চকলেট

চকলেট নিয়ে কি ভাবছো?

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

ভালোবাসা মধুর করবে চকলেটভালোবাসা দিবস আসতে আর মাত্র ক’দিন বাঁকি। তার আগে ৯ ফ্রেব্রুয়ারি চকলেট ডে। অনেকেই হয়তবা উদগ্রীব হয়ে আছেন এই দিনটিকে নিজের মতো করে পালন করার জন্য। অনেকেই হয়ত ভালোবাসার মানুষটিকে উপহার দেওয়ার কথা ভাবছেন। কিন্তু বুঝতে পারছেন না কী উপহার দিবেন প্রিয় মানুষটিকে। আবার চমকে দেওয়ার আশায় তাকে জিজ্ঞাসাও করতে পাচ্ছেন না কী উপহার পেলে খুশি হবেন তিনি। ফুল, কার্ড, বই, পোশাক, পারফিউম, ফটোফ্রেম গয়না সহ অনেক কিছুই তো দেবার মত আছে তবে আমি অন্য একটি আইটেমের কথা বলছি সেট হল চকলেট বা কেক।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনফেব্রুয়ারি মাসের ৯ তারিখে সারা বিশ্বব্যাপী পালন করা হয় চকলেট দিবস। আর এ দিবসে কাছের প্রত্যেকটি মানুষকে চকলেট দিয়ে শুভেচ্ছা জানানো হয়। কারণ চকলেট ছাড়া ভালোবাসার প্রথম ধাপটি শেষ হয় না।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনতবে আপনার কাছের মানুষটি চকলেট পছন্দ না করে তাহলে নিরাশ হওয়ার কোনো দরকার নেই, চকলেট ছাড়া একটা কেক কিনে দুজন মিলে কেক কেটে এ দিবসটি পালন করতে পারেন। ভালোবাসা সপ্তাহে অত্যন্ত গুরুত্বপূর্ণ দিবস এটি। শুধু উপহার হিসেবে নয়, চকোলেট ও কেকের  গুণে সম্পর্ক হয়ে ওঠতে পারে মধুর।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনভালোবাসা দিবসে উপহার দেবার জন্য বাজারে হরেক রকম চকলেট ও কেক পাবেন। আপনার প্রিয় মানুষটির জন্য তার পছন্দের চকলেট বা কেক উপহার দিন। সে যে ব্র্যান্ড পছন্দ  করে তালিকায় সেটি প্রথমে রাখুন। এদিন যে খুব বেশি পরিমান চকলেট দিতে হবে তাও কিন্তু না। আপনি একটি চকলেট  হাতে তুলে দিয়েও দিনটি স্মরণীয় করে রাখতে পারেন।

কিনতে ক্লিক করুনকিনতে ক্লিক করুনএই ভালোবাসা দিবসে ঘরে বসেই যদি হরেক রকম চকলেট ও কেক কিনতে চান তাহলে ক্লিক করতে পারেন আজকেরডিল ডটকমের ওয়েবসাইটে। তাদের কালেকশনে চকলেট ও কেকের বেশ কিছু  আইটেম রয়েছে। আপনি আপনার পছন্দেরটি বেছে নিতে এখানে ক্লিক করুন। 

*চকলেট* *গিফটআইডিয়া* *গিফট* *স্মার্টশপিং* *ভ্যালেন্টাইনগিফট*

দীপ্তি: একটি নতুন প্রশ্ন করেছে

 চকলেট ও ক্যান্ডির মধ্যে পার্থক্য কি?

উত্তর দাও (২ টি উত্তর আছে )

.
*চকলেট* *ক্যান্ডি*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

চকলেট এতো মজার কেন? এই প্রশ্নের উত্তর হয়তবা একটাই মজা লাগে তাই! ছোট-বড় সবার কাছে চকলেট খুব পছন্দনীয়। যার নাম শুনলেই খেতে ইচ্ছে করে। বিশ্বের অন্যান্য দেশের মত আমাদের দেশেও বিভিন্ন উৎসবকে ঘিরে রাখা হয় চকলেটের নানা আয়োজন। কোথাও বেড়াতে গেলে শিশু কিংবা বড়দের জন্য চকলেট হতে পারে সবচেয়ে সেরা উপহার। তাছাড়াও হরহামেশায় চকলেট ঝোঁক তো আছেই!! যারা আমার মত চকলেট খোর তাদের জন্য আজকের এই আয়োজন।


