গৃহস্থালিসরঞ্জাম

গৃহস্থালিসরঞ্জাম নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

গৃহস্থালির টুকিটাকি কাজে কতকিছুরই তো প্রয়োজন পড়ে।  প্রয়োজনীয় জিনিস গুলো হাতের কাছে না থাকলে বাড়তি বিড়ম্বানা পোহাতে হয়। তাছাড়া ছোটখাট এই কাজগুলো করার জন্য অন্যের ধর্ণা ধরে সময় ক্ষেপণ করার ধৈর্য্য সব সময় থাকে না। আবার অনেক সময় বাড়ির বাইরে গেলেও ঘরের নিরাপত্তা নিয়ে শঙ্কা তো থাকেই। এজন্য বাড়ির নিরাপত্তা, সময় অসময়ে খাবার গরম করা, কোন কিছুর সাথে লেগে ছিঁড়ে যাওয়া পোশাকটির সেলাইকরার মত টুকিটাকি কাজ করার জন্য ৫টি প্রোডাক্ট সব সময় ঘরে রাখা উচিৎ। যা আপনাকে নিশ্চিন্ত রেখে স্বাচ্ছন্দে জীবন যাপনে সাহায্য করবে। চলুন জেনে নেই কোন পাঁচটি প্রোডাক্ট আপনার ঘরে রাখবেন।  


১. সিকিউরিটি অ্যালার্ম  ক্লকঃ
অনেক সময় সতর্কতার অভাবে চোখের সামনে থেকে প্রয়োজনী জিনিস হারিয়ে যায়। আপনি যতই অসর্তক থাকুন না কেন আপনার ঘরে অসৎ উদ্দেশ্যে কেউ প্রবেশ করা মাত্র সর্তক করে দিতে পারে সিকিউরিটি অ্যালার্ম  ক্লক।  এটি আপনার বাসা, মোটরবাইক ও বাইসাকেলের নিরাপত্তার জন্য খুবই দরকারী। তাই প্রয়োজনীয় এই প্রডাক্টটি অবশ্যই বাড়িতে থাকা চাই-ই-চাই। এ ধরনের তালা গুলো ফল্স অ্যালার্ম প্রটেক্টেড, তাই যে কেউ ধরা মাত্রই এটি বেজে উঠবেনা। কেউ যদি তালায় আঘাত করে তবেই তা বেজে উঠে আপনাকে জানান দেবে।
প্রোডাক্টটি সম্পর্কে নিচের লিংক থেকে জেনে নিন:


২.ইলেকট্রিক লাঞ্চ বক্সঃ
খাবার গরম গরম খেতে আমরা সকলেই ভালবাসি। বাসি বা জুড়িয়ে যাওয়া খাবার কেউ খেতে চাই না। তাছাড়াও শীতকাল চলে এসেছে। শীতের এই সময়টাতে গরম খাবার পাওয়াটা খুবই দুষ্কর। বার বার রান্না ঘরে গিয়ে খাবার গরম করাটা খুবই বিরক্তিকর। এসকল সমস্যার সমাধানের জন্য ঘরে রেখে দিতে পারেন একটি ইলেকট্রিক লাঞ্চ বক্স। এই লাঞ্চ বক্সের মাধ্যমে ঠাণ্ডা হয়ে যাওয়া খাবার চার্জের মাধ্যমে আবার গরম করা যায়।
প্রোডাক্টটি সম্পর্কে নিচের লিংক থেকে জেনে নিন:


৩.পোর্টেবল সেলাই মেশিনঃ
অনেকেই টুকটাক সেলাই মেশিনের কাজ জানেন। তাই বাড়ির ছোটখাট কাজগুলো করার জন্য দরর্জির কাছে কেন যাবেন? এখন তো বাজারে  বিভিন্ন ধরনের পোর্টেবল সেলাই মেশিন পাওয়া যায়। বাড়ির কাজের জন্য ঘরে একটি সেলাই মেশিন নিয়ে নিন। এতে আপনি দর্জিকে টাকা দেওয়ার থেকে বাঁচবেন পাশাপাশি নিজের পছন্দ মত পোশাকও তৈরী করে নিতে পারবেন। 
প্রোডাক্টটি সম্পর্কে নিচের লিংক থেকে জেনে নিন:


৪. ইলেকট্রনিক লাগেজ স্কেলঃ
সাংসারিক টুকিটাকি ওজন পরিমাপ সহ কোথায় কখনো বেড়াতে বের হবার পূর্বে নিজের সাথে বহন করা লাগেজটির ওজন পরিমাপ করা একান্ত প্রয়োজন হয়। এ ধরনের ওজন পরিমাপের জন্য বাড়িতে একটি ইরেকট্রনিক লাগেজ স্কেল রাখা খুবই জরুরি।  ইলেকট্রিক লাগেজ স্কেলে ৫০ কেজি পর্যন্ত ওজন মাপা যায়। এগুলো সাধারণ টুপিসি ব্যাটারীতে চলে।
প্রোডাক্টটি সম্পর্কে নিচের লিংক থেকে জেনে নিন:


৫. মিনি হ্যান্ডি সেলাই মেশিনঃ
আপনার ছোট বাচ্চাটিকে স্কুলে বের করে দেওয়ার সময় হঠাৎ চোখে পড়ল তার শার্টের পকেট ছেঁড়া, অথবা ঘরের ঝুলন্ত পর্দাটি এক জায়গায় একটু চিরে গেছে। এধরনের ছোটখাট ছেঁড়াফাটা সবসময় আপনার চোখে পড়ে। এ সমস্যা গুলোর সমাধান দিতে পারে মিনি হ্যান্ডি সেলাই মেশিন। তাই সবসময় ঘরে এই ছোট্ট জিনিসটি রেখে দিন। 
প্রোডাক্টটি সম্পর্কে নিচের লিংক থেকে জেনে নিন:
*গৃহস্থালিসরঞ্জাম* *কেনাকাটা* *স্মার্টশপিং* *অনলাইনশপিং*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★