খোদা বক্স মৃধা

খোদা-বক্স-মৃধা নিয়ে কি ভাবছো?

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

লাখো লাখো দর্শক শ্রোতাকে হতাশার সাগরে ভাসিয়ে ৭ বছর আগে ঠিক এই দিনটিতে অজানা পথে পাড়ি জমিয়েছিলেন বাংলা ধারাভাষ্যের অন্যতম রূপকার বিশিষ্ট ক্রিড়া ধারাভাষ্যকার খোদা বক্স মৃধা। যেকজন গুণী ধারাভাষ্যকারদের হাত ধরে বাংলা ধারাভাষ্য প্রতিষ্ঠা লাভ করতে সক্ষম হয়েছে তাদের মধ্যে মরহুম খোদা বক্স মৃধা অন্যতম। সাবলীল উচ্চারণ আর সুমিষ্ট কণ্ঠের জাদু ছড়িয়ে বাংলা ধারাভাষ্যেকে শিল্পের পর্যায়ে নিয়ে গিয়েছিলেন খোদা বক্স মৃধা। মরহুম আব্দুল হামিদ, মুহাম্মদ মুসা , মুঞ্জুর হাসান মিন্টু ও খোদা বক্স মৃধার মত প্রতিষ্ঠিত ক্রিড়া ব্যক্তিত্বদের অনুপ্রবেশ বাংলা ধারাভাষ্যে নতুন প্রাণ সঞ্চার করেছে।

আজ ৩০ মার্চ জনপ্রিয় ক্রীড়া ধারাভাষ্যকার ও রাষ্ট্রবিজ্ঞানের প্রফেসর খোদা বক্স মৃধার ৭ম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষ্যে তাঁর পরিবার, খোদা বক্স মৃধা ফ্যান ক্লাব এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানারকম কর্মসূচী গ্রহণ করেছে। তার আত্মার শন্তি কামনা করে বৃহস্পতিবার বাদ আসর রাজশাহীর বাসভবনে মৃধার পরিবারের পক্ষ থেকে ফাতেহা পাঠ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। মৃধা ১৯৪৫ সালের ২২ জানুয়ারী রাজশাহীর হেতেমখাঁতে জন্ম গ্রহণ করেন।

১৯৭০ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত প্রায় ৪০ বছরব্যাপী বেতার ও টেলিভিশনে ক্রীড়া ধারাভাষ্য দিয়ে তিনি ব্যাপক জনপ্রিয়তা পান। বেতারের প্রথম শ্রেনীর সংবাদ পাঠক ও সংগীত শিল্পিও ছিলেন তিনি। প্রথম শ্রেনীর ক্রিকেটার ও ক্রীড়া সংগঠক হিসেবেও তাঁর ব্যপক সুনাম ছিল। বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস ফোরামের সভাপতি ছিলেন খোদা বক্স মৃধা। তাঁর প্রতি শ্রদ্ধা রেখে এই দিনটি স্মরণ করবে বাংলাদেশ স্পোর্টস কমেন্টেটরস ফোরাম। ২০১০ সালের ৩০ মার্চ দেশের খ্যাতনামা ধারাভাষ্যকার খোদা বক্স মৃধা ইন্তেকাল করেন ।

*খোদা-বক্স-মৃধা* *ধারাভাষ্যকার*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★