয়া যায়।

*খবর*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

ভাস্কর্যটি অপসারন করে আনেক্স বিল্ডিঙের সামনে পুনঃস্থাপন করা হয়েছে। হেফাজত ক্যান সবাই বুঝেছে তাতে যে লাউ সেই কদু হয়েছে !! শ্যাম ও আছে কূল ও রয়েছে !! মারহাবা।

মাঝখানে এসে সুলতানা কামাল তার মুর্খতার দারুন পরিচয় দিয়ে গেলেন নিউজ ২৪ টকশোতে । তিনি বলেছেন “ভাস্কর্য না থাকলে মসজিদও থাকার দরকার নেই, এটিও অপসারণ করা হোক”

এই মূর্খ মহিলা কি অপসারিত ভাস্কর্যটিকে পূজা করতেন। তারা মূর্তিকে ভাস্কর্যের সাথে মিলাবে না। কিন্তু মসজিদের সাথে ভাস্কর্যের সমতা চাইবে, নাউজুবিল্লাহ। এই মুর্খ মহিলার মাথায় গোবর ছাড়া আর কিছুই নেই মনে হয়।

কোর্টের মসজিদে মানুষ নামাজ আদায় করে থাকেন। অন্যদিকে এ ভাস্কর্যের কেউ পূজা করে না সেখানে।সুতরাং ভাস্কর্য না রাখলে মসজিদও থাকবে না দাবিটা সুলতানা কামাল এর গোবর ভর্তি মাথা থেকে ছাড়া আর কোথাও হতে আসতে পারে না !!! ঐ ভাস্কর্য যদি সুলতানা কামালের দেবী মূর্তি হয়ে থাকে তবে তিনি হাই কোর্ট এলাকায় একটি মন্দির স্থাপনের দাবি করার পাশাপাশি ঐ মন্দিরে ভাস্কর্যটি মূর্তি হিসেবে রাখার দাবি করতে পারতেন। কিন্তু তিনি তা না করে সরাসরি সমজিদে আক্রমন করলেন অতচ এই ভাস্কর্যটি অপসারনে মসজিদের কোন ভুমিকা ছিল না।

 

সুলতানা কামালের এই মূর্খতার পরে আপনারা যারা ভাস্কর্যটি মূর্তি নয় স্রেফ ভাস্কর্য আর এটি ন্যায়বিচারের প্রতীক হেসেবে সুপ্রিম কোর্টে স্থাপন করা হয়েছে বলে আসছিলেন তাদের বক্তব্য ও মিথ্যা প্রমান হল। আমি বুঝিনা এত মুর্খতা নিয়ে কিভাবে দেশের বিশিষ্ট নাগরিক হয়েছেন সুলতানা কামাল। এই মুহূর্তে দেশে কত বড় বড় ইস্যু রয়েছে কথা বলার, অতচ সব বিষয়ে মুখে কুলুপ দিয়েছেন আর কথা বলছেন সস্থা ভাস্কর্য অপসারনের অযুহাতে মসজিদ অপসারনের দাবিতে। আসলে সুলতানা কামালের উদ্যেশ্য ভাস্কর্য বা মূর্তি নয় তার আসল উদ্যেশ্য হচ্ছে ইসলামকে হেয় করা, যে কোন ভাবে এই দেশের শান্ত প্রিয় মুসলমানদের উস্কে দিয়ে যাতে আবার জঙ্গি জঙ্গি করে লাফাতে পারে সেই খেয়ালেই আছেন তিনি।কারন এ রকম উল্টা পাল্টা কথা বললে বাংলাদেশের শান্ত প্রিয় ধর্মপ্রাণ মানুষ রাস্তায় নামে। আর এই রাস্তায় নামাকে সুলতানা কামালরা নাম দেন জঙ্গি।

*ইসলাম* *বিদ্বেষী* *সুলতানা-কামাল* *মসজিদ* *খবর* *জঙ্গি*

FARZANA RASHID: গণিত ভীতি দূর করতে টাঙ্গাইলের ভূঞাপুরে অনুষ্ঠিত হয়েছে গণিত উৎসব . তিনটি ক্যাটাগরিতে এ গণিত উৎসব অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় ১ ঘণ্টা ১৫ মিনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রাইমারি ক্যাটাগরিতে ৩০৫ জন, জুনিয়র ক্যাটাগরিতে ২৩২ জন ও সেকেন্ডারি ক্যাটাগরিতে ১৭৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরীক্ষায় অংশগ্রহণকারী ৭১৫ জন ক্ষুদে গণিতবিদের মধ্যে ৪৫ জনকে পুরস্কৃত করা হয়। http://www.theholytimes.com/front/viewnews/13462

