গেমস

ছবি

MYandroidBD.com: ফটো পোস্ট করেছে

CLASH OF CLANS একটি সংক্রামক ব্যাধি [COC USER’S MUST SEE] Read more at: http://myandroidbd.com/CoC-user

*গেমস* *COC*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

দুই স্বর্ণকন্যার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

এস এ গেমসে বাংলাদেশের হয়ে স্বর্ণ জয় করে এনেছেন মাবিয়া আক্তার সীমান্ত ও মাহফুজা আক্তার শিলা। ফলে এই দুই স্বর্ণকন্যাকে দেখভালের দায়িত্ব নিচ্ছে বাংলাদেশ সরকার। তাদের বাড়ি নির্মাণ ও আর্থিক সহায়তার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রীসভার বৈঠকে দুই স্বর্ণকন্যা মাবিয়া আক্তার ও মাহফুজা আক্তার শিলার দরিদ্র পরিবারের অসহায় জীবনযাপনের বিষয়টি উঠে আসে। দেশের জন্য গৌরব বয়ে আনা দুই কন্যার ভাল জায়গায়, থাকা খাওয়া কিভাবে করা যায় তা নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, ‘যারা দেশের জন্য গৌরব বয়ে এনেছে তাদের অসহায় জীবন যাপন কাম্য নয়। তাদের ভালভাবে বেঁচে থাকার জন্য ঘরবাড়ি করে দেবো।’ শুধু তাই নয়, শিলার পরিবার অসচ্ছলতার কারণে যে স্বর্ণপদক বিক্রি করে দিয়েছিলেন, তা ফিরিয়ে দেয়ারও কথা বলেন প্রধানমন্ত্রী।

*এসএ* *গেমস*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

মালদ্বীপকে হারিয়ে তৃতীয় বাংলাদেশ

চলমান দক্ষিণ এশিয়ান গেমসের আসরে বাংলাদেশ ফুটবল দল ব্রোঞ্জ জিতেছে। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ২-২ গোলে সমতা থাকায় মালদ্বীপকে টাইব্রেকারে (৫-৪) হারিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। নির্ধারিত সময়ের খেলায় বাংলাদেশ দুটি গোল করলেও প্রতিপক্ষ মালদ্বীপের গোলসংখ্যা সমান থাকায় টাইব্রেকারে গড়ায় ম্যাচটি। ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। দলের হয়ে পেনাল্টির সুযোগ নিয়ে গোল করেন নাবিব নেওয়াজ জীবন। তবে, ৩৮ মিনিটের মাথায় মালদ্বীপের আলি ফাসির গোল করে দলকে সমতায় ফেরান।

*এসএ* *গেমস* *ফুটবল*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

এসএ গেমসে আজকে ভারতের সাথে ড্র করলেই ফাইনালে উঠবে সাবিনারা ?

আজকের ম্যাচে ড্র করলেই বাংলাদেশের মেয়েরা উঠে যাবে ফাইনালে। নিজেদের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে হেরে আসর শুরু করা সাবিনা-সানজিদারা নিজেদের পরের ম্যাচে শ্রীলঙ্কাকে এবং মালদ্বীপকে হারায়। শিলংয়ে গ্রুপপর্বের শেষ ম্যাচে মাঠে নামার আগে লাল-সবুজের মেয়েদের সংগ্রহ ৬ পয়েন্ট। এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে নেপাল। ভারতের সংগ্রহ ৫ পয়েন্ট। ফাইনালে যেতে হয়ে ভারতের বিপক্ষে ড্র করলেই চলবে সানজিদাদের। তবে, নিজেদের মাটিতে ফাইনাল নিশ্চিত করতে স্বাগতিক ভারতকে জিততেই হবে এ ম্যাচে।

*এসএ* *গেমস* *ফুটবল*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

নেপালকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের ফুটবলে পিছিয়ে পড়লেও শেষ পর্যন্ত নেপালকে ২-১ গোলে হারিয়ে পুরুষ বিভাগের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। বৃহস্পতিবার ভারতের গুয়াহাটির সাই সেন্টারে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশের হয়ে গোল দুটি করেন রায়হান হাসান ও নাবীব নেওয়াজ জীবন। নেপালকে হারানোর সুবাদে দুই ম্যাচে এক জয় ও এক ড্রতে চার পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেরা চারে উঠেছে গনসালো সানচেস মরেনোর শিষ্যরা। অন্যদিকে ভুটানের বিপক্ষে ম্যাচে পাওয়া তিন পয়েন্ট নিয়ে গ্রুপের রানার্সআপ হয়ে সেমিফাইনালে উঠেছে নেপাল। ‘এ’ গ্রুপ থকে সেরা চারে উঠেছে মালদ্বীপ ও ভারত। আগামী রবিবার ‘এ’ গ্রুপের রানার্সআপ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিনে গ্রুপ চ্যাম্পিয়ন মালদ্বীপের প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের রানার্সআপ নেপাল।

*এসএ* *গেমস* *ফুটবল*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

সাঁতারে মাহফুজার দ্বিতীয় সোনা ও বাংলাদেশের তৃতীয় ?

