গৃহস্থালি টুলস

গৃহস্থালিটুলস নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

গৃহস্থালির টুকিটাকি কাজে কতকিছুরই তো প্রয়োজন পড়ে। প্রয়োজনীয় জিনিস গুলো হাতের কাছে না থাকলে বাড়তি বিড়ম্বানা পোহাতে হয়। তাছাড়া ছোটখাট এই কাজগুলো করার জন্য অন্যের ধরনা ধরে সময় ক্ষেপণ করার ধৈর্য্য সব সময় থাকে না। ঘরদোর পরিস্কার, লোডশেডিং এর ঝামেলা থেকে মুক্ত হওয়ার পাশাপাশি রাতে আরামের ঘুম নিশ্চিত করার জন্য আধুনিক সব টুলস ও এক্সেসরিজ বাড়িতে থাকা চাই ই চাই। চলুন সময়ের সেরা কয়েকটি হাউজহোল্ড টুলস এন্ড এক্সেসরিজ সম্পর্কে জেনে নেই।

ইলেকট্রনিক মসকুইটো ল্যাম্পঃ

রাতে আপনার আরামের ঘুম নিশ্চিত করতে চলে এসেছে ইলেকট্রনিক মসকুইটো কিলিং ল্যাম্প। এটি আপনাকে মশার যন্ত্রণা থেকে মুক্তি দেবে! এই ল্যাম্প মশা ও অন্যান্য পোকামাকড়কে আকর্ষণ করে আর এর ইলেকট্রনিক্যালি চার্জড মেটাল গ্রীড এদের ধ্বংস করে। আপনার বেডরুম, ড্রয়িং রুম, কিচেন, কারখানা, ডেইরী বা পোলট্রি ফার্মে ব্যবহার করতে পারেন। ১৬ বর্গমিটার জায়গা জুড়ে মশা ধ্বংস করে। যে কোন শক্তিশালী আলো থেকে দূরে অন্ধকারে ০.৮-১.২ মিটার উচ্চতায় ব্যবহার করুন (দেয়াল থেকে ০.৩ মিটার দূরে রাখুন)মৃত মশাগুলোকে নেট থেকে নিয়মিত সরিয়ে ফেলুন।

এক্সটেন্ডেবল ম্যাজিক হোস পাইপঃ

আপনার মূল্যবান গাড়িটি সুন্দরভাবে পানি দিয়ে পরিষ্কারের জন্য ব্যবহার করুন ম্যাজিক হোস পাইপ। এছাড়াও ম্যাজিক হোস দিয়ে আপনি আপনার বাসা,অফিস,পরিষ্কার কিংবা ফুল বাগানে খুব সহজে পানি দিতে পারবেন। হাই কোয়ালিটি রাবারের তৈরী ফ্লেক্সিবল ও এক্সটেন্ডেবল পাইপ। এই হোস পাইপের ওজন হাল্কা, তাই সহজে বহনযোগ্য।

স্ক্র্যাচ রিমুভার পেনঃ

আপনার শখের গাড়ির বডি লোশন ! আপনার মূল্যবান গাড়িটির যে কোন দাগ দূর করতে ব্যবহার করুন স্ক্র্যাচ রিমুভার! শুধু গাড়ি নয়, যেকোন কাচ যেমন টিভি, মোবাইল, কম্পিউটার থেকেও স্ক্র্যাচ রিমুভ করতে পারবেন অনায়েসে!

পোর্টেবল মিনি কার ভ্যাকুয়াম ক্লিনারঃ

ধুলোবালি দূর করে আপনার সখের গাড়িটিকে ঝকঝকে পরিষ্কার করে তুলতে ব্যবহার করুন পোর্টেবল কার ভ্যাকিউম ক্লিনার। এটির মাধ্যমে আপনি সহজেই গাড়ির জমে থাকা সব ধুলো পরিষ্কার করতে পারবেন। আপনার গাড়ি থাকবে ধুলোবালি মুক্ত ও ঝকঝকে। তাই আর দেরি না করে আজই কিনে নিতে পারেন পোর্টেবল মিনি কার ভ্যাকুয়াম ক্লিনার।

জেনারেটরঃ

এই গরমে লোডশেডিং যে হারে বাড়ছে তাতে বিদ্যুৎ উৎপাদনের বিকল্প চিন্তা করা সবারই উচিৎ। এজন্য লোডশেডিং থেকে মুক্তি পেতে বাড়ির জন্য কিনে নিতে পারে জেনারেটর। বিদ্যুৎ চলে গেলে জেনারেটর চালিয়ে দিয়ে আপনি সহজেই আপনার বাড়িতে বিদ্যুৎ এর ব্যবস্থা করতে পারবেন। জেনারেটর এর সাহায্যে আপনি ফ্যান, টিভি, বাল্ব সহ সকল ইলেকট্রিক্স যন্ত্রপাতি চালাতে পারবেন।