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: ‘দ্য গ্রেভস ওয়াচ’: এক মৃত্যুদূত ঘড়ির গল্প ব্রিটেনের ‘মিরর’ পত্রিকার খবর অনুযায়ী, ১৯২৫ সালে এই ঘড়িটি তৈরি করেন সেই সময়ের বিখ্যাত ঘড়ি প্রস্তুতকারক প্যাটিক ফিলিপ। তার নাম অনুসারেই পকেট ঘড়িটির নাম দেয়া হয় ‘দ্য প্যাটিক’I ঘড়িটিতে রয়েছে ক্যালেন্ডার, পূর্ণিমা ও অমাবস্যার হিসেব রাখার বিশেষ যন্ত্র এবং সূর্যোদয় ও সূর্যাস্তের সময়ের জন্য বিশেষ ব্যবস্থা। https://www.facebook.com/groups/letmeknowtheworld/permalink/1305233042893724/

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: ডায়াবেটিস নিয়ন্ত্রণে কার্যকরী গাছ-ফুল লিচু লিচুর বিচি চূর্ণের জলীয় নির্যাস ডায়াবেটিস নিয়ন্ত্রণে কার্যকর একটি ভেষজ। যব যব ইনসুলিন এর সক্রিয়তা বাড়ায়। যবের ছাতু ডায়াবেটিস রোগীরদের জন্য একটা চমৎকার নিয়ামক। পেঁয়াজ শর্করা বিপাক বাড়িযে রক্তের শর্করা মাত্রা কমায়। রক্তের কোলেস্টেরল কমায়। মাশরুম এতে বিদ্যমান পলিস্যাকারাইড উপাদানটি ডায়াবেটিস নিয়ন্ত্রণে সহায়ক ভূমিকা রাখে। https://www.facebook.com/groups/letmeknowtheworld/permalink/1303542709729424/

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: চিরন্তন সত্য...

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: কালো মুরগি ‘অ্যায়াম কেমানি’। এক বিরল প্রজাতির মুরগি। বলতে পারেন ল্যাম্বরগিনি গাড়ির মতো মুরগি। মুরগি মানে আপনার চোখে ভেসে আসে সাদা, খয়েরি, লালচে, কালো ছোপ ছোপ অথবা হলদেটে রংয়ের। কিন্তু আয়াম সেমানি একেবারে কালো মুরগি। এর গোটা শরীর কালো! মেঘ কালো, আঁধার কালো, কৃষ্ণ কালো, আর মুরগি কালো হতে পারে না! অ্যায়াম কেমানি’ নামে বিরল প্রজাতির এই মুরগির দেখা মিলল ইন্দোনেশিয়ায়।

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: কত কিছু যে হচ্ছে এই দুনিয়াতে...... http://www.theholytimes.com/front/viewnews/13351

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: #LetMeKnowTheWorld মানুষ মানুষের জন্য,,, জীবন জীবনের জন্য...... ... একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না???? আদুল গায়ে চিটে-ধরা ময়লা। জীর্ণ, কঙ্কালসার সেই চেহারার আপাদমস্তকে লেগে ষোলআনা অপুষ্টি। কয়েক মাস পথে পথে ঘুরে 'মৃত্যুর ঠিকানা' খুঁজছিল সে, নিজের মতো করে। হয়তো মৃত্যুই অনিবার্য ছিল। তা যে হয়নি, তার জন্য রয়েছে একটি স্বেচ্ছাসেবী সংস্থার জনকয়েক উদ্যমী। খবর পেয়ে তাঁরাই নাইজেরিয়ার রাস্তা থেকে উদ্ধার করেন শিশুটিকে।

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: সাফারি পার্কে এক তরুণীকে টেনে নিয়ে গেল বাঘ!!!!! https://youtu.be/A6uVhixwKrQ

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: ১. প্রতি সেকেন্ডে পৃথিবীতে প্রায় ১০০ বার বজ্রপাত হয়ে থাকে। এবং গড়ে বজ্রপাতে প্রতি বছর প্রায় ১০০০ লোক মারা যায় । ২. ইলেকট্রিক ঈল মাছ প্রায় ৬৫০ ভোল্ট শক দিতে পারে । ৩. মাথা ছাড়াও তেলাপোকা ৯ দিন বেচে থাকতে পারে । ৪. অধিকাংশ ক্ষেত্রেই দিন অপেক্ষা রাতেই শিশু জন্মহার বেশী । ৫. প্রতিদিন মহিলারা গড়ে ৭০০০ বাক্য বলে থাকে, আর পুরুষরা বলে থাকে ২০০০ বাক্য । https://www.facebook.com/groups/letmeknowtheworld/permalink/1269681543115541/

