গাধা

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি বেশব্লগ লিখেছে

যাদের ভালবাসা দিবসের প্রেমিকা নাই তারা মন খারাপ করবেন না,
কারণ বিশ্ব এইডস দিবসে সবার এইডস থাকে না,
তেমনি বিশ্ব ভালবাসা দিবসে সবার প্রেমিকা থাকবে,এমন কথা কোথাও নাই। প্রেম তুমি কি বল বড় জানতে ইচ্ছে করে....

আসুন জেনে নেওয়ার যাক প্রেমের কতিপয় সূত্রাবলীঃ

১.লজ্জা,ভয় প্রেমের ক্ষেত্র থাকতে নয়,
যদি হয় ফাঁটা বাঁশের কষ্ঠ
তবু বলতে হবে
ককিল কষ্ঠ।

২. মারিলে তৈল তার জীবনে হইবে প্রেম,
তুমি আমার মমতাজ আর আমি তোমার শাহজাহান।

৩. তুমি আমার জীবনের ইমারজেন্সি ব্যালেন্স।
তোমার চোখে পুরা পৃথিবী দেখতে পাই.....

৪.প্রেমের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ সুত্রঃ

ভালবাসা হল গুটি বসন্ত বা জল বসন্তের মত কিছুদিন ধরে যন্ত্রণা দিয়ে আবার চলে যায়।

*রসিকতা* *ভালোবাসা* *এইডস* *বাস্তবতা* *গাধা* *ঘোড়া*

আলোহীন ল্যাম্পপোস্ট: তুই যে আমার প্রাণের প্রিয়া,তুই যে আমার হৃদয়! তোর দেখা পাই যে-দিন আমি, সে-দিন আমার ঈদ হয়! হুট করে তুই করলি ব্রেকাপ,লাগিয়ে দিলি দুয়োর। দূর হয়ে যা সামনে থেকে ধুমসি,গাধা,শুয়োর!

*প্রেম* *প্রিয়া* *ঈদ* *শুয়োর* *গাধা*
জোকস

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি জোকস পোস্ট করেছে

স্বামীঃ আমার মতো গাধা এ ভুবনে আর নেই। না হলে তোমাকে কেও বিয়ে করে। স্ত্রীঃ তখন আমি তোমার প্রেমে এতই মগ্ধ ছিলাম যে, লক্ষ্যই করিনি তুমি একজন গাধা। (নাআআআ)
*স্বামী* *স্ত্রী* *গাধা* *জোকস* *রসিকতা*

আল ইমরান: একটি বেশটুন পোস্ট করেছে

গাধা কাকে বলে.........
তুমি আমাকে গাধা বললে কেন?
আমি বলব কেন? মা বলেছিল, তোর মত মুর্খকে যে বিয়ে করবে সে আস্ত একটা গাধা।
*জোকস* *গাধা*

তোফায়েল আহমদ: একটি বেশব্লগ লিখেছে

উমাইয়া বংশীয় খলীফা মারওয়ান ইবনে হাকামের এক পুত্র তার ভাই আবদুল মালেকের জন্য এক জায়গায় অপেক্ষমান ছিলেন। নিকটেই এক ব্যক্তি একটি গাধার দ্বারা আটার চাক্কি ঘুরাচ্ছিল। গাধাটির গলায় একটি ঘণ্টা বাঁধাছিল। রাজপুত্র চাক্কির মালিককে জিজ্ঞেস করলেন, গাধার গলায় ঘণ্টা বাঁধা কেন?

মালিক জবাব দিলেন, অনেক সময় বসে বসে আমার ঝিমুনি এসে যায়, ঘণ্টা বাজতে থাকলে আমি বুঝতে পারি গাধা চলন্ত অবস্থায় রয়েছে, আর ঘণ্টার আওয়াজ শোনা না গেলে বুঝতে পারি, গাধা কাজ করছে না। 
 
রাজপুত্র বললেন, যদি তোমার ঝিমুনির সময়টাতে গাধা ঠায় দাঁড়িয়ে থাকে এবং মাথা ডানে বামে নাড়তে থাকে তবুও তো ঘণ্টার আওয়াজ হবে! তখন?

চাক্কির মালিক বললেন, এটা কেবল তখনই সম্ভব হবে, যখন গাধার মাথায় আপনার মস্তিষ্কটা স্থাপন করা যাবে। 
*গাধা*

সাইফ: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
গাধাগীরি
গাধার সমস্যা দুইটা। এক এরা দেখতে গরুর মতো, কিন্তু আসলে গরু না। আবার এরা লাফায় ঘোড়ার মতো, কিন্তু আসলে ঘোড়া না।
*গাধা*
জোকস