বন্ধুরা, উপরের হাউজহোল্ড টুলস এন্ড এক্সেসরিজ গুলো ছাড়াও ড্রিল মেশিন সেট, মাল্টি স্ক্রু-ড্রাইভার, ওয়েট স্কেল, গ্লু-গান, এলার্ম ডোর লক বেশ প্রয়োজনীয় অনুসঙ্গ। এগুলো আপনি ঘরে বসেই কিনে নিতে পারবেন আজকেরডিলের ওয়েবসাইট থেকে। অনলাইন থেকে কিনতে এক্ষণি এখানে ক্লিক করুন

*গৃহস্থালীসামগ্রী* *গৃহস্থালিটুলস* *স্মার্টশপিং* *এক্সেসরিজ*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

রান্না হবে প্রযুক্তির সাথেরান্নায় আপনার প্রতিদিনের অনেকটা সময় ব্যয় হয়। অফিস কিংবা বাড়ির অন্যান্য কাজ সামলিয়ে রান্না করা যাদের কাছে খুবই কষ্টকর তাদের জন্য রয়েছে রান্না করার ইউনিক সব ইলেকট্রিক যন্ত্র। এখন আর রান্নার জন্য অতিরিক্ত সময় ব্যয় করতে হবে না এখন রান্না হবে প্রযুক্তির সাথে। চলুন রান্নার তেমনই সব টুলস দেখে নেই যা খরচ কমিয়ে সহজ ও আনন্দময় করে তুলবে আপনার রান্না।

গ্যাস সেভিং নেটঃ

কিনতে ক্লিক করুন
গ্যাস নিয়ে দুশ্চিন্তা এখন আর না, গ্যাস কম হলেও তাপ শোষন করে তাপমাত্রা সমান রাখবে গ্যাস সেভিং নেট। অল্প গ্যাসে ১৪ গুন কম সময়ে রান্না হবে। হিট প্রেসার ৩৩ গুন বাড়িয়ে দিবে; তাপমাত্রা ৩৮ গুন বেড়ে যাবে সিলিন্ডার গ্যাসের চুলায় গ্যাস সাশ্রয় করবে এই নেট। আপনি যখন এটিকে আপনার গ্যাস অথবা সিলিন্ডারের চুলার উপর বসাবেন তখন এর তার গুলো লাল হয়ে তাপমাত্রা বাড়িয়ে দিবে অনেকটা ইলেক্টিক হিটারের মত ; যাতে আপনি কম গ্যাস পেলেও রান্না করতে পারবেন।


টোস্টার ওভেনঃ

কিনতে ক্লিক করুন
বর্তমানে রান্নায় সবচেয়ে গুরুত্বপূর্ণ সংযোজন ওভেন। খাবার গরম করা থেকে শুরু করে বিভিন্ন আইটেম রান্না করার জন্য ওভেন বেশ কার্যকর। কোন রকম ধোয়া, ধূলা-ময়লা ও তাপের ঝামেলা ছাড়াই খুব দ্রুত রান্না করতে আজই কিনে ফেলুন টোস্টার ওভেন।

ডিম ভাঁজার ছাঁচঃ

কিনতে ক্লিক করুন
রান্না একটি শিল্প যদি সেটা সামান্য ডিম ভাঁজার ক্ষেত্রে হয় তাও। প্রতিদিনের খাদ্য তালিকার অন্যতম এই ডিমটাকে যদি শৈল্পিক ভাবে উপস্থাপন করতে চান তাহলে আপনার জন্য রয়েছে ডিম ভাঁজার ছাঁচ। ছাঁচটির মধ্যে ডিম ভেঙ্গে ভেজে নিলে তা ছাঁচ এর Shape হয়ে যাবে!

