ঘুরতে যেতে চাই

ঘুরতেযেতেচাই নিয়ে কি ভাবছো?

আমানুল্লাহ সরকার: একটি বেশব্লগ লিখেছে

আগ্রার তাজমহল দেখার সুযোগ হয়তবা অনেকেরই হবে না কিন্তু দেশের ভিতরেই যদি তাজমহলের মত সৌন্দর্য্যমণ্ডিত দর্শনীয় স্থান থাকে তবে সেখান থেকে ঘুরে আসতে ক্ষতি কি? বন্ধুরা, প্রাচীন বাংলার রাজধানী হিসেবে সোনারগাঁ সকলের কাছে বেশ পরিচিত। কালের বিবর্তনে তা হারিয়ে গেলেও বর্তমানে নতুন রূপে সোনারগাঁ বিভিন্ন কারণে সবার পরিচিত।

এখানে নতুন নানা স্থাপনা গড়ে উঠেছে যা দেশবাসীর দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে,তার মধ্যে অন্যতম  আধুনিক স্থাপত্যশৈলীর অন্যতম নিদর্শন বাংলার তাজমহল। বিশ্বের প্রাচীন সপ্তাশ্চর্য আগ্রার তাজমহলের আদলে সোনারগাঁয়ের পেরাব গ্রামে নির্মিত হয়েছে বিশ্বের ২য় তাজমহল,যা পরিচিত বাংলার তাজমহল নামে। ২০০৮ সালে এটি উদ্বোধন করা হয়। এখানে রয়েছে রাজমণি ফিল্ম স্টুডিও, রাজমণি ফিল্ম সিটি রেস্টুরেন্ট।

বাংলার এ তাজমহলে সকাল থেকে সন্ধ্যা হাজার হাজার দেশী-বিদেশী পর্যটকদের পদচারনায় মুখরিত থাকে।ইতিমধ্যেই তাজমহলের পাশে ২০ বিঘা জমির উপর নির্মিত হচ্ছে ইশাখা ফিল্ম সিটির ২য় প্রজেক্ট, মিশরের পিরামিড, ৫টি ছবির সুটিং ফ্লোর, ২টি ডিজিটাল সিনেমা হল, মাটির নিচে পৃথিবীর সকল মাছের মনোরম এ্যাকুরিয়াম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর্তি, আইফেল টাওয়ার, একটি ফাইভস্টার মানের আবাসিক হোটেল এবং একটি  সুপার মার্কেট নির্মানের কাজও চলছে। নির্মাণ কাজ শেষ হলেই এগুলো দর্শকদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

আগ্রার তাজমহল নিমার্ণ করে সম্রাট শাহ্‌জাহান সারা পৃথিবীতে অবিস্বরণীয় হয়ে আছেন। সম্রাট তার প্রিয়তমা স্ত্রী মমতাজের প্রতি তার প্রেমকে চিরস্বরণীয় করে রাখার জন্য নির্মাণ করেছিলেন এই তাজমহল। পৃথিবীর সপ্তাশ্চর্যের অন্যতম নিদর্শন আগ্রার তাজমহল। সারা পৃথিবীর বুকে স্বরণীয় হয়ে থাকার জন্য সোনারগাঁয়ের পেরাব গ্রামে পৃথিবীর দ্বিতীয় বাংলার তাজমহল নির্মাণ করেছেন শিল্পপতি চলচিত্র ব্যক্তিত্ব আহসান উল্লাহ মনি।

সংশি­ষ্ট সুত্রে জানা যায়, বাংলার তাজমহলের প্রতিষ্ঠাতা আহসাউল্লাহ্‌ মনি ১৯৮০ সালে প্রথমে ভারতের আগ্রায় পরিদর্শনে গিয়ে তাজমহলের সৌন্দর্যে আকৃষ্ট হন। ২০০৩ সালে তার নিজ গ্রামে বাংলার তাজমহল নির্মাণের স্বপ্ন দেখেন। এই সপ্নকে বাস্তবায়ন করতে পরপর ৭ বার তাজমহল পরিদর্শন করেন। তিনি আগ্রা থেকে তাজমহলের কেটালগ সংগ্রহ করেন। ভারত এবং বাংলাদেশের অভিজ্ঞ প্রকৌশলীদের যৌথ উদ্দ্যেগে ২০০৫ সালের ১০ ই মার্চ বাংলার তাজমহলের নির্মাণ কাজ শুরু করেন।আহসানউল্রাহ্‌ মনির বাংলার তাজমহলে ব্যবহার করা হয়েছে, ইটালী থেকে আমদানী করা টাইলস, বেলজিয়াম থেকে আনা হিরা সহ দেশের বিভিন্ন স্থান থেকে বিশেষভাবে অর্ডারে তৈরি করা ইট, লোহার রড,সিমেন্ট ইত্যাদি দেশি-বিদেশি উপকরণ। বেলজিয়াম থেকে ক্রয় করা ১৭২ টি হিরার টুকরা তাজমহলের বিভিন্ন অংশে সূর্য এবং চাঁদের আলোর প্রতিফলন সৃষ্টি করে অদ্ভুদ সৌন্দর্য তৈরি করে। এছাড়া তাজমহলে সৌন্দর্য বর্ধনের জন্য চাঁদ-তারা তৈরীর কাজে ব্যবহার করা হয়েছে ৪মন ব্রোঞ্জ। তাজমহল অংশের নাম করা হয়েছে রাজমনি ফ্লিম সিটি – ১। তাজমহলের পাশে দেশি-বিদেশি পর্যটকদের জন্য পাঁচতারা হোটেল আদলে তৈরী করা হয়েছে আধুনিক মোটেল। সর্ম্পূন ব্যক্তি মালিকানায় ৪শত কোটি টাকার বিশাল এই প্রজেক্টের দ্বিতীয় প্রকল্প তৈরী করা হবে খেলাধুলার রাইডসহ বিনোদন স্পট, শুটিং স্পট ও বিশিষ্ট ব্যক্তিবর্গের ভাস্কর্য। দ্বিতীয় প্রকল্পের নাম রাজমনি ফ্লিম সিটি ২।

