গাজা

আমানুল্লাহ সরকার: একটি নতুন প্রশ্ন করেছে

 গাজা যদি মাদকদ্রব্য হয় তাহলে তামাক কেন মাদকদ্রব্য নয়?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*গাজা* *তামাক* *মাদকদ্রব্য*

বিম্ববতী: একটি বেশটুন পোস্ট করেছে

শুধু প্রেমে ছ্যাঁকা খাইলেই মানুষ গাঁজা-ফেন্সি-এলকোহল বা ঘুমের ওষুধ খায় না !,,,,,অফিস পলিটিক্স এ পড়লেও খায়,,,,,,!!
*প্রেম* *ছ্যাঁকা* *অফিস* *গাঁজা*

খুশি: একটি বেশব্লগ লিখেছে

গাঁজার নেশা হলে, সে নেশা বাড়াবাড়ি পর্যায়ে গেলে জীবনে বিপদ ডেকে আনতে পারে। তবে, গবেষকরা বলছেন পরিমাণমতো গাঁজা ওষুধ হিসেবে সেবন করলে নাকি অনেক উপকার। বিজ্ঞানীদের বাতলে দেওয়া এমনই নয়টি উপকার তুলে ধরা হল এই প্রতিবেদন।

1. মৃগীরোগ কমায়
যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া কমনওয়েলথ বিশ্ববিদ্যালয়ের গবেষকরা ২০১৩ সালেই জানিয়েছেন, মারিজুয়ানা বা গাঁজা একটি নির্দিষ্ট মাত্রায় নিলে মৃগী বা এই ধরণের কিছু স্নায়ুরোগ থেকে দূরে থাকা যায়। বিজ্ঞান বিষয়ক সাময়িকী জার্নাল অফ ফার্মাকোলজি অ্যান্ড এক্সপেরিমেন্টাল থেরাপিউটিক্সে ছাপাও হয়েছে তাদের এই গবেষণালব্ধ তত্ত্ব। 

2. গ্লুকোমা দূরে রাখতে সহায়তা করে
এই বিষয়টি তো প্রায় দশ বছর আগে জানা গিয়েছে৷ যুক্তরাষ্ট্রের ন্যাশনাল আই ইন্সটিটিউট জানিয়েছিল মারিজুয়ানা গ্লুকোমার ঝুঁকিও কমায়। গ্লুকোমা চোখের এমন এক রোগ যা চির অন্ধত্ব ডেকে আনে।

3. আলৎসহাইমার শত্রু
দ্য জার্নাল অফ আলৎসহাইমার’স ডিজিজে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, মারিজুয়ানা মস্তিষ্কের দ্রুত নিষ্ক্রিয় হয়ে পড়াও রোধ করে৷ আর এভাবে আলৎসহাইমার ঝুঁকিও কমাতে পারে মারিজুয়ানা৷ তবে মারিজুয়ানা ‘ওষুধ’ হলেই রোগ সারাবে, কারও নিয়ন্ত্রণহীন আসক্তির পণ্য হলে নয়৷

4. ক্যানসারেরও ‘অ্যানসার’!
এই বিষয়টি যুক্তরাষ্ট্র সরকারিভাবেই স্বীকার করেছে। ২০১৫ সালে সেই দেশের ক্যানসার বিষয়ক ওয়েবসাইট ক্যানসার অর্গ-এ জানানো হয়, মারিজুয়ানা অনেক ক্ষেত্রে টিউমারের ঝুঁকি কমিয়ে ক্যানসার প্রতিরোধকেরও ভূমিকা পালন করে।

5. কেমোথেরাপির ক্ষতি কম
ইউএস এজেন্সি ফর ড্রাগ জানিয়েছে, মারিজুয়ানা ক্যানসার রোগীর রোগযন্ত্রণা অন্যভাবেও কমায়। ক্যানসার রোগীকে এক পর্যায়ে কেমোথেরাপি নিতে হয়৷ কেমোথেরাপির অনেক পার্শ্ব প্রতিক্রিয়া। মারিজুয়ানা কেমোথেরাপির পার্শ্বপ্রতিক্রিয়াজনিত অনেক ক্ষতি লাঘব করে। 

6. স্ট্রোক কম হয়
এটি যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অফ নটিংহ্যামের গবেষকদের উদ্ভাবন। তাঁরা গবেষণা করে দেখেছেন, মারিজুয়ানা মস্তিষ্ককে সুস্থ রাখতেও সহায়তা করে৷ ফলে স্ট্রোক-এর ঝুঁকি কমে।

7. গাঁজা মাল্টিপল সক্লেরোসিসবিরোধী
মানুষের স্নায়ুতন্ত্রে একটি বিশেষ স্তর ক্ষতিগ্রস্থ হলে ‘মাল্টিপল সক্লেরোসিস’ বা এমএস নামের এক ধরণের স্নায়ুরোগ হয়। ডাক্তারের পরামর্শ অনুযায়ী মারিজুয়ানা সেবন করলে এই রোগের ঝুঁকিও কমে।

8. ব্যথা নিরোধ
ডায়াবেটিস চরম রূপ নিলে রোগীদের অনেক সময় হাত-পা এবং শরীরের নানা অংশে জ্বালা-যন্ত্রণা হয়। ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ার গবেষকরা বলছেন, ক্যানাবিস সেই যন্ত্রণা লাঘব করতে সক্ষম।

