গৃহস্থালি পণ্য

গৃহস্থালিপণ্য নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

সুস্বাস্থ্য ও মেদ কমানোর জন্য সবাই কম বেশি সালাদ খান। আবার কেউ কেউ খান শখে। সালাদের উপকারিতা সবার জানা। আর কিছু কিছু উপকরণ যোগে সালাদের পুষ্টিগুণ আরো বেড়ে যায়। আমরা সবাই সালাদ বলতে সাধারণত জানি শশা, টমেটো, গাজরের মিশ্রন। কিন্তু অনেকেই জানি না, কিভাবে খুব সহজেই ভিন্নভাবে সালাদ তৈরি করা যায়। যা হবে সুস্বাদু এবং স্বাস্থ্যকর।  টক দই যে স্বাস্থের জন্য উপকারী তা বলার অপেক্ষা রাখে না। সেই সাথে সালাদের উপকরণ যুক্ত হয়ে এর উপকারিতা আরও বাড়িয়ে দেয়। যারা স্বাস্থ্য সচেতন তারা সন্ধ্যার নাস্তায় ভাজাপোড়া খাবার এড়িয়ে এই সালাদের স্বাদ গ্রহণ করতে পারেন। 

তবে অনেকে চুরি, চাকু বা বটি দিয়ে সালাদ কাটাকে বিরক্তিকর মনে করে, বা অলসতার কারণে সালাদ খেতে ইচ্ছে থাকা সত্ত্বেও সালাদ বানাতে চান না। তাদের এই ঝুট ঝামেলা এড়াতে  আজকাল বাজারে পাওয়া যাচ্ছে ইলেক্ট্রনিক সালাদ মেকার। শুধু তাই নয়, ১ এর ভেতর ৫ রকমের সালাদ কাটার থাকে সেখানে, আপনার পছন্দ মতো যেকোনো শেপেই আপনি সালাদ কেটে নিতে পারেন। ব্লেডগুলো সহজেই সেট করা এবং খোলা যাবে।সহজেই পরিষ্কার করা যাবে। আজকের ডিলে নোভেনা ব্র্যান্ডের ইলেক্ট্রনিক সালাদ মেকার পাওয়া যাচ্ছে, মাত্রাও ১,৯০০ টাকাতে। কিনতে চাইলে ছবিতে ক্লিক করুন। 

আর ইলেক্ট্রনিক সালাদ মেকার ব্যবহারে টিউটোরিয়াল থাকছে আপনাদের জন্য।

https://youtu.be/XCTWybRIhqk

 

*সালাদ* *সালাদমেকার* *গৃহস্থালিপণ্য* *অনলাইনশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

বাজারে বিভিন্ন রকমের ভেজিটেবল চপার আছে। আপনি চাইলে সেট হিসেবে বা আলাদাও কিনতে পারেন। চাহিদার কথা চিন্তা করে সেটগুলোতেও আছে বৈচিত্র্য। কোনো কোনো সেটে আছে নানা রকম শেপের ফল-সবজি কাটার জন্য বিভিন্ন রকম ব্লেডের চপার। কোনোটায় প্রাধান্য পায় মিক্সিং কিটসের বৈচিত্র্য। যেকোনো একসেট কিংবা আলাদা করেও কিনতে পারেন প্রয়োজনীয় জিনিসগুলো।

দ্রুত ফল বা সবজি কাটার জন্য আছে চপিং ব্লেড, চিকন-মোটা স্লাইস করতে বিভিন্ন শেপের স্লাইসার বাচ্চাদের খাবার নরম করতে আলাদা বেবি মিক্সচার, মাল্টা, কমলা, বেদানা, টমেটোসহ আঁশযুক্ত রসাল ফল কিংবা সবজির জুস করতে হ্যান্ড জুসারসহ সব কিছুই আপনি আলাদা কিনতেও পাবেন। মাছের আঁশ তোলার জন্য আছে এক ধরনের ফিলার। যা দিয়ে দ্রুতই মাছের আঁশ তুলতে পারবেন। 

ব্যবহারবিধি: কিছু কিছু ফুড প্রসেসর ইলেকট্রিক হয়, কোনোটা চলে ব্যাটারির মাধ্যমে আর হাতের সাহায্যে কাজ করা ফুড প্রসেসর বা ভেজিটেবল চপারের সংখ্যাও কিন্তু কম না। ব্যবহারের আগে নির্দেশনা ঠিকমতো পড়ে নিন। ব্যবহারের সময় সচেতন থাকুন, ব্লেড লেগে হাত কেটে যেতে পারে। ব্যবহার শেষে যন্ত্রের প্রতিটি অংশ আলাদা করে ধুয়ে শুকিয়ে রাখুন, তা না হলে এর স্টিলের অংশগুলো, ব্লেড প্রভৃতিতে মরচে পড়তে পারে। নিচের টিটোরিয়াল লিংকটিও দেখতে পারেন। https://youtu.be/bF4WQwWL4FM

 

কোথায় পাবেন? কত দামে? : কাজ ও মান ভেদে দাম পড়বে। নিউ মার্কেট, চন্দ্রিমা সুপার মার্কেট, গুলশান ডিসিসি মার্কেটের ক্রোকারিজের দোকানগুলোতে রয়েছে অনেক রকমের ফুড প্রসেসর। এছাড়া অনলাইন শপিং মল আজকের ডিল তো আছেই। 

 

 

 

*চপার* *স্লাইসার* *ভেজিটেবলচপার* *স্মার্টকিচেন* *কিচেনটুল* *গৃহস্থালিপণ্য*
শপিং

শপাহলিক: কেনাকাটা সংক্রান্ত একটি তথ্য দিচ্ছে

Tk. 4, 900
http://iferi.com/index.php/default/home/kenwood-hm-430-hand-mixer-stand-mixer-combo.html

Convenient Thumb Operated Speed Control, automatically Driven Mixer Bowl, safety Interlocked Beater Release System, simple Pop Up Head Control For Easy;

*গৃহস্থালিপণ্য* *রান্নাঘরেরআনুষঙ্গ*
৯৩বার দেখা হয়েছে

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★