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: #LetMeKnowTheWorld আলেকজান্দ্রিয়ার বাতিঘর (Lighthouse of Alexandria)- এ বাতিঘরটিকে প্রাচীন বিশ্বের সপ্তাশ্চর্যের একটি হিসাবে বিবেচনা করা হয়। খ্রিষ্টপূর্ব ৩য় শতাব্দীতে মিশরের সম্রাট প্রথম টলেমি ফ্যারোসে দ্বীপে এই বাতিঘর তৈরি করিয়েছিলেন। এই বাতিঘরটিই আলেকজান্দ্রিয়ার বাতিঘর নামে খ্যাত। উল্লেখ্য প্রাচীন যুগে সমুদ্রপথে জাহাজ ঘনকুয়াশা কিংবা রাতের অন্ধকারে নাবিকরা পথ হারিয়ে বন্দরে পোঁছুতে পারতো না।

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: #LetMeKnowTheWorld গোলাপি যে হ্রদের জল.. ----------------------------------- অস্ট্রেলিয়ায় অবস্থিত গোলাপি পানির হ্রদ, যার নামটাই পিংক লেক। পশ্চিম অস্ট্রেলিয়ার গোল্ডফিল্ডস-অ্যাসপেরান্স অঞ্চলে রয়েছে এই হ্রদ। এটি নোনা জলের হ্রদ। নামটা পিংক লেক হলেও সবসময় কিন্তু এই হ্রদের পানি গোলাপি রঙের থাকে না। আসলে এক ধরনের শ্যাওলার কারণেই এমন রং দেখতে হ্রদের পানি। লেকের নিচে জন্মানো এই শ্যাওলার লাল রঞ্জকের কারণেই উপর থেকে পানির রং দেখায় গোলাপি।

*MostImportantNews* *আড্ডা* *খবর*

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বের অনেক দেশে অনলাইনে ওষুধ কেনা অনেকটা জনপ্রিয় হয়েছে। প্রেসকিপশন না পাওয়া, ডাক্তার দেখাতে না পারা, বিশেষ করে ওষুধের দাম বেশি হওয়ার কারণে অনলাইনে ওষুধ কিনছেন অনেকে।
ব্রিটিশ এক নারীও কম দামে ওষুধ কিনতে অনলাইনের ওপর নির্ভর করেছিলেন।
বাংলাদেশ থেকে অনলাইনের মাধ্যমে 'হেপাটাইটিস সি' নিরাময়ের ওষুধ কিনেছিলেন জো শারাম নামে এক ব্রিটিশ নারী।
এনএইচএস ইংল্যান্ডের তৈরি ওষুধ সেখানে সহজে পাওয়া গেলেও অনেক উচ্চমূল্যের ওষুধ হবার কারণে এগুলো শুধুমাত্র বেশি অসুস্থ রোগীদের দেয়া হয়ে থাকে।
যুক্তরাজ্যে হেপাটাইটিস সি আক্রান্ত প্রায় দুই লাখ পনের হাজারের মতো রোগী রয়েছে, যাদের একজন জো শারাম।