এসএ গেমসের চতুর্থ দিনে সোমবার ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে রেকর্ডসহ স্বর্ণপদক জিতে নেন বাংলাদেশি সাতারু মাহফুজা আক্তার শিলা। তার হাত ধরে ভারতে চলমান এসএ গেমসে তৃতীয় স্বর্ণ পেল বাংলাদেশ। গোহাটিতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান গেমসে রেকর্ড গড়ে বাংলাদেশের হয়ে তৃতীয় স্বর্ণ জিতেছেন তিনি। দ্বিতীয়বার স্বর্ণ জয়ে তিনি সময় নেন ৩৪.৮৮ সেকেন্ড। এর আগে ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে ১৯৯৭ সালে শ্রীলঙ্কান রাহিমা মায়ুমি ৩৪.৯৭ সেকেন্ডে স্বর্ণ জিতেছিলেন। এর আগে রোববার ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে স্বর্ণপদক জিতে নেন এই সাঁতারু। এ নিয়ে এখন পর্যন্ত এসএস গেমসে তিনটি সোনা জিতলো বাংলাদেশ। যার মধ্যে দুটি স্বর্ণ এসেছে মাহফুজার হাত ধরে। বাকি একটি স্বর্ণ জিতেছেন মাবিয়া আক্তার। সোমবার এসএ গেমসে আর্চারিতে মেয়েদের কম্পাউন্ড বোও আর কম্পাউন্ড মিশ্র থেকে আসে দুটি রুপা। এছাড়া সুস্মিতা বনিক ব্রোঞ্জ জিতেছেন। ছেলেদের কম্পাউন্ড বোয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ। এছাড়া, আর্চারিতে মেয়েদের কম্পাউন্ড মিশ্রে আনোয়ারুল কাদের এবং সুস্মিতা বণিক রুপা জিতেছেন। এখন পর্যন্ত ৩টি স্বর্ণ, ৫টি রৌপ্য ও ১৭টি ব্রোঞ্জসহ মোট ২৫টি পদক নিয়ে পদক তালিকায় চতুর্থ স্থানে রয়েছে বাংলাদেশ।

*এসএ* *গেমস*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

পাকিস্তানের থেকেও এগিয়ে বাংলাদেশ

এসএ গেমসের চলতি আসরের তৃতীয় দিন শেষে (রোববার, ০৭ ফেব্রুয়ারি) অংশগ্রহণকারী দেশের মধ্যে পদক প্রাপ্তির দিক দিয়ে এগিয়ে স্বাগতিক ভারত। সবধরনের পদক প্রাপ্তির তালিকায় বাংলাদেশ রয়েছে তিন নম্বরে। দুই নম্বরে অবস্থান করছে শ্রীলঙ্কা। আর বাংলাদেশের পরে রয়েছে পাকিস্তান। শীর্ষে থাকা ভারতের পদক তালিকায় রয়েছে মোট ৪৫টি পদক। সর্বোচ্চ ৩০টি স্বর্ণের সঙ্গে দেশটি জিতেছে ১২টি রুপা আর ৩টি ব্রোঞ্জ। লঙ্কানদের ৮টি স্বর্ণের সঙ্গে যুক্ত হয়েছে ১৮টি রুপা আর ১৪টি ব্রোঞ্জ। তাদের মোট পদক সংখ্যা ৪০টি। এদিকে, লাল সবুজের প্রতিনিধিত্বকারীরা তৃতীয় দিন প্রথম স্বর্ণের দেখা পায়। ৬৩ কেজি ওজন শ্রেণিতে ভারোত্তলক মাবিয়া আক্তার বাংলাদেশকে প্রথম স্বর্ণ পাইয়ে দেন। তবে, এরপর আরও একটি সুসংবাদ আসে গুয়াহাটির ডক্টর জাকির হোসেন অ্যাকুয়াটিক কমপ্লেক্স থেকে। সেখানে বাংলাদেশকে দ্বিতীয় স্বর্ণের স্বাদ পাইয়ে দেন সাঁতারু মাহফুজা খাতুন। ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে ১ মিনিট ২০.২০ সেকেন্ড সময় নিয়ে তিনি পেছনে ফেলেন অন্যদের। রোববার শেষে বাংলাদেশের ঝুলিতে জমেছে ১৯টি পদক। এর মাঝে দুটি স্বর্ণ ছাড়াও রয়েছে তিনটি রুপা আর ১৪টি ব্রোঞ্জ। বাংলাদেশের পরে থাকা পাকিস্তান পেয়েছে ১৫টি পদক। তাদের ঝুলিতে জমেছে দুটি স্বর্ণ আর পাঁচটি রুপা। বাকি আটটি ব্রোঞ্জ পদক পেয়েছে তারা। এছাড়া স্বর্ণের দেখা না পেলেও রুপা আর ব্রোঞ্জ পদকের দেখা পেয়েছে নেপাল-আফগানিস্তান।