হাই কোয়ালিটি ডিলিশাস চকোলেটঃ


চকলেট মানুষের পাঁচটি ইন্দ্রিয়তেই তোলপাড় ফেলে দেয় আর ভালোবাসাও বাড়িয়ে তোলে দ্বিগুণ। তাই ইয়াম্মি, ইয়াম্মি টেস্ট পেতে খেতে পারেন। হাই কোয়ালিটির ডিলিশাস আডোরা লাভ বক্স চকলেট। চকলেটটি দেখতে যেমন সুন্দর, কামড় বসালে কুড়মুড় শব্দটাও শুনতে তেমনি ভালো লাগার। শিশুদের জন্য এটি বেশ পছন্দের আর দামও খুব একটা বেশি না।

ডিলিশাস চকলেট কিনতে ক্লিক করুন

ক্যাডবেরিঃ

সুস্বাদু ও মজার চকলেটের অন্য নাম ক্যাডবেরি। এই চকলেটের যেমন স্বাদ তেমনি ইয়াম্মামি। এটি খেলে যে কাররই বাচ্চামি বের হয়ে আসতে পারে। এক কামড়েই মন ভালো করা স্বাদ। চোখ বন্ধ করে তারিয়ে উপভোগ। মনোবিদরা বলেন, চকোলেট খেলে নাকি মন মেজাজ ভালো হয়ে যায়। গত ৯০ বছর ধরে চকোলেট প্রস্তুতকারী সংস্থা ক্যাডবেরি সেই মেজাজ ভালো করার দায়িত্ব সাফল্যের সঙ্গেই পালন করে আসছে। তাই আপনি বেছে নিতে পারেন আপনার পছন্দের ক্যাডবেরি।
ক্যাডবেরি চকলেট কিনতে এখানে ক্লিক করুন



ডেইরি মিল্ক

চকলেটের জগতে ডেইরি মিল্ক এক অনন্য নাম। ১৯০৫ সালে ক্যাডবেরি ডেইরি মিল্ক নামে যে চকলেট বাজারে আনে তা সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায়। কেবল ওই সময়েই নয়, বর্তমানেও এ চকলেট বেশ জনপ্রিয়। বর্তমানে সারা পৃথিবীতে মিল্ক চকলেটই সবচেয়ে বেশি বিক্রি হয়। শিশুরাও এই চকলেটটি বেশ পছন্দ করে। যে কোন উৎসবে উপহার হিসেবে শিশুদের হাতে তুলে দিতে পারেন ডেইরি মিল্কের চকলেট প্যাক।
ডেইরি মিল্ক চকলেটটি কিনতে ক্লিক করুন

ডার্ক চকলেট

ডার্ক চকলেট বর্তমান সময়ে বেশ জনপ্রিয়। ছোটবড় সকলেই এই চকলেট খেতে বেশ পছন্দ করে। ভিন্ন স্বাদ আর আলাদা কম্বিনেশনের জন্য এটি এতো বেশি জনপ্রিতা পেয়েছে। যে কোন উৎসবে বা কারও বাড়িতে উপহার হিসেবে ডার্ক চকলেট দিনেত পারেন। সামনের বড়দিনের গিফট হিসেবে আপনার প্রিয়জনকে এটি উপহার দিতে পারেন। বাজারে এক প্যাক ডার্ক চকলেটের দাম ৪০০ থেকে ৫০০ টাকা।
ডার্ক চকলেট কিনতে এখানে ক্লিক করুন

কোথায় পাবেন?

নানান স্বাদের চকলেট পাওয়া যাবে প্রিয়, আলমাস, মিঃ বেকার, কুপার্স সহ বিভিন্ন দেশের কনফেকশনারী দোকানগুলোতে। বিভিন্ন আকৃতির সুদৃশ্য চকলেটের বক্স এখানে পাওয়া যাবে ২০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে। যারা অনলাইন থেকে চকলেট কিনতে চান তারা ঘরে বসেই কেনাকাটা সেরে নিতে পারেন। এজন্য আপনাকে অল্প সামান্য সময় ব্যয় করে দেশের বড় বড় সব অনলাইন শপ গুলোর ওয়েবসাইটে নক করতে হবে। এসব সাইট থেকে আপনি আপনার পছন্দমত সুস্বাদু ও ইয়াম্মি চকলেট বাছাই করে অর্ডার করতে পারবেন। সুস্বাদু ও বাহারি চকলেট কিনতে খানে ক্লিক করুন। 