মিস শারামের বয়স যখন ২০ বছর তখন এই ভাইরাসে আক্রান্ত হন তিনি। ভাইরাসটি শনাক্ত না হওয়ায় অন্য অনেকের মতো এই ভাইরাস বহন করেই বছরের পর বছর চলছিলেন তিনি।
"আমি অফিসের চেয়ারেই ঘুমিয়ে পড়তাম, স্মৃতিজনিত অনেক সমস্যাও হচ্ছিল আমার। এছাড়াও হজমে সমস্যা হচ্ছিল, ঘৃণা মনোভাব জাগছিল।
এরপর পরীক্ষা-নিরীক্ষা করে বের হলো আমার দেহে হেপাটাইসিস সি ভাইরাস রয়েছে। তখন বুঝলাম এ কারণেই আমি বহু বছর ধরে বিভিন্ন সমস্যায় ভুগছি"-বলছিলেন জো শারাম।
হেপাটাইটিস সি ভাইরাস নিরাময়ে যে ওষুধ পাওয়া যায় ইংল্যান্ডে তার খরচ জোগাতে মোটামুটি হিমশিম খেতে হয় ন্যাশনাল হেলথ সার্ভিসকে।
প্রতি রোগীর জন্য প্রায় দশ হাজার পাউন্ড খরচ হয় সংস্থাটির, আর এ কারণে শুধুমাত্র বেশি অসুস্থ রোগীদেরই এ ওষুধ দেয়া হয়।
জো শারাম যেহেতু খুব বেশি অসুস্থ ছিলেন না তাই তিনিও ওই ওষুধ কিনতে পারেননি।
সে কারণে তিনি নির্ভর করলেন অনলাইনের ওপর এবং অনলাইনেই সস্তা দামের ওষুধ কিনলেন বাংলাদেশ থেকে। এতে তাঁর খরচ পড়েছিল প্রায় এক হাজার পাউন্ড।
"আপনিতো দামের জন্য আপনার জীবনকে হুমকির মধ্যে রাখতে পারেন না, তাই না?"
কিন্তু ওই ওষুধ কাজ করবে কিনা সেটা না জেনে কিভাবে সেটা কিনলেন তিনি?
"আসলে আমাকে একটা সিদ্ধান্ত নিতে হয়েছিল। শারিরীক সমস্যাগুলো নিয়ে চলতে আর ভালো লাগছিলো না। আসলে এটা আমার পছন্দ ছিল, এটা অনেকটা বাতাসে কয়েন ছুঁড়ে দেবার মতো"-বলছিলেন জো।
অনলাইনে বাংলাদেশ থেকে কেনা ওষুধ
গত নভেম্বর মাসে তিনি তাঁর ওষুধের কোর্স শেষ করেন।
এরপর তিনি আবার কিছু রোগ নির্ণয় পরীক্ষা করান। গত ১৮ই ফেব্রুয়ারি সেই ডায়াগনসিস রিপোর্ট হাতে পেয়ে জো দেখেন তাঁর রক্তে হেপাটিাইসিস সি ভাইরাসের কোনো লক্ষণ ধরা পড়েনি।
"এখানে ফার্মাসিউটিক্যাল কোম্পানিগুলো যে দামে ওষুধ বিক্রি করছে তার তুলনায় অনেক কম দামে আমি ওষুধ কিনলাম। অথচ সেটা কাজও করলো।
আর প্রত্যেকেরই সুস্থ হবার অধিকার আছে, যদি সেটা সম্ভব হয়"-বলছিলেন জো। 
সূত্র: http://www.bbc.com/bengali/news-39129792

*বাংলাদেশ* *অসুস্থ্য* *ঔষধ* *দাম* *খবর* *নারী* *স্বল্প* *মূল্য*

FARZANA RASHID: শুধু চিবিয়ে খাওয়ার জন্য নয়। দাঁত মুখের সৌন্দর্য বাড়ায়। কিন্তু অজান্তেই আমরা শরীরের এই গুরুত্বপূর্ণ অঙ্গের বড় অবহেলা করে ফেলি। তবে কয়েকটি কারণ, যেমন সঠিক ভাবে সঠিকভাবে ব্রাশ না করা, খাওয়া দাওয়ার পর ঠিক করে মুখ না ধোয়া, এই সব কারণেই ইত্যাদি কারণে হলদেটে দাঁতের আড়ালে হারিয়ে যায় হাসির সৌন্দর্য। তবে এর থেকে মুক্তির উপায়ও আছে। আমাদের হাতের কাছেই আছে এমন কিছু খাবার, যা হারিয়ে যাওয়া দাঁতের সৌন্দর্য ফিরিয়ে দিতে। http://theholytimes.com/front/viewnews/1215

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: মেয়ের প্রতি বাবার ভালোবাসা... ----------------------------------- একদিন ১১ বছরের এক বালিকা তার বাবাকে বললো, বাবা! আমার ১৫তম জন্মদিনে আমাকে কি দিবে? বাবা বললেন, এখনো তো অনেক সময় আছে...দেখা যাক... মেয়েটির ১৫তম জন্মদিনের কিছুদিন আগে হটাৎ একদিন সে অজ্ঞান হয়ে গেলো.. দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হলো...ডাক্তার মেয়েটিকে পরীক্ষা করলো... মেয়েটির বাবাকে বললো, আপনার মেয়ের হার্টে একটি ছিদ্র ধরা পড়েছে.. দ্রুত হার্ট পরিবর্তন না করলে তাকে বাচাঁনো যাবে না

*MostImportantNews* *আড্ডা* *খবর*

FARZANA RASHID: বেশি দিন বাঁচতে, সুস্থ থাকতে সকলেই চান। বেশি দিন বাঁচতে হলে খাওয়া কমাতে হবে। এই কথাটা হেলায় বলেই থাকি। আর মনে করি যতদিন বাঁচি পেটপুরে খেয়ে বাঁচবো http://theholytimes.com/front/viewnews/12666 #TheHolyTimes #TheBanglaNewsPortal

*MostImportantNews* *আড্ডা* *খবর*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★