*এসএ* *গেমস*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশ নারী ফুটবল দলের প্রথম জয়

১২তম এসএ গেমসে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। রবিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ২-১ গোলে পরাজিত করে তারা। শিলংয়ের জওহরলাল নেহরু স্টেডিয়ামে প্রথমার্ধ গোলশূন্য থাকলে, সমতায় নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে দলকে এগিয়ে নেন বাংলাদেশের কৃষ্ণা রানী সরকার। কিন্তু চার মিনিট পরই সমতা আনে শ্রীলঙ্কা। পরে ৮৫ মিনিটে আবারো গোল করে দলের জয় নিশ্চিত করেন কৃষ্ণা। এর আগে নিজেদের প্রথম ম্যাচে নেপালের কাছে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশ নারী ফুটবল দল। এদিকে দিনের অপর খেলায় নেপাল ১-০ গোলে মালদ্বীপকে হারিয়ে তাদের জয়যাত্রা অব্যাহত রাখে।

*এসএ* *গেমস*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

পুরস্কার মঞ্চে ওঠার পর থেকেই অঝোরে কেঁদে যাচ্ছিলেন মাবিয়া আক্তার সীমান্ত।

কে জানে, এত চোখের জল কোথায় জমা ছিল? পুরস্কার মঞ্চে ওঠার পর থেকেই অঝোরে কেঁদে যাচ্ছিলেন মাবিয়া আক্তার সীমান্ত। মাইকে তখন বাজছে—আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি...। জাতীয় পতাকাকে অভিবাদন জানিয়ে সমানে কাঁদছেন সীমান্ত। কাঁদছেন ফেডারেশনের সব কর্মকর্তা, কোচ। এ যে বড় সুখের কান্না! ভারোত্তোলনে কাল মেয়েদের ৬৩ কেজি ওজন শ্রেণিতে সোনা জিতলেন সীমান্ত। অধরা সোনার পদক ধরা দিল গেমসের তৃতীয় দিনে এসে। স্ন্যাচ এবং ক্নিন অ্যান্ড জার্ক মিলিয়ে ১৪৯ কেজি ওজন তুলে সোনা জিতেছেন সীমান্ত। শেষ বিকেলে আরেকটি সোনা এসেছে সাঁতার থেকে। মেয়েদের ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সোনা জিতেছেন মাহফুজা খাতুন শিলা। সোনার আলোয় রাঙিয়ে দেবেন, এক দিন আগেও হয়তো ব্যাপারটা সীমান্তের কাছে ছিল দূর আকাশের চাঁদ হাতে পাওয়ার মতো। কাল সোনা জয়ের পর তাই বিশ্বাসই হচ্ছিল না তাঁর, ‘সোনা জিতে আমি একটু অবাকই হয়েছি!’ অবাক তো হবেনই! এসএ গেমসে পদকের লড়াইয়ে ভারতকে ছাড়িয়ে যাওয়ার মতো সাহস কমই দেখাতে পারেন ভারোত্তোলকেরা। তাই রুপাটাকেই নিয়তি মেনে নেন সবাই। এর ওপর গত সপ্তাহে ঢাকায় অনুশীলনের সময় কনুইয়ে ব্যথা পেয়েছিলেন সীমান্ত। চিকিৎসক তাঁকে সাবধান করে দিয়ে না খেলারই পরামর্শ দিয়েছিলেন। শেষ পর্যন্ত হাতে ব্যথা নিয়েই খেলেছেন। এবং সোনা জিতে বাজিমাত করেছেন।