*চকলেট* *সুস্বাদুচকলেট* *স্মার্টশপিং*

শপাহলিক: একটি বেশব্লগ লিখেছে

চকলেট এতো মজার কেন? এই প্রশ্নের উত্তর হয়তবা একটাই মজা লাগে তাই! মজার এই জিনিসটিই যদি উপহার হিসেবে পান তবে কেমন লাগবে? নিশ্চয় মন্দ নয় কারণ ছোট-বড় সবার কাছে  চকলেট খুব পছন্দনীয়। যার নাম শুনলেই খেতে ইচ্ছে করে। বিশ্বের অন্যান্য দেশের মত আমাদের দেশেও বিভিন্ন পালাপার্বণে হরেক রকম চকলেট উপহার দেবার রীতি চালু আছে। বিশেষ করে ঈস্টার সানডেতে চকলেট উপহার খুবই জনপ্রিয়, চকলেটের মুদ্রা হানুক্কাহ, সান্তা ক্লজ ও ক্রিসমাসের অন্যান্য উৎসবের প্রতীক। তাই আসছে বড় দিনে শিশু কিংবা বড়দের জন্য চকলেট হতে পারে সবচেয়ে সেরা উপহার। 
 
ক্রিসমাস গিফট-ELIT BOHEM চকলেট বক্স
বড়দিনের উপহার হিসেবে মিক্স চকলেট বক্স বেশ আগে থেকেই জনপ্রিয়। এই দিনে বড়রা ছোটদের জন্য বিভিন্ন ধরনের চকলেট আইটেম সমৃদ্ধ বক্স মিশুদের উপহার দিয়ে থাকেন। এই বক্সটিতে রয়েছে বিভিন্ন স্বাদের চকোলেট প্যাক। উপহার হিসেবে এটির জুড়ি মেলা ভার। শিশুদের জন্য এটি বেশ পছন্দের আর দামও খুব একটা বেশি না। এই বক্সটির ওজন ৪০০ গ্রামের মত। দাম মাত্র ৯০০ টাকা। 
 
 
‎ক্রিসমাস গিফট-CELEBRATIONS চকলেট বটল
‎প্রিয়জনের জন্য ক্রিসমাস এর চমৎকার উপহার ক্রিসমাস গিফট-CELEBRATIONS চকোলেট বটল। বড়দিনের সেরা উপহার হিসেবে অনেক আগ থেকেই এই ধরনের চকলেট বটলের বেশ কদর রয়েছে। এই ধরনের চকলেট বটল গুলোতে বিভিন্ন স্বাদের ভিন্ন ভিন্ন চকলেটের কম্বিনেশন থাকে। শিশুদের জন্য এটি বেশ পছন্দের আর দামও খুব একটা বেশি না। তাই বড়দিনের সেরা উপহার হিসেবে আগে ভাগেই এই চকলেটটি কিনে রাখতে পারেন। 
 
FESTIVAL গিফট বক্স চকলেট
উৎসবের জন্যই চকলেট। চকলেট ছাড়া যেন উৎসব জমেই না। তাই বিভিন্ন ফ্যাস্টিভাল উপলক্ষে বাজারে চকলেটের ফ্যাস্টিভ গিভট বক্স পাওয়া যায়। সামনে বড়দিন তাই শিশুদের জন্য চকলেটের এই গিফট বক্সটি আজই নিয়ে নিতে পারেন। এই ধরনের চকলেট বক্সগুলোতে ভিন্ন ভিন্ন স্বাদের অনেকগুলো চকলেটের সমন্বয় রয়েছে। 
 
 
ডেইরি মিল্ক
চকলেটের জগতে ডেইরি মিল্ক এক অনন্য নাম। ১৯০৫ সালে ক্যাডবেরি ডেইরি মিল্ক নামে যে চকলেট বাজারে আনে তা সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায়। কেবল ওই সময়েই নয়, বর্তমানেও এ চকলেট বেশ জনপ্রিয়। বর্তমানে সারা পৃথিবীতে মিল্ক চকলেটই সবচেয়ে বেশি বিক্রি হয়। শিশুরাও এই চকলেটটি বেশ পছন্দ করে। যে কোন উৎসবে উপহার হিসেবে শিশুদের হাতে তুলে দিতে পারেন ডেইরি মিল্কের চকলেট প্যাক। 
 
