গাপটিল

গাপটিল নিয়ে কি ভাবছো?

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

নিজের গড়া কয়েক দিন আগের রেকর্ডটি চোখের সামনে ভেঙ্গে মুচড়ে দিয়ে তার উপর নতুন ঘর বানালো মার্টিন গাপটিল। এর আগে হয়তবা চোখের সামনে এভাবে নিজের গড়া রেকর্ড ভাঙ্গার দৃশ্য কোন ব্যাটসম্যান দেখেনি। ক্রিকেট রেকর্ড ভাঙ্গা ও গড়ার খেলা তাই শুধু নিজের রেকর্ড ভাঙ্গার দৃশ্যই ক্রিস গেইলকে দেখতে হয়নি বরং গাপটিলের সামনে এগিয়ে দিয়ে অভিনন্দনও জানাতে হয়েছে তাকে। এ এক অসাধারণ দৃশ্য..

বিশ্বকাপের ইতিহাসে এই প্রথম ১১তম বিশ্বকাপে  আসরে দু’দুটি ডবল সেঞ্চুরি দেখল বিশ্ববাসী। বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলায় জিম্বাবুয়ের বিপক্ষে ডবল সেঞ্চুরি করে বিশ্বকাপের ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের গেইল। শনিবার গেইলের সে রেকর্ড ভেঙ্গে বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়েন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল।

শনিবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে গাপটিল ১৬৩ বলে করেন ২৩৭ রান । ২৩৭ রানে অপরাজিত থাকেন গাপটিল। তার মাত্র ১৬৩ বলের ইনিংসে ছিল ২৪টি চার ও ১১টি ছক্কার মার। বিশ্বকাপে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিক এখন গাপটিল। এর আগে, গ্রুপ পর্বের খেলায় জিম্বাবুয়ের বিপক্ষে ১৪৭ বলে গেইল করেছিলেন ২১৫ রান।

*গাপটিল* *ক্রিকেটরেকর্ড* *বিশ্বকাপক্রিকেট* *ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপ২০১৫* *ক্রিসগেইল*

খেলার খবর: একটি বেশব্লগ লিখেছে

বিশ্বকাপ ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহ করে নতুন ইতিহাস গড়লেন মার্টিন গাপটিল। ১১তম বিশ্বকাপের ৪র্থ কোয়ার্টার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি ডাবল শত করার গৌরব অর্জন করেন। খেলার শেষ পর্যন্ত অপরাজিত থেকে ১১টি ছয় এবং ২৪টি চারের মাধ্যমে তিনি ২৩৭ রান সংগ্রহ করেন। বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহ করার অসাধারণ কৃতিত্ব অর্জন করায় বেশতোর পক্ষ থেকে মার্টিন গাপটিলকে জানাই অনেক অনেক অভিনন্দন।

*গাপটিল* *ক্রিকেটরেকর্ড* *বিশ্বকাপক্রিকেট* *ক্রিকেটবিশ্বকাপ* *বিশ্বকাপ২০১৫*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★