অলিন আরজু: একটি জোকস পোস্ট করেছে

৪/৫
(এটাকে জোকস বলা পুরোটা ঠিক না | আমি যখন ক্লাস টেন এ পড়ি তখনকার একদিনে আমারও আমার প্রাইভেট টিউটর সোহাগ ভাইয়ার কথোপকথন এর চুম্বক অংশ |) একদিন আমি সোহাগ ভাইয়া কে বললাম, "জানেন ভাইয়া আমাদের কোচিং এ যারা পড়ে তাদের সবার থেকে আমি ভালো ম্যাথ পারি "। তিনি বললেন, " তোমাদের কোচিং এ তো গাধারা পড়ে, আর তুমি হচ্ছো শ্রেষ্ঠ গাধা "
*গাধা*

Bappy: একটি বেশব্লগ লিখেছে

এক বুনো গাধা একদিন দেখলে এক পোষা গাধার দিব্যি চকচকে গা, সে রোদে দাঁড়িয়ে ভাল ভাল খাবার খাচ্ছে দেখে বেশ একটু ঈর্ষা হলো তার মনে-আঃ আমার ভাগ্যটাও যদি অমনি হত!

একটু পরেই তার চোখে পড়ল আর এক দৃশ্য পোষা গাধাটার খাওয়া হয়ে গেলেই তার পিঠে এক ভারী বোঝা চাপিয়ে একটা লোক তাকে লাঠি দিয়ে মারতে মারতে এগিয়ে নিয়ে যাচ্ছে

পোষা গাধার একই অবস্থা দেখে বুনো গাধা তখন তাকে বললে, ভাই, তোমায় ঈর্ষা করে আমি ভুল করেছিলাম এখন দেখছি ভাল খাওয়া-থাকার তোমায় দাম দিতে হচ্ছে

 

# বিপদঝ্ঞ্ঝা পুইয়ে আর যন্ত্রণা সহ্য করে যে সুখ অর্জন করতে হয়, সে সুখ কখনও কারও ঈর্ষার বন্তু হতে পারে না

# মুর্খ মুখ না খোলা পর্যন্ত বিজ্ঞ সাজতে পারে
*মূল্যায়ন* *গল্প* *গাধা*
জোকস

আলোহীন ল্যাম্পপোস্ট: একটি জোকস পোস্ট করেছে

৫/৫
প্রেমিক-প্রেমিকা নিজেরাই নিজেদের বিয়ে ঠিক করেছে। ছেলেটা বলল, আমাদের বিয়ের এই খবরটা বিয়ের আগের দিন পযর্ন্ত কাউকে আমরা জানাবো না । খবরটা শুধু বিয়ের আগের দিন আমরা সবাইকে জানাবো এবং এইটা একটা Surprise হবে। মেয়েটা বলল, আমি শুধু একজনকে এই খবরটা জানাতে চাই। ছেলে :- কেন? মেয়ে :- পাশের বাড়ির কালু আমাকে একদিন বলেছিল, কোন গাধাই নাকি আমাকে বিয়ে করবেনা। তাই ওকে জানাতে হবে।
*জোকস* *রসিকতা* *বিয়ে* *গাধা* *রোমান্টিকজোকস* *বেশফান* *বেশম্ভব*

মায়াবতীর ছায়াসঙ্গী: *গাধা* এক ধরনের আদরের ডাক। অপরিচিত বা অর্ধ-পরিচিতদের গাধা বলা যাবে না। বললে মেরে তক্তা বানিয়ে দেবে। প্রিয় বন্ধুদেরই গাধা বলা যায়। এতে প্রিয় বন্ধুরা রাগ করে না বরং খুশি হয়। (খুশী২)(খুশী২)(খুশী২)(শয়তানিহাসি)(শয়তানিহাসি)(শয়তানিহাসি)(খিকখিক)(খিকখিক)(খিকখিক)

*গাধা*
জোকস

পাগলী: একটি জোকস পোস্ট করেছে

৫/৫
আমাদের হাফিজ ভাইয়া @chenaPATHIK ও তার ছেলে ছুটির দিনে চিড়িয়াখানায় বেড়াতে গেলো। এক খাঁচার সামনে দাঁড়িয়ে বাবাকে ছোটো ছেলেটি প্রশ্ন করলো : বাবা, ঐটা কী প্রাণী? হাফিজ ভাইয়াঃ ঐটা একটা গাধী। ছেলে : বাবা, গাধী কী? হাফিজ ভাইয়াঃ গাধী হলো গাধার স্ত্রীলিঙ্গ। সহজ করে বললে গাধার বউ গাধী। ছেলে: বাবা, গাধারা কি বিয়ে করে? হাফিজ ভাইয়াঃ (বড় দীর্ঘশ্বাস ছেড়ে) : হ্যাঁ খোকা, একমাত্র গাধারাই বিয়ে করে ! (ভেঙ্গানো)(হাসি২)
*জোকস* *গাধা* *বিয়ে* *বাবা* *ছেলে*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