ডার্ক চকলেট
ডার্ক চকলেট বর্তমান সময়ে বেশ জনপ্রিয়। ছোটবড় সকলেই এই চকলেট খেতে বেশ পছন্দ করে। ভিন্ন স্বাদ আর আলাদা কম্বিনেশনের জন্য এটি এতো বেশি জনপ্রিতা পেয়েছে। যে কোন উৎসবে বা কারও বাড়িতে উপহার হিসেবে ডার্ক চকলেট দিনেত পারেন। সামনের বড়দিনের গিফট হিসেবে আপনার প্রিয়জনকে এটি উপহার দিতে পারেন।  বাজারে এক প্যাক ডার্ক চকলেটের দাম ৪০০ থেকে ৫০০ টাকা। 
 
কোথায় পাবেন?
চকলেটের বক্স পাওয়া যাবে প্রিয়, আলমাস, মিঃ বেকার, কুপার্স সহ বিভিন্ন  দেশের কনফেকশনারী দোকানগুলোতে। বিভিন্ন আকৃতির সুদৃশ্য চকলেটের বক্স পাওয়া যাবে ২০০ টাকা থেকে ৩০০০ টাকার মধ্যে। যারা অনলাইন থেকে চকলেট বক্স কিনতে চান তারা ঘরে বসেই কেনাকাটা সেরে নিতে পারেন। এজন্য আপনাকে অল্প সামান্য সময় ব্যয় করে দেশের বড় বড় সব অনলাইন শপ গুলোর ওয়েবসাইটে নক করতে হবে। এসব সাইট থেকে আপনি আপনার পছন্দমত চকলেট বক্স বাছাই করে অর্ডার করতে পারবেন। আপনাদের সুবিধার্থে নিচে একটি অনলাইন শপের লিংক দিয়ে রাখলাম।
*চকলেট* *গিফট* *বড়দিনেরউপহার* *গিফটআইডিয়া* *শপিং* *স্মার্টশপিং*

মোঃআশিকুর রহমান: একটি বেশটুন পোস্ট করেছে

আব্বু আমাকে একটা ক্যাডবেরি চকলেট কিনে দাওনা!!! -না,না,চকলেট খেলে দাত নষ্ট হবে। আব্বু,তুমি যদি আমাকে চকলেট না দাও,তাহলে আমি আম্মু কে বলে দিব তুমি রোজ পাশের বাসার আন্টির সাথে প্রেম কর।
[বাঘমামা-চুপকরো]
*বেশতো* *চকলেট*

ইমরান নাজির লিপু: একটি নতুন প্রশ্ন করেছে

 বাড়িতে কিভাবে চকলেট আইসক্রিম তৈরি করা যায় ? পদ্ধতি কারো জানা আছে কি ?

উত্তর দাও (১ টি উত্তর আছে )

.
*চকলেট* *চকলেটআইসক্রিম* *আইসক্রিম* *রেসিপি*
ছবি

অভ্র মেঘ: ফটো পোস্ট করেছে

ছবি

নাহিন: ফটো পোস্ট করেছে

স্মৃতিশক্তি বাড়াতে চকলেট এর জুড়ি নেই।

কিসে যেন স্মৃতিশক্তি বাড়ে ? ঠিক মনে করতে পারছি না।

*চকলেট* *স্মৃতিশক্তি* *হেলথটিপস*

হাফিজ উল্লাহ: একটি বেশটুন পোস্ট করেছে

৫/৫
বিদেশ থেকে সবাই খালি চকলেট আনে কেন জানেন?
আরে ভাই ওরা খালি হাতেই আসে। বিমানে উঠার পর বিনামূল্যে চকলেট দেয়। ওই গুলা না খাইয়া লয়ে আসে! আইনা কয় ল তোদের লাইগা বিদেশি চকলেট আনছি!
*চকলেট* *বিদেশ*

তারেক রহমান তন্ময়: একটি বেশব্লগ লিখেছে

উপকরণ : সুজি আধা কাপ, বেসন আধা কাপ, চিনি এক কাপ, ঘি আধা কাপ, কোকো পাউডার ২ টেবিল চামচ, চকলেট সিরাপ ১ টেবিল চামচ, জয়ফল, দারুচিনি গুঁড়ো সামান্য, ডিম ৩টা, পানি ২ কাপ।

প্রণালী : ডিম, কোকো পাউডার, চকলেট সিরাপ, চিনি ও পানি এক সঙ্গে ব্লেন্ড করুন। কড়াইয়ে ঘি ঢেলে গরম করে সুজি, ঢালুন। সুজি ভাজা হয়ে গেলে বেসন দিয়ে নাড়তে থাকুন। এরপর ব্লেন্ড করা মিশ্রণ ঢেলে দিন। পানি শুকিয়ে তেল ওপরে ভেসে উঠলে জয়ফল-দারুচিনি গুড়া মিশিয়ে চুলা থেকে নামান। ঠান্ডা হলে সাজিয়ে পরিবেশন করুন
 