ইলেকট্রিক বারবিকিউ প্লেটঃ

কিনতে ক্লিক করুন
পরিবার-পরিজন আর বন্ধুবান্ধদের সাথে ভ্রমনে যাওয়া, পিকনিক করা বারবিকিউ পার্টির মতো আনন্দদায়ক সব অনুষ্ঠান নিয়ে মেতে ওঠার সাধ আপনারও আছে। ভ্রমনে বা পিকনিকে এখন যেন বারবিকিউ পার্টি মজার অন্যতম একটি অনুষঙ্গ। তবে বারবিকিউ পার্টি করতে চাইলে দরকার হয় আলাদা কিছু সরঞ্জামের যেগুলোর অন্যতম একটি অনুসঙ্গ হচ্ছে ইলেকট্রিক বারবিকিউ প্লেট। ঝটপট বারবিকিউ পার্টি দিতে চাইলে আজই ইলেকট্রিক বারবিকিউ প্লেট সংগ্রহ করুন।

ইন্ডাকশন কুকারঃ

কিনতে ক্লিক করুন
কি জিনিস বাজারে আসল মাথাই নষ্ট! রান্না হবে আনন্দময়, সহজ ও দ্রুত !! কোন রকম ধোয়া, ধূলা-ময়লা ও তাপের ঝামেলা ছাড়াই খুব দ্রুত রান্না করার জন্য রয়েছে ইন্ডাকশন কুকার। Advanced heating technology তে তৈরী এটা দিয়ে খুব সহজে দ্রুত রান্না করা যাবে। নিরাপদ এই কুকারে ৬টি প্রি-সেট মেনু রয়েছে। আছে ১-১৮০ মিনিট কুকিং টাইম সেটিং সিস্টেম ও LED ডিসপ্লে। পুশ বাটনের মাধ্যমে এটি সহজে অপারেট করতে পারবেন।

কফি মেকারঃ

কিনতে ক্লিক করুন
ইলেকট্রিক কফি মেকারটির সাহায্যে আপনি সুস্বাদু কফি তৈরী করতে পারবেন। কম্প্যাক্ট ডিজাইন এই কফি মেকারটিতে রয়েছে LCD ডিসপ্লে যার সাহায্যে ইলেক্ট্রনিক কন্ট্রোল (অন/অফ প্রোগ্রামসহ)১২-ঘন্টা টাইমার ফাংশন সেট করতে পারবেন। ২ ঘন্টা ওয়ার্ম থাকার পর অটোমেটিক শাট-অফ রিমুভেবল ফানেল ও পার্মানেন্ট নাইলন ফিল্টার করবে। ১.৫ লিটার (১২ কাপ কফির জন্য)ওয়াটার ধারণ করতে পারবে।

বন্ধুরা, কিচেন ও ডাইনিংয়ের এই অসাধারণ প্রযুক্তি পন্য গুলি কিনতে এখানে ক্লিক করুন

*গৃহস্থালিটুলস* *রান্ন-বান্না* *স্মার্টরান্না* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

কিনতে ক্লিক করুনপ্রতিদিনের জীবন যাত্রায় বিভিন্ন ধরনের টুলস ও কিটস আপনার রোজকার জীবনযাত্রাটাকে আরও সহজ করে দিতে পারে। গৃহস্থালি টুকিটাকি কাজ সমাধা করার জন্য এই ধরনের টুলস গুলির জন্য প্রতিবেশী অথবা অন্যকারও কাছে গিয়ে ধন্নে ধরে সময় ক্ষেপন করতেও খারাপ লাগে। তাই প্রয়োজনীয় এই টুলস ও কিটস গুলো সব সময় ঘরে থাকা চাই। আপনার রোজকার প্রয়োজনে লাগবে এমন চরম দরকারি কয়েকটি টুলস কিটস সম্পর্কে জেনে নেই।

ইনস্ট্যান্ট স্টপ ফায়ার

কিনতে ক্লিক করুন
গৃহস্থালি যেকোন কাজের সময় ছোটখাট অগ্নিকান্ডের হাত থেকে রক্ষাপেতে আপনাকে সাহায্য করতে পারে ইনস্ট্যান্ট স্টপ ফায়ার। এটা দিয়ে যেকোন কারের আগুনে নিভানো যাবে। যে কেউ সহজে প্রয়োগ বা ব্যবহার করতে পারবে। জীবন বাচাতে এবং সম্পদ রক্ষা করার জন্য আজই আপনার বাড়ির জন্য এটি নির্বাচন করুন।

ইলেকট্রিক হট মেল্ট গ্লু গান

কিনতে ক্লিক করুন
হট মেল্ট গ্লু Gun কাঠ বা প্লাস্টিকের সরঞ্জাম তৈরী, সার্কিট বোর্ড নির্দিষ্ট স্থানে শক্তভাবে লাগানো, আর্টিফিসিয়াল ফ্লাওয়ার, ক্রাফট প্রজেক্টস, ফার্নিচার ও কাঠের কাজের জন্য দরকারী। এটি যেকোন জিনিস কে পুনরায় নতুনের মত শক্ত করে তুলবে।