৪/৫
গাধা একধরণের আদরের ডাক । অপরিচিত বা অর্ধপরিচিতদের গাধা বলা যাবে না । বললে মেরে তক্তা বানিয়ে দেবে । প্রিয় বন্ধুদেরই গাধা বলা যায় । এতে প্রিয় বন্ধুরা রাগ করেনা, বরং তারা খুশি হয় l -- হুমায়ুন আহমেদ
*গাধা*

সেজুতী ত্রয়ী: কখনো মনে হয় বুঝে,আবার একটু পরেই মনে হয় কিছুই বুঝেনা .... এখন যেমন মনে হচ্ছে 'গাধা' একটা (ব্যাপকটেনশনেআসি৩) (চিন্তাকরি) (ঘোলাটেদেখি) (বেশীটেনশনেআসি)

*গাধা* *বোকা* *পাগল* *অবুঝ*
জোকস

নাহিয়ান সেজান: একটি জোকস পোস্ট করেছে

আলাল দুলালকে জিজ্ঞেস করছে, ‘কিরে, তুই নাকি গতকালকে সবার সামনে স্বীকার করেছিস তুই গাধা’ (মাইরালা) দুলাল বলল, ‘না, স্যার ক্লাসে এসে বললো কে কে গাধা দাড়াও?’ আলালঃ ‘তারপর?’ (ব্যাপকটেনশনেআসি) দুলালঃ ‘স্যার একা দাড়িয়ে ছিলোতো তাই ভালো দেখাচ্ছিলো না। তাই আমিও দাঁড়ালাম।’ (খুশী২) (হাসি২)
*গাধা*
জোকস

পাগলী: একটি জোকস পোস্ট করেছে

ব্যাকরণে একটু কি ভুল হলো? (চিন্তাকরি)(খিকখিক)
*জোকস* *আমেরিকা* *জাপান* *বাংলাদেশ* *গাধা*

মাসুম: বেশতো ইউজার র‌্যাংকিং চালু করার পর থেকে দেখছি বেশতোবাসি বেশ দিচ্ছে খুব।তা পোস্ট পড়ে হোক আর না পড়ে হোক।আর কিছু কিছু পোস্টের প্রাপ্য বেশ এর ক্ষেত্রে তার উল্টোটা দেখতে পাচ্ছি।বিশেষ করে ছিঃ ছিঃ কোনক্রমে না পাওয়ার যোগ্য যে পোস্টগুলো সেগুলো ছিঃ ছিঃ পাচ্ছেই

*বিঃদ্রঃ* *গাধা* *তো* *গাধাই* *কোথায়* *কি* *দিতে* *হয়* *তা* *বুঝবে* *কেমনে* *সৃজনশীল* *স্টারওয়ার্ড*

ইমরান: *গাধা* এক ধরনের আদরের ডাক। অপরিচিত বা অর্ধ-পরিচিতদের *গাধা* বলা যাবে না। বললে মেরে তক্তা বানিয়ে দেবে।প্রিয় *বন্ধু*দের্‌ই *গাধা* বলা যায়। এতে প্রিয় *বন্ধু*রা রাগ করে না বরং খুশি হয়। ---*হুমায়ুনআহমেদ*

*গাধা* *গাধা* *গাধা* *বন্ধু*
ছবি

মুসলিম উদ্দিন আরজু: ফটো পোস্ট করেছে

- তুমি আমাকে ভালোবাসো ? - হা - সত্যি বাসো ? - হা - তাহলে ঐদিন ঝগড়া করলা কেন ? - এমনি - এমনি কেউ ঝগড়া করে ? - করে - কে করে শুনি - তুমি - ১০০ বার করবো - হুম্ম্ - শুনলাম তুমি নাকি স্টাটাস দিছো ? - হুম্ দিছিলাম তো - কি দিছো - সব শেষ - আর দিবে না - আচ্ছা - আমি বেশি ঝগড়া করি ? - মাঝে মাঝে - ১০০ বার করবো , তোমার ভালো না লাগলেও শুনবে - যদি না শুনি - বাসায় এসে শোনাবো - সাহস আছে ? - দেখতে চাউ ? - না থাক - একটা কথা বলব ? - বলো - নেক্সট টাইম যখন আমি ঝগড়া করবো তখন আমাকে একটা চর দিবে - আস্তে নাকি জোড়ে - জোড়ে - আরেকটা কথা বলি ? - বলেন - তুমি আমাকে মারতে পারবে না - কেমনে বুঝলে - যাকে ভালবাসা যায় তাকে মারা যায় না - আমি তোমাকে ভালবাসি কে বলল - বলতে হবে না আমি জানি - এতো বিশ্বাস ? - শুধু বিশ্বাস না ভালবাসার বিশ্বাস - বিশ্বাস থাকবে? - ভালবাসার বিশ্বাস হারায় না - হারাতে দিবো না - গাধা

*ভালবাসা* *গাধা* *বিশ্বাস* *ঝগড়া* *সব-শেষ* *১০০*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★