*ডেজার্ট* *মিষ্টি* *মজারখাবার* *হালুয়া* *চকলেট* *নতুনরেসিপি*

তারেক রহমান তন্ময়: একটি বেশব্লগ লিখেছে

উপকরণ
কাজুবাদাম-১০০ গ্রাম
পেস্তাবাদাম-৫০ গ্রাম
কাঠবাদাম-১০০ গ্রাম
বাদাম-১০০ গ্রাম
গুঁড়াদুধ-১০০ গ্রাম
তরল দুধ-২০০ মিলি
চিনি-২০০ গ্রাম
ঘি-১০০ মিলি
গোলাপ পানি-১ চা চামচ
কিশমিশ ও মিক্সড নাট কুচি-২ টেবিল চামচ

প্রস্তুত প্রণালি
১. কাঠবাদাম, বাদাম ও পেস্তাবাদামের খোসা ফেলে নিন।
২. কাজু ও খোসা ছাড়ানো সব বাদাম কুসুম গরম পানিতে ভিজিয়ে রাখুন ৩০ মিনিট।
৩. ফুড প্রসেসরের সাহায্যে ভেজানো বাদামের মসৃণ পেস্ট তৈরি করুন।
৪. চুলায় ননস্টিকপ্যান দিয়ে ঘি দিন। গরম হলে বাদামের পেস্ট দিয়ে অনবরত নাড়তে থাকুন, যেন কড়াইয়ের নিচে ধরে না যায়। ভালো করে কষিয়ে নিন।
৫. এবার গুঁড়াদুধ ও তরল দুধ দিন। আঁচ কমিয়ে দিন। মাঝেমধ্যে নাড়ুন। চিনি দিন।
৬. হালুয়া তাল বেঁধে ননস্টিকপ্যান থেকে আলগা হয়ে এলে গোলাপ পানি দিয়ে নামিয়ে নিন।
৭. কিশমিশ ও বাদাম কুচি দিয়ে ইচ্ছামতো সাজিয়ে পরিবেশন করুন।
 
*মজারখাবার* *মিষ্টি* *ডেজার্ট* *হালুয়া* *চকলেট* *নতুনরেসিপি*
ছবি

নাকিব ওসমান : ফটো পোস্ট করেছে

*লাইফ* ইজ *বিউটিফুল* (চরকি)

সুইট এন্ড সাওয়ার বাসা ফিশ, মুরগির রোস্ট, আমের চাটনি, কাঁচা কাঁঠালের তরকারি চিংড়ি দিয়ে, চিংড়ি ভর্তা, খাসির রেজালা, চাইনিজ মিক্সড ভেজিটেবল এবং কড মাছের ঝুরি... (খুশী২)

*সর্বভূক* *লাইফ* *বিউটিফুল* *বেশটুন* *বেকার* *চকলেট* *গিনিপিগ* *ছিঃছিঃ* *কারাদন্ড* *বেশতো-হটসিট-আড্ডাপোস্ট* *স্টারওয়ার্ড* *বেশতো*

শ্রীলা উমা: হাফিজ ভাই (হ্যালো) ... ভালো আছেন ? ভাবী ভালো আছে ? আচ্ছা এইবার আসল কথায় আসি আপনে আপনার পোস্টে আমাকে যে ট্যাগ দেন খুব ভালো কথা... আরো বেশি বেশি দিয়েন কিচ্ছু মনে করব না.. সত্যি কইতাছি.... তবে মানে আর কি প্রতি ৩ ট্যাগের জন্য আমার একটা করে কিটক্যাট *চকলেট* চাই (ভেঙ্গানো২)... যত বেশি ট্যাগ তত চকলেট (ভেঙ্গানো২) তত বেশ (গ্যাংনাম) @ChenaPATHIK

*চকলেট*

বেশতো সাইট টিতে কোনো কন্টেন্ট-এর জন্য বেশতো কর্তৃপক্ষ দায়ী নয়।

কনটেন্ট -এর পুরো দায় যে ব্যক্তি কন্টেন্ট লিখেছে তার।

...বিস্তারিত

QA

★ ঘুরে আসুন প্রশ্নোত্তরের দুনিয়ায় ★