9. হেপাটাইটিস ‘সি’-র পার্শ্বপ্রতিক্রিয়া কমায়
হেপাটাইটিস সি-র পার্শ্বপ্রতিক্রিয়াও কমায় মারিজুয়ানা। নির্দিষ্ট মাত্রায় ওষুধের মতো গাঁজা সেবন করিয়ে দেখা গিয়েছে এই রোগে আক্রান্তদের শতকরা ৮৬ ভাগেরই পার্শ্ব প্রতিক্রিয়া অনেক কমেছে।

(সংকলিত)

*গাঁজা* *স্বাস্থ্যউপকারিতা*
খবর

দস্যু বনহুর: একটি খবর জানাচ্ছে

Times Of Swaziland
http://www.times.co.sz/news/104175-not-all-dagga-is-outlawed-judge.html
NOT ALL DAGGA IS OUTLAWED - JUDGE ...বিস্তারিত
*ডাজ্ঞা* *মারিজুয়ানা* *গাঁজা*
৯০ বার দেখা হয়েছে

খুশি: একটি বেশব্লগ লিখেছে

নেশা হিসেবে না গাঁজার ব্যবহারটা যদি ঔষধ হিসেবে হয় তবে তা থেকে মুক্তি মিলবে ক্যান্সারের মত ভয়ংকর সব রোগের।  সম্প্রতি যুক্তরাষ্ট্রের একদল গবেষকদের নতুন গবেষণা থেকে বেরিয়ে এসেছে গাঁজায় রোগ মুক্তির এসব চমকপ্রদ তথ্য। গবেষকরা বলছে, গাঁজাতেই মিলবে মুক্তি!

যেভাবে কাজ করবে গাঁজাঃ
ক্যান্সারের মতো মারণব্যাধি রুখতেই গাঁজা গাছের রস দারুণ কার্যকর বলে জানা গেল এই গবেষণা থেকে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইন্সটিটিউট অন ড্রাগ অ্যাবিউস সম্প্রতি এই গবেষণার ফলাফল প্রকাশ করে। এতে দেখা যাচ্ছে, গাঁজা গাছের নির্যাস ক্যান্সার কোষকে মেরে ফেলে। রেডিয়েশন থেরাপির সঙ্গে এই নির্যাস প্রয়োগ করলে থেরাপি কাজ করে আরো বেশি। এমনকি বেশ কঠিন ধরণের টিউমার কোষের বৃদ্ধিও গাঁজার নির্যাস ঠেকিয়ে রাখে বলে জানা গেছে এই গবেষণা থেকে।

প্রাথমিকভাবে ইঁদুরের ওপর পরীক্ষা চালিয়ে এই চমকপ্রদ ফলাফল মিলেছে বলে জানিয়েছেন গবেষকরা।
*হেলথটিপস* *স্বাস্থ্যতথ্য* *গাঁজা* *গবেষণা* *রোগমুক্তি*
সাক্ষী

শাহান: একটি ঘটনা জানাচ্ছে

এইটাই হলো ব্রেকিং নিউস! বেচারার জন্য খুব খারাপ লাগছে ... কিছু বলার নাই!(চুপ)
*গাজা*

Audhirath Alimmon Joy: অধিরথ জয়

*গাজা*

মহিন আহমেদ: কি দোস ছিল এই সাত বছর বয়সের ছেলেটার . ওওতো আট-দশটা বাচ্চাদের মত বাচতে চেয়ে ছিলো কিন্তু ইসরাইল এর নরপশুরা ওদেরকে বাচতে দিলো না !আর মা হয়ে কিভাবে সন্তানের লাশ বুকে নিবে .কতই না কষ্টের .. ....!হে খোদা গাজার সকল মুসলমানদের আপনি হেফাজত করুন !দয়া করে বন্ধুরা>> তোমাদের কাছে একটাই অনুরোধ ওনাদের জন্য নামাজ পরে দোয়া করবে **আমিন **(মনখারাপ)(মনখারাপ)(মনখারাপ)

*গাজা*

পাগলী: কিছু বলার নেই।

*ইফতার* *গাজা* *আরব*

মন্টি মনি: মানবতা তুমি কোথায় আছো? ঘুমিয়ে আছে নাকি? কোথায় জাতিসংঘ, কোথায় তোমাদের বিবেক কোথায় শান্তির বাণী?? আর কত অসহায়ের রক্তে রাজপথ রাঙালে মানবতার দ্বার খুলবে তোমার?

*মানবতা* *গাজা*
ছবি

মেহেদী হাসান: ফটো পোস্ট করেছে

!!!!!!!!!!!

*ইসরাইল* *গাজা*

অন্তহীন আবির : *মদ* খা, *গাজা* খা, পারলে একটু *বিড়ি* খা, তার পরো *প্রেমে* পরিস না । *কলিজা* পচে যাক, তারপর *মন* টা তো ভালো থাকলো...... আমার এক বন্ধু এইটা বলল আমায় এইডা কিছু হইলো (চিন্তাকরি) (চিন্তাকরি) (চিন্তাকরি) (চিন্তাকরি)

*মদ* *গাজা* *বিড়ি* *প্রেমে* *মন*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★