মস্কুইটো র‍্যাকেট

কিনতে ক্লিক করুন
মশা মারার মস্কুইটো র‍্যাকেট। এবার মশা মারুন ফট ফট করে। মশা-মাছি কিট পতংগ দেখলেই জাস্ট সইচ অন করে মশার গায়ে ঠেকান আর মজা দেখুন।

ম্যাজিক হোস পাইপ

কিনতে ক্লিক করুন
আপনার মূল্যবান গাড়িটি সুন্দরভাবে পানি দিয়ে পরিষ্কারের জন্য ব্যবহার করুন ম্যাজিক হোস পাইপG এছাড়াও ম্যাজিক হোস দিয়ে আপনি আপনার বাসা,অফিস,পরিষ্কার কিংবা ফুল বাগানে খুব সহজে পানি দিতে পারেন। এটি হাই কোয়ালিটি রাবারের তৈরী ফ্লেক্সিবল ও এক্সটেন্ডেবল। এটি ওজনে হালকা তাই সহজে বহনযোগ্য।

45-IN-1 মাল্টি স্ক্রু-ড্রাইভার সেট

কিনতে ক্লিক করুন
স্ক্রু টাইট দেবার জন্যই স্ক্রু ড্রাইভার প্রয়োজন হয়। স্ক্রুর ধরন অনুযায়ী ড্রাইভারেও রয়েছে ভিন্নতা। একসাথে বিভিন্ন স্ক্রু টাইট দেবার জন্য বাজারে এসেছে নতুন স্ক্রু ড্রাইভার সেট।এর ভেতর ৪৫ টি ধরনের ছোট মাথা আছে এবং একটি সোং আছে। এধরনের একটি সেট থাকলে আপনি আপনার ঘড়ি" মোবাইল " রেডিও" টেলিভিশন" লাইট" বিভিন্ন প্রকার চার্জার' সহ ছোট বড় ইলেকট্রনিক্স পণ্য খুলে মেরামত করতে পারবেন। আপনার অতি প্রয়োজনীয় চশমা বা সানগ্লাসটিও এই সেটের খুলতে পারবেন।

8 IN 1 মাল্টি স্ক্রু ড্রাইভার উইথ টর্চ

কিনতে ক্লিক করুন
এই স্ক্রু ড্রাইভারে আছে ৭ টি হাত যা আপনার প্রাসঙ্গিক কাজগুলো করে দিতে পারে। আপনি চাইলে এটিকে টর্চ লাইট হিসেবেও ব্যবহার করতে পারেন। এটিতে রয়েছে ম্যাগনেটিক CRV স্টিল অ্যালয় হেড ও এক্সট্রা হেভি ডিউটি স্ক্রু ড্রাইভার লকিং ম্যাকানিজম ইলেকট্রিক্যালি ইনস্যুলেটেড হেভি ডিইটি হ্যান্ডেল ।

পোর্টেবল কার ভ্যাকিউম ক্লিনার

কিনতে ক্লিক করুন
ধুলোবালি দূর করে আপনার সখের গাড়িটিকে ঝকঝকে পরিষ্কার করে তুলতে ব্যবহার করুন পোর্টেবল কার ভ্যাকিউম ক্লিনার। এটির মাধ্যমে আপনি সহজেই গাড়ির জমে থাকা সব ধুলো পরিষ্কার করতে পারবেন।

গ্লাস ক্লিনার উইথ স্প্রে

কিনতে ক্লিক করুন
ঘরে জানালা কিংবা অন্যান্য ফার্নিচারের গ্লাস গুলো প্রতিনিয়িতই পরিষ্কার করতে হয়। খালি হাতে পরিষ্কার করলে গ্লাস খুব বেশি ঝকঝকে হয় না তাই আপনি ব্যবহার করতে পারেন গ্লাস ক্লিনার উইথ স্প্রে। এই টুলসটিতে স্প্রে সিস্টেম রয়েছে, যার মাধ্যমে এতে তরল ক্লিনার বা পানি ভরে স্প্রে করা যাবে।

বন্ধুরা,  প্রয়োজনীয় এই অনুসঙ্গ গুলো আপনিও কিনতে পারবেন দেশের সবচেয়ে বড় অনলাইন শপ আজকের ডিল থেকে। ঘরে বসে অনলাইন দরকারি এই টুলস গুলো কিনতে এখানে ক্লিক করুন

*গৃহস্থালিটুলস* *যন্ত্রপাতি* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