বাংলার তাজমহল প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকাল ৮টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকে। তাজমহলে প্রবেশের প্রাথমিক মূল্য ধরা হয়েছে ৫০ টাকা।

দিগন্ত জোড়া অনাবিল সৌন্দর্যের সমারহ, নাম না জানা কত শত পাখির কিচির মিচির করা বিকেল আর  আমাদের দেশের তাজমহল, এ সব মিলে এক স্বপ্নের রাজ্ঝে বিচরণের হাতছানি স্বাগত জানাচ্ছে আপনাকে।

*ভ্রমন* *ছুটিতেভ্রমন* *তাজমহল* *ট্রাভেল* *ঘুরতেযেতেচাই*

খুশি: একটি নতুন প্রশ্ন করেছে

 কিভাবে ঢাকা থেকে লাউয়াছড়ায় যেতে হবে, কেমন খরচ পড়বে?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

*লাউয়াছড়া* *ভ্রমন* *ঘুরতেযেতেচাই* *ট্রাভেল*

খুশি: একটি নতুন প্রশ্ন করেছে

 লাউয়াছড়ায় ঘুরতে যাব সেখানে দেখার মত কি কি রয়েছে?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

*লাউয়াচড়া* *ভ্রমন* *ট্রাভেল* *ঘুরতেযেতেচাই*

জয়া হাসান: *ঘুরতেযেতেচাই* আপাতত মাথার মধ্যে একটা জায়গার নামই বার বার ঘুরপাক খাচ্ছে। "রাতারগুল" (খুশী২) যাওয়া দরকার। শুনেছি খুব নাকি সুন্দর জায়গা! ফেবুতে সেখানকার কিছু ছবিও দেখছি অবশ্য (খুবকিউটলাগছে)

ভালবাসা কবি..!!!: *ঘুরতেযেতেচাই* জীবনের সব শখ গুলো কি আর পূর্ণ হয়? কত কিছুই তো রয়ে যায় না পাওয়ার মাঝে তবুও মনে অনেক ইচ্ছাই জাগে... তবুও কিছু জায়গায় যেতে চাই যেখানে কোন দুঃখ কষ্ট নাই... তবে মরার আগে একবার হলেও হজ করে মরতে চাই... (চিন্তাকরি)

দীপ মজুমদার: *ঘুরতেযেতেচাই* সবচেয়ে প্রিয় ডায়ালগ (চলো ঘুড়ে আসি)জানিনা যদি কোনোদিন কোনো প্রেমিকা আসে লাইফ এ তখন তারে প্রতিদিন ই কথা শুনতে হবে কিনা।যতই বিরক্ত হবে ততই মজা আর ততই ঘুড়া হবে

রাজকুমার: *ঘুরতেযেতেচাই* আমিও চাই। একদম হাপিয়ে উঠেছি। প্লীজ কেউ আমাকে ঘুরতে নিয়ে চল। দুরে কোথাউ ।

নিপা: *ঘুরতেযেতেচাই* . . . কোথাও না।

জয়া হাসান: *ঘুরতেযেতেচাই* ঘুরতে যাওয়া মানেই নতুন অনেক কিছু সম্পর্কে জানা,শেখা l আর বিশেষত যারা আমার মত ছবি তুলতে পছন্দ করেন তাদেরতো কথাই নেই l কোথাও যাওয়া মানেই নতুন ছবি l (লালালা) আমি পৃথিবীর সর্বত্র ঘুরে বেড়াতে চাই l (হাসি)

সৌমিত্র বিশ্বাস: *ঘুরতেযেতেচাই* কক্সবাজারে . . . .(খুশী২)

প্রীতি রাহা: - ঘুরতে যেতে ভীষণ ভালো লাগে। কিন্তু অনেকদিন যাওয়া হয় না। নতুন পরিবেশ, নতুন এলাকা, নতুন জায়গা দেখতে, জানতে বেশ ভালো লাগে.........।

*ঘুরতেযেতেচাই*

সেলিম রেজা: *ঘুরতেযেতেচাই* কোথাও ঘুরতে যেতে আমার খুব ভাল লাগে!অনেক কিছুর সম্পর্কে জানা যায়,মন সতেজ হয়ে ওঠে।আমার ইচ্ছা আছে সারা বাংলাদেশ ভ্রমন করা!প্রথমে যাব সিলেটের চা বাগানে!(খুশীতেআউলা)(চুপ২)(হাসি)(কিমজা)(খুকখুকহাসি)

আড়াল থেকেই বলছি: *ঘুরতেযেতেচাই* মন সব সময় ই ঘুরতে যেতে চাই ,তবে যখন মনে পড়ে ২০০১ এর কথা ,পিকনিক এ গিয়ে যখন আমার খুব প্রিয় একজন বন্ধুকে মরা লাশ হিসাবে কুলে করে আনতে হয়েছিল,তখন ঘুরতে যাওয়ার কথা মনে পড়লেই কলিজার ভিতরটা কেমন যেন মোচড় দিয়ে উঠে l(আম্মুউউউ)(আম্মুউউউ)(আম্মুউ

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★