খাদ্য

খাদ্য নিয়ে কি ভাবছো?

গাজী আজিজ: কোন দিন রাশিয়ায় গেলে এটা আপনারও কাজে লাগতে পারে। ১০. প্রিয়ানিকি (пряники): আপনি দিন শেষ করবেন এক কাপ চা আর এই রুশী মিস্টি জিঞ্জারব্রেড কেক দিয়ে। মধু দিয়ে তৈরি এই কেক কিনে অনেক ফুটবল ফ্যান স্যুভেনির হিসেবে বাড়িতে নিয়ে যাবেন। কেনার সময় লক্ষ্য করুন সেগুলো টুলা-তে তৈরি কিনা। কারণ সেগুলোই স্বাদে-গন্ধ্যে সেরা। দাম: প্রতি কেজি ১৮০ রুবল (২.৮০ ডলার) কোথায় পাবেন: বিস্কুট সেকশনে।

*খাদ্য* *কেক*

গাজী আজিজ: কোন দিন রাশিয়ায় গেলে এটা আপনারও কাজে লাগতে পারে। ৯. কুলিউভকা ভি সাখারে (клюква в сахаре): টক-মিস্টি এই খাবার ফুটবল ম্যাচের দর্শকদের অপরিহার্য সঙ্গী। দাম: ৭০ রুবল (১ ডলার), প্রতি ১০০ গ্রাম। কোথায় পাবেন: সুইট সেকশনে।

*খাদ্য* *চকোলেট*

গাজী আজিজ: কোন দিন রাশিয়ায় গেলে এটা আপনারও কাজে লাগতে পারে। 8. গ্ল্যাযিরোভানি সিরক (глазированный cырок): আরেকটা জনপ্রিয় মিস্টি হচ্ছে গ্ল্যাযিরোভানি সিরক। পনীরের ওপর চকোলেটের আস্তুর। খেতে অনেকটা চিক কেকের মত। দাম: প্রতি পিস ২০-৪০ রুবল (৩০-৬০ সেন্ট)

*খাদ্য*

গাজী আজিজ: কোন দিন রাশিয়ায় গেলে এটা আপনারও কাজে লাগতে পারে। ৪. সব্জীর আচার, সোলেনিয়া (соленья): এই আচার ছাড়া কোন রুশী খাবার সম্পুর্ণ হয় না। এগুলো কাঁচের জারে পাওয়া যায়। বরফ ঠান্ডা ভদকার সাথে নোনা শসা আর কালো বোরোডিনো রুটি খেতে পারেন। মাছ-মাংসের সাথে খেতে পারেন বাঁধাকপির আচার। রুশরা বলেন, হ্যাংওভার কাটাতে এক গ্লাস আচারের নোনা জলের জুড়ি নেই। দাম: প্রতি কেজি ১০০ রুবল (১.৬০ ডলার)

*খাদ্য*

গাজী আজিজ: রাশিয়ায় গেলে এটা আপনারও কাজে লাগতে পারে। ৩. গ্রেচকা (гречка): বাংলাদেশে যাকে 'বাজরা' নামে ডাকা হয় গ্রেচকা আসলে তাই। ইংরেজি নাম 'বাকহুইট'। স্বাস্থ্যগুনের জন্য রুশরা একে 'সুপারফুড' নামে ডাকেন। মিষ্টি কিংবা ঝাল দু'ভাবেই এই গ্রেচকা রান্না করা যায়।দুধ আর চিনি দিয়ে সেদ্ধ করে সকালে নাস্তা হিসেবে খেতে পারেন। অথবা নোনা জলে সেদ্ধ করে মাখন মিশিয়ে দুপুরের খাবারে সাইড ডিশ হিসেবেও গ্রেচকা পরিবেশন করা যায়। দাম: প্রতি কেজি ৬০ রুবল (১ ডলার)।

*বিশ্বকাপরঙ্গ* *খাদ্য*

সাদাত সাদ: একটি নতুন প্রশ্ন করেছে

 কয়েক প্রকার চিপস বানানোর রেসিপি জানতে চাচ্ছি

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*চিপস* *খাদ্য* *রেসিপি* *চিপসরেসিপি*
ছবি

নাহিন: ফটো পোস্ট করেছে

কোন খাবারে কোন ভিটামিন জানুন।

*স্বাস্থ্যতথ্য* *পুষ্টি* *খাদ্য* *ভিটামিন*

লীনা জাম্বিল: মাঝে মাঝে কি যে খেতে ইচ্ছে করে- -নিজেই বুঝিনা -- খাবো খাবো কি খাবো-- নাম জানিনা --- ক্ষুধা লাগে কিন্তু খাবো কি -- (খুকখুকহাসি)(শয়তানিহাসি)

*খাদ্য*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★