রোজকার খুঁটিনাটি কাজের জন্য নাইফ, হ্যামার ও স্ক্রু ড্রাইভারের মত বিভিন্ন ধরনের টুলস ও কিটস প্রত্যেকেরই প্রয়োজন হয়। গৃহস্থালি টুকিটাকি কাজ সমাধা করার জন্য এই ধরনের টুলস গুলির ন্য প্রতিবেশী অথবা অন্যকারও কাছে গিয়ে ধন্নে ধরে সময় ক্ষেপন করতেও খারাপ লাগে। তাই প্রয়োজনীয় এই টুলস ও কিটস গুলো সব সময় ঘরে থাকা চাই। আপনার রোজকার প্রয়োজনে লাগবে এমন চরম দরকারি কয়েকটি টুলস কিটস সম্পর্কে জেনে নেই।

মাল্টি ফাংশনাল নাইফ
ফলমূল বা পেপার কাটা সহ ছোট খাট জিনিস কাটার জন্য প্রতিদিনই চাকুর প্রয়োজনন পড়ে। প্রয়োজন মেটাতে বাড়িতে নিয়ে নিতে পারেন মাল্টি ফাংশনাল নাইফ। এই সব নাইফে প্রাই ১৫টির মত ফিচার রয়েছে-যার মধ্যে চাকু, প্লাস, পেপারকাটার, কাচি অন্যতম। এর সবগুলো ব্যবহার করে আপনি আপনার প্রয়োজনীয় কাজ ইচ্ছেমত সেরে নিতে পারবেন। বাজরের হার্ডওয়্যারের দোকানে খোঁজ করলেই এই প্রোডাক্ট পেয়ে যাবেন। আপনি চাইলে অনলাইন থেকেও কিনতে পারেবেন। বর্তমানে বিভিন্ন অনলাইন শপ গুলোতে এটি পাওয়া যাচ্ছে।


স্ক্রু ড্রাইভার সেট
স্ক্রু টাইট দেবার জন্যই স্ক্রু ড্রাইভার প্রয়োজন হয়। স্ক্রুর ধরন অনুযায়ী ড্রাইভারেও রয়েছে ভিন্নতা। একসাথে বিভিন্ন স্ক্রু টাইট দেবার জন্য বাজারে এসেছে নতুন স্ক্রু ড্রাইভার সেট।এর ভেতর ৩২ টি ধরনের ছোট মাথা আছে এবং একটি সোং আছে। এধরনের একটি সেট থাকলে আপনি আপনার ঘড়ি" মোবাইল " রেডিও" টেলিভিশন" লাইট" বিভিন্ন প্রকার চার্জার' সহ ছোট বড় ইলেকট্রনিক্স পণ্য খুলে মেরামত করতে পারবেন। আপনার অতি প্রয়োজনীয় চশমা বা সানগ্লাসটিও এই সেটের খুলতে পারবেন।


ইউএসবি স্মার্ট চার্জার মাল্টিপ্লাগ
বর্তমান সময়ে আপনার হাতে একের অধিক মোবাইল ফোন থাকবে এটাই স্বাভাবিক। এক সাথে একের অধিক মোবাইল চার্জ দেবার জন্য অনেক সময় বিড়ম্বনায় পড়তে হয়। আপনার প্রয়োজনের কথা চিন্তা করে বাজারে এসছে ইউএসবি স্মার্ট চার্জার মাল্টি প্লাগ। এটির সাহায্যে আপনি আপনার ইউএসবি চার্জার ক্যাবল দিয়ে এসসাথে চারটি মোবাইল ফোনে চার্জ দিতে পারবেন। 


মাল্টিফাংশনাল হ্যামার
রোজকার প্রয়োজনীয় কাজে মাল্টিফাংশনাল হ্যামার খুব কার্যকর ভুমিকা রাখে। মাল্টি ফিচার সমৃদ্ধ এই হ্যামার দিয়ে আপনি ছোট খাট পেরেক ঢুকানোর জন্য হাতুড়ির কাজ করতে পারবেন। এতে রয়েছে চাকু যা দিয়ে আপনি কাটা ছোলার কাজও করতে পারবেন। রয়েছে পিন তোর গিট যা দিয়ে পিন উঠাতে পারবেন। এছাড়াও এটি কাচির কাজও করবে। এটি খুব উন্নত মানের এটি জং ধরবে না এবং নষ্ট হবে না। বাড়ির কাজ ও ব্যক্তিগত প্রয়োজনী আজই আপনার পছন্দমত হ্যামার কিনে নিতে পারবেন। বাজরের হার্ডওয়্যারের দোকান গুলোতেই এটি পেয়ে যাবেন। ঘরে বসে কিনতে চাইলে বাংলাদেশের বড় বড় অনলাইন মার্কেটগুলোর ওয়েবসাইটে নক করুন।

*টুলস* *কিটস* *গৃহস্থালিটুলস* *কেনাকাটা* *অনলাইনশপিং* *স্মার্টশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★