*এসএ* *গেমস*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

ভারোত্তোলনে সাথীর রৌপ্য জয়

১২তম এসএ গেমসের তৃতীয় দিন রবিবার বাংলাদেশকে আরও একটি রৌপ্য পদক এনে দিয়েছেন রোকেয়া সুলতানা সাথী। মেয়েদের ৬৯ কেজি ওজন শ্রেণিতে দুই পদ্ধতিতে মোট ১৬৯ (৭৫ ও ৯৪) কেজি তুলে রৌপ্য পান সাথী। এই বিভাগে (৮৬ ও ১০৮) মোট ১৯৪ কেজি তুলে স্বর্ণ জেতেন স্বাগতিক ভারতের রাখি হালদার। শ্রীলঙ্কার চাতুরিকা প্রিয়াংথি (৭১ ও ৯০) মোট ১৬১ কেজি তুলে ব্রোঞ্জ পদক জয় করেন। সাথীর এই রৌপ্য পদক জয়ের মধ্য দিয়ে আজ রবিবার ভারোত্তোলন ইভেন্টে মেয়েদের তিনটি ওজন শেণিতেই পদক পেল বাংলাদেশ। মাবিয়া আক্তার সীমান্ত জয় করেন স্বর্ণ পদক। এ ছাড়া ফুলপতি চাকমা ও রোকোয়া সুলতানা সাথী দু'জনে পান রৌপ্য পদক। তৃতীয় দিন শেষে ২টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জসহ মোট ১৮টি পদক নিয়ে পদক তালিকায় তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। ২৮টি স্বর্ণ, ১২টি সিলভার ও ৩টি ব্রোঞ্জসহ মোট ৪৩ পদক নিয়ে শীর্ষে রয়েছে ভারত। ৮টি স্বর্ণ, ১৭টি রৌপ্য আর ১৩টি ব্রোঞ্জ পদকসহ মোট ৩৮টি পদক নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে শ্রীলঙ্কা। আর ২টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ৭টি ব্রোঞ্জ নিয়ে চতুর্থ স্থানে রয়েছে পাকিস্তান।

*এসএ* *গেমস*
ছবি

খেলাধুলা: ফটো পোস্ট করেছে

সাঁতারে স্বর্ণ এনে দিলেন শিলা

এসএ গেমসের তৃতীয় দিনে বাংলাদেশকে দুটি স্বর্ণ এনে দিয়েছে দুই নারী। প্রমথটি ভারোত্তোলনে জিতেছেন মাবিয়া আক্তার সীমান্ত। দ্বিতীয়টি সাঁতারে জিতেছেন মাহফুজা আক্তার শিলা। রবিবার মেয়েদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে সোনা জিতেছেন বাংলাদেশের এই সাঁতারু। ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে ১ মিনিট ১৭.৮৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন মাহফুজা। ১ মিনিট ১৮.৫৮ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হন পাকিস্তানের লিয়ান্না ক্যাথেরিন। আর ভারতের চাহাত আরোরা ১ মিনিট ১৮.৭৭ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন। তার এই স্বর্ণ জয়ের মধ্য দিয়ে সাঁতারে ১০ বছরের যে স্বর্ণের খরা চলছিল সেটা দূর হয়েছে। বাংলাদেশ সবশেষ ২০০৬ সালে সাঁতারে স্বর্ণ জিতেছিল। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ১২টি ব্রোঞ্জসহ মোট ১৬টি পদক নিয়ে পদক তালিকায় তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ।

*এসএ* *গেমস*
ছবি

MYandroidBD.com: ফটো পোস্ট করেছে

HEROES OF 71 মাতৃভূমির জন্য যুদ্ধ করুন http://myandroidbd.com/Heroes-of-1971

HEROES OF 71 মাতৃভূমির জন্য যুদ্ধ করুন

*মাতৃভূমি* *মুক্তিযোদ্ধ* *গেমস*

শিহাব: একটি নতুন প্রশ্ন করেছে

 xbox 360 অথবা ps3-কোনটা ভালো?

উত্তর দাও (৫ টি উত্তর আছে )

*গেমস* *ভিডিওগেমস*
৫/৫

আসিফ আমিন: বাবল সুটার গেমস প্রেমীদের জন্য আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা ... যারা এন্ড্রয়েড ব্যবহার করেন গেমসটি খেলতে পারেন .. প্লেস্টোর লিংক... https://play.google.com/store/apps/details?id=com.idroidstudio.bubbleshooter&hl=en ভালো লাগলে রেট এবং রিভিউ দিতে ভুলবেন না... আর কোনো সমস্যা হলে অবশ্যই ফিডবেক জানাবেন... (খুকখুকহাসি)

*মোবাইলগেমস* *বাবলগেমস* *গেমস* *এন্ড্রয়েডগেমস*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★